সুজুকি জিক্সার এসএফ এফআই (Suzuki Gixxer SF Fi)পারফর্মেন্স রিভিউ

সুজুকি জিক্সার এসএফ এফআই (Suzuki Gixxer SF Fi)পারফর্মেন্স রিভিউ


বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে সুজুকির জিক্সার সিরিজের সবগুলো  মোটরসাইকেল এর রয়েছে অনেক চাহিদা । বর্তমান সময়ে সবচাইতে বেশি প্রচলিত মোটরসাইকেল সিরিজের মাঝে সুজুকির জিক্সার হচ্ছে অন্যতম ।

১৫০ সিসি সকল মোটরসাইকেল এর মাঝে আকর্ষণীয় ডিজাইন এবং দুর্দান্ত পারফর্মেন্স এর জন্য এটি অনেক সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে । এর  ইফিসিয়েন্সি , হ্যান্ডেলিং এবং রিফাইনমেন্ট অসাধারন ।

suzuki-gixxer-sf-fi-price-in-bangladesh

সুজুকি জিক্সার এর প্রত্যেকটি মডেল বর্তমান তরুণ প্রজন্মের জন্য উদ্যেশ্য করেই  তৈরি করা হয়েছে যারা ১৫০ সিসি সেগমেন্টের মাঝে খুঁজে থাকেন আকর্ষণীয় স্পোর্টি লুক এবং পারফর্মেন্স এর একটি অসাধারণ মোটরসাইকেল তাদের জন্য এটি সত্যি মানানসই ।  সুজুকি জিক্সার এসএফ সুজুকি ব্র্যান্ডের প্রতি গ্রাহকের অনেক বেশি চাহিদা বাড়িয়ে তুলতে অনেক সাহায্য করেছে ।

এটি একটি সম্পুর্ন ১৫০ সিসি সেগমেন্টের  ফুল ফেয়ার্ড মোটরসাইকেল ।

চলুন দেখে নেই সুজুকি জিক্সার এসএফ এফআই সিরিজের মোটরসাইকেল এর রোড টেস্ট পারফর্মেন্স রিভিউ এবং সকল জানা অজানা তথ্য গুলো এক নিমিষেই ।

 

ডিজাইন এবং ফিচারঃ

সুজুকি জিক্সার এসএফ এফআই (Suzuki Gixxer SF Fi)পারফর্মেন্স রিভিউ

জিক্সার এর নতুন এই মডেল জিক্সার এসএস এফআই এর মাঝে রয়েছে অসাধারণ স্পোর্টি লুক যা তরুণ বাইক প্রেমীদের মাঝে উন্মাদনা সৃষ্টির জন্য যথেস্ট । এসএফআই এর মাঝে রয়েছে ২০১৬ সালের  মটো জিপি চ্যাম্পিয়নশিপ এর রেস মেশিন সিরিজের মতো আকর্ষণীয় ডিজাইন ।

নতুন ক্লিয়ার এলইডি ল্যাম্প হেডল্যাম্প সংযোজন করা হয়েছে ।

রয়েছে নতুন রিয়ার ডিস্ক ব্রেক সিস্টেম যা বাইকটিকে সম্পুর্ন একটি প্রিমিয়াম কোয়ালিটির বাইক হিসেবে প্রমাণিত করতে সক্ষম । রয়েছে আগের মতোই ফুল ডিজিটাল  ইন্সট্রুমেন্ট কনসোল ।

 

পাওয়ার ফিচারঃ

 

মোটরসাইকেল এর ডিজাইন এর পাশাপাশি এর পারফর্মেন্স ও একটি অতি প্রয়োজনীয় এবং সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয় । সুজুকি জিক্সার এর মাঝে রয়েছে ১৫৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কোল্ড ইঞ্জিন ।  এর মাঝে রয়েছে সিক্স সেন্সর মেজার ফ্যাক্টর যার ফলে এটি অনেক বেশি ফুয়েল ইফিসিয়েন্ট ।

এর ইঞ্জিন ৮০০০ আরপিএম এর মাঝে ১৪.৮ পিএস শক্তি উৎপন্ন করতে সক্ষম । এর টর্ক ৬০০০ আরপিএম এর মাঝে ১৪ এনএম ক্ষমতা সম্পন্ন ।

বাইকটির মাঝে আপনি যত দ্রুত গতিতেই চালনা করেন না কেন কোন রকম ভাইব্রেশনাল প্রবলেম হয়না বললেই চলে ।  তবে মাঝে মাঝে ফুয়েল  ট্যাঙ্ক এর এখানে মাঝে মাঝে অল্প বাজিং সাউন্ড হতে পারে যদিও এটা কোন বড় ধরণের সমস্যা নয় ।

