বিবি ক্রিম এর ব্যবহার :৫ টি দারুন উপায়

বিবি ক্রিম এর ব্যবহার :৫ টি দারুন উপায়

বিবি ক্রিম কি এবং বিবি ক্রিম এর ব্যবহার, কখন, কিভাবে -এই প্রশ্ন অনেকেরই। আজকাল তো সবাই আমরা কম বেশী বিবি ক্রিম ব্যবহার করতে পছন্দ করি। এর একটি কারণ হল, এটি ফাউন্ডেসান এর চেয়ে কম খরচে কেনা যায় আর এটি প্রতিদিন ব্যবহার করা যায় ।

বিবি ক্রিম কোথায় পাবেন : akhoni.com

 

বিবি ক্রিম ব্যবহার করার ৫ টি উপায়-productreviewbd

বিবি ক্রিম কি?- বিবি ক্রিম হল এক ধরণের বিউটি ক্রিম । এরা অনেক ধরণের কাজ করে আপনার ত্বকে। কারণ এটি হল অনেক কিছুর সংমিস্রন যেমন -ময়েসচাইজার,প্রাইমার, সানস্ক্রিন, এবং সামান্য পরিমাণ ফাউন্ডেশান । এটি আপনার ত্বকের ভারী কোন দাগ লুকাবে না কিন্তু, আপনার ত্বকে একটি সুন্দর মসৃণ ভাব এনে দেবে মেকআপ ছাড়াই ।

বিবি ক্রিম এর দাম ও খুব বেশি নয়। আর এজন্যই আমি বিবি ক্রিম পছন্দ করি। এটি আমার ত্বকে দেয় একটি উজ্জ্বল প্রাকৃতিক লুক। ত্বকের এই কাজ ছাড়াও আপনি কিন্তু অন্য কাজেও এই বিবি ক্রিম ব্যবহার করতে পারবেন।

বিবি ক্রিম এর ব্যবহার

আপনি হয়ত এখনও জানেন না সেগুলি কি। আমি বলছি আপনাকে সেসব ব্যবহারগুলি সম্পর্কে । আপনার বিবি  ক্রিম আপনি  মেকআপের অন্য অনেক কাজে  ব্যবহার করতে পারবেন। আর যখন এই বিবি ক্রিম মেকআপের অন্য অনুষঙ্গ হিসেবে ব্যবহার করতে পারবেন তখন আর সেই পণ্যগুলি আপনাকে টাকা খরচ করে কিনতে হবে না। দারুণ না আইডিয়াটা !

পন্ডস হোয়াইট বিউটি অল ইন ওয়ান বিবি ফেয়ারনেস ক্রিম-রিভিউ  আপনি কি  Ponds পণ্য পছন্দ করেন?

বিবি সিসি ক্রিম

আপনি   যেকোনো  বিবি ক্রিম যেমন পন্ডস, গারনিয়ার, অরিফ্লেম, মেবিলাইন, রেভলন, ল’রিয়েল প্যারিস -যেকোনো বিবি ক্রিম যেটি আপনার ত্বকের সাথে মানানসই সেটি ব্যবহার করতে পারেন। অনেক বিবি ক্রিম আছে যেগুলি একটু বেশী তেলতেলে যা আপনার তৈলাক্ত ত্বকে জন্য সঠিক নয়। তাই বলছি যে ত্বকের ধরণ বুঝে সঠিক বিবি ক্রিম বাছাই করুন। আমি পন্ডস এর বিবি ক্রিম বা ল্যাকমে সিসি ক্রিম পছন্দ করি কারণ এটি আমার তৈলাক্ত ত্বকের জন্য উপযুক্ত ।

গার্ণীয়ার বিবি ক্রিম না পন্ডস বিবি ক্রিম -কোনটি বেছে নেবেন আপনি?

গার্ণীয়ার বিবি ক্রিম না পন্ডস বিবি ক্রিম-productreviewbd

** পাঁচটি দারুণ উপায় যেভাবে আপনি বিবি ক্রিম ব্যবহার করতে পারেন-

বিবি ক্রিম এর ব্যবহার ৫ টি দারুন উপায়

১) চোখের প্রাইমার হিসেবে বিবি ক্রিম

আপনারা তো জানেন কেন আমরা চোখের প্রাইমার বা আই শ্যাডো প্রাইমার ব্যবহার করি। কারণ, প্রাইমার আই শ্যাডোকে অনেকক্ষন টেকসই রাখবে অন্য কথায় আপনার চোখের সাজ অনেকক্ষণ ঠিক থাকবে। এই চোখের প্রাইমারগুলি পাউডার আই শ্যাডোকে অনেকক্ষণ ধরে রাখে। এছাড়া প্রাইমার চোখের মেকআপের বেজ হিসাবে কাজ করে এবং আই শ্যাডোকে তেলতেলে হতে দেয় না।

তাই, এখন এই প্রাই মারের এত উপকারিতার জন্য আপনি নিশ্চয় এটি ব্যবহার করবেন। আর এই বিবি ক্রিম এই প্রাইমার হিসেবেই ব্যবহার করা যায়।

