সেরা ১০ টি ১১০ সিসি স্কুটার – ২০১৭

আপনি যদি আপনার নিত্যদিনের যাতায়াতের জন্য একটি ভালো স্কুটার কিনতে আগ্রহী একজন হয়ে থাকেন তবে আমাদের আজকের আলোচনার সকল বিষয়বস্তু আশা করি আপনাকে নতুন স্কুটার ক্রয় এর ব্যাপারে সিধান্ত নিতে সহায়ক ভুমিকা রাখবে । আমরা এখানে সেরা ১০ টি স্কুটার নিয়ে আলোচনা করবো এবং সকল স্কুটার ১১০ সিসি ইঞ্জিন ক্ষমতা সম্পন্ন ।

১০ টি স্কুটার আমরা বাছাই করেছি মাইলেজ , পারফর্মেন্স  ইত্যাদি বিভিন্ন তথ্যের উপর ভিত্তি করে , তবে চলুন দেখে নেই সেরা ১০ এর মাঝে কোন কোন স্কুটার এর জায়গা হয়েছে –

 

১। Honda Activa 4G হোন্ডা একটিভা ৪ জি

Honda Activa 4G

হোন্ডা মোটরসাইকেল কোম্পানি কর্তৃক প্রকাশিত সকল স্কুটার বাইকের মাঝে সবচাইতে বেস্ট স্কুটার সিরিজ হচ্ছে হোন্ডা এক্টিভা ( Honda Activa ) । এটি ছেলে কিংবা মেয়ে সবার জন্যই মানানসই ডিজাইনের একটি আকর্ষণীয় স্কুটার ।

এর মাঝে রয়েছে শক্তিশালী ১০৯.২ সিসি ইঞ্জিন যার সর্বোচ্চ ক্ষমতা 8BHP @ 7500 RPM এবং মাইলেজ দেয় প্রায় ৫২ কিলোমিটার প্রতি লিটার জ্বালানী ব্যায়ে । হোন্ডা একটিভা এর ফুয়েল ট্যাংক এর মাঝে ৫.২ লিটার পরিমাণ জ্বালানী মজুদ করা যায় এবং এর চালনার সময় সাউন্ড সত্যি অভূতপূর্ব ।

তাই বিশ্বস্ত মোটরসাইকেল প্রতিষ্ঠান হোন্ডা এর হোন্ডা একটিভা ৪ জি স্কুটার টি আপনি চাইলে ক্রয় করতে পারেন এবং ব্যবহার করতে পারেন নিত্যদিনের পথচলার সঙ্গী হিসেবে ।

 

২। টিভিএস জুপিটার – TVS Jupiter

TVS-Jupiter

দেখতে আকর্ষণীয় আরেকটি স্কুটার হল টিভিএস জুপিটার । বর্তমানে অনেক মেয়েরাই দেখবেন আকর্ষণীয় এই স্কুটারটি ব্যবহার করে চলেছেন তাঁদের [প্রতিদিনের নিত্যসঙ্গী হিসেবে । এর মাঝে রয়েছে আকর্ষণীয় OFlarger Wheel   ফিচার যা আপনাকে দেবে রাইডিং এর মাঝে এক্সট্রা কমফোর্ট ।

এর ইঞ্জিন হিসেবে দেয়া হয়েছে ১১০ সিসি সিঙ্গেল  সিলিন্ডার এয়ার কোল্ড  ইজিন যা সত্যি অনেক ভালো পারফর্মেন্স প্রদানে সক্ষম ।

 

৩।  হোন্ডা ডিও – Honda Dio

Honda-Dio

 

Honda Dio আরেকটি অসাধারণ এবং আকর্ষণীয় লুক এর স্কুটার যা ছেলে মেয়ে সবার জন্যই পারফেক্ট স্টাইল প্রদানে সক্ষম । এর মাঝে রয়েছে ১০৯ সিসি ইঞ্জিন যা আপনাকে দিবে 6BHP Power @ 7,500 RPM । এর মাঝে রয়েছে সকল গুরুত্বপূর্ণ ফিচার এর সমাহার যেমন Power Start , Spring Loaded Hydrolic ইত্যাদি ।

এর সর্বোমোট ওজন ১০৫ কেজি । এর ডিজাইন অনেক কমপ্যাক্ট এবং মডার্ন ।

 

৪।  হিরো মায়েস্ট্রো এজ ( Hero Maestro Edge )

Hero-Maestro-Edge

 

আপনি যদি একটি ভালো ডিজাইনের সাথে ভালো পারফর্মেন্স এর স্কুটার খুঁজে থাকেন তবে হয়তো এই স্কুটারটি আপনার শখ পরিপূর্ণ করতে সক্ষম হতে পারে ।  এর মাঝে রয়েছে সিঙ্গেল সিলিন্ডার ১১০ সিসি ইঞ্জিন ।

