অপ্পো এফ ১ প্লাস (Oppo F1 Plus) রিভিউ

অপ্পো এফ ১ প্লাস (Oppo F1 Plus) রিভিউ

বর্তমান মোবাইল বাজারের অতি সুপরিচিত এক নাম অপ্পো এফ১ প্লাস সেলফি এক্সপার্ট (Oppo F1 Plus Selfie Expert) । এটি  বাজারে নিয়ে এসেছে এক নতুন ধারা ।এই সেলফি মডেলের মোবাইলটিতে সামনের দিকে রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা । যা দিয়ে অনেক স্পষ্ট সেলফির স্বাদ আপনি নিতে পারবেন ।

এত সুবিধার পর অপ্পো এফ১ প্লাস কে বেস্ট সেলফি মোবাইল না বলার কোন অবকাশ আছে কি ?

অপ্পো এফ ওয়ান প্লাস :এতে আপনি পাবেন

  • ২.০ গিগাহার্টজ মিডিয়াটেক এম টি ৬৭৫৫ হেলিও পি১০ অক্টা-কোর প্রসেসর
  • ৪ জিবি র‍্যাম
  • ৫.৫ ইঞ্চি ফুল এইচডি এমোলেড ডিসপ্লে
  • ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, এক্সপেন্ডেবল আপ টু ১২৮ জিবি
  • ১৩- মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা উইথ ফেইজ ডিটেকসান এএফ এবং এলইডি ফ্লাশ
  • ১৬-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা
  • ডুয়েল সিম
  • থ্রি-জি , এল টি ই
  • ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, এ-জিপিএস, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ভি০০ সি ফাস্ট চার্জিং
  • এন্ড্রয়েড ৫.১ ললিপপ উইথ কালারস ৩.০
  • ২,৮৫০ এমএএইচ ব্যাটারি

 

অপ্পো এফ১ প্লাস সেলফি এক্সপার্ট (Oppo F1 Plus Selfie Expert)  মডেল টি দেখতে অনেক টা আই-ফোন ৬ এস এর মত । কিছু কিছু দিক থেকে এই টি অবশ্য আই ফোন ৬ এস এর মত । বেশির ভাগ গ্রাহক অবশ্য অ্যাপেল এর প্রোডাক্ট বেশি পছন্দ করে , সেই দিকে লক্ষ  রেখেই এই মডেল এর ফোন টি তৈরি করা হয়েছে ।

অপ্পো এফ ১ প্লাস (Oppo F1 Plus) রিভিউ

এই মডেলের ফোনের অভ্যন্তরীণ সেটিংস ও কিছুটা আই- ফোন ৬ এস এর  সাথে মিল রয়েছে । কিছু কিছু বিষয় যেমন স্পিকার , ইউএসবি পোর্ট এবং ৩.৫ এম এম জেক অন দা বোটম  এই বেপার গুলোর এক রকম হওয়ার  কারনে এই অপ্পো এফ১ প্লাস মডেল টি দেখতে অনেকটা আই- ফোন ৬ এস এর মত ।

oppo-f1-plus-prbd

তবে অবশ্যই এর কিছু মৌলিক দিক রয়েছে যা একে নিজস্বতা প্রদান করে আই-ফোন থেকে পৃথক হয়েছে । যেমন , ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার , ক্যাপাসিটিভ বাটন অন দ্যা সাইড এবং এর সামনে পিছনে বড় করে অপ্প লোগো । এই বিষয় গুলো এই ব্রান্ড টিকে  ইউনিক একটা স্টাইল প্রদান করেছে ।

ppo-f1s-productreviewbd

এফ১ প্লাস মডেলের মধ্যে আছে আধুনিকতার ছোঁয়া । যা ব্যবহাকারী কে দিবে একটি  সুপার রিলাক্স লাইফ । এটি আপনার প্রাত্তাহিক জীবন কে  দিবে অত্যন্ত আরামদায়ক অনুভুতি । এর সাইজ অত্যন্ত রিলাক্সেবল । আপনি কোন ধরনের সমস্যা ছাড়াই একে পকেটে বা হাতে রাখতে পারবেন । যে কোন সমস্যা ছাড়াই সানন্দে আপনি এই টি ব্যাবহার করতে পারবেন  ।

অপ্পো মোবাইলের দাম

 এই ফোনের সিম বা এস ডি কার্ড এর স্লটে  সেট করতে পারবেন পাওয়ার অফ ছাড়াই। এতে দুইটি সিম সাপোর্ট করে আর এস ডি কার্ড সাপোর্টেড।

অপ্পো এফ ওয়ান প্লাস

এই মডেলটির ভলিওম কী ফোন টির বাম পাশে এবং পাওয়ার বাটন ডানে অবস্থিত ।

অপ্পো মোবাইল ক্যামেরা

এই মডেলের ফোনটিতে আপনি পাবেন ১৩-মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা যার সাথে থাকছে ফেইজ-ডিটেকশন, এএফ  এবং  এলইডি ফ্লাশ । এটি আই- ফোন ৬-এস থেকে এটিকে পৃথক করেছে।

