ল ‘অরিয়াল প্যারিস শ্যাম্পু- রিভিউ

অনেক আগে থেকেই আমি প্যান্টিন প্রো ভিটামিন শ্যাম্পুটি ব্যবহার করে আসছি। আমার কাজিনের বাসায় ল ‘অরিয়াল প্যারিস শ্যাম্পুটি ব্যবহার করার আগ পর্যন্ত আমি প্যান্টিন প্রো ভিটামিন শ্যাম্পুর দারুন ভক্ত ছিলাম। ও’ আমাকে বাইরে থেকে আনা ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটি গিফ্ট করে। যেহেতু এর আগে আমি কখন ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটি ব্যবহার করিনি সেহেতু ওইটাই ছিল আমার প্রথম শ্যাম্পু।

কিছুদিন ব্যবহার করার পরই আমি বুঝতে পারলাম শ্যাম্পুটি আসলেই চমৎকার। তখনি আমি ঠিক করে নিলাম ল ‘অরিয়ালপ্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটি সম্পর্কে আমার অভিজ্ঞতা আপনাদের সবার সাথে শেয়ার করব। শ্যাম্পুটি দাম একটু বেশী হলেও অন্যান্য শ্যাম্পু থেকে আলাদা।শ্যাম্পুটির কড়া গন্ধটি অনেকের কাছেই খারাপ লাগলেওআমার তাতে কোন সমস্যা হয় না। শ্যাম্পুটি অনেকটা হারবাল শাম্পুর মতো কাজ করে।

ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটি ল ‘অরিয়ালের অন্যান্য প্রোডাক্ট যেমন হেয়ার কালার, ল ‘অরিয়াল মেকাপ, ল ‘অরিয়াল কসমেটিক্সের মতো দারুণ জনপ্রিয়।আপনার যদি শপিং-এ যাওয়ার সময় না থাকে তাহলে আপনি অনলাইনের মাধ্যমে এ্যমাজন থেকে কিনে নিতে পারেন আপনার পছন্দ মতো ল ‘অরিয়ালের যেকোনো প্রোডাক্ট।

ভাল দিক

  • ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটি ব্যবহার করার সময় অনেক গ্যাজা হয় যা চুল পরিষ্কার করতে সাহায্য করে।
  • শ্যাম্পুটির ঘ্রাণ চমৎকার।
  • শ্যাম্পুটি হারবাল শেম্পুর মতো গভীর থেকে পরিষ্কার করে সাইনি করে তুলবে।
  • চুল ফাটা বা ভাঙ্গা দূর করে সম্পূর্ণ স্বাস্থ্যজ্জ্বল চুল উপহার দিবে।

খারাপ দিক

  • ল ‘অরিয়াল শ্যাম্পুটি ২-৩ বার ব্যবহারের পর চুল কিছুতা রুক্ষ হয়ে যায়।
  • কোকড়া চুলের জন্য একটু রুক্ষ।
  • দামের দিক থেকে অন্যান্য শ্যাম্পুর তুলনায় ল ‘অরিয়াল শ্যাম্পুটি সবার উপরে।

ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পু রিভিউ

এই গরমে আমার চুল এতো রুক্ষ আর পরে যাচ্ছিল যে একসময় আমি চুল কেটে ফেলার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়ে পরলাম। আর তখনি আমার নতুন গিফ্ট ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটির কথা মলে পরে গেল। সত্যি কথা বলতে কি কোন নতুন প্রোডাক্ট কিনতে গেলে প্রোডাক্টের উপর যতোই ভাল ভাল লেখা থাকুক না কেন তার উপর সম্পূর্ণ ভরসা করা বোকামি ছাড়া আর কিছু না।

শ্যাম্পুটির প্রথমেই যেই দিকটা আপনাকে আকৃষ্ট করবে সেটা হল এর সুগন্ধ ও ভাল হেয়ার ট্রিটমেন্ট পর অনুভূতি। এমন কি আমি যেদিন শ্যাম্পুটি ব্যবহার করি সেদিন আমার রুম কিছুক্ষণের জন্য এর সুগন্ধে ভরে যায়।

শ্যাম্পুটি সাদা রঙের হাল্কা ঘনত্বের। শ্যাম্পুটি ব্যবহারে চুল ফিরে পায় তার হারান পুষ্টি। ব্যবহারের কয়েক ঘণ্টার মধ্যেই আমার পাতলা কোঁকড়ানো চুল হয়ে ওঠে সিল্কি ও মসৃণ।

ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটি প্রথমবার ব্যবহারের পরেই আমি অবাক হলাম। কারণ প্রথমবারেই এটি আমার চুল পরা, ভেঙে যাওয়া, পুষ্টিহীনতা, নিষ্প্রাণতা অনেকটাই দূর করে। আমি আগে শুনেছিলাম যে ল ‘অরিয়াল-এর সকল প্রোডাক্ট সালফেট মুক্ত। আমি নিজে এখন এর

সাক্ষী। কারণ ল ‘অরিয়াল আসলেই ক্ষতিকারক সালফেট মুক্ত।

ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পু কি দাবি করে ?

