বাজারে আসছে নতুন অপ্পো এফ ৫ সেলফি এক্সপার্ট ফোন (Selfie Expert Oppo F5)

আসছে নতুন অপ্পো এফ ৫ সেলফি এক্সপার্ট ফোন (Selfie Expert Oppo F5)


অপেক্ষার অবসান, বাংলাদেশের বাজারে এখন অপ্পো এফ৫ (Oppo F5)। নভেম্বের ২০১৭ বাজারে এসেছে অপ্পো এফ৫ (Oppo F5)। সেলফি প্রেমীদের কাছে অপ্পো এখন জনপ্রিয় একটি নাম।

অপ্পো এফ৫(Oppo F5) ফোনটির অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু হল এর এ আই বিউটি টেকনোলজি যা স্বয়ংক্রিয়ভাবে আপনার সেলফিকে করে তুলবে সুন্দর ও প্রানবন্ত।

অপ্পো মোবাইল কেমন তা জানার জন্য নীচের লিংক গুলা ঘুরে আসতে পারেন।

অপ্পো এ৩৭ অপ্পো মোবাইল, ক্রেতার সাধ্যর মধ্যেই/ 

অপ্পো এ৩৭ স্মার্ট ফোনটির দাম ১৪,৫০০/- টাকা মাত্র।

সেলফি এক্সপার্ট ফোন  ১৩ এমপি সেলফি ক্যামেরার অপ্পো এ৫৭  এবং ‘অপ্পো এফ১এস’ নামের  ফোন গুলিও সাফল্য পায়।

বাজারে আসছে নতুন অপ্প এফ ৫ সেলফি এক্সপার্ট ফোন (Selfie Expert Oppo F5)

অপ্পো তার নতুন নতুন ফিচারের জন্য স্মার্ট ফোন প্রেমীদের মনে ইতোমধ্যেই বিশেষ স্থান দখল  করে নিয়েছে। চলুন দেখে নেয়া যাক, অপ্পো এফ৫ তার সাথে নতুন কি কি ফিচার এনেছে।

 

অপ্পো এফ৫ (Oppo F5)এর বিশেষ ফিচার গুলোর এক ঝলকঃ

  • ডুয়াল সিম (ন্যানো)
  • মিডিয়াটেক এমটি৬৭৬৩টি অক্টা কোর এস ও সি
  • ৪ জি বি র‍্যাম/৬ জি বি র‍্যাম
  • ৬ ইঞ্চি ফুল এইচ ডি+ ( ১০৮০* ২১৬০ পিক্সেল) এলটিপিএস ফুল স্ক্রিন
  • ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সাথে ডুয়াল এলইডি ফ্ল্যাশ
  • ৩২ জি বি স্টোরেজ, মাইক্রো এস ডি কার্ড দিয়ে ধারন ক্ষমতা ২৫৬ জি বি পর্যন্ত বাড়ানো যাবে
  • ব্লু টুথ ভি ৪.২
  • ডুয়াল ব্যান্ড (২.৪ গিগা হার্জ এবং ৫ গিগা হার্জ) ওয়াই ফাই
  • ৩২০০ এম এ এইচ ব্যাটারি
  • ওজন ১৫২ গ্রাম
  • আয়তন ১৫৬.৫*৭৬*৭.৫ মিলি মিটার

এখানেই শেষ নয়, অপ্পো এফ৫(Oppo F5) এর আছে আরো আকর্ষণীয় ও বিস্মিত করার মত কিছু ফিচার।

 

বিস্তারিত নিচে দেখুনঃ

এ আই বিউটিফিকেশন ফিচারঃ

অপ্পো এফ৫ এর অন্যতম প্রধান আকর্ষণীয় ফিচার এটি। কৃত্তিম বুদ্ধিমত্তা ব্যবহার করে এটি আপনার এমন সেলফি তুলবে যে আপনি নিজেকে আবিষ্কার করবেন একজন পেশাজীবী ফটোগ্রাফার অথবা মেকআপ আর্টিস্ট এর চোখে। নিজেকে এতটা সুন্দর আর প্রানবন্ত নিশ্চয় আগে কখনও কোনো সেলফিতে আপনি পান নি। আগের, অপ্পো এফ ৩ ফোনটি ক্যামেরা ফিচারগুল অসাধারন এতে আছে বিউটিফাই ৮.০ এপ, সেলফি পেনরোমা, স্ক্রিন ফ্ল্যাশ এবং পাম শাটার।

