ক্লিয়ার অ্যান্টি ড্যানড্রাফ শ্যাম্পু -কুল স্পোর্টমেন্থল-রিভিউ

ক্লিয়ার অ্যান্টি ড্যানড্রাফ শ্যাম্পু -কুল স্পোর্ট মেন্থল -রিভিউ

Clear Anti Dandruff Shampoo Review

ক্লিয়ার  অ্যান্টি ড্যানড্রাফ  শ্যাম্পু ছেলেদের শ্যাম্পু গুলির মধ্যে  একটি জনপ্রিয় নাম। অনেক ছেলেরাই এটি ব্যবহার করেন কারন, এটি খুশকি তাড়াতে আর চুলকে সুন্দর রাখতে ভীষণ কার্যকরী। মোটামুটি, যেকোনো বাসায় মেয়েদের শ্যাম্পুর পাশে (Clear Anti Dandruff Shampoo) ছেলদের শ্যাম্পুর লিস্টে এটি থাকেই।

চুলের যত্ন যে শুধু মেয়েরা করবে তা কিন্তু নয়। ছেলেদের জন্য তা জরুরী। কারণ চুল সবার চেহারার একটি বিশাল গুরুত্বপূর্ণ অংশ । আর দীর্ঘ সময় বাইরে থাকার কারনে ছেলেদের  চুলে ময়লাও হয় বেশী। চুল খুব তাড়াতাড়ি রুক্ষও হয়ে যায়।

তাই আজ ছেলেদের চুলের শ্যাম্পু ক্লিয়ার  অ্যান্টি ড্যানড্রাফ  শ্যাম্পু (Clear Anti Dandruff Shampoo)  নিয়ে কিছু লিখব ।

CLEAR anti dandruff shampoo1

ভাল দিক

  • চুলকে নরম, ঘন আর শাইনী করে তোলে।
  • চুলকে যেহেতু নরম করে তোলে তাই সহজে সামলানো যায় ।
  • খুসকি দূর করে যখন আপনি ব্যবহার করবেন ।
  • ইউনিলিভারের এই শ্যাম্পুটির গন্ধ চমৎকার ।
  • তৈলাক্ত চুলের জন্য খুসকি দূর করার সবচেয়ে ভাল শ্যাম্পু ।

 

খারাপ দিক

  • ক্লিয়ার শ্যাম্পু আপনার চুলের ক্ষতি করবে যদি আপনি নিয়মিত প্রতিদিন ব্যবহার করেন কারণ এতে উচ্চ মাত্রায় সিলিকন , সালফেট উপাদান আছে ।
  • এটি আপনার মাথার ত্বককে শুষ্ক করে তুলবে একই সাথে চুলকেও প্রতিদিন ব্যবহারে। তাই নিয়ম মেনে ব্যবহার করতে হবে।
  • শ্যাম্পুটি খুসকি সমূলে দূর করে না। এটি আপনি যতদিন ব্যবহার করবেন ততদিন খুসকি থেকে আপনার চুল মুক্ত থাকবে।
  • ক্লিয়ার শ্যাম্পুর একটি উপাদান পাইরিথিন জিঙ্ক (১%) ত্বকে এলাজির সৃষ্টি করতে পারে। যাদের ত্বক বেশী স্পর্শকাতর তারা এই ক্লিয়ায় ম্যান অ্যান্টি ড্যানড্রাফ শ্যাম্পু -কুল স্পোর্ট মেন্থল শ্যাম্পুটি ব্যবহার করবেন না বরং সালফেট বিহীন শ্যাম্পু ব্যাবহার করতে পারেন ।
  •  আপনি বুঝতে পারবেন না বোতলে কতটা শ্যাম্পু বাকি আছে ।

ব্যবহারকারীরা যা বলেনঃ

চুলের যত্নে শ্যাম্পু অপরিহার্য । চুলকে সুন্দর আর স্বাস্থ্যময় রাখতে চুল থেকে ময়লা ও তেল দূর করা জরুরী আর ক্লিয়ায় ম্যান অ্যান্টি ড্যানড্রাফ  শ্যাম্পু (Clear Anti Dandruff Shampoo) এই কাজটি খুব সুচারুরুপে করে বলেই এর ব্যবহারকারীরা মতামত প্রদান করেছেন। আমি নিজে আমাদের বাসায় ছেলেদের ব্যবহার থেকেও এটি দেখেছি ।

তবে ,আপনাকে সপ্তাহে ২ দিন ক্লিয়ার শ্যাম্পু ব্যবহার করতে হবে। তবে বলে রাখা ভাল, তা হ্‌ আপনি যখন এটির ব্যবহার বন্ধ করে দেবেন আপনার চুলের খুসকি আবার ফিরে আসবে।  শ্যাম্পুটিকে এর ব্যবহারকারীরা এর ঘ্রান,  উপযোগিতা আর এর ঘনত্বের উপর ভিত্তি করে ৫ এর ভিতর রেটিং করছেন ৪.১।

কোথায় পাবেন

আপনার নিকটস্থ যেকোনো বিউটি শপ বা সুপার শপ বা বড় বড় দোকান গুলোতে আপনি আপনার প্রিয় ক্লিয়ায় ম্যান অ্যান্টি ড্যানড্রাফ  শ্যাম্পু -কুল স্পোর্ট মেন্থল শ্যাম্পুটি কিনতে পারবেন। এছাড়া ঔষধের দোকানে বা ভিটামিন সপেও আপনি এটি পাবেন ।