আমার চুলের আগা ফাটা, রুক্ষতা, চুল ভাঙা এই তিন ধরনের সমস্যা ছিল। রিসার্চ টীম অনেক গবেষণা করে একটি নতুন ফর্মুলা বের করেছে যার নাম “কেরামাইড সিমেন্ট”। যা আপনার চুলকে আগের থেকে মসৃণ, সাইনিং ও সিল্কি করে তোলে। পেটেন্ট কেরামাইড, ক্যাটিওনিক পলিমার এবং অ্যামিনো অ্যাসিড কমপ্লেক্স-এর পারফেক্ট কম্বিনেশন চুলকে ড্যামেজের হাত থেকে রক্ষা করতে সাহায্য করে।

এই শ্যাম্পুটি ল ‘অরিয়াল প্রফেশোনাল শ্যাম্পুর মত কাজ করে।

ল ‘অরিয়াল-এর সম্পর্কে যানার আগ্রহ থেকে একদিন আমি ল ‘অরিয়াল সম্পর্কে গুগোলে সার্চ দেই। ল ‘অরিয়াল আসলে ফ্রান্সের কোম্পানি। এর হেডকুয়াটার চিলিতে অবস্থিত।

মসৃণ ও মজবুত চুলের জন্য কেরামাইড সিমেন্ট তৈরি করেছে ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পু যা আপনার পাঁচ ধরনের সমাধান দিবে।

১। চুলের তন্তুগুলোকে রিপেয়ার করে এবং ফাটা, রুক্ষ, অপুষ্টিকর, নিষ্প্রাণ চুলকে নতুনের মতো সুন্দর করে।

২। সত্যিকার কর্থেই চুল হয় সাইনি ও মসৃণ। ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পু চুলের দুর্বলতা, বন্ধুরতা, নিষ্প্রভতা দূর করে।

কি কি উপাদান আছে ল ‘অরিয়াল শ্যাম্পুতে

নিচে একবার চোখ বুলিয়েই দেখতে পারবেন কি কি আছে এটিতে-

LOreal-Total-Repair-5-Shampoo-ingredients

ল ‘অরিয়াল শ্যাম্পুর দাম

৩৭০ মিলি ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটির মূল্য ৬২৪ টাকা যা অন্যান্য শেম্পুর তুলনায় অনেক বেশী।

ডাভ বা প্যান্টিন প্রো ভিটামিন শেম্পুর থেকেও ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটি দামী। শ্যাম্পুটির সম্পর্কে আরও জানতে চাইলে ইন্টারনেটে দেখতে পারেন।শ্যাম্পুটি এমন কিছু দামী ও উপকারী উপাদান দিয়ে শ্যাম্পুটি তৈরি করা হয়েছে যা এর মূল্যকে অনেকগুন বাড়িয়ে দিয়েছে।

প্যাকেটিং

ল ‘অরিয়ালের সকল প্রোডাক্টই সাদা প্লাস্টিকের উপর লাল রঙের লেবেল করা থাকে।

l'oreal total repair 5 shampoo

ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুর বোতলের রঙ সাদা। লাল রঙের ছিপিটির কারণে বোতলটিকে আরও উজ্জ্বল দেখায়। সোনালি রঙের ল ‘অরিয়াল লেখাটি সাদা বোতলের উপর চমৎকারভাবে বোতলের গায়ে লেখাগুলো লাল রঙের উপর জ্বলজ্বল করে।

L’Oreal-Total-Repair5-Shampoo-cap

রঙ, ঘনত্ব ও ঘ্রাণ

সম্পূর্ণ সাদা রঙের শ্যাম্পুটি ডাভ বা প্যান্টিন প্রো ভিটামিন শ্যাম্পুর থেকে একদমই আলাদা।ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পু কিছুটা ক্রিমি হয়ে থাকে।

l'oreal total repair 5 shampoo-consistency

শ্যাম্পুটি অনেক বেশী হাল্কাও না আবার পাতলাও না, একটা মাঝামাঝি ঘনত্বের যা যেকোনো ধরণের চুলের জন্যই মানানসই।শ্যাম্পুটির ঘ্রাণ কিছুটা কড়া হলেও আমার অনেক ভাল লাগে।আমি যখনই শ্যাম্পুটির মুখ খুলি এর সুবাস ছড়িয়ে পরে যা অনেক ক্ষণ পর্যন্ত স্থায়ী হয়।

L'Oreal Total Repair 5 Shampoo Review-productreviewbd

শ্যাম্পুটি এত সফট যে মাথায় দেবার কিছুক্ষণের মধ্যেই চুলের একদম গোড়া পর্যন্ত চলে যায়। আমি বলতে বাধ্য হচ্ছি যে, ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটি আমার শুষ্ক ও ড্যামেজ চুলের জন্য উপযুক্ত। আমি যখন শ্যাম্পুটি ব্যবহার করি তখন আমার কাছে অনেকটা ট্রিটমেন্ট শ্যাম্পুর মত অনুভূত হয়। তবে এযাবৎ যত প্রোডাক্ট ব্যবহার করেছি তার মধ্যে এই শ্যাম্পুটি সব থেকে আলাদা মনে হয়েছে। আমার কাছে এখন এক ঝুড়ি ভর্তি শ্যাম্পু রেখে দিয়ে যদি বলা হয় যে কোন একটি বেছে নিতে আমি তাহলে অবশ্যই ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটিই বেছে নিব।

