২০১৭ সালের নতুন মডেল Kawasaki Ninja 1000 / Kawasaki Z900 বিক্রয় শুরু!!!

ইন্ডিয়ার বিভিন্ন শো রুম এর মাঝে  কাওয়াসাকি নিনজা ১০০০ এবং কাওয়াসাকি জেড৯০০ উন্মুক্ত করা হয়েছে বিক্রয়ের উদ্দেশে  । এক্সেসরিজ বিহীন মোটরসাইকেল গুলোর দাম নির্ধারন করা হয়েছে ৯.৯৮ লাখ রুপি ।

কাওয়াসাকি নিনজা ১০০ এবং কাওয়াসাকি জেড৯০০

 

ইন্ডিয়ার বিভিন্ন শো রুম এর মাঝে কাওয়াসাকি এর ২০১৭ সালের নতুন মডেল Kawasaki Ninja 1000 / Kawasaki Z900 বিক্রয় শুরু হলেও মোটরসাইকেল দুটি বিক্রয় হচ্ছে এদের সকল এক্সেসরিজ বিহীন অবস্থায় ।

এক্সেসরিজ বিহীন কাওয়াসাকির মোটরসাইকেল দুটির দাম নির্ধারন করা হয়েছে যথাক্রমেঃ

  • Kawasaki Ninja 1000 = RS 9.98 Lakh  [ Ex Showroom ]
  • Kawasaki Z900 = RS 7.68 Lakh   [ Ex Showroom ]

 

কাওয়াসাকি এর নতুন এই ভার্সনের মাঝে রাখা হয়েছে নতুন BS-iV  কমপ্লায়েন্ট সমৃদ্ধ ইঞ্জিন ।

আর কি আছে নতুন ফিচার জানতে থাকুন আমাদের সাথেই –

 

২০১৭ সালের নতুন মডেল Kawasaki Ninja 1000- Kawasaki Z900 বিক্রয় শুরু

ইন্ডিয়ার জন্য মাত্র ২০ ইউনিট বরাদ্দ করা হয়েছে কাওয়াসাকির নতুন বিএসআইভি ইঞ্জিন সমৃদ্ধ নিনজা ১০০০ মডেলের মোটরসাইকেলটি ।

২০১৭ সালের নতুন মডেল এর মাঝে থাকছে আগের চাইতে আরো প্রশস্থ Front Fairing , Taller Windscreen  এবং আরো বেশি আকর্ষণীয় এরোডাইনামিক ডিজাইন ও লুক । রয়েছে থ্রি লেভেল এডজাস্টিভিটি ।

এর মাঝে দেয়া হছে সম্পূর্ণ নতুন এলইডি হেডল্যাম্প যা আগের চাইতে ১.৩ / ১.৫ বেশি ব্রাইট কাজ করবে লো বিম এর ক্ষেত্রে এবং হাই বিম এর ক্ষেত্রে এটি আগের চাইতে ১.৪ বেশি লং ডিস্টেন্স এ প্রজেকশন করতে সক্ষম ।

অন্যান্য সকল হেডল্যাম্প এর তুলনায় এর নতুন এলইডি হেডল্যাম্প ৫০ শতভাগ বেশি সাশ্রয়ী ।

Kawasaki Ninja 1000

 

আকর্ষণীয় এই বাইকটি নতুন BS-IV Compliant ছাড়াও ডেভলপ করে রাখা হয়েছে ১০৪৩ সিসি ইঞ্জিন সমৃদ্ধ । যা আপনাকে 142PS @ 10,000 RPM ক্ষমতা প্রদানে সক্ষম এবং পিক টর্ক রেট 111NM @ 7300RPM  এবং রয়েছে ম্যাটেড সিক্স স্পীড গিয়ারবক্স ।

নিনজা ১০০০ এর মাঝে রয়েছে কাওয়াসাকির নিজস্ব ট্রাকশন কন্ট্রোল সিস্টেম এছাড়াও রয়েছে , Kawasaki Intelligent anti-lock Brake System (KIBS), Power Modes , Kawasaki Corner Management Function (KCMF)  সহ অন্যান্য সকল অত্যাধুনিক ফিচার ।

বাইকটির ফ্রেম হিসেবে দেয়া হয়েছে এলুমিনিয়াম ব্যাকবোন টাইপ ফ্রেম । সাস্পেনশন ডিউটি হ্যান্ডেল করার জন্য রয়েছে 41mm Inverted Cartridge Forks  সাথে থাকছে Stepless Compression এবং Rebound Damping ও Adjustable Spring Preloaded  ফ্রন্ট এবং রিয়ার উভয় পাশে ।

