আসছে টিভিএস এর নতুন ১২৫ সিসি স্কুটার ২০১৮

আসছে টিভিএস এর নতুন ১২৫ সিসি স্কুটার ২০১

টিভিএস এর মোটরসাইকেল এর যামন ভালো চাহিদা রয়েছে উন্নয়নশীল দেশগুলোর মাঝে ঠিক তেমন করেই মোটরসাইকেল থেকে টিভিএস এর স্কুটার গুলোর চাহিদা রয়েছে আর অনেক বেশি ।

তাঁরা প্রতিনিয়তই গ্রাহকের জন্য বাজারে নিয়ে আসছে নতুন নতুন সব ফিচার ও আকর্ষণীয় মডেলের স্কুটার ।

টিভিএস এর নতুন ১২৫ সিসি স্কুটার

যারা শহরে জ্যাম এর জন্য শান্তি পেয়ে থাকেন না তাঁরা অনেকেই এখন স্কুটার এর প্রতি ঝুঁকে পরছে আকর্ষণীয় ফিচারের এসব স্কুটার বাজারে আসার পর থেকে আর পারফর্মেন্সএর দিকে থেকেও এগুলো দিন দিন হচ্ছে অনেক বেশি আপগ্রেড ।

কিছুদিন আগেই টিভিএস তাঁদের স্কুটার জুপিটার এবং স্কুটি জেস্ট ১১০ এর লঞ্চিং করে  তারপর আবার আসে টিভিএস উইগো । এবার সবাই ধারণা করছে আপগ্রেড স্কুটার হিসেবে টিভিএস ১২৫ সিসি ইঞ্জিন ক্ষমতা সম্পন্ন স্কুটার বাজারে লঞ্চ করবে ।

হয়তো নতুন মডেলের স্কুটার গুলোর ডিজাইন ক্ল্যাসিক রাখা হবে কারন টিভিএস ক্ল্যাসিক স্টাইলের মাঝেই তাঁদের নতুনত্ব বেশিরভাগ প্রকাশ করে থাকে । তবে আপগ্রেড আনা হতে পারে এর ফিচার এবং ইঞ্জিন সেকশনের মাঝে ।

ধারণা করা হচ্ছে নতুন ১২৫ সিসি স্কুটার এর মাঝে থাকতে পারে টুইন হেডল্যাম্প , ফ্লোর মাউন্টেড ফুয়েল ক্যাপ , ক্লিপ অন হ্যান্ডেলবার , ডিজিটাল কনসোল ইত্যাদি । আকর্ষণীয় ডিজাইনের পাশাপাশি ভালো পারফর্মেন্স এর জন্য অবশ্যই টিভিএস এর নতুন স্কুটার গুলোকে ভালো সকল ফিচার সংজুক্ত করতে হবে ।

ভালো ব্রেকিং এর জন্য উন্নতমানের টায়ার এবং অবশ্যই ১২৫ সিসি স্কুটার এর জন্য প্রয়োজন পরবে ভালো সাস্পেনশন ক্ষমতা এবং  ব্রেকিং সিস্টেম ।

আর তাই হয়তো ফ্রন্ট সাইডে দেয়া হতে পারে ডায়ানামিক হাইড্রোলিক ডিস্ক ব্রেকিং সিস্টেম এবং পেছনে হয়তো ড্রাম ব্রেকিং সিস্টেম থাকতে পারে ।

টিভিএস এর নতুন স্কুটার এর একমাত্র প্রতিযোগি হিসেবে বাজারে রয়েছে হোন্ডা ডিও তবে যদিও সরাসরি প্রতিযোগিতায় হয়তো টিভিএস যাবেনা কারন নতুন স্কুটার এর মাঝে ব্যবহৃত হতে পারে হোন্ডা ডিও এর সমমানের হোন্ডার ইঞ্জিন ।

টিভিএস এর এর আগের স্কুটার জুপিটার এর মাঝে রয়েছে ১১০ সিসি এয়ার কোল্ড ইঞ্জিন যার ক্ষমতা ৭.৯৯ পিএস ৮ এনএম টর্কের মাঝে আর তাই এবার ১২৫ সিসি স্কুটার এর জন্য তাঁদের অনেকটাই পরিবর্তন নিয়ে আসতে হবে স্কুটার গুলোর জন্য ।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।