ছেলেদের দিনে ব্যবহারের জন্য সবচেয়ে ভালো ৮ টি ক্রীম

ছেলেদের দিনে ব্যবহারের জন্য সবচেয়ে ভালো ৮ টি ক্রীম

গরমে ছেলেদের ত্বকের যত্নে ত্বক স্ক্রাব করা উচিৎ,তেলতেলে ত্বকে ধূলোবালি জমে ত্বকের উপরিভাগ কালচে করে ফেলে, ব্রণ বাড়ায়। ত্বককে হাইড্রেট রাখতে ছেলেদের জন্য ভালো ক্রিম বা ছেলেদের ত্বকের ক্রিম লাগান উচিত।

বাইরে রোদে ঘোরাঘুরি, খেলাধুলা বা কাজ কর্মের কারণে ত্বকের সমস্যা বা ত্বক কালো হয়ে পড়ে।

ছেলেদের ত্বক ফর্সা করার উপায় হিসিবে আজকে আমরা কিছু ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম নিয়ে আলোচনা করবো।

গরমে ত্বকের যত্ন এ প্রচুর পানি পান করুন।

বর্তমানে শুধু মেয়েরাই নয় ছেলেরাও তাদের ত্বকের যত্নে অনেক সচেতন। বাইরে থাকার দরুন তাদের চেহারাও বাইরের ধূলাবালি ও জীবাণু দ্বারা আক্রান্ত হয়। তাই দিনে ছেলেদেরও এমন কিছু ক্রীম ব্যবহার করা উচিত যা তাদেরকে এসব থেকে সুরক্ষা দেবে।

ত্বকের যত্নে রাতের ক্রীম ও চোখের ক্রীম ব্যবহার করাও ভালো।

আজকে এমন ৮ টি ভালো মানের ক্রীম নিয়ে কথা বলবো যা ছেলেদের ত্বকের জন্য উপযোগী। আপনারা আপনাদের ত্বকের ধরণ অনুযায়ী এর মধ্য থেকে উপযুক্ত ক্রীম নির্বাচন করে ব্যবহার করতে পারেন।

১। Olay Total Effects 7 in One Day Cream (ওলে টোটাল ইফেক্টস সেভেন ইন ওয়ান ডে ক্রীম) :

এই ক্রীমের দাম ৭৭০ টাকা। যদি এর দাম আপনার ক্রয় সীমার ভেতর হয় তবে আপনি এই ক্রীমটি ব্যবহার করে দেখতে পারেন। এটি আপনি প্রায় দুই মাস ব্যবহার করতে পারেন।

সুতরাং সে তুলনায় এই ক্রীমটির দাম বেশি হয় না। তারপরও অনেকের কাছেই এর দাম বেশি মনে হতে পারে।

Olay-Total-Effects-ছেলেদের ত্বকের যত্নে

কিন্তু এই ক্রীমটি আপনার ত্বকের এমন ৭ টি সমস্যার সমাধান দেবে যা আপনার ত্বকে বয়সের ছাপ ফেলতে সক্ষম।

যেমন – ত্বকের কালো দাগ, ছোপ, বলিরেখা, ভাঁজ, বিবর্ণতা ইত্যাদি।

এই ক্রীমটি একদমই তেল চিটচিটে নয়, সব ধরণের ত্বকেই এটি ব্যবহার করতে পারেন। তৈলাক্ত স্পর্শকাতর ত্বকের নিঃসন্দেহে এটি ব্যবহার করতে পারবেন। এটি আপনার ত্বককে সূর্যের ক্ষতিকর এসপিএফ থেকেও সুরক্ষা দেবে।

২। Himalaya Oil-Free Radiance Gel Cream (হিমালয়া অয়েল ফ্রি রেডিয়েন্স জেল ক্রীম) :