ব্রেকিং পারফর্মেন্স এর সবচাইতে ভালো আউটপুট এর জন্য মোটরসাইকেলটির মাঝে রাখা হয়েছে Dual 300mm Petal-Type Rotors + Radial Mount  4 Piston Monobloc Callipers [ FronT Side ] ।

এবং 250mm Petal Type Rotor + Single Piston  Caliper [ Rear Side ] । বাইকের হুইল এর রয়েছে সামনে ১২০/৭০/ আর ১৭ টায়ার এবং পেছনে ১৯০/৫০/ আর ১৭ টাইপ টায়ার । ২০১৭ সালের নিনজা ১০০০ এর ফুয়েল  ট্যাংক ক্যাপাসিটি ১৯ লিটার  এবং সর্বোমোট ওজন ২৩৪ কেজি । উচ্চতা ৮১৫ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৩০ মিমি ।

 

বাইকটি দুটি কালারে পাওয়া যাচ্ছে কালারগুলো হল-

  • Metallic Spark Black
  • Metallic Graphite Grey

 

ইন্ডিয়ার বিভিন্ন শো রুম এর মাঝে মোটরসাইকেলটির দাম নির্ধারন করা হয়েছে ৯.৯৮ লাখ রুপি ।

যতদূর জানা যায় ইন্ডিয়াতে নতুন কাওয়াসাকি Z900 বিক্রয় করা হচ্ছে এবার  কোম্পানি কর্তৃক নির্ধারিত সকল এক্সেসরিজ ব্যতিত ।

কাওয়াসাকি নিনজা ১০০o এবং কাওয়াসাকি জেড৯০০

এবং এর কারন হিসেবে জানা যায় অন্যান্য সকল মোটরসাইকেল এর সাথে প্রতিযোগিতার জন্য এক্সেসরিজ বিহীন মুল্য সঠিক আছে কিন্তু এক্সেসরিজ সহ এর মুল্য অন্যান্য সকল ন্যাকেড সিরিজ বাইক স্পোর্ট বাইক থেকে অনেক বেশি হয়ে যাবার কারণেই এবার এই ব্যবস্থা গ্রহন করা হয়েছে ।

এর প্রতিযোগী হিসেবে ইন্ডিয়াতে অবস্থান করছে এবছর Triumph Street Triple এবং Ducati Moster 797 । দাম এর সামঞ্জস্যতা রাখার কারনে এবার এর সাথে আগের মতো এক্সেসরিজ গুলো পাওয়া যাবেনা যেমন,

Flyscreen,Crash Guards  [ FronT Forks ] , Engine Guards , Engine Casing Covers ,  Gel Tank Pad , Premium Seat Cover , Pillion Seat Cowl , Charging Socket [ Handlebar ] , Raditor Guard ।

সকল এক্সেসরিজ বাদে মোটরসাইকেলটির দাম নির্ধারন করা হয়েছে মাত্র ৭.৬৮ লাখ রুপি ।

Z900 এর ডিজাইন অনেকটাই Z1000 এর মতই । মোটরসাইকেলটির মাঝে রয়েছে আন্তর্জাতিক মানের High Tensile Trellis Frame । এবং ইঞ্জিন হিসেবে থাকছে ৯৪৮ সিসি  In-line Four Cylinder Engine ।

যা আপনাকে দিবে 125PS @ 9500RPM ক্ষমতা  এবং  পিক টর্ক 100NM@7700 RPM ।  এর মাঝেও রয়েছে ম্যাটেড সিক্স স্পীড গিয়ার বক্স । এছাড়াও অন্যান্য সকল ফিচারের মাঝে থাকছে –

  • Slipper Clutch
  • Segment First LED Headlamps
  • 41 MM Inverted Front Fork
  • Rear Horizontal Back-link Monoshock Unit

 

ব্রেকিং এর সবচাইতে ভালো পারফর্মেন্স এর জন্য প্রদান করা হয়েছে ফ্রন্ট সাইডে ৩০০মিমি Petal type rotors + 4 Piston calipers  এবং রিয়ার সাইডে রয়েছে সিঙ্গেল ২৫০মিমি petal type rotor + single piston caliper ।

ABS দেয়া হয়েছে  স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে এবং হুইলের পরিমাপ রাখা হয়েছে ফ্রন্ট হুইল এর Dunlop Sportmax 120/70 Z R17 এবং রিয়ার সাইডে 180/55/ Z R17 টায়ার ।

এর উচ্চতা ৭৯৫ মিমি এবং রয়েছে ১৭ লিটার ক্ষমতা সম্পন্ন ফুয়েল ট্যাংক । এর ওজন ২১২ কেজি ।

 

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।