এ ছাড়াও এতে  থাকছে  ৫.৫ ইঞ্চি এমোলেড ডিসপ্লে। এর ফলে আপনি পাবেন সচ্ছ ছবি, বাস্তব প্রতিবিম্ব । এর ফলে আপনার চোখ সুরক্ষিত থাকবে, চোখের কোন প্রকার কোন সমস্যার সৃষ্টি হবে না । এর ডিসপ্লে এই মডেলের ফোনের অন্যতম আকর্ষনীয় দিক।

এতে ব্যবহার করা হয়েছে এম টি ৬৭৫৫ অক্টা-কোর  প্রসেসর যা  এ কে এ পি১০ এই মডেলটিতেও রয়েছে । এই মডেল টি গেমিং এর জন্য ভাল । গেমিং করার জন্য এই মডেলের ফোনটি আপনি ব্যবহার করতে পারেন ।

অপ্পো ব্র্যান্ড এর ইন্টারনাল চিপ সমূহ গেমিং এর জন্য বিশেষ ভাবে তৈরি । কিছু কিছু গেমে কিছু কিছু কন্ডিসান দেয়া থাকে যা এই ফোন জন্য প্রযোজ্য। এতে ৪জিবি র‍্যাম  ব্যবহার করা হয়েছে । এই ফোন টি চালিয়ে আপনি অনেক স্মুথ একটা ফিলিংস পাবেন। এর ইন্টারনাল হার্ডওয়ার সেট আপ অত্যন্ত মজবুত কিন্তু স্মুথ ।

আগের অপ্পো মডেলটিতে কিছু কিছু ব্যাপার ছিল যা সুবিধার দিক থেকে একটু কম। কিন্তু বর্তমানে অপ্পো’র  এই মডেলটি সয়ং-সম্পূর্ণ ভাবে বাজারে এসেছে । এর কালার আগের থেকে করা হয়েছে আরও আকর্ষণীয়। এতে নতুন নতুন কিছু ভিন্ন মাত্রার এপস ব্যবহার করা হয়েছে ।

অপ্পো কোম্পানি আগের মডেল টি থেকে এখন এর মডেল টি আরও স্লিম করে আকর্ষণীয় ভাবে, ব্যবহারকারীর চাহিদা পুরক হিসেবে বাজারে এসেছে । উন্নত করা হয়েছে এর  ওএস ডিভাইস, ওয়ারলেস রেডিও, মিডিয়া টেক পারফরমেন্স ইত্যাদি ।

এর  এলটিই (LTE) PERFORMANCE আগের থেকেও এখন আরও ভাল। অপ্প কোম্পানি এর আগের মডেলের থেকে আর ও সুবিধাজনক, স্টাইলিস আরও রিলেক্সেবল করে মোবাইল বাজারে যুক্ত করেছে নতুন ভিন্ন মাত্রা ।

১৬-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সম্পর্কিত

অপ্প ব্র্যান্ড এর এফ১ প্লাস মডেল টিতে আপনি পাবেন ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। যে টিতে এপারচার এফ/২.০। এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ব্যাপারটি হচ্ছে এর সেলফি ক্যামেরা । এর মধ্যে এমন স্মুথ ভাবে এই ডিভাইস টি ব্যবহার করা হয়েছে যে এক জন সেলফি ফটোগ্রাফার এক অন্যরকম অনুভুতি পাবেন সেলফি নেওয়ার সময়।

এর ক্যামেরা এতই কাওরসনিও যে আপনাকে অন্য যে কোন মোবাইল ক্যামেরা ব্যবহারকারী থেকে আপনি থাকবেন বেশি সেটিস্ফাইড। এর ক্যামেরা একজন ব্যবহারকারিকে দিবে আরও বেশি আনন্দ, আরও বেশি এক্সপিরিয়েন্স । এই ক্যামেরার রেজুলেশন অনেক হাই।

এই মোবাইলটির ফ্রন্টে ক্যামেরার সাথে এলইডি ফ্রন্ট ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই সব কিছুর সম্মিলিত সর্বোচ্চ ব্যবহার এর কারনে এই মডেলের ফোন টি গ্রাহকের কাছে আরও বেশি গ্রহন যোগ্যতা পেয়েছে ।

এছাড়াও এই ফোনটির পিছনের দিকে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা । যা এর সামনের দিকের ১৬-মেগাপিক্সেল এর ক্যামেরার থেকে কোন অংশে কম নয় । অনেক ক্যামেরা আছে যে গুলো ছবি তোলার সময় কিছুটা লাইট কমে যায়। কিন্তু এই মডেলের ফোনে আপনি পাবেন রিয়েল ছবির অনুভুতি আর ক্যামেরার মধ্যে মেগাপিক্সেলের নাম্বার আসলে কোন বিষয় নয়।