এই ক্রীমটি খুবই সাশ্রয়ী দামের একটি ক্রীম। ৫০ গ্রাম বা ৫০ মিলি এর একটি ক্রীম আপনি প্রায় দুই মাস ব্যবহার করতে পারবেন। এটি আপনার দিনে ব্যবহারের ক্রীম। দিনে ব্যবহারের ক্রীম বলে এটি খুবই হালকা এবং মোটেও তেল চিটচিটে নয়।

Himalaya-Cream-গরমে ছেলেদের ত্বকের যত্ন

এটি আপনার ত্বকের লোমকূপে কোনো ধরণের সমস্যা না করে আপনার ত্বককে ময়েশ্চারাইজ করবে। তারপরও তৈলাক্ত ত্বকের অধিকারীগণ চাইলে এটি ব্যবহার করতে পারেন।

আর শুষ্ক ত্বকের যারা তারা এটি নিঃসন্দেহে ব্যবহার করতে পারেন। এটি পরীক্ষিত যে, এতে কোনো মিনারেল ও প্যারাবিন নেই এবং এটি সম্পূর্ণ এলার্জি ফ্রি। তৈলাক্ত ত্বকের দিনে ব্যবহারের জন্য এটি খুব ভালো মানের একটি ক্রীম।

৩। O3+ White Day Cream (ও৩+ হোয়াইট ডে ক্রীম) :

O3-ছেলেদের ত্বক ফর্সা করার উপায় এই ক্রীমটির দাম একটু বেশি। এটি প্রায় ১০৩০ টাকা। এর উপাদানসমূহ আপনার ত্বক ফর্সা করতে সহায়তা করবে।

এটি ব্যবহারে আপনার মুখের দাগও দূর হবে।

এর দাম যদিও একটু বেশি, হয়তো সবাই এটা ব্যবহারে আগ্রহী হবেন না কিন্তু এটি আপনার শুধু ত্বক ফর্সা করতেই সহায়তা করবে না সাথে সাথে আপনাকে ক্ষতিকারক ইউভি রশ্মি থেকে সুরক্ষা দেবে এবং আপনার মুখের বলিরেখা দূর করবে।

৪। Lotus White Glow Skin Whitening & Brightening Gel Creme  (লোটাস হোয়াইট গ্লো স্কিন হোয়াইটেনিং এন্ড ব্রাইটেনিং জেল ক্রীম) : 

ছেলে মেয়ে উভয়ের জন্য এটি একটি ভালো দিনে ব্যবহার উপযোগী ক্রীম। এটি ত্বকের জন্য পুষ্টিকর এমন ফর্মুলায় তৈরি হয়। এই ক্রীম ব্যবহারে আপনার ত্বক আগের চেয়ে অনেক বেশি পরিষ্কার ও উজ্জ্বল হয়ে উঠবে এবং আপনাকে এটি এসপিএফ সুরক্ষাও দেবে।

Lotus-Herbals-ছেলেদের মুখের ক্রিম

এটি একটি কার্যক্রী ক্রীম এবং এটি দামেও সাশ্রয়ী। এর দাম প্রায় ৩০০ টাকা। অবশ্য এর ছোট প্যাকটি আপনি মাত্র ১২০ টাকা দিয়ে কিনতে পারবেন।

৫। Oriflame Sweden Oxygen Boost Day Cream (অরিফ্লেম সুইডেন অক্সিজেন বুস্ট ডে ক্রীম) :

ছেলে মেয়ে উভয়ই এই ক্রীমটি ব্যবহার করতে পারেন। সব ধরণের ত্বকে এই ক্রীম ব্যবহার উপযোগী তবে শুষ্ক ত্বকের জন্য এটি সবচেয়ে ভালো। যেসব ছেলেদের ত্বক তৈলাক্ত ও মলিন তারা নিঃসন্দেহে এই ক্রীমটি ব্যবহার করতে পারেন।

ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম

এই ক্রীমটির দাম প্রায় ১২৩০ টাকা। আপনি এই ক্রীমটি ছাড়ের সময়ও কিনতে পারেন। কেননা অরিফ্লেম প্রায় সময়ই তাদের পণ্যে ছাড় দেয়।