অপ্পো এফ১(OPPO F1)স্মার্টফোন রিভিউ/ 

 

বাহ্যিক ডিজাইনঃ

কালো, সোনালী এবং গোল্ড রোজ, এই ৩টি রঙের পাওয়া যাবে অপ্পো এফ৫। এর আয়তন হল ১৫৬.৫*৭৬*৭.৫ মিলি মিটার। এটি ৭.৫০ মিমি মিটার মোটা এবং এর ওজন ১৫২ গ্রাম। এতে ডুয়াল ন্যানো সিম ব্যবহার করা যাবে।

তবে এস ডি কার্ড ব্যাবহার করতে চাইলে একটি সিম ব্যাবহার করতে হবে এবং অপর সিম স্লটে এস ডি কার্ড ব্যাবহার করতে অর্থাৎ একই সাথে ২টি সিম ও এস ডি কার্ড ব্যাবহার করা যাবে না। হয় ২টা সিম কার্ড অথবা ১টি সিম কার্ড ও ১টি এস ডি কার্ড ব্যাবহার করা যাবে।

ডিসপ্লেঃ

৬ ইঞ্চি ডিসপ্লে এর সাথে ২১৬০* ১০৮০ পিক্সেল রেজুলেশন আছে। পি পি আই ৪২১, ৫ আঙুল পর্যন্ত মাল্টিটাচ, কালার ও এস ৩.০। এর বডি অনুপাতে স্ক্রিন ৭৭.৯০%। তবে চোখের জন্য কোন প্রটেকশনের কথা বলা হয় নি ফোনটির ফিচারে।

কানেক্টিভিটিঃ

এটিতে সরাসরি ওয়াই ফাই কানেক্ট করা যাবে, সাথে ওয়াই ফাই হটস্পট আছে। ৪ জিবি/এল টি ই নেটওয়ার্ক সাপোর্ট করবে। আর এতে ডি এস আর সাথে এফ এম রেডিও রয়েছে। এটি ইউ এস বি সাপোর্ট দিতে পারবে। সঙ্গে রয়েছে ব্লু টুথ ভি ৪.০, এ২ডিপি।

মেমরিঃ

এর ৪/৬ জিবি র‍্যাম আছে। অভ্যন্তরীণ মেমরি আছে ৩২/৬৪ জিবি। তবে আপনি চাইলে এতে মাইক্রো এস ডি কার্ড ব্যাবহার করে ২৫৬ জিবি পর্যন্ত মেমরি বাড়াতে পারবেন।

 

অপারেটিং সিস্টেমঃ

অপ্পো এফ৫ ফোনটি চলবে এন্ড্রয়েড কালার ও এস ভি ৭.১ নুগেট অপারেটিং সিস্টেমে। রয়েছে মিডিয়াটেক হেলিও পি ২৩ চিপসেট। ১.৫ গিগাহার্জ অক্টা কোর প্রসেসর এর সাথে আছে জি পি ইউ মালি-জি ৭১।

ব্যাটারিঃ

৩২০০ এম এ এইচ নন রিমুভেবল লি-অন ব্যাটারি ব্যাবহার করা হয়েছে এতে। ১২ ঘন্টা পর্যন্ত কথা বলা যাবে তবে তা নির্ভর করবে ফোনের সেটিংস এবং নেটওয়ার্ক সিসটেমের উপর। ৪০০ ঘন্টা পর্যন্ত স্টান্ড বাই থাকতে পারবে তবে সেটাও ফোনের সেটিংস এবং নেটওয়ার্ক সিসটেমের উপর নির্ভর করবে।এতে কুইক চারজিং ফিচার রয়েছে যা প্রাই ৩ ঘন্টাতেই চার্জ করতে সক্ষম।

 

