বাংলাদেশে জনপ্রিয় ১০ টি ১০০ সিসি মোটর বাইক

বাংলাদেশে জনপ্রিয় ১০ টি ১০০ সিসি মোটর বাইক, যা বাংলাদেশের রাস্তাতে চলছে সগর্বে, এমন ১০ টি বিভিন্ন মোটর বাইক নিয়ে  ও তাদের বিভিন্ন ফিচার আর গঠন নিয়ে লিখব ।

 চলাচলের মাধ্যম হিসেবে দিন দিন বাংলাদেশে মোটর সাইকেলের চাহিদা বেড়েই চলেছে। আর এ কারনে অনেক কোম্পানি এখন বাজারে মোটর সাইকেল এনেছে। তাদের রয়েছে বিভিন্ন রঙ আর বৈশিষ্ট্য। বিভিন্ন ধরণের বিভিন্ন ক্যাটেগরিতে  অনেক ধরণের মোটর সাইকেল বাজারে বিক্রি করছে যা পরিবেশ বান্ধব ও বটে। আসুন, দেখা যাক আমাদের দেশে সবচেয়ে বেশী চলছে এমন ১০ টি বাইকের বৈশিষ্ট্য।

বাংলাদেশে মোটরসাইকেল এর দাম ২০১৭

মোটর বাইক রিভিউ : Suzuki Gixxer SF 150 Review-2016

০১) বাজাজ ডিসকভার ১০০

বাংলাদেশে বাজাজ ডিসকভার ১০০ একটি জনপ্রিয় ও আকর্ষণীয় মোটর বাইক, কারণ, এটি দেখতে স্টাইলিশ আর খুব মজবুত করে তৈরি করা। এতে রয়েছে ৯৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার  ৪ স্ট্রোক এয়ার কুলিং ইঞ্জিন যা সরবোচ্চ ৭৫০০ আর পি এম শক্তি উতপাদন করতে পারে আর ৮ বি এইচপি এ ৭.৮৫ এ সরবচ্চ ৫০০০ আর পি এম ৮ বিএইচপি সরবোচ্চ ট্রক । এই বাইকটি ২০৪০ মিমি লম্বা, ৭৬০ মিমি চওড়া ও ১০৮০ মিমি উচ্চতা সম্পন্ন। এই বাইকে অন্যান্য সব উন্নত আধুনিক মোটর বাইকের বৈশিষ্ট্য বিদ্যমান।

বাজাজ ডিসকভার ১০০ এর স্পীড হল ৯৫/ লিটার আর মাইলেজ আনুমানিক ৭৫ কিমি/লিটার ।

বাজাজ ভি১৫০, বাজাজ মোটর সাইকেল, এর নতুন মটর বাইক

বাজারে এসে গেল বাজাজের নুতন বাইক ভি, বাজাজ ভি১৫০ Blue Color

Bajaj-Discover-100-productreviewbd

২) টিভিএস

এটা টিভিএস কোম্পানির বাইক এটা ভারতের প্রস্তুতকারক। বাংলাদেশে এর অনেক বেশী চাহিদা রয়েছে  কারন এটি দেখতে ছোট ও খুব মজবুত। এটি ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলিং ইঞ্জিন সমৃদ্ধ । এর ইঞ্জিন ৫.৫০ কিলো ওয়াটে (৭.৫ বি এইচ পি) সরবোচ্চ ৭৫০০ আরপি এম শক্তি উৎপাদন করে। আর ৭.৫ এনমএ ৫০০০ আরপিএম ম্যাক্সট্রক ।

এই ফিচারে এই বাইকে খুব ভাল ব্রেসিং রয়েছে। খুব ভাল স্পীড দেবে এই বাইকটি । টিভিএস  ৮০ কিমি/ ঘণ্টা আর মাইলেজ ৬০কিমি/ হাফ লিটার মাইলেজ সম্পন্ন ।