বিষয় হচ্ছে ছবির কোয়ালিটি । একদম পাফেক্ট কোয়ালিটির ছবির জন্য এই মডেলের ফোন সবচেয়ে উপযোগী । এর সামনের বলেন বা পিছনের যে কোন ক্যামেরা দিয়েই আপনি মনের সর্বোচ্চ অনুভুতিটুকু দিয়ে ছবি তুলে পাবেন অনাবিল আনন্দ ।

গ্রেট ব্যাটারি এবং চার্জিং সংক্রান্ত

অপ্প এফ১ প্লাস ফোনটির চার্জ তুলনামুলক অনেক বেশি থাকে। অনেক সময় আমরা কোথাও যাওয়ার সময় ফোনের চার্জ শেষ হয়ে ব্যাপক বিড়ম্বনায় পড়তে হয়। অনেক সময় অনেক বিপদে পড়তে হয় ফোনের চার্জ শেষ হয়ে যাওয়ার কারনে ।

এই সব বিড়ম্বনা বা বিপদ থেকে আপনাকে মুক্ত রাখবে অপ্প এফ১ প্লাস । আপনার সারা দিন কর্ম ব্যস্ততার মধ্যে এক বার ফুল চার্জ করলেই আপনার দিন টি সুন্দর ভাবে পার হয়ে যাবে । এর ব্যাটারি অত্যন্ত ভাল । এই ব্যাটারি চার্জ অপচয় করে না । এবং এর চার্জ ফুল হতেও তেমন সময় লাগে না । মাত্র ১ ঘন্টায় ফুল চার্জ হয়ে যায় এই মডেলের ফোনটিতে  ।

কিছু কিছু ফোনের ফুল চার্জ হতে ২-৩ ঘন্টা লেগে যায় । এই দিক দিয়ে এই অপ্প এফ১ প্লাস মডেলের ফোনটি আপনাকে রাখবে  নিশ্চিন্ত ।


 Oppo F1s সেলফি এক্সপার্ট  এর দাম, স্পেসিফিকেসান সম্পর্কে আরও পড়তে চান ক্লিক করুনঃ অপ্পো এফ ওয়ান এস লিংক অপ্পো এফ১এসঅপ্পো এফ ওয়ান প্লাস

 পড়তে পারেন অপ্পো এফ১(OPPO F1)স্মার্টফোন রিভিউ

অপ্পো এ৩৭ অপ্পো মোবাইল, ক্রেতার  সাধ্যর মধ্যেই


 অপ্প এফ১ প্লাস মডেলের ফোন টি একজন গ্রাহকের সর্বোচ্চ চাহিদার কথা চিন্তা করে তৈরি করা হয়েছে । একজন গ্রাহকের যা যা দরকার সব রয়েছে এই মডেলের ফোনটিতে । এই মডেল টি অনেক স্টাইলিস, আধুনিক, আকর্ষণীয় এবং স্মার্ট ।

এটি ব্যাবহার করে একজন ব্যবহারকারী সর্বোচ্চ রিলেক্স থাকতে পারবেন । বর্তমানে একটি ভাল মানের ফোন আপনার জীবন যাত্রা কে করে তুলবে আরও সহজ । তাই আপনার জীবন যাত্রা কে আরও সহজ করতে এই অপ্প মডেলের এফ১ প্লাস ফোনটি ব্যবহার করুন । ধন্যবাদ সাথে থাকার জন্য ।

Summary
অপ্পো এফ ১ প্লাস (Oppo F1 Plus) রিভিউ
Article Name
অপ্পো এফ ১ প্লাস (Oppo F1 Plus) রিভিউ
Description
অপ্পো এফ ১ প্লাস (Oppo F1 Plus) রিভিউ বর্তমান মোবাইল বাজারের অতি সুপরিচিত এক নাম অপ্পো এফ১ প্লাস সেলফি এক্সপার্ট (Oppo F1 Plus Selfie Expert) । এটি বাজারে নিয়ে এসেছে এক নতুন ধারা ।এই সেলফি মডেলের মোবাইলটিতে সামনের দিকে রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা । যা দিয়ে অনেক স্পষ্ট সেলফির স্বাদ আপনি নিতে পারবেন । এত সুবিধার পর অপ্পো এফ১ প্লাস কে বেস্ট সেলফি মোবাইল না বলার কোন অবকাশ আছে কি ? অপ্পো এফ ওয়ান প্লাস :এতে আপনি পাবেন ২.০ গিগাহার্টজ মিডিয়াটেক এম টি ৬৭৫৫ হেলিও পি১০ অক্টা-কোর প্রসেসর ৪ জিবি র‍্যাম ৫.৫ ইঞ্চি ফুল এইচডি এমোলেড ডিসপ্লে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, এক্সপেন্ডেবল আপ টু ১২৮ জিবি ১৩- মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা উইথ ফেইজ ডিটেকসান এএফ এবং এলইডি ফ্লাশ ১৬-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ডুয়েল সিম থ্রি-জি , এল টি ই ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, এ-জিপিএস, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ভি০০ সি ফাস্ট চার্জিং এন্ড্রয়েড ৫.১ ললিপপ উইথ কালারস ৩.০
Author
Publisher Name
http://productreviewbd.com/

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।