১.১২ কোটি রুপিতে ইন্ডিয়াতে প্রথম বিক্রি হল Ducati 1299 Superleggera

Ducati 1299 Superleggera   পারফর্মেন্স এবং আকর্ষণীয় লুক এর জন্য সারা বিশ্বের মাঝেই জনপ্রিয় আর এবার এটি পদার্পণ করেছে সম্প্রতি ইন্ডিয়ার মোটরসাইকেল বাজারে । ইন্ডিয়ার বাজারে এটি বিক্রয়ের উদ্যেশে বাজারজাত করার পর সর্বপ্রথম এই আকর্ষণীয় স্পোর্টস বাইকের গর্বিত মালিক হয়েছেন “ ভিক্রম ওবেরয়” ।

১.১২ কোটি রুপিতে ইন্ডিয়াতে প্রথম বিক্রি হল Ducati 1299 Superleggera

এটি  ডুকাটির লিমিটেড এডিশনের একটি মোটরসাইকেল যা মাত্র ৫০০ ইউনিট এর মতো তৈরি হয়েছে । এর মাঝে ভিক্রম ওবেরয় এর মোটরসাইকেলটি ২০৯ নম্বরে অবস্থান করছে।

ভিক্রম ওবেরয় ডুকাটির এই মডেল ছাড়াও অন্যান্য  মডেল ও ক্রয় করেছেন যেমন , |Ducati 1299 Panigale S, Ducati 916 , Ducati 1098 ইত্যাদি ।

ডুকাটির এই পর্যন্ত তৈরিকৃত সকল মোটরসাইকেল এর মাঝে ডুকাটি ১২৯৯ সুপারলেগেরা Ducati 1299 Superleggera   টেকনোলজির দিক দিয়ে সবচাইতে বেশি আধুনিক । এর প্রথম প্রোডাকশনের মাঝেই রাখা হয় Carbon Fibre Monococque Frame  , Single-Sided Swingarm, Rear Sub-Frame, Fairing & Carbon Fibre Wheels , Aluminum Hubs ইত্যাদি ।

মোটরসাইকেল

ডুকাটির এই সিরিজের মোটরসাইকেলটি সুপারকোয়ার্ডো ১,২৮৫ সিসি L-Twin Liquid –Cooled ইঞ্জিন দ্বারা চালিত  যা ২১৫ পিএস ক্ষমতা ১১,০০০ আরপিএম এ তৈরি করতে সক্ষম । এবং পিক টর্ক ১৪৬.৫ এন এম @ ৯০০০ আরপিএম । এর মাঝে রয়েছে ম্যাটেড সিক্স স্পীড গিয়ারবক্স । এর সম্পূর্ণ বডির ওজন ১৫৬ কেজি যা 223cc Hero Karizma ZMR থেকে অনেকাংশেই কম ।

ডুকাটি ১২৯৯ সুপারলেগেরা Ducati 1299 Superleggera   এর সাসপেনশন এর মাঝে রয়েছে এডজাস্টেবল ৪৩ মিমি USD Ohlins FL 936 FORks সাথে আরো রয়েছে TIN Treatment , Billet Fork Bottoms , Laightwight Stress-Optimized outer tubes , lightweight springs .  ফ্রন্ট সাইডে রয়েছে ১২০ মিমি হুইল । এবং পেছনে রয়েছে ১৩০ মিমি হুইল সাথে রয়েছে কার্বন ফাইবার সিঙ্গেল সাইডেড সুইংআর্ম ।

ডুকাটি মোটরসাইকেল

সর্বোচ্চ পরিমাণ ভালো ব্রেকিং এক্সপিরিয়েন্স এর জন্য মতরসাইকেলটির মাঝে রয়েছে ফ্রন্ট সাইডে  330mm Semi-floating Discs / Radially Mounted Brembo Monobloc / EVO 4 Piston calipers

এবং রিয়ার সাইডে রয়েছে 245mm Disc/ 2 Piston calipers  এবং আরো রয়েছে Cornering ABS টেকনোলজির সমন্বয় ।

এর ফ্রন্ট হুইল ১২০/৭০ R17 Pirelli Diablo Supercosa এবং রিয়ার হুইল Pirelli Diablo Supercosa 200/55 R17 ।

এছাড়াও অন্যান্য যেসব আকর্ষণীয়  ফিচার দ্বারা ডুকাটি ১২৯৯ পরিপূর্ণ সেগুলো হল-

  • 6-Axis Interia Measurement Unit [ IMU ]
  • RIDING MODES
  • Whole Host Acronyms / Ducati Traction Control [ DTC ]
  • Ducati Wheelie Control EVO [ DWc EVO ]
  • Ducati Slide Control
  • Engine Brake Control
  • Ducati Power Launch
  • Ducati Quick Shift
  • Ducati Data Analyser +

 

প্রধান এই ফিচারগুলো ছাড়াও ডুকাটি ১২৯৯ এর মাঝে বিদ্যমান আছে র‍্যাক কিট এবং টাইটানিয়াম রেসিং এক্সহোস্ট , উইন্ডশিল্ড , ম্যাশিন মিরর ব্লক অফ প্লেট, লাইসেন্স প্লেট মাউন্ট রিমোভাল প্লাগ , সাইড স্ট্যান্ড রিমোভাল কিট , ফ্রন্ট এবং রিয়ার প্যাড ডক স্ট্যান্ড এবং প্যাড ডক বাইক কাভার ।

 

Ducati 1299 Superleggera

 

“ভিক্রম ওবেরয়” একজন ভাগ্যবান Ducati 1299 Superleggera  এর মালিক এবং তার মতে “ ডুকাটি অন্যান্য সকল বাইকের মাঝে সম্পূর্ণ আলাদা এক্সপিরিয়েন্স এর স্পোর্টস বাইক এবং ইন্ডিয়াতে আমি ডুকাটি এর ১২৯৯ সুপারলেগার সিরিজ ক্রয় করতে পেরেছি এটা সত্যি অনেক আনন্দের , আর আমার মতে এটা যখন বাজারজাত করা হয় তখন এর চাইতে ভালো রেসিং ট্র্যাক এর মোটরসাইকেল আমার চোখে পরেনি” ।

এই দিকে ডুকাটি ইন্ডিয়ান ম্যানেজিং ডিরেক্টর “ রবি আভালুর” বলেন,

“ ১২৯৯ সত্যি অন্যান্য সকল মোটরসাইকেল থেকে আলাদা এবং সম্পূর্ণ এক্সক্লুসিভ কোয়ালিটির একটি রেসিং বাইক , মাত্র ৫০০ ইউনিট এর মাঝেই এর উৎপাদন সীমাবদ্ধ রাখা হয়েছে । আর আমরা সত্যি অনেক আনন্দিত “ ভিক্রম ওবেরয়” এর হাতে এই আকর্ষণীয় সুপার কোয়ালিটির স্পোর্টস মোটরসাইকেলটি তুলে দিতে পেরে” ।

Ducati 1299 Superleggera  ইন্ডিয়ার দিল্লীতে বিভিন্ন শো রুম এর মাঝে ১,১২ কোটি রুপিতে বিক্রয় হচ্ছে বলে তথ্য পাওয়া গেছে । এবং ইন্ডিয়াতে বর্তমান সময়ে এটিই সবচাইতে বেশি দামের দুই চাকার যানবাহন বলে জানা গেছে ।

Source: bikedekho

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।