স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো

স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো

স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো, চীন এর বাজারে আগামী নভেম্বর 2016 মাসের দিকে বাজারে  পাওয়া যাবে।

স্যামসাং বাংলাদেশের একটি জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড। বাজারে স্যামসাং গ্যালাক্সি মোবাইল এর দাম কম হওয়ায় এর চাহিদা প্রচুর। সম্প্রতি স্যামসাং গ্যালাক্সি জে২, স্যামসাং গ্যালাক্সি জে৫, স্যামসাং গ্যালাক্সি এস৬ সহ কিছু নতুন মডেল বাজারে এনেছে। এগুলো বাজারের সেরা তালিকায় উঠে এসেছে। সর্বশেষ গ্যালাক্সি এস এবং গ্যালাক্সি নোট এর সংস্করন বাজারে আলোড়ন সৃষ্ট করেছে। স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর বিভিন্ন দুর্ঘটনার পর এবার বাজারে স্যামসাং নিয়ে এল নতুন এক ফোন স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো।

স্যামসাং প্রতি বছরে বাজারে মিডরেঞ্জ এর স্মার্ট ফোন নিয়ে আসছে।স্যামসাং কোম্পানি গ্যালাক্সি সি৯ প্রো অনুসারে বিকাশিত করছে।

%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%ae%e0%a6%b8%e0%a6%be%e0%a6%82-%e0%a6%97%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%b2%e0%a6%be%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b8%e0%a6%bf-%e0%a6%b8%e0%a6%bf%e0%a7%af


চীন এর বাজারে আগামী নভেম্বর 2016 মাসের দিকে স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো পাওয়া যাবে।

স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো রিলিজঃ

China এ আগামী নভেম্বর/২০১৬ এর দিকে স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো পাওয়া যাবে। স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো ফোন টি সোনালি ও স্বর্ন গোলাপি এই দুটি রং এ পাওয়া যাবে। অনুমান করা যায় যে, খুব শিগ্রই স্যামসাং গ্যালাক্সি সি৯ এর আপডেট ভার্সন পাওয়া যাবে। স্যামসাং এই ফোনের জন্য কোন নির্দেশনামুলক কিছু দেয় নি।

স্যামসাং জে২ ২০১৬

স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো এর পিছনের দিকের বডি মেটাল দিয়ে তৈরি করা হয়েছে এবং এর সামনের দিকে রয়েছে অত্যাধুনিক গ্লাস। এই ফোন অনেকটা চিকন হওয়ায় অপ্পো-আর৯ এবং আর৯ প্লাস এর মত, গ্যালাক্সি সি৯ প্রো এন্টেনা ব্যান্ড কে ৩ টি চিকন লাইন এর মাধ্যমে একত্র করে। এতে বডি তে মেটাল ব্যাবহার করতে সুবিধা হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো এর ডিসপ্লে ৬ ইঞ্চি লম্বা, এর রেজুলেশন ১৯২০ পিক্সেল বাই ১০৮০ পিক্সেল এর সুপার এমোলেড ডিসপ্লে। আরও রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা যার ওয়াইড এফ/১.৯। এর পিছনের ক্যামেরায় রয়েছে অটো ফোকাস। স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো এ আরও রয়েছে ১৬ মেগা পিক্সেল সেলফি শুটার। যা অটো ফেস ডিটেক্ট করে। মজার ব্যাপার এই যে, ডিসপ্লে এর নিচে যে হোম বাটন, ক্যাপাসিটিভ ব্যাক ও মাল্টি টাস্কিং বাটন গুলো অন্যান্য স্যামসাং ফোনের মতই ডিজাইন করা হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি জে১ ২০১৬ ( samsung Galaxy J1 2016)

স্যামসাং গ্যালাক্সি সি৯ এর রয়েছে কোয়ালকম এর ৮টি কোর বিশিষ্ট অক্টাকোর স্ন্যাপড্রাগন ৬৫৩ চিপসেট প্রসেসর, যার স্পীড ১.৪৪ গিগাহার্টজ এবং আরও রয়েছে ৬ জিবি র‍্যাম। স্যামসাং কোম্পানির এটাই প্রথম ফোন, যা মাল্টিটস্কিং এর  দায়িত্ত পালন করে। এর ব্যাটারি রয়েছে ৪০০০ এমএএইচ এর, যা একটি বড় পাওয়ার ব্যাংক এর সমান ক্ষমতা রাখে। কিন্তু এর ব্যাটারি রিমুভ করা যায় না। এছাড়াও, আপনার অতিরিক্ত স্টোরেজ এর প্রয়োজন হলে আপনি পাবেন ৬৪ জিবি এর বিশাল স্টোরেজ। আবার সাথে মেমোরি কার্ড স্লট তো আছেই।

অন্যান্য সার্ভিস এর মধ্যে রয়েছে, সাইরাস হাই ফাই অডিও কোডেক, যা অডিও পারফোমেন্স বৃদ্ধি করে এবং স্যামসাং পে সাপোর্ট করে। স্যামসাং গ্যালাক্সি সি৯ এর অপারেটিং সিস্টেম সর্বশেষ ভার্সন এন্ড্রয়েড ৬.০.১ মার্শ ম্যালো। এই ফোনটির ওজন ১৮৯.০০ গ্রাম।  বাজারে স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো এর দাম  470$ ।

স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো ফোনটি ২ টি সিম একসাথে সাপোর্ট করে। কিন্তু এতে ন্যানো সিম ব্যাবহার করতে হয়। এছাড়াও ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথ ৪.০, ৪জি  সহ বিভিন্ন সেন্সর- টেলিফোন সেন্সর, প্রোক্সিমিটি সেন্সর, এম্বিয়েন্ট লাইট সেন্সর, এক্সেলেরমিটার এবং জাইরোস্কোপ সাপোর্ট করে।

স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো এর স্পেসিফিকেশনঃ

  • ১.৯৫ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬৫৩ অক্টাকোর প্রসেসর
  • ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রম
  • ৬ ইঞ্চি এফএইচডি এমোলেড ডিসপ্লে
  • ডুয়েল মাইক্রো সিম
  • ১৬ মেগাপিক্সেল ক্যামেরার সাথে ডুয়েলটোন এলইডি ফ্ল্যাশ
  • ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা
  • ৪জি ভ-এলটিই/ ওয়াই ফাই
  • ইউএসবি টাইপ-সি
  • এন এফ সি
  • ফিঙ্গার প্রিন্ট
  • ব্লুটুথ ৪.২
  • ৪০০০ এমএএইচ এর ব্যাটারি

বাংলাদেশের সেরা ১০ টি মোবাইল ব্র্যান্ড ২০১৬

 

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।