ছেলেদের চুল পড়া কমানোর জন্য সবচেয়ে ভালো ৭টি তেল

ছেলেদের চুল পড়া কমানোর জন্য সবচেয়ে ভালো ৭টি তেল

 

বর্তমানে নারী পুরুষ উভয়ই চুল পড়া সমস্যা নিয়ে কম বেশি চিন্তিত থাকেন। অনেক কারণেই চুল পড়তে পারে। আমরা অনেক ব্যস্ত জীবন যাপন করি তবুও এই ব্যস্ততম জীবনে সবকিছুর যত্নের সাথে সাথে চুলেরও যত্ন নেওয়া উচিত। চুল আমাদের সৌন্দর্য বর্ধনে সহায়ক। আর এই চুল নিয়েই যদি নানা সমস্যা থাকে তবে আমাদের সৌন্দর্যেই প্রশ্ন উঠে।

চুল বেশি পড়লে আমাদের উচিত এমন ফর্মুলার তেল, শ্যাম্পু ব্যবহার করা যা আমাদের চুল পড়া কমাবে এবং চুলের বৃদ্ধি নিশ্চিত করবে।

আজ আমরা ছেলেদের চুল পড়া কমাতে সহায়ক এমন সব ভালো মানের তেল নিয়ে কথা বলবো। তেল চুলের গোড়ায় পুষ্টি জোগায় এবং চুলের গোড়া মজবুত করে।

যদি আপনার চুল পড়ার কারণ খুশকি হয় তবে ভালো মানের একটি তেল ব্যবহার করে আপনি খুব ভালো ফলাফল পেতে পারেন।

ছেলেদের চুল পড়া কমাতে সাহায্যকারী ভালো ৭টি তেল  –

১। Biotique Bhringraj Fresh Growth Therapeutic oil Hair Oil (বায়োটিক ভ্রিংরাজ ফ্রেশ গ্রোথ থ্যারাপুটিক অয়েল হেয়ার অয়েল) :

Biotique-Bio-Bhringraj-Therapeutic-Oil-Hair-Oil

এই তেলে রয়েছে প্রাকৃতিক সব উপকারী উপাদানসমূহ যা চুল পড়া নিয়ন্ত্রণের জন্য খুবই কার্যকারী সূর্যের ক্ষতিকারক রশ্মি ও বিভিন্ন কেমিক্যাল সমৃদ্ধ পণ্য দ্বারা আপনার চুলের যাসব ক্ষতি হয়েছে এই তেল সে ক্ষয়ক্ষতি পূরণে কার্যকরী ভূমিকা রাখে। আপনার অতিরিক্ত চুল পড়লে মাথার চুল অনেক পাতলা হয়ে যায় যা আপনার সৌন্দর্যে প্রভাব ফেলে। এই তেল ব্যবহারে আপনার এই সমস্যারও সমাধান হবে। এই বায়োটিক তেলটি ছেলে মেয়ে উভয়ই ব্যবহার করতে পারেন। এর দাম প্রায় ৩০০ টাকা।

২। Sesa Regrowth Hair Oil (সেসা রিগ্রোথ হেয়ার অয়েল) :

Sesa-Regrowth-Hair-Oil

এই তেল দামে খুবই সাশ্রয়ী, মাত্র ১১০ টাকা। প্রাকৃতিক বিভিন্ন হার্ব যেমন – আমলা, শিকাকাই, নিম, ব্রাহ্মী ও অন্যান্য আরো অনেক হার্বের সমন্বয়ে এই তেল তৈরি হয়। যা ছেলেদের চুল পড়া নিয়ন্ত্রণে খুব ভালো। এটি স্কাল্পের পুষ্টি জোগায় এবং চুলের স্বাভাবিক আর্দ্রতা বজায় রাখে। এছাড়াও এটি আপনার শুষ্ক চুলকে কোমল ও সতেজ করে এবং আপনার চুলের খুশকি দূর করতেও সহায়তা করে। এছাড়াও এতে রয়েছে গুসবেরি তেল, লিকোরাইস, ব্রাহ্মী, ত্রিফলা, এসিয়াটিকা, ধুতুরা পাতা, ইক্লিপ্টা অ্যালবা ও জাতামনসি।

