অসাধারণ ফেস আইডি ফিচার নিয়ে বাজার দখলে আসছে আইফোন ১০

অসাধারণ ফেস আইডি ফিচার নিয়ে বাজার দখলে আসছে আইফোন ১০

২০১৭ সালের সেপ্টেম্বারে লঞ্চ হয়েছে আইফোন ১০ (আইফোন এক্স/iPhone X’)। আইফোনের যে কোন মডেল লঞ্চ নিয়েই স্মার্টফোন প্রেমীরা উদগ্রীব থাকে জানার জন্য যে নতুন কি চমক থাকছে ফোনের সাথে।

ফোনটিতে কোনো হোম বাটন নেই- কারণ, এর সামনের দিকে পুরোটাই স্ক্রিন- মজবুত কাঁচ ও সার্জিকাল-গ্রেড স্টেইনলেস স্টিলের তৈরি বডি। ব্র্যান্ড নিউ ৫.৮ ইঞ্চি সুপার রেটিনা (OLED) ডিসপ্লে (১১২৫ x ২৪৩৬পি, ৪৫৮পিপিআই)।

আইফোন ১০-iphone-x

আইফোন ১ম জেনারেশন (২০০৭) থেকে আইফোন ১০ (২০১৭) কেটে গেছে ১০টি বছর। ২০১৭, আইফোন এর ১০ বছরপূর্তি। ১০ তম বছরে আপল রিলিজ করল আইফোন এর ১৪দশ সংস্করন, আইফোন ১০

অ্যাপল এর দাবী হল আইফোন ১০ (‘আইফোন টেন’) এর ফ্রন্ট এবং ব্যাক এর গ্লাস এ যাবত কালের নির্মিত সকল স্মার্ট ফোনের তুলনায় টেকসই।

এর বডি তৈরি হয়েছে সারজিক্যাল স্টেইনলেস স্টিল দিয়ে।

৫.৮ ইঞ্চির সুপার রেটিনা এইচডি ডিসপ্লে এর পিক্সেল বেশ হাই যার কারনে কালার খুব নিখুত হবে আশা করা যায়।

ডুয়াল ব্যাক ক্যামেরা ১২ পিক্সেল, ওয়াইড ক্যামেরা এফ/১.৮ এপেচার এবং টেলি ক্যামেরা এফ/২.৪ এপেচার।

ফোনটির ক্যামেরায় নতুন ফিচার হিসেবে যুক্ত হয়েছে পোট্রেট মুড। এর ২টি ক্যামেরাতেই ডুয়াল অপ্টিক্যাল ইমেজ স্টাবলাইজার ফিচার দেয়া হয়েছে। এর ফ্রন্ট ক্যামেরা ৭ মেগাপিক্সেল।

আইফোন ১০ এর অন্যতম প্রধান আকর্ষণ হল ফেস আইডি। গতানুগতিক ফেস আইডি আপনার ছবির সাথে ফেস ডিটেকশন করে আনলক হয়ে যেতে পারে, কিন্তু আইফোন ১০ আরো অনেকবেশি স্ট্রং প্রটেকশন ব্যবহার করেছে তাদের এই ফিচারটিতে।

এই ফিচারটি সম্পর্কে আরো বিস্তারিত আলোচনা আমাদের রিভিউ এ জানতে পারবেন।

আইফোন ১০ (‘আইফোন টেন’) এ রয়েছে আরো একটি চরম মজার ফিচার এনিমোজি।

অর্থাৎ কোন ইমো কাওকে সেন্ড করতে চাইলে আপনার এক্সপ্রেশনের সাথে ম্যাচ করে এর ট্রু ক্যামেরা ইমোজি তৈরি করে সেন্ড করবে অটো, এই একই সুবিধা পাবেন ভিডিও তৈরির ক্ষেত্রেও, অসাধারণ, তাই না!

এখানেই শেষ নয়, কুইক চারজিং এর সুবিধার সাথে পাচ্ছেন লং লাইভের ব্যাটারি। বিশ্বব্যাপী আইফোন ১০ বিক্রি শুরু হয়েছে। অ্যাপলের এই ফ্ল্যাগশিপ কিনতে রীতিমতো লাইন পড়ে গেছে।

বাংলাদেশে এই ফোনটির দাম পড়বে আনুমানিক

Price ৳ 118,000.00  (64 GB)

Price ৳ 135,000.00  (256 GB)

 অ্যাপলের বর্তমান কর্নধার টিম কুক একইসাথে আইফোন ৮, আইফোন ৮ প্লাস ও আইফোন ১০ এর মোড়ক উন্মোচন করেছে গত ১২ সেপ্টেম্বর, ২০১৭ ..

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে আয়োজিত ‘মানি ২০/২০ কনফারেন্স’-এ গত সোমবার এক সাক্ষাৎকারেআইফোন ১০ না কেনার কথা জানিয়েছেন ওজনিয়াক। অ্যাপলের এই সহপ্রতিষ্ঠাতা বলেন, ‘আমি বরং অপেক্ষা করব ও দেখব। আইফোন ৮ নিয়ে আমি খুশি, যেটি আইফোন ৭-এর মতো, আর আমার কাছে আইফোন ৬-এর মতোই।’

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।