টিভিএস থান্ডার অফারঃ টিভিএস মোটরসাইকেল এর দাম ২০১৭

নতুন টিভিএস এপাচি আরটি আর টিভিএস মটরস

tvs-productreviewbd

৩) হিরো স্পেলেন্ডার +

১০০ সিসি বাইকের মধ্যে খুব ভাল বিক্রি হয় এই হিরো স্পেলেন্ডার +  বাংলাদেশে । কারণ এটি দেখতে সুন্দর আর অনেক বেশী টেকসই। এটি দেখতে তেমন স্টাইলিশ না হলেও সবাই এর উন্নত বিশিষ্ট্যের জন্য পছন্দ করে। এটি  ৯৭.৩ সিসি ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলিং  ওএইচসি ইঞ্জিন সমৃদ্ধ । এর ইঞ্জিন ৫.৫০ কিলো ওয়াটে (৭.৫ পি এস)  সরবোচ্চ ৮০০০ আরপিএম শক্তি উৎপাদন করে আর ৭.৯৫ এনএমএ ৫০০০ আরপিএম ম্যাক্স ট্রক । স্পীড দেবে এই হিরো স্পেলেন্ডার + বাইকটি ৯০ কিমি/ ঘণ্টা আর মাইলেজ ৬০কিমি/ লিটার ।  এটি অন্যান্য বাইকের মতই লম্বা আর চওড়া ও উচ্চতা সম্পন্ন। খুব মজবুত।

৪) বাজাজ সিটি ১০০

বাজাজ বাইকের মধ্যে মজবুত , দেখতে সুন্দর  একটি বাইক বাজাজ সিটি ১০০ । গ্রামের লোকের নিকট এচা খুব প্রিয় । এটি  ৯৯.২৭ সিসি ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন সমৃদ্ধ । এর ইঞ্জিন ৬.০ কিলোওয়াটে (৮.২০ এইচপি )  সরবোচ্চ ৭৫০০ আরপিএম শক্তি উৎপাদন করে  আর ৮.০৫  এনএমএ ৪৫০০ আরপিএম ম্যাক্স ট্রক । বাইকটির  স্পীড ৮০ কিমি/ ঘণ্টা আর মাইলেজ ৬৫কিমি/ লিটার।  বাজাজ সিটি ১০০ , ১৯৪০ মিমি লম্বা, ৭৭০ মিমি চওড়া আর ১০৬৫ মিমি উচ্চতা সম্পন্ন মজবুত ফিটিংস এর বাইক ।

৫) হিরো আই স্মার্ট

হিরো আই স্মার্ট  হিরো কোম্পানির নুতন বাইক এবং খুব অল্প সময়ে এটি জনপ্রিয় হয়েছে এর মাইলজে আর দেখতে সুন্দর এই কারনে। এতে রয়েছে  ৯৭.৩ সিসি ওএইচসি ইঞ্জিন  ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার  আর প্রাকৃতিক এয়ার কুলিং  ইঞ্জিন। এর ইঞ্জিন ৫.৭৪  কিলোওয়াটে (৭.৮ পি এস) এ  সরবোচ্চ ৭৫০০ আর পিএম শক্তি উৎপাদন করে। আর ৮.৭ এনএম এ ৪৫০০ আরপিএম ম্যাক্স ট্রক ।

এই ফিচারে এই হিরো আই স্মার্ট  বাইক  স্পীড দেবে ৮৫ কিমি/ ঘণ্টা আর মাইলেজ ৯০কিমি/  লিটার । যা সত্যি এটিকে একটি অন্যতম ভাল বাইক হিসেবে পরিচিতি দিয়েছে।

৬) বাজাজ প্লাটিনা ১০০

বাজাজ প্লাটিনা  দেখেত সুন্দর আর বাজারের বাইক। এটি অনেক বেশী জনপ্রিয় কারণ এটি অনেক বড় সাইজের। এইজন চালকের সাথে অন্য দুজনকে এই বাইক অনায়সেই বহন করতে পারে।  বাজাজ প্লাটিনা ১০০তে রয়েছে ৯৯ সিসি ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার  আর প্রাকৃতিক এয়ার কুলিং ইঞ্জিন সমৃদ্ধ ।

এর ইঞ্জিন ৬.০৩  কিলোওয়াটে (৮.২ বিএইচপি) সরবোচ্চ ৭৫০০ আর পিএম শক্তি উৎপাদন করে। আর ৮.০৫ এনম এ ৪৫০০ আরপিএম ম্যাক্স ট্রক । এই ফিচারে এই বাজাজ প্লাটিনা ১০০

বাইক  স্পীড দেবে ৯০ কিমি/ ঘণ্টা আর মাইলেজ ৭৫কিমি/  লিটার যা এর চালককে আনন্দিত করবে। এটি ১৯৯০ মিমি লম্বা, ৭৭০ মিমি চওড়া আর ১০৯০ মিমি উচ্চতা সম্পন্ন।

