ছেলেদের চুলের বিভিন্ন স্টাইলিং টিপস

ছেলেদের চুলের বিভিন্ন স্টাইলিং টিপস

 বর্তমানে বাজারে ছেলেদের চুলের ফ্যাশন এ বিভিন্ন পণ্য রয়েছে। চুলের ধরণ অনুযায়ী আলাদা আলাদা পণ্য রয়েছে। ছেলেদের  চুলের কাটিং এর নাম এর সাথে সাথে চুলের পণ্য তেও আছে  ভিন্নতা। মেয়েদের চুলের স্টাইল এ অনেক কলাম  কিম্বা আর্টিকেল প্রকাশ হলেও ছেলেদের জন্য খুব কমই টিপস আছে। আজকের আয়োজন ছেলেদের চুলের বিভিন্ন স্টাইলিং টিপস নিয়ে।

ছেলেদের চুলের জন্য ভালো মানের পণ্য নির্বাচন করা উচিত, কেননা নিম্নমানের পণ্য আপনার চুলের উজ্জ্বলতা নষ্টের সাথে সাথে আরো অনেক সমস্যা তৈরি করতে পারে। যেমন – চুল পড়া, চুলের আগা ফাটা, দূর্বল চুল ইত্যাদি।

তাই আপনার চুলের জন্য যেকোনো পণ্য নির্বাচনের ক্ষেত্রে তার মান এবং এই পণ্যটি আপনার চুলের ধরণ অনুযায়ী সঠিক কিনা টা জেনে নিন।

ছেলেদের চুল সিল্কি করার উপায়

  • কেন ছেলেদের জন্য আলাদা পণ্য তৈরি করা হয়?

বর্তমানের ছেলেদের জন্য বাজারে বিভিন্ন ধরণের পণ্য রয়েছে। যেমন – অ্যান্টি ডেন্ডড্রাফ শ্যাম্পু, ডিপ ক্লিঞ্জিং শ্যাম্পু, হেয়ার ওয়াক্স ও বিভিন্ন ধরণের জেল। কিন্তু এই ধরণের পণ্যের বৈচিত্র্যতা দেখা যায় আলাদা আলাদা কোম্পানীর নামে।

আপনার চুলের ধরণ সম্পর্কে জানুন –

এত এত পণ্যের মধ্যে আপনার চুলের জন্য কোনটা উপযুক্ত তা জানার জন্য আপনাকে প্রথমেই জানতে হবে আপনার চুলের ধরণ সম্পর্কে। আপনার শুষ্ক চুল হলে একধরণের পণ্য আর তৈলাক্ত চুল হলে অন্যধরণের পণ্য প্রয়োজন হবে।

যদি আপনি সিল্কি কোমল, সুন্দর আর উজ্জ্বল চুল পেতে চান তবে আপনাকে হেয়ার ওয়াক্স ব্যবহার না করে ম্যাট পেস্ট ব্যবহার করতে হবে। এতে করে আপনার চুল তুলনামূলক ঘন দেখালেও অনেক সময় মাথার স্কাল্পের কিছু অংশ দেখা যায়। ছেলেদের লম্বা চুলের স্টাইল একরকম আর সেজন্য বাছাই করতে হবে চুলের পণ্য।

টিপস 

হাতের তালুতে অল্প পরিমাণে সব পেস্ট ও পমেড নিয়ে সব চুলে ভালো করে লাগান। প্রয়োজন অনুযায়ী লাগান। লক্ষ্য রাখবেন যাতে সব চুলে লাগে।

চুলের বিভিন্ন স্টাইলের ব্যবহৃত পণ্যসমূহ :ছেলেদের চুলের ফ্যাশন

ওয়াক্স :

এটি দীর্ঘ সময়ের জন্য আপনার চুলের স্টাইলকে ধরে রাখবে। আপনার এলোমেলো চুলকে সুন্দর করে গোছাতে ও নতুন একটি স্টাইল দিতে আটি আপনাকে সাহায্য করবে। ওয়াক্স আপনার চুলকে অতিরিক্ত উজ্জ্বল করবে না যার জন্য চুলের স্বাভাবিক সৌন্দর্য বজায় থাকবে।

জেল :

ঘন চুলের জন্য জেল খুবই ভালো। আপনার চুলের স্টাইল ধরে রাখতে এটি খুব ভালো ভূমিকা রাখবে। ভেজা চুল অথবা শুকনো চুল, উভয় অবস্থাতেই আপনি এটি ব্যবহার করতে পারবেন। যদি সারাদিন আপনি আপনার চুল একই রকম রাখতে চান তবে আপনি জেল ব্যবহার করতে পারেন।

ক্রীম :

এটি আপনার চুলের স্বাভাবিক সৌন্দর্য বজায় রাখতে সহায়তা করবে। ঢেউ খেলানো অথবা কোঁকড়ানো চুলে এটি ব্যবহারে ভালো ফলাফল পাবেন।

