শীতকালে সাইকেল চালানোর ৪টি কার্যকরি টিপস।

শীতকালে সাইকেল চালানোর ৪টি কার্যকরি টিপস।

চলুন দেখে নেই, শীতকালে সাইকেল চালানোর ৪টি কার্যকরি টিপস। আমি গতবারের মত এবারও আপনাদের সাথে শীতকালে সাইকেল চালানোর টিপস নিয়ে আলোচনা করব।

%e0%a6%b6%e0%a7%80%e0%a6%a4%e0%a6%95%e0%a6%be%e0%a6%b2%e0%a7%87-%e0%a6%b8%e0%a6%be%e0%a6%87%e0%a6%95%e0%a7%87%e0%a6%b2-%e0%a6%9a%e0%a6%be%e0%a6%b2%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8b%e0%a6%b0-%e0%a7%aa

Click to read >> শীতকালে বাইসাইকেল চালানোর নিয়মঃ ৫টি টিপস

                               [বাইক চালানোর কৌশল ও বাইক চালানোর পদ্ধতি,বাইক চালানোর নিয়মাবলী ]

                                      [মোটর সাইকেল চুরি রোধে করণীয়]

এসে গেছে শীতকাল আর ঠান্ডায় বসে ভাবছেন আপনার সাইক্লিং এর কথা। সাইকেল চালানোর উপকারিতা যেমন আপনার শরীর কে ফিট রাখবে ঠিক তেমনি শীতকালে সাইক্লিং করে ও মজা পাবেন। তাহলে দেখে নেই, শীতকালে সাইকেল চালানোর ৪টি কার্যকরি টিপস।

১।  লেয়ার ঠিক রাখুনঃ

যখন পাহাড়ের উপর দিয়ে সাইকেল চালাবেন, আপনার উপরের এবং ভিতরের পোশাক এর চেইন খোলার জন্য প্রস্তুত থাকুন। যদি আপনি বাদুড়ে টুপি ব্যবহার করে থাকেন, তবে এটি চেইন এর ভিতরে রেখে দিন। যদি আপনি আর্ম ওয়ার্মার পরে থাকেন, তবে সেটিও একটু নামিয়ে রাখুন। এর কারন, আপনার শরীর এর অতিরিক্ত গরম বাহির করবে এবং শরীরে ময়েশ্চারাইজ তৈরি করবে।

Click to read >>

                            বাইসাইকেল চালানোর নিয়ম :সাইকেল চালানোর দুর্দান্ত ১২টি টিপস

২। পুরাতন হাইকিং মোজা ব্যবহার করুনঃ

যখন আপনার বাইক সু এর সাথে কোন মোজা পরার ব্যবস্থা নেই, তখন হাইকিং মোজা গুলির মাঝামাঝিতে মাপমত নিচের দিকে কেটে ফেলে দিন। নিশ্চিত করুন এটি অনেক বড় তাই এটি প্যাডেলে ধরা হবে না (বাইক সু পরার শ্রেষ্ঠ উপায়)।

৩। বরফ রাখবেন নাঃ

আপনার পানির বোতল আপনার পোশাকের পিছনের দিকে প্রথম লেয়ারের ভিতর রাখুন। এছাড়াও আপনি আপনার সিট এর নিচে রাখতে পারেন। উষ্ণতা আপনাকে রাইডিং এর মাধ্যমে ফ্রিজিং হাত থেকে রক্ষা করবে।

৪। উষ্ণতা ধরে রাখুনঃ

যখন বাইরে খুব ঠান্ডা তখন পানি পান করা সহজ নয়। আপনাকে অবশ্যই গরম তরল কিছু পান করতে হবে। এজন্য আপনি এই শীতে কফি বা গরম কোক পান করতে পারেন (দুটোই আপনার উষ্ণতা ধরে রাখবে)। আপনি যদি অনেক লং রাইডিং করতে চান, তবে আপনাকে অবশ্যই অতিরিক্ত গরম পানিয় সাথে নিয়ে নিতে হবে। নয়ত আপনি বেশিক্ষন রাইডিং করতে পারবেন না।

Click to read more>>

মোটরসাইকেল চালানোর কিছু প্রয়োজনীয় পরামর্শ,নূতনদের জন্য

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।