কোথায় পাওয়া যাচ্ছে

শ্যাম্পুটি এখন যে কোন বড় বড় শপিংমলগুলোতেই পাওয়া যাচ্ছে, তবে অনলাইনে ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটি কিনতে চাইলে www.daraz.com.bd , www.shoppersbd.com অর্ডার করতে পারেন। তাছাড়া  www.branoo.com www.priyoshop.com, www.bdhaat.com , বাংলাদেশের সবথেকে ভাল অনলাইন শপিং ওয়েবসাইট। যেখান থেকে খুব সহজেই বড় বড় ব্র্যন্ডের প্রোডাক্ট অর্ডার করতে পারবেন। বাংলাদেশের সব থেকে বড় শপিং ওয়েবসাইট হল http://www.akhoni.com ।বর্তমানে www.aponzone.com– ও বেশ পরিচিতি পেয়েছে। তবে, আমার কাছে ল ‘অরিয়াল শ্যাম্পুর পুরাতন ভার্শন আছে। নতুন বিজ্ঞাপনের শ্যাম্পুটি এখনো আমার কাছে আসেনি।

শ্যাম্পু করার নিয়ম

অন্যান্য শ্যাম্পু করার মতই চুলগুলো পানিতে ভিজিয়ে নিন। তারপর হাতে ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটি ঢেলে নিন এবং সম্পূর্ণ চুলে হাত দিয়ে আস্তে আস্তে ম্যাসেজ করুন। ভাল ফল মেতে শ্যাম্পু করার পর ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ কন্ডিশনার ব্যবহার করবেন ।

ল ‘অরিয়াল শ্যাম্পু সম্পর্কে সর্বশেষ কিছু কথা

এই গরমে চুলের যত্ন নেয়া সবার পক্ষে সম্ভব নাও হতে পারে। সেক্ষেত্রে দাম একটু বেশী হলেও ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটি ব্যবহার করতে পারেন, এতে চুলের পিছনে আলাদা কোন সময় দেয়ার ঝামেলা থাকছে না।শ্যাম্পুটি এতো ভাল যে সেই আপনার চুলের পুষ্টি যুগিয়ে চুলকে করে তুলবে ঘনো, সিল্কি ও সফ্ট। এটি কোন জাদুকরী শ্যাম্পু নয় যে রাতারাতি আপনার চুলকে পালটে দেবে তবে এটি ব্যবহারে আপনার চুল হয়ে উঠবে স্বাস্থ্যবান।

                                    শ্যাম্পুটি পাতলা ও তৈলাক্ত তেলের জন্য অনেক উপকারী।যেহেতু সিল্কি চুলের থেকে কোঁকড়ানো চুল ভেঙে যাওয়ার প্রবণতা বেশী সেহেতু যাদের কোঁকড়ানো চুল তারা শ্যাম্পুটি ব্যবহার করার ক্ষেত্রে সচেতন থাকতে হবে। কারণ শ্যাম্পুটি ব্যবহারের পর কোঁকড়ানো চুল মাঝে মাঝে শুষ্ক বা ভঙ্গুর মনে হয়। এই আর্টিকেলটি লিখার আগে আমি ল ‘অরিয়ালর অন্যান্য শ্যাম্পু ও প্রোডাক্ট সম্পর্কে আর্টিকেলগুলো পড়েছি, যা থেকে আমি ল ‘অরিয়াল সম্পর্কে অনেক ভাল ভাল তথ্য জানতে পেরেছি। ট্রেশমি কেরাটিন স্মুথ শ্যাম্পুটিও অনেক ভাল। আপনি চাইলে ট্রেশমি কেরাটিন স্মুথ শ্যাম্পু সম্পর্কে আর্টিকেলটিও পড়ে দেখতে পারেন ।

আমি কি আপনাকে ল ‘অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ৫ শ্যাম্পুটি কেনার পরামর্শ দেব?

এই প্রশ্নের উত্তরটি অবশ্যই হ্যাঁ। করণ একটি ভাল শ্যাম্পু বেছে নেয়া আপনার মূল্যবান চুলের জন্য অবশ্যই গুরুত্বপূর্ণ। শ্যাম্পুটি একবারের জন্য হলেও ব্যবহার করে দেখতে পারেন। তাছাড়া ডাভ শ্যাম্পুটিও খারাপ নয়। আপনি চাইলে ডাভ শ্যাম্পুর আর্টিকেলও পড়ে আসে পারেন। স্ট্রেট চুলের জন্য আরো অনেক ভাল ভাল শ্যাম্পু সম্পর্কে ধারনা নিতে ঘুরে আসতে পারেন গুগোল থেকে।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।