পুট্টি এন্ড ক্লে :

এটি প্রাকৃতিকভাবে আপনার পাতলা চুলকে ঘন করবে। সব ধরণের চুলেই ব্যবহার করতে পারেন।

পমেড :

পমেড একটি স্টাইলিং ও কন্ডিশনিং পণ্য। এটি কিছুটা তৈলাক্ত হলেও আপনার চুলের জন্য খুব ভালো হবে। এটি স্কাল্পের জন্য খুব ভালো এবং সহজেই ধোয়া যায়।

চুলের স্টাইল ছেলেদের ছবি:

চুলের কাটিং এর নাম

ছেলেদের স্টাইলিং টিপস :ছেলেদের চুলের ফ্যাশন

  • পাতলা চুলের জন্য ম্যাট পণ্য ব্যবহার :

৩০ – ৪০ বছরের মধ্যে বেশিরভাগ পুরুষদেরই চুল পাতলা হয়ে যায়। যেকোনো ম্যাট পেস্ট বা ক্লে চুলে ব্যবহার করলে চুল ঘন হবে। এটি আপনার চুলের বিবর্ণতা দূর করে চুলকে উজ্জ্বল, কোমল ও সুন্দর করবে। ছেলেদের চুল সিল্কি করার উপায় :চুলের জন্য খুবই ভালো কন্ডিশনার ব্যবহার

  • শুষ্ক চুলে শ্যাম্পু ব্যবহার করে ওয়াক্স দূর করুন :

যদি আপনি দৈনন্দিন আপনার চুলে ওয়াক্স ব্যবহার করে থাকেন এবং তা ধোয়া নিয়ে সমস্যায় পড়েন তবে এর জন্য সঠিক সমাধান হবে চুলে৩ শ্যাম্পু ব্যবহার করা। এতে করে আপনার চুল থেকে ওয়াক্সও দূর হবে এবং চুলও পরিষ্কার থাকবে।

যারা চুলের যত্ন করতে কিংবা চুলের স্টাইল করতে পছন্দ করেন তাদের জন্য এই চুলের স্টাইল এপ।

ছেলেদের চুলের স্টাইল:https://play.google.com/store/apps/details?id=com.rmpro.hairboysbn Download now

ছেলেদের চুলের স্টাইল এপটিতে রয়েছে আধুনিক সব স্টাইলিস্ট চুলের কাটিং। রয়েছে প্রতিটি স্টাইলের নাম ও ছবি।
ছেলেদের চুলের স্টাইল এপটির বৈশিষ্ট্যঃ
সুন্দর ডিজাইন
আধুনিক সব চুলের স্টাইল
এপটি সকল বয়সের জন্য প্রযোজ্য
মোবাইল ও ট্যাবলেট সহ সকল ডিভাইসের জন্য প্রযোজ্য
এপটি অফলাইনে কাজ করে

ছেলেদের ত্বক এর জন্য উপযোগী ২০ টি সেরা ফেসওয়াস সম্পর্কে বিস্তারিত তথ্য-

লিংক- [সেরা ২০ টি ছেলেদের ফেসওয়াস ]

বাজারে ছেলেদের জন্য অবশ্যই আলাদা হোয়াইটেনিং ক্রিম পাওয়া যায় এবং এরকম ১০ টি সেরা হোয়াইটেনিং ক্রিম সম্পর্কে সকল তথ্য জানতে ভিজিট করুন এই লিংকে –

[ছেলেদের জন্য ১০টি ভাল হোয়াইটেনিং ক্রিম ]

তৈলাক্ত ত্বক এর যত্নে সেরা ১০ টি ক্রিম সম্পর্কে জানতে ভিজিট করুন এখানে –

[ছেলেদের সেরা ১০ টি তৈলাক্ত ত্বকের ফেয়ারনেস ক্রিম ]

Summary
ছেলেদের চুলের বিভিন্ন স্টাইলিং টিপস
Article Name
ছেলেদের চুলের বিভিন্ন স্টাইলিং টিপস
Description
বর্তমানে বাজারে ছেলেদের চুলের ফ্যাশন এ বিভিন্ন পণ্য রয়েছে। চুলের ধরণ অনুযায়ী আলাদা আলাদা পণ্য রয়েছে। ছেলেদের চুলের কাটিং এর নাম এর সাথে সাথে চুলের পণ্য তেও আছে ভিন্নতা। মেয়েদের চুলের স্টাইল এ অনেক কলাম কিম্বা আর্টিকেল প্রকাশ হলেও ছেলেদের জন্য খুব কমই টিপস আছে। আজকের আয়োজন ছেলেদের চুলের বিভিন্ন স্টাইলিং টিপস নিয়ে।
Author
Publisher Name
productreviewbd.com
Publisher Logo

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।