সুজুকি মোটরসাইকেল দাম

এর  থ্রটল রেসপন্স অসাধারণ ।  এর কার্বোরেটেড ভার্সন অনেক ওয়াইড এবং এর এক্সেলারেশন রেজাল্ট সত্যি অনেক ভালো ।

এসএফআই ৫.২১ সেকেন্ড এর মাঝে ০ থেকে ৬০ কিমি পর্যন্ত স্পিড অর্জন করতে সক্ষম ।  আর ফুয়েল ইফিসিয়েন্সিও সত্যি অনেক অসাধারণ ।

এটির মাইলেজ ৫১ কিমি প্রতি লিটার ফুয়েল এর মাঝে যা  শহরের রাস্তা অনুযায়ী ।  এর কার্বোরেটেড ভার্সন এর মাইলেজ ৪৮.৫৪ কিমি প্রতি লিটার ফুয়েল এর মাঝে ।  এর ইঞ্জিন অনেক লাইট  এবং আগের চাইতে এর কম্বাস্টন অনেক বেশি আপগ্রেডেড এবং ইমপ্রুভ করা হয়েছে ।

 

রাইডিং এবং হ্যান্ডেলিংঃ

 

সুজুকি জিক্সার এফআই এর রাইডিং অনুভূতি আমার মতে অসাধারণ । মোটরসাইকেলটি অনেক লাইট এবং কনফিডেন্ট এর সাথে চালনা করা যায় ।

এর হ্যান্ডেলবার গুলো ব্যবহারে অনেক বেশি আরামদায়ক ভুমিকা পালন করে । বিশেষ করে আপনি যখন লং রাইড করবেন তখন আপনার কাছে মোটরসাইকেল চালনা হ্যান্ডেলবার গুলোর জন্য বিরক্তিকর লাগবেনা ।

এর রিয়ার ব্রেক এর আপগ্রেড মডেল এটিকে আরো বেশি হ্যান্ডেলিং এর ক্ষেত্রে সহজ করে দিয়েছে ।  ব্রেকিং টেস্ট এর মাঝে এটি ফুল স্টপ হতে সময় নিয়েছে ৬০ কিমি স্পীড এর মাঝে ২.৪৩ সেকেন্ড এবং ৩৪.৮২ মিটার  দুরত্বের মাঝে ।

আর হার্ড ব্রেকিং এর সময় এর রিয়ার ব্রেকিং সিস্টেম অন্যান্য মোটরসাইকেল এর মতো লক আপ হয়না অনেক বেশি স্মুদ ভাবেই আপনি ব্রেকিং এর কাজ সম্পাদন করতে পারবেন ।

Specification:

ENGINE

  • Engine Type 4-Stroke, 1-Cylinder, Air-cooled
    Valve System SOHC, 2 Valve
    Displacement 154.9 cm3
    Bore x Stroke 56.0 mm x 62.9 mm
    Engine Output 14.8ps@8000rpm
    Torque 14N-m@6000rpm
    Fuel system Fuel Injection
    Starter system Electric
    Transmission Type 5 Speed, MT
  • TYRE SIZE
    • Front 100/80 – 17 – Tubeless
      Rear 140/60R – 17 – Radial Tubeless

বিশেষ মতামতঃ

বাংলাদেশের রাস্তা অনুযায়ী এবং ফুয়েল ইফিসিয়েন্সি এর কথা ভেবে আপনি যদি একটি আকর্ষণীয় স্পোর্ট লুক এর  অসাধারণ পারফর্মেন্স সম্পন্ন মোটরসাইকেল ক্রয় করতে আগ্রহী থাকেন তবে আপনি ক্রয় করতে পারেন সুজুকি জিক্সার এসএফএফআই মোটরসাইকেলটি ।

যা নিঃসন্দেহে হতে পারে আপনার পথচলার একটি আকর্ষণীয় সঙ্গী ।

সুজুকি মোটরসাইকেল দাম:

বাংলাদেশে মোটরসাইকেল এর দাম ২০১৭ – Product Review BD

 

Summary
Article Name
সুজুকি জিক্সার এসএফ এফআই (Suzuki Gixxer SF Fi)পারফর্মেন্স রিভিউ
Description
সুজুকি জিক্সার এর মাঝে রয়েছে ১৫৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কোল্ড ইঞ্জিন । এর মাঝে রয়েছে সিক্স সেন্সর মেজার ফ্যাক্টর যার ফলে এটি অনেক বেশি ফুয়েল ইফিসিয়েন্ট ।এর ইঞ্জিন ৮০০০ আরপিএম এর মাঝে ১৪.৮ পিএস শক্তি উৎপন্ন করতে সক্ষম । এর টর্ক ৬০০০ আরপিএম এর মাঝে ১৪ এনএম ক্ষমতা সম্পন্ন ।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।