২০১৭ তে আপকামিং সকল নতুন মোটরসাইকেলের গরম খবর

২০১৭ তে আপকামিং সকল নতুন মোটরসাইকেলের গরম খবর

 

মোটরসাইকেল এর বাজারে আবার নতুন চমক নিয়ে আসতে চলেছে কিছু আপকামিং মোটরসাইকেল যা বাজারে এই বছর প্রস্তুত হবে এবং এই মোটরসাইকেলে রয়েছে কিছু এমন ফিচর যা  যা মোটর বাইক প্রেমিদের মুগ্ধ করবে। মোটর কোম্পানি এই মাসে তার কিছু চমত্কার  নুতুন বাএক বাজারে নামাতে চলেছে. তো আসুন জানি যে আগাম কিছু মোটরসাইকেল এর খবর।

বাংলাদেশে যারা মোটরসাইকেল  প্রেমী আছেন এবং যারা পরবর্তী আকর্ষণীয় সব আপকামিং বাইক কেনার জন্য আগ্রহী হয়ে বসে আছেন কিন্তু কোন সংবাদ পাচ্ছেন না তাঁদের জন্য আমাদের আজকের এই আর্টিকেল।

আমরা সবাই জানি আমাদের দেশে প্রবেশের আগেই আকর্ষণীয় সব বাইকগুলো  ইন্ডিয়ার বাজারে বাজারজাত করা হয়ে থাকে আর তাই আজ আমরা এ বছর  অর্থাৎ ২০১৭ সালের  মাঝে যেসকল মোটরসাইকেল বিক্রয়ের উদ্যেশে ইন্ডিয়াতে বাজারজাত করা হবে  সেসব নিয়ে বিস্তারিত আলোচনা করবো ।

চলুন দেখি তবে কি কি আকর্ষণ অপেক্ষা করছে সকল মোটরসাইকেল প্রেমীদের জন্য-

মোটরসাইকেল চালানোর নিয়ম

এ বছরের মাঝে অনেক নামীদামী ব্র্যান্ডের আকর্ষণীয় সব ফিচার সম্পন্ন মোটরসাইকেল ইন্ডিয়াতে লঞ্চ হতে চলেছে।  স্পোর্টস থেকে শুরু করে ন্যাকড ষ্ট্রীট , ফাইটার থেকে ক্রুইজার সকল ক্যাটাগরির মোটরসাইকেলই এবার বাজারজাত হতে চলেছে আর তাই ইন্ডিয়াতে থাকা সকল মোটরসাইকেল প্রেমীদের মাঝে বিরাজ করছে টান টান উত্তেজনা।

ইন্ডিয়াতে আসলে মোটরসাইকেল এর উৎপাদন এবং বিক্রয় এর সাফল্য অনেকাংশে ব্যাপকভাবে সাফল্যমন্ডিত।

চলুন  তবে দেখি কি কি আকর্ষণ অপেক্ষা করছে ইন্ডিয়ার মোটরসাইকেল প্রেমীদের জন্য এবং অবশ্যই আমাদের জন্যও বটে।

১। বাজাজ পালসার ১৫০ এনএস Bajaj Pulsar 150 NS

 

বাজাজ সম্প্রতি রিলিজ করলো তাঁদের নতুন “বাজাজ পালসার ১৫০ এনএস” এর প্রমোশনাল ভিডিও । যেখানে দেখা গিয়েছে এর শক্তির সাথে তুলনা করা হয়েছে একজন জিমন্যাস্টের ধৈর্যের এবং তৎপরতার  সাথে।

এর ডিজাইন কিছুটা পালসার এনএস২০০ এর মতোই রাখা যা হয়েছে যা এখনো বিক্রয়ের উদ্যেশে বাজারজাত করা হয়নি।

পালসার এনএস১৫০ এর মাঝে আছে এলইডি টেইল ল্যাম্প ব্যাকলিট সুইচগিয়ার ,আন্ডারবেলি এক্সহোস্ট , স্লিট সিট , নাইট্রোক্স বেজড মোনোশক রিয়ার সাস্পেনশন এবং একটি প্রজেক্টর হেডল্যাম্প। ব্রেক হিসেবে এর মাঝে দেয়া হয়েছে ড্রাম ব্রেকিং সিস্টেম রিয়ার ব্রেক ।

