বাজাজ ডিসকভার ১২৫ এস টি

বাজাজ ডিসকভার ১২৫ এস টি

 

মোটর সাইকেল বাজারের এক অন্যতম পছন্দের নাম বাজাজ ডিসকভার ১২৫ এস টি । এই মডেলের বাইকগুলো রেসারদের বেশি পছন্দ । এই মডেল টি আগের বাজাজ ডিসকভার মডেলের চেয়ে আরও বেশি আকর্ষণীও ও আধুনিক । এর মধ্যে ব্যবহার হয়েছে ৪-ভাল্ভ , এয়ার-কোল্ড, ৪-স্ট্রোক  ১২৪. সি সি ইঞ্জিন যা সর্বোচ্চ  ক্ষমতা উৎপন্ন করে , ১২ . ৮ বি এইচ পি  এট ৯০০০ আর পি এম উইথ  ম্যাক্সিমাম টর্ক  অফ ১১ এন এম এট ৭০০০ আরপিএম ।

Read More

বাজাজ ভি১৫০, বাজাজ মোটর সাইকেল, এর নতুন মটর বাইক

 

বাজাজ এর বাজাজ ডিসকভার ১২৫ এস টি মডেলের বাইক গুলোর সামনের দিকে কাটার মত থাকে ।

%e0%a6%ac%e0%a6%be%e0%a6%9c%e0%a6%be%e0%a6%9c-%e0%a6%a1%e0%a6%bf%e0%a6%b8%e0%a6%95%e0%a6%ad%e0%a6%be%e0%a6%b0-%e0%a7%a7%e0%a7%a8%e0%a7%ab-%e0%a6%8f%e0%a6%b8%e0%a6%9f%e0%a6%bf

 

এতে আরও আছে, ২০০ এম এম ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং ১৩০ এম এম ড্রাম রেয়ার ব্রেক । এই মডেলর বাইক চালক কয়েকশ কিলোমিটার আরামে চালাতে পারবে ।

বাজাজ ডিসকভার ১২৫ এস টি মডেলের বাইক আপনার ভ্রমনকে করবে আরও আনন্দময় ও আকর্ষণীয়। সম্পূর্ণ ভিন্ন ধারার একটি বাইক যা অন্যান্য বাইক থেকে সম্পূর্ণ আলাদা ।

বাজাজ ডিসকভার ১২৫ এসটি মটরসাইকেল দাম

বাজাজ ডিসকভার ১২৫ এস টি

বাজাজ ডিসকভার ১২৫ দাম ১৭৫,০০০ টাকা

আপনার জন্য সঠিক বাইকটি চালান

Read More [মোটরসাইকেল নির্বাচন করবেন কীভাবে: নতুন চালকদের মোটরসাইকেল নির্বাচন]

 

 

বাজাজ ডিসকভার ১২৫ ST স্পেসিফিকেসানঃ

. ডিস্প্লেস্মেন্ট                           ১২৫ সি সি

. ম্যাক্সিমাম পাওয়ার              ১৩ পি এস @ ৯০০০ আর পি এম

. ম্যাক্সিমাম টরকিউই             .  কে জি এম @ ৭০০০ আর পি এম

. টপ  স্পিড                              ১১০            কে এম পি এইচ

মাইলেজ                                ৫৮ কে এম পি এল

মোটরসাইকেলটির ওজন     ১২৪.৫ কেজি

%e0%a6%ac%e0%a6%be%e0%a6%9c%e0%a6%be%e0%a6%9c-%e0%a6%a1%e0%a6%bf%e0%a6%b8%e0%a6%95%e0%a6%ad%e0%a6%be%e0%a6%b0-%e0%a7%a7%e0%a7%a8%e0%a7%ab-%e0%a6%a6%e0%a6%be%e0%a6%ae

