ফিজেট স্পিনারঃবর্তমানে আলোচিত সবচাইতে আকর্ষণীয় বেস্ট সেলিং প্রোডাক্ট

ফিজেট স্পিনারঃবর্তমানে আলোচিত সবচাইতে আকর্ষণীয় বেস্ট সেলিং প্রোডাক্ট

 

ফিজেট স্পিনার [Fidget Spinner ] , বর্তমান সময়ের সবচাইতে আকর্ষণীয় বস্তু এবং অনেকের কাছে যা নেশার মতো পরিণত হয়েছে । স্কুলের মাঠ থেকে বাসা এমনকি অফিস সবখানেই  শিশু থেকে বয়স্ক সবাই এর প্রতি দুর্বল ।

শিশুরা খেলনা হিসেবে আর বয়স্করা নিচ্ছেন এই ফিজেট স্পিনারকে মানসিক দুশ্চিন্তা দূর করার জন্য ।

ফিজেট স্পিনারঃবর্তমানে আলোচিত

এখন পর্যন্ত এটি কতটা পপুলার হিসেবে মানুষের মনে জায়গা করে নিয়েছে তা সঠিক বলা না গেলেও আপনি যদি অ্যামাজন ই-কমার্স সাইটে লক্ষ্য করেন তবে এটি বর্তমানে ৫০ টি সেরা বেস্ট সেলিং খেলনা প্রোডাক্ট  তালিকার মাঝে ৪৯ এ চলে এসেছে ।

 

ফিজেট স্পিনার Fidget Spinner কি ?

ফিজেট স্পিনার [Fidget Spinner ]  মূলত একটি ছোট সাইজের ডিভাইস যা আপনি হাতের মাধ্যমে সহজেই ব্যবহার করতে পারবেন ।  এটি সাধারণত দুইটি বিশেষ পার্ট এর মাধ্যমে ভাগ করা থাকে ।

এর মাঝে একটি বিয়ারিং থাকে ঘোরানোর জন্য । ধরার জন্য মাঝখানে সেন্ট্রাল বিয়ারিং পয়েন্টের মাঝে গ্রিপ থাকে যেখানে আপনি আপনার দুই আঙ্গুল এর মাধ্যমে চাপ দিয়ে ধরে রাখতে পারবেন ।

এর বিয়ারিং এর পাশে চারদিকে থাকে ৩ টি রোটার ব্লেড এটি দেখতে সম্পূর্ণ চায়না বিভিন্ন নিনজা মুভির  থ্রোইং স্টার ব্লেড গুলোর মতো দেখতে । আপনি ব্লেড গুলো একবার ঘুরিয়ে দিলে এটি নিজে থেকেই কিছুক্ষণ ঘুরবে ।

বাজারে এই আকর্ষণীয় পন্য বাজারজাত হবার পর থেকে ফিজেট স্পিনার কোম্পানি অনেক সাড়া পেয়েছে আর তাই এর মাঝে এখন নতুন সব ফিচার দেবার মাধ্যমে আরো আকর্ষণীয় করে তোলার চেস্টা তারা করে যাচ্ছে ।

বর্তমানে শুধু খেলা হিসেবে না রেখে এটিকে একটি মানসিক দুশ্চিন্তা দূর করার উপায় হিসেবেও কোম্পানি গুলো কাজ করে যাচ্ছে । চলুন দেখে নেই ফিজেট স্পিনার এর কিছু আকর্ষণীয় তথ্য সম্পর্কে –

 

  • স্ট্রেস অর্থাৎ মানসিক দুশ্চিন্তা দূর করে
  • অনেক ডিজাইন এর ফিজেট স্পিনার কালেক্ট করা বর্তমান একটি ট্রেন্ড এ পরিণত হয়েছে
  • খেলনা হিসেবেও একটি মজার খেলায় পরিণত হয়েছে
  • ছোট বাচ্চা থেকে শুরু করে বড় সবার জন্য রয়েছে আকর্ষণীয় সব ডিজাইন এবং ফিচার
  • অনেক বেশি টেনশন এবং রাগ থেকে দূরে রাখে

 

কেন এটি নেশায় পরিণত হয়েছে ?

