স্যামসাং গ্যালাক্সি এস ৮ স্মার্টফোন রিভিউ

স্যামসাং গ্যালাক্সি এস ৮ স্মার্টফোন রিভিউ

 

স্মার্টফোনের দুনিয়ায় টেক জায়ান্ট স্যামসাং এর সকল গ্যালাক্সি সিরিজের স্মার্টফোনের মাঝেই রয়েছে নতুন নতুন সব ফিচার , আকর্ষণীয় ডিসপ্লে এবং  দুর্দান্ত পারফর্মেন্স । শুধু মাত্র গ্যালাক্সি নোট ৭ এর   বিপর্যয় বাদে অন্যান্য সকল স্মার্টফোনগুলোর মাঝেই রয়েছে একজন গ্রাহকের জন্য সকল ধরণের বিনোদনের পরিপূর্ণ ব্যবস্থা ।

স্যামসাং গ্যালাক্সি এস ৮ স্মার্টফোন রিভিউ

আমরা আজ স্যামসাং গ্যালাক্সি এস ৮  স্মার্টফোনের রিভিউ আপনাদের সামনে তুলে ধরবো , যারা গ্যালাক্সি এস৮  কিনতে আগ্রহী আশা করি স্মার্টফোনটি সম্পর্কে আমাদের তথ্যগুলো আপনাদের কাজে লাগবে ।

আইফোন ৮ (iPhone 8) স্মার্টফোন রিভিউ

চলুন তবে প্রথমেই দেখে নেই স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর কিছু সুবিধা এবং  অসুবিধা ।

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর সুবিধাঃ

  • আকর্ষণীয় ডিসপ্লে
  • আধুনিক সকল ফিচার এবং স্টাইলিশ ডিজাইন
  • স্টানিং ক্যামেরা পারফর্মেন্স
  • ইনোভেটিভ

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর অসুবিধাঃ

  • ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এর প্লেসমেন্ট আরো ভালো জায়গায় দেবার প্রয়োজন ছিলো
  • বিক্সবি সাপোর্ট এর তেমন প্রয়োজনীয়তা অনুভব করিনি

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর মাঝে (নতুন মোবাইল ২০১৭)  এই দুটি সামান্য সমস্যা ছাড়া আমি আর কোন ঝামেলা খুঁজে পাইনি এখন পর্যন্ত । যদিও অনেকের কাছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নিয়ে তেমন কোন মাথা ব্যাথা নেই তবে আমার মতে এটি অন্য কোথাও প্লেসমেন্ট করলে হয়তো আরো ভালো হত ।

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর দাম 

53,990.00 Taka

 

যাই হোক চলুন এক নজরে স্যামসাং গ্যালাক্সি এস ৮ (Samsung Galaxy S8 )এর প্রধান কিছু স্পেসিফিকেশন এবং ফিচার দেখে নেই –

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর প্রধান স্পেসিফিকেশন এবং ফিচারঃ

 

  • ডিসপ্লে———————————5.8-inch quad-HD Infinity Display (AMOLED)
  • চিপসেট——————————–Samsung Exynos 8895 (Europe and Asia) or Qualcomm Snapdragon 835 (USA)
  • র‍্যাম ও স্টোরেজ —————————–4GB RAM, 64GB storage (microSD up to 256GB)
  • ব্যাটারি————————————–3000mAh battery with wireless and fast charging
  • রিয়ার ক্যামেরা——————————-Rear camera: 12 megapixels, f/1.7 aperture and Dual Pixel sensor
  • ফ্রন্ট ক্যামেরা——————————Front camera: 8 megapixels, f/1.7 and autofocus
  • স্ক্যানার————————————Iris and fingerprint scanner
  • অন্যান্য————————————Samsung Bixby personal assistant
  • এন্ড্রয়েড ভার্সন—————————–Android 7 Nougat with Google Assistant

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮(Samsung Galaxy S8 ) সম্পর্কে কিছু তথ্যঃ

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮

স্যামসাং গ্যালাক্সি  এস ৮ বিগত  কয়েক মাস আগেই  বাজারে প্রবেশ করে এবং অনেক আলোরন সৃষ্টি করতেও সক্ষম হয়েছে ।  ২০১৭ সালের মাঝে স্যামসাং এর পক্ষ থেকে প্রকাশিত এই স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর কাট টু কাট এজড ডিজাইন সত্যি অনেক নজরকাড়া ।

যদিও বর্তমানে বাজারে গুগল পিক্সেল ২ এক্স এল, আইফোন এক্স , এলজি ভি ৩০ এসব স্মার্টফোন আসতে যাচ্ছে এবং অনেকগুলো রয়েছে তারপরেও স্যামসাং গ্যালাক্সি এস ৮ এখনো সেরা ।

