ত্বক নিয়ে চিন্তিত-ত্বকের যত্ন টিপস

ত্বক নিয়ে চিন্তিত-ত্বকের যত্ন টিপস

এই গ্রীষ্মকালে আমাদের সবার মাথায় একটায় ঘোড়পাক খাই সেটি হল ত্বক। ত্বক নিয়ে চিন্তিত-ত্বকের যত্ন টিপস- এই ত্বক নিয়ে যে যা বলে আমরা একবার হলেও তা পরীক্ষা করে দেখি যে আসলেই কাজ হই কিনা। আবার সেই ত্বক যদি হয় তৈলাক্ত প্রকৃতির তাহলে তো আর কোনও কথা নেই, সারাক্ষণ একটায়  দুশ্চিন্তা ত্বক- কিভাবে/ কিকরে এই তৈলাক্ত ভাব থেকে রেহায় পাওয়া যায়।

 

চলুন জেনে নিন গরমের কিভাবে ঘরোয়া পদ্ধতিতে ত্বককে ঠিক রাখবেনস-Skin Care BD সাথেই থাকুন।

১। প্রচুর পরিমাণে পানি পান করুন।

এই সময় প্রচুর পরিমাণে পানি পান করুন। পানি কেবলমাত্র শরীরের আর্দ্রতা যোগায় না, এটি চামড়াকে পুনরুজ্জীবিত করে। সকালে এবং রাতে বিছানায় যাওয়ার আগে ত্বক ভাল ভাবে পরিষ্কার করুন। ধরুন সারা দিন বাইরে যাওয়া হই নাই তারপরও প্রতিদিনের রুটিন অনুযায়ী পরিষ্কার করুনত্বক নিয়ে চিন্তিত-ত্বকের যত্ন টিপস

২। ময়েশ্চারাইজার ব্যবহার

ভুলেও এই গরমের ময়েশ্চারাইজার ব্যবহার করতে ভুলবেন না৷ কারণ ময়শ্চারাইজার ত্বককে ময়শ্চারাইজ করে না বরং ত্বকে নরম রাখে তবে গ্রীষ্মকালে ত্বকের জন্য জল বেস ময়শ্চারাইজার চয়ন করুন।

৩. টোনার ব্যবহার করুন।

টোনার আপনার ত্বকে ফোঁটা রাখতে এবং ত্বকে ঠান্ডা রাখতে সাহায্য করে। তাই বাজার থেকে ভাল কোম্পানির টোনার কিনুন। আর মনে রাখবেন রোজ জল হোম টোনার হিসাবে ভাল কাজ করে

৪। পেঁপে

পেঁপে একটি প্রাকৃতিক পরিষ্কারক হিসাবে ভাল কাজ করে, তাই ত্বক পরিষ্কার করার জন্য, আপনি এক চা চামচ মধু এবং এক ডিমের সাদা দিয়ে পেঁপে মিশ্রন করে তৈরি করতে পারেন ত্বক পরিষ্কার করার স্কিন ক্লিনজার।

৫। টক দই

এই গ্রীষ্মকালে ত্বক মসৃণ রারক্তে হলে যেকোনো উপায়ে ত্বক শীতল রাখা প্রয়োজন। এক টেবিল চামচ কোরানো শসার সঙ্গে এক টেবিল চামচ টক দই মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। এরপর ২০ থেকে ২৫ মিনিট লাগিয়ে রাখুন।

৬। ক্সফোলিয়েট

এই গরমে আমদের ত্বকের মরা যাই যার ফলে কোষ গুলো রক্ত সঞ্চালন করতে পারে না, তাই এই মৃত কোষ গুলোকে সজাগ করার জন্য ক্সফোলিয়েট ব্যবহার করুন।

কিভাবে তৈরি করবেন এই ক্সফোলিয়েট– এক চা চামচ হলুদ, পাঁচ-ছয়টি রোজমারি এবং দুই-তিন চামচ দুধের সাথে মিশিয়ে তৈরি করুন এই ক্সফোলিয়েট

আপনার সৌন্দর্য চর্চার যে কোন পরামর্শ বা সেবার জন্য শাইন স্কিন বাংলাদেশ  আছে সবসময় আপনার পাশেই। আপনার ব্রন দূর করার জন্য আমাদের একনি কেয়ার ক্রিম গুলো দেখতে পারেন। Acne Care এখানে ক্লিক করুন।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।