অনলাইনে এর ছবি এবং স্পেসিফিকেশনের সকল তথ্যই ইতিমধ্যে প্রকাশ হয়েছে। সম্প্রতি বাজাজ কোম্পানি তুর্কি, ইকুয়েডর,মেক্সিকো,পেরু,কলম্বিয়া,থাইল্যান্ড সহ আরো বিভিন্ন জায়গার বাজারে এটি এক্সপোর্ট করা হচ্ছে তবে বাংলাদেশে কবে এই বাইক আসবে এ সম্পর্কে এখনো কোন তথ্য পাওয়া যায়নি যদিও কিছুদিন আগ উত্তরা মোটরস অনেকটা নীরব ভাবেই নতুন পালসার ১৫০ সিসি ২০১৭ এডিশনের বাইকটি বাংলাদেশে ইমপোর্ট করে আনে।

১৪৯.৫ সিসি ফোর স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার এয়ারকোল্ড ইঞ্জিন দ্বারা সমৃদ্ধ থাকবে বাইকটি ।

থাকছে ৫ স্পীড ম্যানুয়াল গিয়ারবক্স সাথে ১২০কিমি সর্বোচ্চ গতি দেবার ক্ষমতা।

 

২।  Yamaha YZF R15 V3.0- ইয়ামাহা ওয়াইজেডএফ আর ১৫ ভার্সন ৩.০

ইয়ামাহা তাঁদের আর ১৫ কে আপডেট  করার মাধ্যমে নতুন ভাবে ওয়াইজেডএফ আর ১৫ ভার্সন ৩.০ হিসেবে বাজারজাত করতে চলেছে খুব শীঘ্রই। আগের আর ১৫ এর মতোই এর মাঝে থাকবে ১৪৯ সিসি এয়ার কোল্ড ফোর স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন।  থাকবে আরো ভালো ক্ষমতাসম্পন্ন সিক্স স্পীড ট্রান্সমিশন। বর্তমান মডেল যেখানে ১৫ বিএইচপি ক্ষমতা তৈরি করতে পারে ১৫ এন এম টর্ক এর মাঝে  ।

এর দাম আশা করা যাচ্ছে  ১.৩০ লাখ রুপির মতো বিভিন্ন শো রুম এ এবং এটি রিলিজ হবে ২০১৭ এর  আগস্ট এর দিকে।

 

৩. হিরো এক্সট্রিম ২০০ এসঃ  Hero Extreme 200s

হিরো এক্সট্রিম সর্বপ্রথম ২০১৬ এর অটো এক্সপো  তে প্রদর্শন করানো হয়।  ২০১৭ এর একদম শেষের দিকে হয়তো হিরো হোন্ডা কোম্পানি মোটরসাইকেল টি  বিক্রয়ের জন্য বাজারজাত শুরু করবে।

হিরো এক্সট্রিম ২০০ এস

এটি সম্পূর্ণ একটি ন্যাকড স্পোর্টস বাইক যার মাঝে রয়েছে ২০০ সিসি এয়ার কোল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ।

এটি ম্যাক্সিমাম ১৮.৬ বিএইচপি এবং ১৭.২ এন এম ক্ষমতা উৎপন্ন করতে পারবে। এর ফিচার হিসেবে ডুয়েল টোন গ্রাফিক্স এর কথা সবাই ভেবে রেখেছে।  এর দাম হতে পারে ৯০,০০০ রুপির মতো  ।

