সেলফি ক্যামেরা ছাড়াই মিড রেঞ্জের ফোন অপ্পো এ ৭১ (Opp A71) এখন বাজারে

সেলফি ক্যামেরা ছাড়াই মিড রেঞ্জের ফোন অপ্পো এ ৭১ এখন বাজারে

অপ্পো আরো একটি মিড রেঞ্জের ফোন আনলো বাজারে, অপ্পো এ ৭১ (Oppo A71) নামে। আপনি কি সেলফি প্রেমী? তাহলে দুখের সাথে জানাচ্ছি যে অপ্পোর এই ফোনটি তাদের অন্যান্য ফোনের মত সেলফি এক্সপার্ট নয়। তবে এর অন্যান্য আকর্ষণীয় ফিচার আপনার পছন্দ হতেই পারে। চলুন তাহলে জেনে নেই অপ্পো A71 ফোনটির বিস্তারিত বিবরণ।

সেলফি ক্যামেরা ছাড়াই মিড রেঞ্জের ফোন অপ্পো এ ৭১-Oppo-A71

অপ্পো এ ৭১ ফোনটির স্পেসিফিকেশনের সংক্ষিপ্ত তালিকাঃ

  • ব্র্যান্ডঃ অপ্পো, মডেলঃ এ ৭১ (Oppo A71)
  • সেপ্টেম্বর ২০১৭ লঞ্চ করা হয়েছে
  • ডুয়াল সিম (ন্যানো)
  • আয়তন ১৪৮.১০*৭৩.৮০*৭.৬০ মিলি মিটার
  • ওজন ১৩৭ গ্রাম
  • ৩০০০ এমএএইচ রিমুভেবল ব্যাটারি
  • ৫.২০ ইঞ্চি টাচস্ক্রিন, রেজুলেশন ৭২০*১২৮০ পিক্সেল
  • প্রসেসর ১.৫ গিগাহার্জ অক্টা কোর মিডিয়াটেক এমটি৬৭৫০
  • ৩ জি বি র‍্যাম
  • ১৬ জি বি স্টোরেজ, মাইক্রো এস ডি কার্ড দিয়ে ধারন ক্ষমতা ২৫৬ জি বি পর্যন্ত বাড়ানো যাবে
  • ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সাথে রয়েছে পিডিএএফ ফ্ল্যাশ
  • ব্লু টুথ ভি ৪.০০
  • ওয়াই ফাই সাপোর্ট ৮০২.১১b/g/n
  • ৩.৫ মিলি মিটার হেডফোন

অপ্পো এ৩৭ অপ্পো মোবাইল, ক্রেতার সাধ্যর মধ্যেই/ – Product Review BD

সেলফি ক্যামেরা ছাড়া অপ্পো ফোন অবশ্য কিছুটা অবাক করার মতই, তবে সকলেই যে সেলফি প্রেমী হবেন তা তো নয়, হয়ত তাদের কথা মাথায় রেখেই এই ফোনের আবির্ভাব। চলুন বিস্তারিত আলোচনায় জানার চেষ্টা করি আকর্ষণ করার মত আর কি কি ফিচার আছে অপ্পো A71  এ।

অপ্পো এ ৭১ মোবাইলের দাম : অপ্পো মোবাইলের দাম

অপ্পো এ ৭১ স্মার্ট ফোনটির দাম  16,990.00/- টাকা মাত্র

ডিজাইন

ফুল মেটাল বডির অপ্পো A71 ফোনটি ব্ল্যাক এবং গোল্ড এই দুই কালারের পাওয়া যাবে। এর ফ্রন্ট প্যানেলের টপে রয়েছে ৫ মেগা পিক্সেল ক্যামেরা এবং প্রক্সিমিটি সেন্সর।এর পাশেই রয়েছে এয়ারপিস। ফ্রন্ট প্যানেলের নিচের দিকে রয়েছে ক্যাপাসিটি বাটন কিন্তু বাটনগুলোর ব্যাকক্লিক নেই। ব্যাক প্যানেলের উপরের দিকে কর্নারে রয়েছে ১৩ মেগা পিক্সেল ক্যামেরা  সাথে ফ্ল্যাশ লাইট। তার নিচে রয়েছে অপ্পো এর ব্র্যান্ড লোগো।

ডান সাইডে রয়েছে পাওয়ার বাটন ও সিম স্লট যেটায় ২টি ন্যানো সিম এবং ১টি এস ডি কার্ড ব্যবহার করা যাবে। বাম সাইডে আছে ভলিওম রকার। বটমে রয়েছে ২টি স্পিকার গ্রীল যার একটি স্পিকার আর অপরটি হল প্রাইমারি মাইক্রোফোন।

