স্যামসাং গ্যালাক্সি সি-৯ প্রো (Samsung Galaxy C-9 Pro) রিভিউ

স্যামসাং গ্যালাক্সি সি-৯ প্রো (Samsung Galaxy C-9 Pro) রিভিউ

বিভিন্ন দামের মাঝে আকর্ষণীয় সব এন্ড্রয়েড স্মার্টফোন তৈরির জন্য স্যামসাং সেরা । কিছুদিন আগেই স্যামসাং তাঁদের নতুন  গ্যালাক্সি এ-৫ (২০১৭) Galaxy A5 এবং এ-৭ Galaxy A7 (২০১৭) বাজারজাত করে এবং একদম বর্তমান সময়ের চাহিদা অনুযায়ী সবচাইতে আধুনিক গ্যালাক্সি এস -৮ Galaxy S8  এবং এস-৮ প্লাস Galaxy S8+  তো রয়েছেই ।

স্যামসাং গ্যালাক্সি সি-৯ প্রো (Samsung Galaxy C-9 Pro) রিভিউ

যাই হোক,

এবছরের শুরুই করেছে স্যামসাং কোম্পানি তাঁদের Samsung Galaxy C-9 Pro  গ্যালাক্সি সি-৯ প্রো দিয়ে যা জানুয়ারি মাসে লঞ্চ করা হয় আর গ্যালাক্সি সি ৯ প্রো এর দাম নির্ধারন করা হয় ৪৯,৯০০ টাকা ।

Samsung Galaxy C-9 Pro  স্যামসাং গ্যালাক্সি সি-৯ এর ভালো দিকঃ

  • বড় ডিসপ্লে
  • ডিসেন্ট পারফর্মেন্স
  • অনেক বেশি কাস্টমাইজেশন অপশন
  • ভালো ব্যাটারি লাইফ
  • পাতলা-সরু ডিজাইন

Samsung Galaxy C-9 Pro  স্যামসাং গ্যালাক্সি সি-৯ এর খারাপ দিকঃ

  • এন্ড্রয়েড মার্শম্যালো থেকে আপগ্রেড কিছু দিতে পারতো
  • ইউজার ইন্টারফেস আরো সহজ করতে পারতো
  • ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মাঝে মাঝে সময় নেয় বেশি

 

 

গ্যালাক্সি ৯ প্রো [Samsung Galaxy C-9 Pro ] এর ডিজাইন স্পেসিফিকেশনঃ

সম্পূর্ণ নিখুঁত  মেটাল ফিনিশিং এবং হোম বাটনের মাঝে সাইড রিম দেয়া আকর্ষণীয় লুক এর একটি স্মার্টফোন গ্যালাক্সি সি ৯ প্রো । গত কয়েকবছরে স্যামসাং এর সকল স্মার্টফোনের সাথে দেয়া ইয়ারফোন আমার কাছে সবচাইতে সেরা একটি জিনিস বলে মনে হয়

এবং আপনাদের কাছেও নিশ্চয়ই এর গুণগত মান এবং সাউন্ড কোয়ালিটি সম্পর্কে কিছু বলতে হবেনা যারা স্যামসাং মোবাইল ফোন এর রেগুলার ইউজার ।

মোবাইলের রিভিউ ইউনিট সম্পূর্ণ ম্যাট ব্ল্যাক মেটাল ফিনিশ  এবং গ্লাস ফ্রন্ট সম্পূর্ণ গোলাকার । হোম বাটনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর । বাম পাশে ভলিউম বাটন রাখা হয়েছে এবং পাওয়ার বাটন ডান পাশে ।

Samsung-Galaxy-C9-pro

ডান পাশের মাঝেই সিম ট্রে আছে এবং মাইক্রোএসডি কার্ডের জন্য স্লট দেয়া আছে । এছাড়াও টাইপ সি ইউএসবি পোর্ট এবং স্ট্যান্ডার্ড ৩.৫ মিমি অডিও সকেট ও রয়েছে ।

Samsung-Galaxy-C9-Pro-prbd

Samsung Galaxy C-9 Pro  স্যামসাং গ্যালাক্সি সি-৯ প্রো এর ফিচার ও স্পেসিফিকেশন

 

Display: 6.0” Full HD Super AMOLED
Dimension: 162.9mm x 80.7mm x6.9mm
Camera: Rear 16MP PDAF with Dual LED Flash + Front 16MP (f/1.9 + f/1.9)
Processor: 1.95GHz Octa Core
OS: Android 6.0.1 (Marshmallow)
Memory: 6GB RAM, 64GB Internal Storage
External up to 256GB
Battery: 4,000mAh with fast charging