 Source Image:motoroids

বাজাজ ডিসকভার ১২৫ এস টি মটর সংক্ষিপ্ত বিবরনঃ

ডিজাইন এন্ড স্টাইলঃ

বাজাজ ডিসকভার ১২৫ এস টি  তার আগের মডেলের চাইতেও আরও বেশি আকর্ষণীয়, আরও বেশি রুচিশীল এবং আরও আধুনিক ভাবে বাজারে এসেছে । এর ফ্রেম আগের চাইতে আরও ওজনে কম, আরও বেশি মজবুত । এতে আরও  আছে ঈগল-আই হেডলেম্প , আপ-লিফেটড পাইলট লাম্প । আপনি একজন এথলেটিক বাইক রাইডার কে বাইক কিনার পরামর্শ চাইলে আপনাকে কম ওজনের ফ্রেম এর কথা বলবে প্রথমেই ।

যা দিয়ে আপনি পারবেন হেবি রানিং, স্টানিং, এবং হাইওয়ের এক অকৃত্রিম বাইক চালানোর আনন্দ । এখনের মডেল টি ১২৪. ৫ কেজি নিয়ে আরও আকর্ষণীয় স্টাইলিশ করে এসেছে বাজারে ।

Read More [বাংলাদেশে জনপ্রিয় ১০ টি ১০০ সিসি মোটর বাইক]

Read More [মোটরসাইকেল ধৌত করার সর্বোত্তম ১০টি টিপস]।

ইন্সট্রুমেন্ট কনসোলঃ

বাজাজ ডিসকভার ১২৫ এস টি  মডেলের বাইক টি বাইরের পার্ট গুলোর সাথে ভেতরের  পার্ট গুলো জুরে দেওয়া হয়েছে । এই পার্টস গুলো এই শ্রেণীর পার্টস গুলোর মধ্যে বেস্ট । এতে সুসজ্জিত ভাবে এর পার্টস গুলো ব্যবহার করা হয়েছে ।

এতে রয়েছে প্রমিনেন্ট অডুমিতটার, স্পিডোমিটার, ফুয়েল গেঁজ এন্ড ট্রিপ কাউন্টার। কেন্দ্রীয় প্যানেল ডিজাইন করতে ভিন্ন মাত্রা যুক্ত হয়েছে।

Read More: নুতন মোটরবাইক কেনার ১0 টি অত্যাবশ্যক টিপস

ইঞ্জিন এবং গিয়ারঃ

বাজাজ ডিসকভার ১২৫ এস টি  মডেলের বাইক টি সজ্জিত হয়েছে ১২৪.৬ সি সি এয়ার- কোল্ড, সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রক ইঞ্জিন যার ১২.৮ বি এইচ পি এট ৯০০০ আর পি এম এন্ড এ ম্যাক্সিমাম টর্ক অফ ১১ এন এম এট ৭০০০ আর পি এম , এবং যা এর সর্বোচ্চ শক্তি প্রদান করতে সক্ষম । এর গিয়ার বক্সে ৫-স্পিড রয়েছে । এর ইনভেটিভ ইঞ্জিন এ ৪- ভাল্ব সিস্টেম ।

ত্বরণ এবং শীর্ষ গতিঃ

বাজাজ ডিসকভার ১২৫ এস টি  মডেলের বাইকে সর্বোচ্চ ত্বরণে সক্ষম । এমন  একটি ইঞ্জিন সত্যি প্রশংসার যোগ্য । বাইকটির ত্বরণ সাধারনত ০ থেকে ৬০ কেএমপিএইচ  ৫.৯৪ সেকেন্ডে । এই বাইকের সাধারনত স্পিড ১০৫ কেপিএইচ । এটি চালিয়ে চালক অফুরন্ত মজা পাবে । এই মডেলের বাইক গুলো চালকের কাছে অতন্ত উপযোগী একটি সুন্দর ভ্রমনের জন্য ।

 

মাইলেজঃ

এই মডেলের বাইক অতন্ত সুন্দর মাইলেজ দিতে পারে কোন প্রকার সমস্যা ছাড়াই। বাজাজ মোটর সাইকেল কোম্পানি বলে যে এই মডেলের বাইক এর ফুয়েল  কন্সাম্পসান রোডে ৬৫-৭০ কেএমপিএল এর মধ্যে । রাস্তা ভেদে এর কম বেশি হতে পারে । তবে ভাল রোডে আর ও বেশি মাইলেজ দেয় বাজাজ বাইক । এই মডেলের বাইক গুলোর ট্যাঙ্ক এ আপনি ১০ লিটার ফুয়েল স্টোর করে রাখতে পারবেন ।