বাজারজাত হবার কিছুদিন পরেই এটি ভাইরাল হিসেবে ছড়িয়ে পরে সবার মাঝে । ইউটিউব সহ বিভিন্ন সামাজিক মাধ্যমে স্পিনার ঘুরিয়ে প্রতিযোগিতা শুরু হয় এবং এর ফলে অনেকেই এটির প্রতি আসক্ত হয়ে পরে অনেক বেশি ।

এটি ঘুরিয়ে আপনি আপনার হাতে এক ধরণের ফোর্স অনুভব করবেন যা সত্যি অন্যরকম একটা আকর্ষণীয় বস্তুতে পরিণত হবার মতো করেই এটিকে নেশায় পরিণত করে ।

ফিজেট স্পিনার-productreviewbd

অনেকের মতে “ এটি ব্যবহারের ফলে মানসিক বিভিন্ন দুশ্চিন্তা অর্থাৎ স্ট্রেস কমে যায় রাগ থামানো যায়” তবে সারাবিশ্বে এটি অনেক জনপ্রিয় হলেও শিশুদের খেলা হিসেবে এটির ব্যবহার বন্ধ করার জন্য জোর ভাবে অনেক স্কুল থেকে আবেদন জানানো হয়েছে ।

এটি ঘুরিয়ে সত্যি অনেক  মজা তাছাড়া এর ডিজাইন এবং বর্তমানের আকর্ষণীয় সকল ফিচারগুলো অসাধারণ এবং অনেক রকম কাজের জন্যই এটিকে ব্যবহার করা যায় ।

অল-রাউন্ড ব্যবহারঃ

  • ফিজেট স্পিনার এর মাধ্যমে আপনি আপনার মাইন্ড ফোকাস করতে পারবেন ।
  • স্ট্রেস রিলিফ করার জন্য একটা ভালো মাধ্যম হিসেবে কাজ করে থাকে ।

আকর্ষণীয় সকল ডিজাইনঃ

  • বর্তমানে এর ডিজাইন গুলো অনেক বেশি আকর্ষণীয়
  • ফিচার এর অভাব নেই বললেই চলে, এলইডি লাইট সহ,বিভিন্ন শেপ এ পাওয়া যায় ।
  • সহজে বহনযোগ্য
  • ঝামেলাবিহীন

 

[Fidget Spinner ]  ফিজেট স্পিনার দিয়ে মানুষ কি করে ?

 

এর আসল মজা বিভিন্ন স্টাইলে এটিকে ঘোরানোর মাঝেই । এছাড়াও এর দ্বারা অনেক রকমের স্টান্ট এবং নিজস্ব ক্রিয়েটিভিটি প্রকাশ করার একটি মাধ্যম হিসেবেই মানুষ বেছে নিয়েছে এই ফিজেট স্পিনার ।

এটির ঘুর্নন আপনি আঙ্গুলে কন্ট্রোল করতে পারবেন এবং বিভিন্ন রকম ভাবে এর মাধ্যমে বন্ধুদের সাথে আড্ডায় মজা করার একটি বিশয়বস্তু হিসেবে বেছে নিতে পারেন ।

 

কিছু তথ্য যা জেনে রাখা ভালো?

কিছু কিছু স্কুল সম্পূর্ণ ভাবে এসব ফিজেট স্পিনার এর ব্যবহার  নিষেধ করে দিয়েছে । তারপরেও এটি অন্যান্য সকল ক্ষেত্রে ব্যবহার হচ্ছে এবং দাম এর ক্ষেত্রেও রয়েছে ভিন্নতা ।

রয়েছে বিভিন্ন ডিজাইন এবং ফিচার । আপনি যদি চান ফিজেট স্পিনার ব্যবহার করতে তবে সঠিক ভাবে ব্যবহারের জন্য ইউটিউবে এর বিভিন্ন ভিডিও গুলো সার্চ করে দেখে নিতে পারেন ।

Summary
ফিজেট স্পিনারঃবর্তমানে আলোচিত সবচাইতে আকর্ষণীয় বেস্ট সেলিং প্রোডাক্ট
Article Name
ফিজেট স্পিনারঃবর্তমানে আলোচিত সবচাইতে আকর্ষণীয় বেস্ট সেলিং প্রোডাক্ট
Description
ফিজেট স্পিনার [Fidget Spinner ] , বর্তমান সময়ের সবচাইতে আকর্ষণীয় বস্তু এবং অনেকের কাছে যা নেশার মতো পরিণত হয়েছে । স্কুলের মাঠ থেকে বাসা এমনকি অফিস সবখানেই শিশু থেকে বয়স্ক সবাই এর প্রতি দুর্বল ।
Author
Publisher Name
http://productreviewbd.com/

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।