কিভাবে বিবি ক্রিম আই প্রাইমার হিসিবে ব্যবহার করবেন

আঙ্গুলের ডগায় একটু খানি নিয়ে তা চোখের পাতায় খুব ভালোভাবে মিশিয়ে লাগাবেন। যাতে চোখের পাতা সমান লাগে। আর এরপর আপনার চোখের মেকআপ করুন।

২) ফেইস  প্রাইমার হিসেবে বিবি ক্রিম

আপনি ফেস প্রাইমার হিসেবেও বিবি ক্রিম ব্যবহার করতে পারেন। ফেইস প্রাইমার আপনার মুখের ত্বকের গর্ত আর ভাঁজ পরিপূর্ণ করে ত্বককে সমান করে তোলে। আর এজন্যই আমরা যখন ফাউন্ডেসান লাগাই আমাদের ত্বক সমান আর মসৃণ লাগে। আর দেখতেও সুন্দর লাগে। ফেইস প্রাইমারের কারনে মুখের মেকআপ অনেকক্ষণ মুখে ভাল থাকে ।

কিভাবে বিবি ক্রিম ফেইস প্রাইমার হিসেবে ব্যবহার করবেন

হাতের তালুতে একটু খানি বিবি ক্রিম নিন। মুখে ফোটা ফোটা করে সমস্ত মুখে লাগেন বিশেষ করে কপালে, নাকে  এসব জায়গায়  যেখানে গর্ত বা ভাজের দাগ আছে। এরপর আপনার আঙ্গুল দিয়ে অথবা ফাইন্ডেসান ব্রাশ দিয়ে ভালোভাবে মিশিয়ে দিন। কয়েক সেকেন্ড অপেক্ষা করুন। দেখবেন কিছুক্ষনের মধ্যেই ফ্ল লেস মসৃণ ত্বক আপনার।

৩) চোখের নীচে আই কন্সিলার হিসেবে বিবি ক্রিম

চোখের নীচের কণসিলার চোখ কে উজ্জ্বল দেখাতে সাহায্য করে। আই কন্সিলার চোখের নীচের কালো দাগ ঢেকে রাখে। আর এটাই কি ভাল নয় যে আপনাকে  আলাদাভাবে আই কন্সিলার কিনতে হবে না আপনি যখন বিবি ক্রিম আই কণসিলার হিসেবে ব্যবহার করতে পারবেন। এটা খুবই ভাল তাই নয় কি? কিন্তু আপনার চোখের নিচে যদি খুব বেশী ডার্ক সার্কেল থাকে তাহলে প্রথমে কারেক্টর ব্যবহার করে পড়ে কণসিলার  ব্যবহার করবেন। এটা নিয়ে পড়ে আবার লিখব।

কিভাবে বিবি ক্রিম চোখের নীচের আই কণসিলার হিসেবে ব্যবহার করবেন

আপনার রিং ফিঙ্গারে একটু খানি বিবি ক্রিম নিয়ে চোখের নীচে ভালভাবে লাগান এবং মিশিয়ে দিন ত্বকের সাথে। এরপর একটু পাউডার নিয়ে ব্রাশ দিয়ে একটু প্রেস করে  লাগান। এটা করার ফলে আপনার চোখ এর মুভমেন্ট এর জন্য আই কন্সিলার সরে যাবে না।

৪) ফাইন্ডেসান হিসেবে বিবি ক্রিম

যাদের ত্বকে খুব বেশী দাগ নেই তারা অনায়াসেই এই বিবি ক্রিম ফাউন্ডেসান হিসেবে ব্যবহার করতে পারেন। আপনার ব্রাশে একটু খানি নিয়ে সমস্ত মুখে আর গলায় লাগান। এটা আপনার ত্বকের জন্য খুব ভাল হবে যদি ২য় লেয়ার হিসেবে লাগান যেখানে ত্বকে একটু দাগ আছে বা ভাঁজ আছে।

৫) হাই লাইটার হিসেবে  বিবি ক্রিম

আপনারা জানেন কেন আমরা হাই লাইটার ব্যবহার করি। মুখের ত্বক কে আরও মসৃণ আর সুন্দর দেখানোর জন্য  হাই লাইটার ব্যবহার করা হয়। আর এজন্য আপনি বিবি ক্রিম ব্যবহার করতে পারেন। আপনাকে একটু পাউডার বা সিমার আই শ্যাডো  বিবি ক্রিমের সাথে মিক্স করে নিতে হবে।  এরপর এটি  ফাউন্ডেসান ব্রাশের সাহায্য কপাল এ লাগান। আর কিছু চিক বন আর চিনে লাগান। এটা আপনি যখন কোন রাতের পার্টিতে যাবেন তখন ত্বক গ্লো করার জন্য ব্যবহার করতে হয়।

তো এখন  আপনারা জানলেন কত ভাবে আপনি বিবি ক্রিম ব্যবহার করতে পারেন। এসব ব্যবহারে মাধ্যমে আপনি আপনার কসমেটিক কেনার খরচ অনেক কমিয়ে ফেলতে পারেন।

 

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।