কম দামে বেশি ফিচার নিয়ে বাজারে আসছে শাওমি রেডমি নোট ৫ (Xiaomi Note 5)

বেশি ফিচার নিয়ে বাজারে আসছে শাওমি রেডমি নোট ৫


 শাওমি রেডমি নোট ৪ এবং রেডমি নোট ৪এক্স থেকে কিছুটা ভালো আবার দামে এদের কমে বাজারে আসছে শাওমি রেডমি নোট ৫ (Xiaomi Redmi Note 5)। ফোনটির ডিস্প্লে আরো বড় ৫.৯৯ ইঞ্চি এবং রেজুলেশন ১০৮০ X ২১৬০ পিক্সেল।

শাওমি রেডমি নোট ৫-Xiaomi-Redmi-Note-5

রেডমি নোট ৪ মার্শম্যালো দিয়ে বাজারে আসলেও তা  নুগাট-এ আপগ্রেট করা যায় আর নোট ৫ এন্ড্রয়েড নুগাট দিয়েই বাজারে এসেছে।

 শাওমি মোবাইল ব্র্যান্ড রেডমি নোট ৪  অনেক বেশি জনপ্রিয়

প্রসেসর থাকছে নোট ৪ এর মতোই অক্টা কোর ২.০ গিগাহার্জ। র‍্যাম ২জিবি/ ৩ জিবি/ ৪ জিবি এবং রোম ১৮ জিবি, ৩২ জিবি ও ৬৪ জিবি, যেকোনটা বেছে নেবার  সুযোগ থাকছে।

ক্যামেরায় নতুনত্ব থাকছে, রেয়ার ক্যামেরা ১২ এমপি ডুয়াল আর সেকেন্ডারী ক্যামেরা ৫এমপি।

সেন্সর নোট ৪ এর মতোই থাকছে, ফিঙ্গার প্রিন্ট, এক্সেলেরোমিটার, জিরো, প্রক্সিমিটি, কম্পাস।

ব্যাটারী নোট ৪ এর থেকে কিছুটা কম ৪০০০ এমএএইচ।

ফোনটির দাম ১৮ জিবি, ৩২ জিবি ও ৬৪ জিবির জন্য যথাক্রমে ১৪,২৫০ টাকা, ১৬,৬৯০ টাকা এবং ১৭,৯১০ টাকা হতে পারে বলে মনে করা হচ্ছে।

যারা অল্প দামে অধিক ফিচার ব্যাবহার করতে চান সাথে একটি বড় স্ক্রিনযুক্ত এবং ডুয়াল  ক্যামেরায় তোলা ভালো ছবিতে আগ্রহ আছে তাদের জন্য Xiaomi Redmi Note 5 ফোনটি হতে পারে একটি আদর্শ ফোন।


কোম্পানিটি শাওমি ফোনের দাম প্রায় তৈরি খরচের সমানই রাখে, যদিও এ ক্ষেত্রে ফোনের গুণগত মান এবং কর্মক্ষমতা অন্যান্য প্রিমিয়াম স্মার্টফোনের তুলনায় কোনও অংশে কম নয়।

তুলনামূলক সাশ্রয়ী মূল্যে শাওমি ফোনে বেশ আকর্ষণীয় ফিচার দেয়া হয়। কিন্তু শাওমি স্মার্টফোন আসলে কেমনশাওমি মোবাইল ব্র্যান্ড এখন অনেক বেশি জনপ্রিয় কারণ লেটেস্ট টেকনোলোজি ও স্বল্প মুল্যে পাওয়া যায়; শাওমি রেডমি ৩ মডেলের এই ফোনটি শক্তিশালী ৪১০০ এমএএইচ ব্যাটারি ও চমৎকার মেটাল বডি, শাওমি রেডমি ৪-এ মডেলের ৫ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোন নিয়ে এলো শাওমি। শক্তিশালী স্ন্যাপড্রাগন ৪২৫ কোয়াড-কোর প্রসেসরের সাথে ২ জিবি র‌্যামের সমন্বয়:

শাওমি রেডমি নোট ৪ (Xiaomi Redmi Note 4) স্মার্টফোন রিভিউ

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।