০৭) হিরো প্যাশান  প্রো

হিরো প্যাশান  প্রো  ১০০ সিসি বাইক গুলির মধ্যে এটা সবচেয়ে স্টাইলিশ বাইক। এটা হিরো কোম্পানি প্রস্তুতকৃত  খুবই ভাল ডিজাইন আর ফিচার নিয়ে এসেছে। এতে রয়েছে ৫.৭৪ কিলোওয়াটের (৭.৮ পি এস) ৯৭.২৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ওএইচসি ইঞ্জিন যা সরবোচ্চ ৭৫০০ আরপিএম শক্তি সম্পন্ন ও ৪৫০০ আরপিএম ম্যাক্স ট্রক এর  ৮.০৪ এনএম । এই হিরো প্যাশান  প্রো বাইকের মাইলেজ আর টপ স্পীড হল ৯৫ কিমি/ ঘণ্টা  ও ৫৫ কিমি / লিটার । বাইকটির সামনের দিকে রয়েছে ডিস্ক ব্রেক।

৮)  কিওয়ে আর কে এস ১০০

আজকের দিনের চাইনিজ ব্র্যান্ড কিওয়ে খুব জনপ্রিয় হচ্ছে। ১০০ সিসি বাইকের গ্রুপে এই কোম্পানি আর কে এস ১০০ মোটর সাইকেলটি এনেছে  যা খুব স্টাইলিশ আর অনেক বৈশিষ্ট্য সম্পন্ন। আর এই কারনেই এটি দিন দিন জনপ্রিয় হচ্ছে। এই কিওয়ে আর কে এস ১০০ বাইকটিতে আছে ৯৯.৭ সিঙ্গেল সিলিন্ডার , ৪ স্ট্রোক এয়ার কুলিং ইঞ্জিন যার সাথে খুব ভাল ট্রক আর শক্তি সম্পন্ন যার ফলে এটা খুব আকর্ষণীয়। এছাড়া এর হ্যান্ড ব্রেক ও সাসপেন্সানও খুব  ভাল।

কিওয়ে মোটরসাইকেল শো-রুম

৯) ডাইয়াং রানার বুলেট ১০০

আমাদের দেশীয় ব্র্যান্ড রানার এ বাইক এবং অন্যান্য আন্তর্জাতিক বাইক গুলির মতই জনপ্রিয় কারণ ডাইয়াং রানার বুলেট ১০০ দেখতে ভীষণ চলনসই আর পারফরমেন্স  খুব ভাল। এটি আধুনিক আর মজবুত। এতে রয়েছে ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার  আর এয়ার কুলিং পেট্রোল ইঞ্জিন  । এটি ৫.২  কিলো ওয়াটে/৮০০০  আরপিএম শক্তি আর  উৎপাদন করে। আর ৭.৫ এন ম /৫৫০০ আরপি ম ম্যাক্স ট্রক । এই ফিচারে এই ডাইয়াং রানার বুলেট ১০০ বাইক  স্পীড ও মাইলেজ ও ভাল এই বাইকের।

১০) জারা ১০০

জারা ১০০ এই বাইকটি এইচ পাওয়ার চাইনিজ কোম্পানির তৈরি। এটার মজবুত গঠনের জন্য গ্রামে খুব চলে। এতে রয়েছে ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার  আর এয়ার কুলিং  সিডিআই  ইঞ্জিন  । এটি ৪.৫ কিলোওয়াটে/৮০০০  আরপিএম শক্তি  উৎপাদন করে। আর ৭.৫ এনম /৫৫০০ আরপিএম ম্যাক্স ট্রক ।এই জারা ১০০ বাইকের টপ স্পীড  আর মাইলেজ হল ৮০ কিমি/ ঘণ্টা  ও ৬০০ কিমি / লিটার ।

আরও পড়ুনঃ

Comments

comments

Join the discussion

One thought on “বাংলাদেশে জনপ্রিয় ১০ টি ১০০ সিসি মোটর বাইক

  1. আসসালামু আলাইকুম,

    খুব সুন্দর একটি পোস্ট। এরকম একটি পোস্টের জন্য ধন্যবাদ। বাজাজের যেকোন বাইাক সম্পর্কে জানার জন্য আমাদের (বাজাজ পয়েন্ট, ডিলার- উত্তরা মোটর্স লি: ঢাকা) অফিসিয়াল পেইজে লাইক দিয়ে আপডেট থাকুন। আমরা চেষ্টা করি সর্বশেষ সঠিক সংবাদ দেওয়ার জন্য।

    আমাদের পেইজ- https://www.facebook.com/bajajpoint.dhk
    আমাদের ওয়েব সাইট- https://uttaramotorsltdbajajpoint.wordpress.com/

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।