Samsung Galaxy C-9 Pro  স্যামসাং গ্যালাক্সি সি ৯ প্রো ডিসপ্লে

৪৯,৯০০ টাকার মাঝে ৬” ডিসপ্লের যেকোন ফোনের মাঝে QHD ডিসপ্লে থাকাটাই সবার চাহিদা থাকে ।  যাই হোক এর স্যামসাং এর এই নতুন স্মার্টফোন এর মাঝে থাকা ১০৮০ পিক্সেল এর ডিসপ্লেও তুলনামূলক ভাবে অন্যান্য ফোনের চাইতে খারাপ নয় ।

ডিসপ্লে ভিউ কোয়ালিটি ও অনেক শার্প । এর ডিসপ্লে কালার অনেক প্রিমিয়াম এবং এর সকল ফোনের মাঝেই আপনি নিশ্চয়ই একটা ভালো মানের ডিসপ্লে দেখতে পাবেন যা আপনাকে একদম ট্রু কালার দিতে সক্ষম । টাচ অনেক ভালো কাজ করে এবং অনেক স্মুদ ।

 

 স্যামসাং গ্যালাক্সি সি ৯ প্রো পারফর্মেন্স এবং ব্যাটারি রিভিউঃ

ম্যাক্সিমাম স্মার্টফোনের পারফর্মেন্স নির্ভর করে স্মার্টফোনের মাঝে বিদ্যমান স্টোরেজ এর উপর আর এ জায়গায় এসে আপনাকে স্যামসাং সি ৯ প্রো নিয়ে টেনশন করতে হবেনা এটি আপনাকে দিচ্ছে সম্পূর্ণ ৬৪ গিগাবাইট স্টোরেজ এবং ৪ গিগাবাইট ফাস্ট র‍্যাম ।

গেমিং ফ্রেম রেট ৩০ এফপিএস এবং গেম খেলার সময় ফোন কখনো ল্যাগিং করেনা ।

এছাড়াও আপনি কোন এপস ওপেন করে ফেলে রাখলেও দেখবেন ১২ ঘন্টা পরেও আগের জায়গা থেকেই রিকোভার করে নিতে পারবেন তার মানে এর র‍্যাম অনেক ভালো কাজ করে ।

স্যামসাং গ্যালাক্সি সি ৯ এর মাঝে রয়েছে ৪০০০ এম্পিয়ার এর পাওয়ারফুল লং লাস্টিং ব্যাটারি ।

১২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি আপনাকে চার্জের ব্যাকআপ দিতে পারবে এবং এটি ফাস্ট চার্জিং সাপোর্ট করে যা এক ঘন্টার ভেতরেই আপনাকে ১০০% চার্জের নিশ্চয়তা দিবে ।

 

Samsung Galaxy C-9 Pro গ্যালাক্সি সি ৯ প্রো এর ক্যামেরা রিভিউঃ

Samsung Galaxy C-9 Pro স্যামসাং গ্যালাক্সি সি ৯ এর মাঝে রয়েছে আকর্ষণীয় 4K Video Capture ভিডিও ক্যাপচার ফিচার । লো লাইট , ইনডোর লাইট এ সবচাইতে ভালো ইমেজটা আপনি এর মাধ্যমে ক্যাপচার করে নিতে পারবেন এবং ফ্ল্যাশ এর কোয়ালিটিও অসাধারণ ।

তবে এর ক্যামেরা সবচাইতে ভালো পারফর্মেন্স দেয় দিনের বেলায় এবং কালার ক্যাপাসিটিও দিনের বেলায় সবচাইতে ভালো আসে ।

সবশেষে বলবো , বড় স্ক্রিনের মাঝে ভালো গুণগত মান সম্পন্ন ডিসপ্লে এবং ক্যামেরা কোয়ালিটি পাবেন আপনি নতুন স্যামসাং গ্যালাক্সি সি ৯ প্রো এর মাঝে ৪৮,৯০০ টাকা দিয়ে ক্রয় করে ।

এবং এর র‍্যাম এর স্পীড অনেক ফাস্ট কাজের গতি অন্যান্য ফোনের চাইতে ভালো এবং বাকি ফিচার গুলো আশা করি আপনাদের সকলের ভালো লাগতে পারে ।

অপ্পো এফ ১ প্লাস (Oppo F1 Plus) রিভিউ

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।