৪। টিভিএস আকুলা এপাচার ৩১০ – TVS AKULA 310

 সবাই ধারনা করছে অতি শীঘ্রই টিভিএস তাঁদের এই নতুন মোটরসাইকেল বাজারজাত করণ শুরু করবে। যতটুকু জানা গেছে নাম এবং এডিশন হবে অ্যাপাচি আরটিআর ৩১০ এবং এটি হবে সম্পূর্ণ এন্ট্রি লেভেলের একটি স্পোর্টস বাইক যার মাঝে থাকবে  সম্পূর্ণ  BMW-G_310R  মোটরসাইকেল এর ইঞ্জিন এর মতোই শক্তিশালী ইঞ্জিন এবং শোনা গেছে টিভিএস বিএমডব্লিঊ মোটরেড  এর সাথে যৌথ ভাবে মোটরসাইকেলটি উৎপন্ন এবং বাজারজাত করবে।

এই পার্টনারশিপ সময়কালীন ইন্ডিয়াতে হয়তোবা সর্বপ্রথম টিভিএস এর নতুন মোটরসাইকেল অ্যাপাচি আরটিআর ৩১০ বাজারজাত করা হবে।

ধারনা করা হচ্ছে অ্যাপাচি আরটিআর ৩১০ এর মাঝে রাখা হবে সম্পূর্ণ স্পোর্টস ফ্যাসিলিটি ফিচার এবং বিমএমডব্লিউ এর নতুন বাইকের মতোই লিকুইড কোল্ড সিঙ্গেল সিলিন্ডার ফোর স্ট্রোক ৩১০ সিসি ইঞ্জিন যা ৩৪ বিএচপি এবং ২৮ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম হবে যা G-310R এর মাঝে বিদ্যমান আছে। এর ইঞ্জিন সম্পূর্ণ ইউনিক , রিভার্স সিলিন্ডার লে-আউট এবং ইনটেক পয়েন্টিং আছে ফ্রন্ট এ । এছাড়াও এর এক্সহোস্ট ইঞ্জিনের পেছনের দিকে থাকবে চ্যাসিসের মাঝে বসানোর পর।

অ্যাপাচি আরটিআর ৩১০ এর দাম হতে পারে ইন্ডিয়াতে ১.৬ লাখ রুপি থেকে ১.৭ লাখ রুপির মতো  যা দিল্লীতে অবস্থিত শো-রুম  এর মাঝে হতে পারে।

৫।   সুজুকি জিক্সার ২৫০ আরঃ Suzuki GSX 250Rসুজুকি জিক্সার ২৫০ আর

সুজুকি  জিক্সার ২৫০আর ২৪৮ সিসি প্যারালাল টুইন লিকুইড কোল্ড পেট্রোল ইঞ্জিন এর ক্ষমতাসম্পন্ন একটি মোটরসাইকেল যার  ম্যাক্সিমাম পাওয়ার আউটপুট ২৪.৭ হর্স পাওয়ার ৮০০০ আরপিএমএ এবং ৬৫০০ আরপিএম এ টর্ক ২৩.৩ এনএম।

এটি সম্পূর্ণ হোন্ডা সিবিআর ২৫০ এর প্রতিযোগী হিসেবে বাজারে বিক্রয় করা হবে।  দাম হতে পারে ১.৯ লাখ রুপি এবং বাজারে আসবে হয়তো ডিসেম্বর ২০১৭ তে।

 

৬. হোন্ডা সিবিআর ২৫০আরআরঃ Honda CBR 250RR

ফুল রেসিং বাইক হিসেবে সকল  ধরণের স্পোর্টস কোয়ালিফিকেশন নিয়ে বাজারে হোন্ডা মোটরসাইকেল কোম্পানি বাজারজাত করবে তাঁদের পরবর্তী আকর্ষণ  দানব সমান শক্তি সম্পন্ন  আকর্ষণীয় মোটরসাইকেল হোন্ডা সিবিআর২৫০আরআর। যার মাঝে আছে ২৫০ সিসি প্যারালাল টুইন লিকুইড কোল্ড ইঞ্জিন যা ৩৮ হর্স পাওয়ার এবং ২৫ এন এম টর্ক সম্পন্ন ক্ষমতাশালী ।

দাম হতে পারে ২.৭০ লাখ রুপি এবং ২০১৭ এর শেষের দিকে হয়তোবা আশা করা যায় এই  মোটরসাইকেল সবার কাছে পৌঁছাবে।

 