 অপ্প এফ ৩ সেলফি এক্সপার্ট ফোন

ডিসপ্লে

মেটালিক ডিজাইনের এই অপ্পো A71 ফোনটি দেখতে অনেকটা অপ্পো A57   এবং অপ্পো A77 এর মত। এইচডি আইপিএস মাল্টি টাচ ডিসপ্লে এর ক্যাপাসিটিভ স্ক্রীনের সাইজ ৫.২ ইঞ্চি। ফোনটির রেজুলেশন ১২৮০*৭২০ পিক্সেল। পিক্সেল ডেনসিটি ২৮২ পিপিআই। ৫.২ ইঞ্চি ডিসপ্লে এইচডি রেজুলেশন হওয়ায় ডিসপ্লে বেশ সুন্দর। ডিসপ্লের সাইড ভিউইং এঙ্গেল এভারেজ।

মেমোরি

ফোনটির র‍্যাম ৩ জিবি। এন্ড্রয়েড ফোন চালানোর জন্য ৩ জিবি র‍্যাম খুব একটা খারাপ না, মোটামটি স্মুথ ভাবেই চলবে বলে আশা করা যায়। এতে ইন্টারনাল মেমরি আছে ১৬ জিবি যাকে আপনি মাইক্রো এসডি কার্ড দিয়ে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন।

 

ক্যামেরা

এবার অপ্পো A71 এর ক্যামেরা প্রশঙ্গে আসা যাক। অপ্পোকে সেলফি ক্যামেরা ছাড়া কল্পনা করা কিছুটা কঠিন বলতেই হয়। এর রেয়ার ক্যামেরা ১৩ মেগা পিক্সেল, এফ ২.২, এপেচার যা ডিটেইল ইমেজ ক্যাপচার করবে, সেন্সর সাইজ ১/৩.০৬পি। দিনের আলোয় ছবি ভালোয় আসবে তবে রাতের ছবি কিছুটা নয়েজি মনে হতে পারে।এতে ফ্ল্যাশ রয়েছে। ফ্রন্ট ক্যামেরা ৫ মেগা পিক্সেল, এফ ২.৪, এফএফ, সেন্সর সাইজ ১/৪.৪পি। ফ্রন্ট ক্যামেরায় ভালো কোনো ছবি আশা করা ঠিক হবে না। ফোনটিতে ইমেজ স্টাবলাইজার নেই তবে ভয়েস রেকর্ডিঙের সুযোগ রয়েছে।

ব্যাটারি

এতে ৩০০০এমএএইচ ক্যাপাসিটির রিমুভেবল ব্যাটারি দেয়া হয়েছে। ক্যাপাসিটি অনুযায়ী ভালোই সাপোর্ট দেয়ার কথা তবে জানা যায় যে ফোনটিকে টানা ৬ ঘন্টা একটিভ থাকতে দেখা গেছে। ফার্স্ট চারজিং এর সুবিধা আছে কিনা সেটা এখুনো জানা যায় নি।

অপারেটিং সিস্টেম

অপ্পো A71 ফোনটি চলবে এন্ড্রয়েড কালার ৭.১ ও এস ৩.১ নুগেট অপারেটিং সিস্টেমে। রয়েছে  মিডিয়াটেক এমটি৬৭৫০টি চিপসেট। এটি খুব একটা ভালো মানের চিপসেট নয়। ১.৫ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর এর সাথে আছে জি পি ইউ মালি-টি৮৬০ এমপি২।

কানেক্টিভিটি

ফোনটি ২জি, ৩জি, ৪জি এলটিই (৪জি VoLTE, 4G LTE, WCDMA) সাপোর্ট দিতে পারবে। আগেই বলেছি ব্লু টুথ পাচ্ছেন ভি ৪.০০ সাথে ওয়াই ফাই সাপোর্ট ৮০২.১১b/g/n ও আছে। মাইক্রো (২.০) ইউএসবি সাপোর্ট পাওয়া যাবে। রয়েছে অপ্পোর অন্যান্য সেট গুলোর মতই ৩.৫ মিলি মিটার হেডফোন কানেকশন। ডুয়াল সিম এর সাথে ইন্টারনেট কানেকশনের জন্য আছে GPRS, EDGE।

 

মাল্টিমিডিয়া

ফোনটির মাল্টিমিডিয়ায় রয়েছে মিডিয়া প্লেয়ার (এমপি ৩) এবং ভিডিও প্লেয়ার (এমপি ৪)।

অন্যান্য ফিচার

অপ্পোর অন্যান্য স্মার্ট ফোনের মত A71 তেও রয়েছে বেশ কিছু সেন্সর ফিচার যেমনঃ প্রক্সিমিটি, লাইট সেন্সর, এক্সেলেরোমিটার, জি-সেন্সর এবং ই-কম্পাস। তবে স্ট্যাটাস ইন্ডিগেটর এবং ফিঙ্গার প্রিন্ট সেন্সর সুবিধা এই ফোনটিতে নেই। এর কী প্যাডও টাচস্ক্রীন। সাথে দিচ্ছে ১ বছরের ওয়ারেন্টি।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।