আরামদায়ক ড্রাইভিং ঃ

বাজাজ ডিসকভার ১২৫ এস টি  মডেলের বাইক চালানর একটা ইউনিক পজিসান প্রদান করবে, যা একজন চালককে এনে দেয় আরও নিউ লুকিং । এর সিট বেশ প্রশস্ত, কমফোর্টেবল, এবং এক্সট্রেমলি সুন্দর ডিজাইন । এতে আপনি অনেক লং ড্রাইভে অনায়াসে জেতে পারেন , কোন প্রকার দুশ্চিন্তা ছাড়াই ।

সেফটি ফেদারঃ

বাজাজ ডিসকভার ১২৫ এসটি  মডেলের বাইকে  একটি এন্টি-ভাইব্রেসান ফ্রেম  ব্যবহার করা হয়েছে । যা রাইডার এর জন্য খুবই দরকারি । এতে ফ্রন্ট প্যানেল ডিস্ক ব্রেক্স খুব সুন্দর ভাবে যুক্ত করা হয়েছে সেফটির জন্য ।

সাসপেনশনঃ

বাজাজ ডিসকভার ১২৫ এস টি  মডেলের বাইকে নতুন করে যুক্ত করা হয়েছে  টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন যার অবস্থান বাইকটির সামনের দিকে । বাইকের সুন্দর ভাবে চালনা, স্টপড, রানিং এই সব ব্যাপারগুলতে যুক্ত করা হয়েছে আরও আধুনিকতা । যুক্ত করা হয়েছে নিও-সাস্পেন্স ।

ব্রেক্সঃ

বাজাজ ডিসকভার ১২৫ এস টি  মডেলের বাইকে  যুক্ত করা হয়েছে  ২০০মিমি.  পেটাল ডিস্ক ব্রেক্স, এবং পিছনের দিকে পাবেন ১৩০মিমি. ড্রাম ব্রেক্স । ড্রাম ব্রেক বর্তমানে সর্বাধুনিক, বাইকের জন্য। এর ফ্রন্ট ব্রেক এবং বেক ব্রেক অত্যন্ত মজবুত কিন্তু মোলায়েম । এর মধ্যে সর্বাধুনিক ব্রেক্স ব্যবহার করা হয়েছে ।

রাইড এন্ড হেন্ডেলিং ঃ

সর্বোপরি বাজাজ ডিসকভার ১২৫ এসটি মডেলের বাইকটি বেশ স্মুথ এবং আরামদায়ক । ভ্রমনে আনন্দ পাওয়ার জন্য এটি পারফেক্ট । এতে আপনি আরামদায়ক হেন্ডেল পাবেন , যার ফলে আপনি ট্রাফিক খুব সহজেই মেনে চলতে পারবেন । এই আরামদায়ক হান্ডেল এর ফলে আপনি আপনার বাইক চালানোর  সময় গতি বিধি ঠিক রাখতে পারবেন ।

টায়ারঃ

এই বাইকে ব্যবহার করা হয়েছে মেট-ফিশড, ৫-স্পক টিভিএস টিউবট টায়ার । এই টায়ার এর ফলে বাইকে কম কম্পনের সৃষ্টি হয় । ফলে ভ্রমন হয় অনেক আনন্দ ময়, ঝামেলা মুক্ত । টায়ার এর গায়ে কাটার মত অংশ থাকে যা স্লিপ থেকে রক্ষা করে বাইককে । আর হাইওয়ে তে স্পিড ধরে রাখতে এগুলো খুব সহায়ক ।

কালারঃ

বাজাজ ডিসকভার ১২৫ এস টি  মডেলের বাইক সাধারনত ৪ ধরনের রঙে পাওয়া যায় । নীল , নীল+কাল , লাল , লাল+কাল এই রঙের বাইক এই মডেলে রয়েছে।

ফিটিংস সমূহঃ

বাজাজ মোটর বাইক  এর ফিটিংস সমূহ এর ফ্রেমের সাথে অত্যন্ত সুন্দর ভাবে ফিটিংস করা হয়েছে । বাজাজ মডেলের এই বাইকটিতে আপনি সর্বোচ্চ আধুনিক উপায়ে ফিটিংস বডি পাবেন ।