৩। Khadi Herbal Bhringraj Hair Oil (খাদি হারবাল ভ্রিংরাজ হেয়ার অয়েল) :

Khadi-Herbal-Bhringraj-Hair-Oil

এটি ভ্রিংরাজ দিয়ে তৈরি তেল যা ছেলেদের চুল পড়া নিয়ন্ত্রণ করতে সক্ষম। এর দাম মাত্র ২৫০ টাকা। এটি আপনার চুলকে গোড়া থেকে মজবুত করবে। এছাড়াও নিয়মিত ব্যবহারে আপনার চুল পড়া কমার সাথে সাথে আপনার চুলকে এটি উজ্জলও করবে। এতে রয়েছে ভ্রিংরাজ, ব্রাহ্মী, আমলা, লেবু, তিল তেল ও নারিকেল তেল যা আপনার চুলের খুশকি দূর করতে সহায়তা করে।

৪। Dr Batra’s Fall Control Hair Oil (ড. বাত্রা’স ফল কন্ট্রোল হেয়ার অয়েল) :

dr.-batra-hair-fall-control-oil

এই তেলে রয়েছে তুলসির নির্যাস, ব্রাহ্মী তেল ও থুজা যা আপনার চুল পড়া সমস্যা সমাধানে কার্যকরী ভূমিকা রাখে। এটি নতুন করে চুল গজাতেও সাহায্য করে। এর দাম প্রায় ৩৭০ টাকা।

৫। Indulekha Bringha Oil Hair Oil (ইন্দুলেখা ভ্রঙ্গা অয়েল হেয়ার অয়েল) :

Indulekha-Bringha-Ayurvedic-Hair-Oil

মাত্র ৫৭০ টাকায় এই তেলটি আপনি কিনতে পারেন। এই তেলের বোতলের মুখটি অনেকটা চিরুনির মত ফলে এই তেল চুলে ব্যবহার করতে আপনার খুব সুবিধা হবে। চুলের জন্য ভালো এমন সব প্রাকৃতিক হার্বে এই তেল তৈরি করা হয়। এছাড়াও এটি বিশুদ্ধ নারিকেল তেল যাতে আরো আছে ব্রাহ্মী, আমলা, অ্যালোভেরা, ভ্রিংরাজ ইত্যাদি

৬। VLCC Hair Fall Repair Oil Hair Oil (ভিএলসিসি হেয়ার ফল রিপেয়ার অয়েল হেয়ার অয়েল) :

VLCC-Hair-Fall-Repair-Shampoo

বিভিন্ন প্রাকৃতিক উপাদান যেমন – ব্রাহ্মী, জাতামানসি, গমের তেল, সয়াবিন নির্যাস ও জবা ফুল এই তেল তৈরি করা হয়। ছেলে মেয়ে উভয়ই এই তেল ব্যবহার করতে পারে। এটি আপনার নতুন চুল উঠতে, চুলকে কন্ডিশন করতে ও চুলের সৌন্দর্য বৃদ্ধি করতে সহায়তা করে। এটি ব্যবহারে আপনার চুলের গোড়া মজবুত হবে এবং চুলের সুস্থতা বজায় থাকবে। এই তেল দামে সাশ্রয়ী, এর দাম প্রায় ১৯০ টাকা।

৭। Khadi Pure TRIPHALA Hair Oil (খাদি পিওর ত্রিফলা হেয়ার অয়েল) :

khadi-triphala-hair-oil

এই তেলের দামও প্রায় ১৯০ টাকা। যা খুবই সাশ্রয়ী, আমরা সবাই ব্যবহার করতে পারি। এটি ত্রিফলার নির্যাসে তৈরি করা হয়। তিনটি ফল হচ্ছে – আমলা, রিটা ও শিকাকাই। চুল পড়া নিয়ন্ত্রণ, খুশকি, নতুন চুল উঠা এইসব ক্ষেত্রে এই তেলটি খুবই কার্যকরী। ভালো ফলাফলের জন্য আপনি এটি রাতে ব্যবহার করে সকালে ধুয়ে ফেলতে পারেন।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।