এর ক্ষমতা এবং ডিজাইনের জন্য অধিক বিক্রয় সাফল্য এবং ক্রেতা নির্ভরতার সাক্ষী রয়েছে । এর ইঞ্জিন এর ম্যাক্সিমাম পাওয়ার 8.31 BHP @ 8,000 RPM এবং মাইলেজ দিবে প্রায় ৫২ কিলোমিটার পর্যন্ত ।

স্কুটারটির সর্বোচ্চ ওজন ১১০ কেজি ।

 

৫।  হোন্ডা একটিভা আই Honda Activa I

Honda-Activa-I

 

হোন্ডা একটি বিশ্বস্ত মোটরসাইকেল ব্র্যান্ড আর এর উৎপাদিত সকল পন্য সত্যি অসাধারণ পারফর্মেন্স এর অধিকারী । অন্যান্য সকল সিরিজের মতোই হোন্ডা একটিভা আই একটি জনপ্রিয় এবং সাফল্য প্রাপ্ত স্কুটার ।

এর মাঝেও রয়েছে শক্তিশালী ১১০ সিসি ইঞ্জিন এবং এটি অসাধারণ টর্ক প্রদানে সক্ষম , তাই আপনি বেছে নিতে হোন্ডা একটিভা আই আপনার জন্য একদম নিশ্চিন্তে ।

 

৬। হোন্ডা এভিয়েটর – Honda Aviator

Honda-Aviator

হোন্ডা কোম্পানির আরেকটি আলোচিত স্কুটার হল হোন্ডা এভিয়েটর । এটিও ছেলে এবং মেয়ে সবার কথা মাথায় রেখেই ডিজাইন করা হয়েছে ।

আকর্ষণীয় ইউনিসেক্স এই স্কুটার এর মাঝে রয়েছে ১১০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ।

এর দাম এবং ওজন সব কিছুই আপনার হাতের নাগালে , আর যারা একটু খাটো তাঁদের জন্য একদম পারফেক্ট একটি স্কুটার হতে পারে এটি ।

 

৭। হোন্ডা ডুয়েট – Honda Duet

Honda-Duet

হোন্ডা ডুয়েট সম্প্রতি হোন্ডার একদম নতুন সিরিজের একটি স্কুটার । এর ইঞ্জিন ক্ষমতা ১১০.৯ সিসি এবং নারী পুরুষ সবার জন্য পারফেক্ট একটি স্কুটার । এর ইঞ্জিন এর ম্যাক্সিমাম ক্ষমতা 8.31 BHP @ 8,000 RPM এবং এর মাইলেজ ৪৫ কিলোমিটার প্রতি লিটার জ্বালানী ব্যায়ে ।

 

৮। টিভিএস স্কুটি  জিস্ট -TVS Scooty ZEST

TVS-Scooty-Zest

টিভিএস জিস্ট একটি সম্পূর্ণ লাইটওয়েট এবং স্টাইলিশ লুকের আধুনিক ক্ষমতাসম্পন্ন স্কুটার । এটি মুলত মেয়েদের জন্য স্পেশাল ভাবে ডিজাইন করা হয়েছে বিশেষ করে যারা অফিসে যাতায়াত করে প্রতিদিন ।

এর সর্বোচ্চ ওজন ৯৭ কেজি এবং এর মাঝে রয়েছে ১০৯ সিসি ইঞ্জিন । এর মাইলেজ এবং লুক সত্যি অনেক অসাধারণ ।

 

৯। হোন্ডা ন্যাভি  Honda Navi

Honda-Navi

আকর্ষণীয় স্পোর্ট লুকের স্কুটার বাইক হিসেবে হোন্ডা ন্যাভি সত্যি একটি অনন্য মাস্টারপিস । এর ডিজাইনের জন্য অনেক ছেলেই এটি অধিক পছন্দ করে থাকে । এর মাঝে রয়েছে সিঙ্গেল  সিলিন্ডার ১০৯ সিসি এয়ার কোল্ড ইঞ্জিন । এর মাইলেজ পাবেন  আপনি ৪৭  কিমিলিঃ ।

 

১০। টিভিএস উইগো TVS Wego

TVS-Wego

TVS Wego টিভিএস কোম্পানির আরেকটি মাইলফলক সৃষ্টিকারী স্কুটার । এটি ১১০ সিসি ইঞ্জিন ক্ষমতা সম্পন্ন এবং সম্পূর্ণ মেয়েদের জন্য স্পেশাল ভাবে ডিজাইন  করা । এর মাইলেজ পাবেন আপনি ৭২ কিলোমিটার প্রতি লিটার ফুয়েল এ ।

 

আশা করি সেরা ১০ টি স্কুটার এর তালিকা থেকে সহজেই আপনি বেছে নিতে পারবেন আপনার প্রয়োজন অনুযায়ী পছন্দের স্কুটারটি সহজেই ।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।