সাইক্লিস্ট দের সুবিধার জন্য ৩৫০ ডলার মুল্যে বিক্রয় শুরু হল গুগলের স্মার্ট লেভিস

সাইক্লিস্ট দের সুবিধার জন্য ৩৫০ ডলার মুল্যে বিক্রয় শুরু হল গুগলের স্মার্ট লেভিস


গত বুধবার  নিউইয়র্কের ক্যালিফর্নিয়ায় প্রথম বিক্রয় শুরু হয়ে গেলো  নতুন লেভিস কমিউটার ট্রাকার জ্যাকেট এর , যার মাঝে বিদ্যমান রয়েছে গুগল এর জ্যাকগার্ড প্রযুক্তি ।  আকর্ষণীয় এই জ্যাকেটের দাম  নির্ধারন করা হয়েছে মাত্র ৩৫০ ডলার ।

সাইক্লিস্ট দের সুবিধার জন্য ৩৫০ ডলার মুল্যে বিক্রয় শুরু হল গুগলের স্মার্ট লেভিস

আকর্ষণীয় টেকনোলজির সংমিশ্রণে তৈরি এ জ্যাকেটের নাম ও রাখা হয়েছে “ জ্যাকগার্ড” । এটি যেমন আপনার আউটফিট  হিসেবে কাজ করবে তেমন করে এর মাঝে রয়েছে অত্যাধুনিক সকল ফিচার সমুহ ।

আপনি চাইলেই আপনার জ্যাকেট কে একটি আধুনিক ফিচারসম্পন্ন গ্যাজেট এ রুপান্তরিত করতে পারবেন । আপনি চাইলেই এর মাঝে ট্যাপ কিংবা স্মার্টফোনের ডিসপ্লের মতো সোয়াইপ করতে পারবেন ।

জ্যাকেট এর কাফ এর মাঝে ডিভাইস সংযুক্ত করা হয়েছে এবং যা কানেক্টেড থাকবে আপনার  স্মার্টফোনের সাথে ।

রয়েছে এলইডি হেপ্টিক  ফিডব্যাক সিস্টেম ও ফ্ল্যাশ লাইট এবং ভাইব্রেশন সিস্টেম ।

আপনি এর মাধ্যমে চাইলেই ফোনের মেসেজ , ফোন কল , নেভিগেশন এবং মিউজিক এর উপর কন্ট্রোল করতে পারবেন ।

গুগলের স্মার্ট লেভিস

 

ফোন রিসিভ করা , কথা বলা এমন কি গান পরিবর্তন , প্লে পজ সবকিছুই আপনি এর মাধ্যমে করতে পারবেন ।

আপাতত শুধুমাত্র এই জ্যাকেট পাওয়া যাচ্ছে লস এঞ্জেলস এর লেভিস এর নিজস্ব শো রুম এর মাঝে  এবং খুব শীঘ্রই এটি বিশ্বব্যাপী বাজারজাত করা হবে বলেও জানা গিয়েছে ।

 

বিভিন্ন সুত্র থেকে জানা যায় আকর্ষণীয় এই জ্যাকগার্ড এর কাজ গুগল এবং লেভিস শুরু করে প্রায় ২০১৪ সালের শুরু থেকে  এবং অবশেষে সফল ভাবেই এর  কাজ বর্তমানে শেষ হলো ।

এর মাঝে অবশ্য গুগলের আইও কনফারেন্স এ ২০১৫ সালে এর ব্যাপারে বিভিন্ন আলোচনা হয় । যদিও গুগল এই ধরণের  প্রযুক্তির মাঝে সর্বপ্রথম নয় এর আগেও অনেক প্রযুক্তি এসেছে তারপরেও গুগল তাঁদের এই প্রজেক্ট নিয়ে  যথেস্ট আশাবাদী ।

লেভিস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা যায় তাঁরা আকর্ষণীয় এই জ্যাকেট টি মুলত আরবান সাইক্লিস্ট দের সুবিধার জন্য টার্গেট করে তৈরি করেছে এবং তাঁরা আশাবাদী সাইক্লিস্ট রা এটি অনেক পছন্দ করবে ।

এর আগে র‍্যাপ লরেন বের করেছিলো , স্মার্ট  পলো টি শার্ট  যার মাঝে ছিলো থ্রেড সেন্সর সিস্টেম এবং ছিলো হার্ট রেট মনিটর , ব্রেদিং সেন্সর এবং স্ট্রেস লেভেল মনিটর সিস্টেম ।

বর্তমানে গুগল এবং লেভিস এর সমন্বয়ে প্রস্তুত এই জ্যাকগার্ড ছাড়াও বাজারে শক্ত অবস্থানে রয়েছে নুমেট্রেক্স স্পোর্টস ব্রা , সেন্সরিয়া স্মার্ট সক্স, এথোস ক্যাপ্রিস, এবং লাইফবিম বাই সাইকেল হেলমেট । এবং প্রায় সবগুলোর মাঝেই রয়েছে অত্যাধুনিক সব টেকনোলজির ব্যবহার ।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।