পণ্যের বৈশিষ্ট্য

ক্লিয়ায় ম্যান অ্যান্টি ড্যানড্রাফ  শ্যাম্পু -কুল স্পোর্ট মেন্থল শ্যাম্পু টি ছেলেদের জন্য বিশেষভাবে তৈরি ।

মাথার ত্বক কে পুরোপুরি সজীব রাখে ।

ক্লিয়ার অ্যান্টি ড্যানড্রাফ শ্যাম্পুটির প্রাকৃতিক মিন্ত  মাথার ত্বককে পরিষ্কার করে এবং সারাদিন ব্যবহারকারীকে একটি সতেজ অনুভুতি  ঘিরে থাকে ।

এটি ১০ টি ভিটামিন, জিংসেন ও মিন্তের সমন্বয়ে তৈরি যা চুলকে সুন্দর আর সতেজ রাখে বহুক্ষন ।

পণ্যের বিবরণ

ক্লিয়ার ম্যান স্কাল্প থেরাপি অ্যান্ড হেয়ার কুল স্পোর্টস মিন্ত অ্যান্টি ড্যানড্রাফ শ্যাম্পুটি ইউনিলিভার ছেলেদের জন্য বিশেষভাবে প্রস্তুত করেছে যাতে রয়েছে ১০ টি ভিটামিনের সংমিশ্রণের সাথে উদ্ভিজ যেমন জিন্সেং ও মিন্ত । এটি একই কোম্পানি বাজারজাত করেছে বাংলাদেশ । এটা ডাক্তারি পরিক্ষায় প্রমাণিত যে ক্লিয়ার ম্যান শ্যাম্পুর নিয়মিত  ব্যবহারে ২৪ ঘণ্টা পর্যন্ত আপনার চুল সতেজ থাকে । এটি চুলের গোঁড়াকে শক্ত করে, চুলকে মসৃণ করে। মাথার ত্বককে ভাল রাখে আর খুসকি দূর করে। খুশীর খবর হল এটি আন্তর্জাতিক একাডেমী অফ কসমেটিক  ডারমাটোলজি  দ্বারা স্বীকৃত ।

মূল্য

ক্লিয়ার ম্যান অ্যান্টি ড্যানড্রাফ  শ্যাম্পু -কুল স্পোর্ট মেন্থল শ্যাম্পুটির মূল্যটি আপনার সাধের  মধ্যে,  ৪০০ মিলি   ৫৮২ টাকা ।

কেন আপনার  ক্লিয়ার শ্যাম্পুটি দরকার

ক্লিয়ার ম্যান! মানে অবশ্যই খুসকিকে ক্লিয়ার করবে । এটি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে মাথার ত্বকের খুসকি দূর করবে তা যে কারনেই খুসকি হোক না কেন ।  খুসকি হলে আমাদের মাথার ত্বকের আঠালো কোষ যা অনেকগুলি একত্রেও থাকতে পারে আবার আলাদা আলদা একটি একটিও থাকে। ক্লিয়ার শ্যাম্পু  মাথার ত্বকের শুস্কতা দূর করে খুসকির উপস্থিতি কমিয়ে আনে। তাই বলা যায় খুসকির সাথে যুদ্ধে ক্লিয়ার হল প্রধান অস্ত্র । বাংলাদেশ ছেলেদের ব্যবহৃত খুসকি তাড়ানোর সবচেয়ে ভাল শ্যাম্পু।

প্যাকেজিং

এটি ছেলেদের চুলের একটি পণ্য যা হাতে ধরতে সহজ। বোতলটিতে আছে  টাইট ফ্লিপ ওপেন ক্যাপ  তাই আপনি আপনার ভ্রমনেও সাথে রাখতে পারবেন । এর বোলতটি গাড় নীল রঙের যাতে উপরে কিছু মিন্তের ছবি আছে । শ্যাম্পুর রঙ হালকা সবুজ সাদা যাতে কিছু গ্লিটারী  পার্টিকেল আছে

ঘনত্ব

আপনি হাতে নিলে এটি ঘন লাগবে এবং ষ্টিকি মনে হবে এর উপাদানের জন্য ।

CLEAR anti dandruff shampoo

ঘ্রান

শ্যাম্পুটি চমৎকার পুদিনা গন্ধ  ঘ্রানযুক্ত ।

ব্যবহারের নিয়মাবলী

ভিজা চুলে আস্তে আস্তে চক্রাকারে ঘুরিয়ে ঘুরিয়ে মাথার ত্বকে শ্যাম্পু লাগাবেন এবং বার বার আস্তে আস্তে লাগান যাতে ত্বকের মরা কোষ উঠে আসে। নিয়মিত ব্যবহারে এটি  ছেলেদের চুল স্বাস্থ্যময় এবং ঝলমলে করে তোলে। এটা শুধু আপনার চুলের খুসকি দূর করবে না সাথে সাথে চুলের পুষ্টিও জোগাবে ।

শেষ কথা হল

সবকিছুর পরেও বাংলাদেশে ছেলেদের জন্য সবচেয়ে ভাল খুসকি তাড়ানোর শ্যাম্পু হল ক্লিয়ায় ম্যান অ্যান্টি ড্যানড্রাফ  শ্যাম্পু -কুল স্পোর্ট মেন্থল। যেকোনো ছেলে নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন ।

সতর্কতা

এটি শুধুমাত্র বাহ্যিক ব্যবহারের জন্য। চোখে গেলে তৎক্ষনাৎ ধুয়ে ফেলতে হবে বেশী পানি দিয়ে। ভাল হয় চোখের সাথে এর কোন সংস্পর্শ না লাগালে।

 

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।