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর ডিজাইনঃ

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর ডিজাইন অনেক আকর্ষণীয় রাখা হয়েছে এবং সহজেই যে কারো ভালো লাগার মতো , এর ডিজাইন সম্পূর্ণ আধুনিক এবং ভবিষ্যৎ প্রজন্মের স্মার্টফোনের মতোই ।  এর রিয়ার সাইড সম্পূর্ণ কার্ভড এবং অনেকটাই গ্যালাক্সি এস ৭ এর মতো ।

আকর্ষণীয় তিনটি কালারে স্যামসাং গ্যালাক্সি এস ৮ আপনি বাজারে পাবেন তার মাঝে কালার গুলো হল – ডার্ক ব্লু , ডার্ক ব্ল্যাক , ব্রাইট সিলভার এবং গ্রে ।  কোন খুঁত আপনি এর লুকিং এর মাঝে খুঁজে পাবেন না , কার্ভড সাইড গুলোর ফিনিশিং অত্যান্ত সুন্দর এবং ডিসপ্লের  শেষ দিকে কোন ধরণের সাদা আলাদা রেখা নেই ।

ভলিউম রকার এবং স্ট্যান্ডবাই সুইচ  নতুন ধরণের বাটনে সাইডে রাখা হয়েছে ।  আর এই বাটনটির নাম রাখা হয়েছে বিক্সবি এসিস্ট্যান্ট বাটন ।  গ্যালাক্সি এস ৮ অনেক পাতলা এবং দেখতে স্লিম এর ওজন মাত্র ১৫৫ গ্রাম ।

গ্যালাক্সি এস ৮ প্লাস

রয়েছে ন্যানো সিম ট্রে এবং মাইক্রো এস ডি কার্ড স্লট । স্মার্টফোনটি চার্জ দেবার জন্য রয়েছে কিউআই ওয়্যারলেস চার্জিং সিস্টেম ।  স্মার্টফোনটি সম্পূর্ণ ওয়াটার রেজিস্ট্যান্ট এবং ৩০ মিনিট পর্যন্ত এটি পানির ভেতরে সুরক্ষিত থাকতে সক্ষম ।

তবে স্যামসাং এর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রাখা হয়েছে  ব্যাক সাইডে এটা আম্র কাছে ভালো লাগেনি ।  তবে আপনাকে ডিসপ্লের সবটুকু সেরা পারফর্মেন্স দিতেই হয়তো স্যামসাং ফ্রন্ট সাইডে কোন কিছু রাখেনি ।  রয়েছে গরিলা গ্লাস ৫ এর ডিসপ্লে প্রোটেকশন সিস্টেম ।

তবে ফিঙ্গারপ্রিন্ট  স্ক্যানার এর জায়গা পরিবর্তিত হলেও পারফর্মেন্স এখন রয়েছে আগের মতোই অসাধারণ ।

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর স্ক্রিনঃ

 

আমার মতে স্ক্রিনের দিক থেকে সবচাইতে বেস্ট লুকিং ফোন হিসেবে স্যামসাং গ্যালাক্সি এস ৮ রয়েছে  ।  এর ডিসপ্লে কোয়ালিটি অসাধারণ ।  স্যামসাং গ্যালাক্সি এস ৮  এর ডিসপ্লে শুধু দেখতেই সুন্দর নয় এর পারফর্মেন্স ও অসাধারণ , স্ক্রিন এর এসপেক্ট রেশিও ১৮.৫:৯ ।  স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর মাঝে রয়েছে  ৫.৮ ইঞ্চি ডিসপ্লে ।  অনেক বড় ডিসপ্লে থাকা সত্ত্বেও স্মার্টফোনটি একদম কমপ্যাক্ট  এবং কম্ফোর্টেবল ।

ডিসপ্লে রয়েছে ফুল এইচডি এমোলেড ২৯৬০x১৪৪০ রেজুলেশন এর । এছাড়াও ফিচার হিসেবে রয়েছে এইচডিআর সাপোর্ট ।  আপনি স্ক্রিন এর মাঝে পাবেন সঠিক  স্যাচুরেটেড কালার এবং রিয়েল লাইফ ফিল ।

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর পারফর্মেন্স ও সফটওয়্যারঃ

 

স্টানিং বডি  ডিজাইন এর  সাথে  আকর্ষণীয়  পারফর্মেন্স প্রদানেও  গ্যালাক্সি এস ৮ এর  জুড়ি নেই ।  সুপার ফাস্ট কাজ করার জন্য স্মার্টফোনটির মাঝে  রয়েছে এক্সাইনোস ৮৮৯৫ চিপসেট  এবং  এটি অনেক বেশি পাওয়ার সেভ করতে সক্ষম ।  রয়েছে দ্রুত কাজ করতে সক্ষম ৪ গিগাবাইট র‍্যাম সাপোর্ট  ও ৬৪ এবং ২৫৬ গিগাবাইট এর অসাধারণ স্টোরেজ সুবিধা ।

একমাত্র চিপসেটের কারণে এটি অন্যান্য সকল স্ন্যাপড্রাগন চিপসেট সম্বলিত  স্মার্টফোন থেকে বেশি ফাস্ট।