এই বাইকটি কেন কিনবেনঃ  

এই বাইকটির মধ্যে আপনি পাচ্ছেন সর্বাধুনিক ও সর্বোচ্চ মানের উপাদান সমূহ । এতে ব্যবহার করা হয়েছে উচ্চ মান সম্পন্ন টায়ার, ব্রেক্স, বডি, লাম্প ইত্যাদি । আরও ব্যবহার করা হয়েছে সরবচ্ছ শক্তি প্রদানকারি ইঙ্গিন। এই বাইকটিতে একজন চালক অনেক বেশি স্টাইলিশ লুকিং, আবেদনময়ই, আরামদায়ক ভ্রমন এবং নির্দিষ্ট গতিতে চলার আনন্দ উপভোগ করতে পারে ।

এই বাইকটির আপনার  ভ্রমন কে করে তুলবে আরও আকর্ষণীয় ।  বাজাজ মটর বাইকের দাম তুলনামুলক  কম, বাজাজ ডিসকভার ১২৫ দাম ১৭৫,০০০ টাকা । বাজাজ ডিসকভার ১০০ দাম ১,৪৫,০০০/-  টাকা ।

 বাজাজ ডিসকভার ১৫০ এফ দাম ১,৭৭,০০০/-টাকা ।

 সাধ্যর মধ্যে সর্বোচ্চ আনন্দের আরেক নাম বাজাজ মটর সাইকেল  ।

বর্তমান মোটরবাইক বাজারে বাজাজ ডিসকভার ১২৫ এস টি  মডেল টি একটি সু-পরিচিত নাম । এই বাজাজ মোটরসাইকেল  মানই এর এতও প্রশংসার কারন ।

বাংলাদেশে পালসার বাজারজাত করে উত্তরা মোটর্স লিমিটেড।

বাজাজ মোটরসাইকেলের সর্বশেষ বাজারদর-

১। বাজাজ পালসার এএস ১৫০ সিসি = ২,৪১,৫০০/-
২। বাজাজ পালসার ১৫০ সিসি = ১,৯২,০০০/-
৩। বাজাজা ডিসকভার ১৫০ এফ = ১,৭৭,০০০/-
৪। বাজাজ ডিসকভার ১২৫ সিসি ডিস্ক = ১,৬৮,০০০/-
৫। বাজাজ ডিসকভার ১২৫ সিসি ড্রাম = ১,৫৬,৫০০/-
৬। বাজাজ ডিসকভার ১০০ সিসি = ১,৪৫,০০০/-
৭। বাজাজ প্লাটিনা ১০০ ইএস = ১,২৯,০০০/-
৮। বাজাজ প্লাটিনা ১০০ কেএস = ১,১৯,০০০/-
৯। বাজাজ সিটি ১০০ = ১,০৬,০০০/-

রেজিষ্ট্রেশন খরচ-

  1. 100 সি.সি. সরকারী জমা- 2 বছরের জন্য – 10,463/- টাকা, শুরুম নেয়- 14,000/- টাকা, 10 বছর – 19,663/- টাকা, শুরুম নেয়- 23,000/-।
  2. 125 সি.সি. সরকারী জমা- 2 বছরের জন্য – 12,073/- টাকা, শুরুম নেয়- 15,000/- টাকা, 10 বছর – 21,273/- টাকা, শুরুম নেয়- 24,000/-।
  3. 150 সি.সি. সরকারী জমা- 2 বছরের জন্য – 12,073/- টাকা, শুরুম নেয়- 16,000/- টাকা, 10 বছর – 21,273/- টাকা, শুরুম নেয়- 25,000/-।

সূত্রঃ Bajaj Motorcycle Bangladesh, বাজাজ মোটরসাইকেল বাংলাদেশ, Bajaj Point.

বাজাজ ডিসকভার ১৫০ এফ, বাজাজ প্লাটিনা  , বাজাজ পালসার   এবং  বাজাজ ডিসকভার ১০০ নিয়ে আমরা পরে আলোচনা করব।

 

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।