৬। Garnier Skin Naturals Sun Control Daily Moisturizer (গার্নিয়ার স্কিন ন্যাচারালস সান কন্ট্রোল ডেইলি ময়েশ্চারাইজার) :

এই ক্রীমটি অনেকটা সানস্ক্রিন ময়েশ্চারাইজারের মত। যেসব ছেলেদের ত্বক স্বাভাবিক বা শুষ্ক তারা এই ক্রীমটি ব্যবহার করলে সানস্ক্রিনের সুবিধা পাবেন। এর দাম মাত্র ২৩০ টাকা।

ছেলেদের ত্বকের ক্রিম-Garnier-

আপনি এটি শুধু মুখেই নয় চাইলে সারা শরীরেও ব্যবহার করতে পারেন।

৭। Lotus Papayablem Papaya-N-Saffron Anti-Blemish Creme  (লোটাস পাপায়াব্লেম পাপায়া – এন – স্যাফরন অ্যান্টি – ব্লেমিশ ক্রীম) :

এতে রয়েছে পেঁপে ও জাফরান নির্যাস যা আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়ায় আর পুষ্টি জোগায়। এই দুইটি প্রাকৃতিক উপাদান আপনার ত্বকের কালো দাগ ও মলিনতা দূর করতে সহায়তা করে।

ছেলেদের জন্য ভালো ক্রিম-Lotus

এটি স্বাভাবিক ও শুষ্ক ত্বকের ব্যবহারের জন্য খুব ভালো। তবে তৈলাক্ত ত্বকে এটি কিছুটা ভারী ধরণের ক্রীম হয়ে যায়।

এর দাম প্রায় ৪৯০ টাকা। এই ক্রীমে আরো রয়েছে আলমন্ড, এপ্রিকোট ও লং এর তেল।

৮। Biotique Bio white whitening & brightening Day cream (বায়োটিক বায়ো হোয়াইট হোয়াটেনিং এন্ড ব্রাইটেনিং ডে ক্রীম) :

এটি খুবই হালকা ধরণের একটি ক্রীম যা আপনার ত্বককে উজ্জ্বল ও পরিষ্কার করতে সহায়তা করে। আপনার ত্বক তৈলাক্ত হলেও আপনি এটি ব্যবহার করতে পারেন। এটি দামেও সাশ্রয়ী। এর দাম মাত্র ১১৫ টাকা।

ছেলেদের দিনে ব্যবহারের জন্য সবচেয়ে ভালো ৮ টি ক্রীম


ছেলেদের ফেসওয়াশ:

সেরা ২০ টি ছেলেদের ফেসওয়াস – Product Review BD

ছেলেদের সেরা ১০ টি তৈলাক্ত স্কিন এর ফেয়ারনেস … – Product Review BD

ছেলেদের জন্য ১০টি ভাল হোয়াইটেনিং ক্রিম – Product Review BD

রঙ ফর্সা করার সবচেয়ে ভাল ১১ টি ফেয়ারনেস ক্রিম বা হোয়াইটেনিং ক্রিম/

Summary
ছেলেদের দিনে ব্যবহারের জন্য সবচেয়ে ভালো ৮ টি ক্রীম
Article Name
ছেলেদের দিনে ব্যবহারের জন্য সবচেয়ে ভালো ৮ টি ক্রীম
Description
গরমে ছেলেদের ত্বকের যত্নে ত্বক স্ক্রাব করা উচিৎ,তেলতেলে ত্বকে ধূলোবালি জমে ত্বকের উপরিভাগ কালচে করে ফেলে, ব্রণ বাড়ায়। ত্বককে হাইড্রেট রাখতে ছেলেদের জন্য ভালো ক্রিম বা ছেলেদের ত্বকের ক্রিম লাগান উচিত। বাইরে রোদে ঘোরাঘুরি, খেলাধুলা বা কাজ কর্মের কারণে ত্বকের সমস্যা বা ত্বক কালো হয়ে পড়ে।
Author
Publisher Name
productreviewbd.com

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।