৭। বিএমডব্লিউ জি-৩১০আরঃ BMW G310R

 

এটি এপ্রিল এর মাঝেই  টিভিএস এর ইন্ডিয়ান ম্যানুফেকচার প্ল্যান্ট এর মাঝে ইতিমধ্যেই BMW-G 310 উৎপন্ন এবং ইউরোপ এবং আমেরিকা তে বিক্রয়ও শুরু হয়ে গিয়েছে।

বিএমডব্লিঊ এর নতুন বাইকটি হয়তো আরো অনেক পরে ইন্ডিয়াতে বাজারজাত করা হবে ২০১৭ এর শেষ কিংবা ২০১৮ তে ।

টিভিএস আকুলা এবং এর ফিচার প্রায় সব একেই রকম এর দাম ও ২ লাখ রুপির মত হতে পারে।

 

৮। ডুকাটি মডেলঃ Ducati Models

ডুকাটি এবার ইন্ডিয়াতে একসাথে ৫ টি মডেল ইন্ডিয়ার বাজারে বাজারজাত করতে চলেছে ।  সম্ভাব্য মডেল গুলো হল- Multistrada 950,The Moster 797 , The Scrambler Desert Sled,Scrambler Cadfe Racer , Super sport . ডুকাটি তাঁদের এই পদচারনা জুন মাসের দিকে শুরু করতে পারে  ।

 

৯। হোন্ডা আফ্রিকা টুইনঃ Honda Africa Twin

হোন্ডা মোটরসাইকেল এবার তাঁদের এডভেঞ্চার প্রিয় মোটরসাইকেলপ্রেমীদের জন্য ইন্ডিয়াতে বাজারজাত করবে আফ্রিকা টুইন মডেলের মোটরসাইকেলটি।

এটাও প্রথম ২০১৬ বাইক এক্সপো তে দেখানো হয়। এটা ৯৯৮ সিসি প্যারালাল টুইন পেট্রোল ইঞ্জিন ক্ষমতা সম্পন্ন যার ক্ষমতা ৯৪ হর্স পাওয়ার এবং ৯৮ এন এম টর্ক।

ডুয়েল হেডল্যাম্প এর সাথে থাকছে আরো অত্যাধুনিক এবং আকর্ষণীয় সকল ফিচার।

এর দাম হতে পারে ১৩ থেকে ১৪ লাখ রূপি এবং ২০১৭ এর শেষের দিকেই হয়তো এটি ইন্ডিয়াতে প্রবেশ করবে ।

 

আরও জানতে,

মটর সাইকেল এর দাম ২০১৭ঃবাংলাদেশে মোটরসাইকেল এর দাম ২০১৭ – Product Review BD

বাজাজ এনেছে ৪০০ সিসির নতুন বাজাজ মোটর সাইকেল – Product Review BD

ইয়ামাহা মোটর সাইকেল এর দাম ২০১৭ – Product Review BD

বাজাজ ডিসকভার ১২৫ এস টি/ – Product Review BD

মোটরসাইকেল চালানোর নিয়মঃ

মোটরসাইকেল চালানোর কিছু প্রয়োজনীয় পরামর্শ,নূতনদের জন্য

 

সুত্র ও ছবিঃ financialexpress.com

Summary
২০১৭ তে আপকামিং সকল নতুন মোটরসাইকেলের গরম খবর
Article Name
২০১৭ তে আপকামিং সকল নতুন মোটরসাইকেলের গরম খবর
Description
মোটরসাইকেল এর বাজারে আবার নতুন চমক নিয়ে আসতে চলেছে কিছু আপকামিং মোটরসাইকেল যা বাজারে এই বছর প্রস্তুত হবে এবং এই মোটরসাইকেলে রয়েছে কিছু এমন ফিচর যা যা মোটর বাইক প্রেমিদের মুগ্ধ করবে। মোটর কোম্পানি এই মাসে তার কিছু চমত্কার নুতুন বাএক বাজারে নামাতে চলেছে. তো আসুন জানি যে আগাম কিছু মোটরসাইকেল এর খবর।
Author
Publisher Name
আফা
Publisher Logo

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।