ক্যামেরাঃ

এর রিয়ার ক্যামেরা ১৬ মেগা পিক্সেল, ৪৯২০*৩২৬৪ পিক্সেল, এফ/১.৮ অটো ফোকাস, সঙ্গে রয়েছে ডুয়াল এল ই ডি ফ্ল্যাশ। সেকেন্ডারি ক্যামেরা ২০ মেগা পিক্সেল, ৫৩৮০*৩৬২০ পিক্সেল, এফ/২.০। সঙ্গে রয়েছে জিও টাগিং সিসটেম, ফেস ডিটেকশন ফিচার, টাচ ফোকাস ফিচার, প্যারানোমা এবং এইচ ডি আর। উভয় ক্যামেরা দিয়েই ভিডিও ধারন করা সম্ভব।

অন্যান্য ফিচারঃ

অপ্পো এফ৫ ফোনটিতে এইচ টি এম এল ৫ ব্রাউজার ব্যাবহার করা হয়েছে। এম পি ৩ এবং এম পি ৪ উপভোগ করা যাবে। সাথে আছে ফিংগার প্রিন্ট অপশন, এক্সেলেরোমিটার, প্রক্সিমিটি, গাইরো এবং কম্পাস। এডিটর ফিচার দিয়ে কোন ডকুমেন্ট এডিট করতে পারবেন সাথে পারবেন ফটো এডিট করতেও।

অপ্পো এফ৫ এর দামঃঅপ্পো মোবাইল দাম

৪ জিবি ভেরিয়েন্টের অপ্পো মোবাইল দাম হবে ভারতীয় রুপির ১৯,৯৯০। তবে ৬ জিবির দাম কিছু বেশি হবে, এটা হবে ভারতীয় রুপির ২৪,৯৯০। ইউ এস ডলারে  গড় অপ্পো মোবাইলের দাম পরবে ৩৬০ ডলার এবং ইউরো তে এর দাম গড়ে ৩০০ ইউরো। আর বাংলাদেশি টাকায় ৪ জিবি র‍্যাম এর দাম হবে ২৯,৯৯০ টাকা এবং ৬ জিবি র‍্যাম এর দাম কিছুটা বেড়ে গিয়ে হবে ৩৪,৯৯০ টাকা।

অপ্পো এফ৫ ফোনের ব্যাসিক ফিচার গুলো ছাড়াও জানানোর মত আরো কিছু বিষয় রয়েছে যা নিশ্চিত ভাবে এই ফোনটির প্রতি আপনার আগ্রহকে অনেকাংশে বাড়িয়ে দেবে।

যেমনঃ

  • অপ্পো এফ৫ আপনার মুখের এক বিশাল সংখ্যার স্পট যা কিনা প্রায় ২০০ এর মত চিনে নিয়ে গ্লোবাল ডাটাবেজ থেকে আপনার মুখের আকার ও ফিচার মেপে নিবে। এবং এটি দিয়ে সে আপনার লিঙ্গ, বয়স, আপনার ত্বকের রঙ ইত্যাদি বুঝে নিবে। এবার সে এই তথ্যগুলোকে কাজে লাগিয়ে আপনার সেলফিকে আরো সুন্দর করে অন্য আকটি মাত্রা যোগ করবে।
  • ফেস ডিটেকশন ফিচারের মাধ্যমে ফোনটি আপনার ফেস ডিটেক্ট করবে এবং আনলক করবে। এছাড়াও ফোনটি লক করার জন্য আপনি আপনার ফিঙ্গার প্রিন্ট ব্যাবহার করতে পারবেন কারণ এতে ফিঙ্গার প্রিন্ট সেন্সর ফিচারও রয়েছে।
  • অপ্পো সাধারনত সেলফি প্রেমীদেরদের ফোন কারণ এটি মূলত সেলফি এক্সপার্ট, এতে গেম প্রেমীরা খুব একটা সুবিধা করতে পারেন না। তবে এই ফোনটা আশা করা যায় গেম প্রেমীদেরও কাছে টানবে কারণ এর গেম এক্সিলারশন ফিচার গেমিং কে করেছে সহজ যা আপনার গেমিং অভিজ্ঞতাকে আনন্দদায়ক করে তুলবে।
  • যদি একই সঙ্গে ২ টি ফেসবুক অথবা ফেসবুক ও হোয়াইট এপস চালাতে চান, তাহলে আপনার জন্য উপজুক্ত অপ্পো এফ৫। কারণ এই ফোনে রয়েছে স্প্লিট স্ক্রিন ফিচার যা আপনাকে একই সাথে ডিসপ্লেতে ২টি পৃথক এপস চালানোর সুযোগ দিচ্ছে।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।