গ্যলাক্সি এস ৮ এর মাঝে রয়েছে গিগাবিট এলটিই সাপোর্ট ।  এছাড়াও রয়েছে কুইক চার্জ ফিচার স্বল্প সময়ে অধিক চার্জ করার জন্য ।  গ্যালাক্সি এস ৮ এর মাঝে  রয়েছে এন্ড্রেনো ৫৪০ গ্রাফিক্স ইউনিট আর এটি যেকোন থ্রিডি গেম কোন প্রকার ঝামেলা ছাড়া রান করতে সক্ষম ।

সফটওয়্যার হিসেবে গ্যালাক্সি এস ৮ এর মাঝে রয়েছে এন্ড্রয়েড ৭.০ নোগাট  ভার্সন । আইকন গুলো আগের চাইতে অনেক আকর্ষণীয় রাখা হয়েছে  এবং  গ্যালাক্সি এস ৮ এর মাঝেই স্যামসাং এর প্রথম অন স্ক্রিন বাটন ফিচার সংযুক্ত করা হয়েছে ।

ডে ড্রিম , সাপোর্ট , গুগল সার্চ ইঞ্জিন সাপোর্ট , বিক্সবি  ভার্চুয়াল এসিস্ট্যান্ট সাপোর্ট সহ আরো অনেক আধুনিক ফিচার রয়েছে গ্যালাক্সি এস  ৮ এর মাঝে ।  আর বায়োমেট্রিক স্ক্যানার মাধ্যমে ফন আনলক এর খেত্রেও এর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্যান্য স্মার্টফোন এর চাইতে অনেক ভালো কাজ করে ।

ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ছাড়াও ফোনটির মাঝে রয়েছে আইরিশ স্ক্যানার , হার্ট রেট স্ক্যানার , ফেস রেকজনিশন টুল সহ অনেক সিকিউরিটি অপশন ।

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর ক্যামেরা ও ব্যাটারি লাইফঃ

 

গ্যালাক্সি এস ৮ এর ক্যামেরার মাঝেও রয়েছে  অনেক আপডেট ফিচার । রয়েছে ডুয়েল সেন্সর সিস্টেম ।  ওয়াইড লেন্স কিংবা ভ্যারিয়েবল এপার্চার সিস্টেম নেই । এস সেভেন এর মতোই ডুয়েল পিক্সেল সিস্টেম এ ১২ মেগাপিক্সেল ক্যামেরাটি কাজ করে থাকে ।

 

মাল্টি ফ্রেম প্রসেসরের মাধ্যমে প্রতি স্ন্যাপ এ তিনটি ইন্সট্যান্ট শট নেয়া যায় ।  পাওয়ার কি  এর মাঝে ডাবল ট্যাপ করলেই অন হয়ে যাবে ক্যামেরা আর আপনি ফোকাস ঠিক করে ফাস্ট ক্লিক করে নিতে পারবেন যেকোন সময় ।

দিনের আলো কিংবা স্বল্প আলো সকল সময়ই এর ক্যামেরা পারফর্মেন্স দুর্দান্ত কাজ করে থাকে ।  সামনের ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেল এর এবং এর মাধ্যমেও আপনি ব্রাইট সেলফি তুলতে পারবেন যেকোন সময় ।

ব্যাটারি ব্যাকআপের জন্য স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর মাঝে আপনি পাচ্ছেন ৩০০০ মিলি এম্পিয়ার ব্যাটারি সাপোর্ট ।  সম্পুর্ন একটি দিন ভালো ব্যাকআপ পেতে সক্ষম হবেন আপনি এর মাধ্যমে আর ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকার কারনে চার্জ হবে দ্বিগুণ ফাস্ট ।

 

সর্বশেষ মতামতঃ

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ সম্পর্কে সর্বশেষ আমার মতামত হবে আপনি যদি এই দামের ভেতরে অন্যান্য স্মার্টফোনের সাথে এর তুলনা দেন তবে আমার মতে সেখানে স্যামসাং গ্যালাক্সি এস ৮ হয়তো আপনার বেশি ভালো লাগবে । এর ক্যামেরা , ব্যাটারি পারফর্মেন্স এবং ডিজাইন সকল কিছুর চাইতে একদম আলাদা । স্টানিং লুকিং এর ফিউচার ফিচার সমৃদ্ধ একটি ফোন হিসেবে আপনি এটি বেছে নিতে পারেন ।


আইফোন ৮ এর দাম  তুলনামূলকভাবে কম রাখবে অ্যাপল।আইফোন ৭ (৩২ জিবি) মূল্য ৭৬,০০০ টাকা, আইফোন ৭ (১২৮ জিবি) মূল্য ৮৭,৬৫০ টাকা এবং আইফোন ৭ (২৫৬ জিবি) মূল্য ৯৯,২৫০ টাকা।

স্যামসাং মোবাইল এর দাম ২০১৭ – Product Review BD

স্যামসাং জে২ ২০১৬/ – Product Review BD

 

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।