২০১৭ সালের সেরা ১০ টি এন্ড্রয়েড এপস

২০১৭ সালের সেরা ১০ টি  এন্ড্রয়েড  এপস

Bannar Pic

২০১৭ সাল  প্রায় শেষ পর্যায়ে , বছরের শুরু থেকে এ পর্যন্ত টেকনোলজি জগতে এসেছে অনেক অনেক আপডেট প্রযুক্তির স্মার্টফোন এবং সেসব স্মার্টফোনের জন্য আকর্ষণীয় সকল এপস ।

সাধারণত বেশীরভাগ স্মার্টফোন ইউজার ব্যবহার করে থাকে এন্ড্রয়েড নির্ভর সকল মোবাইল ফোন এবং এসব ফোনের জন্য গুগল প্লে ষ্টোরের মাঝে রয়েছে লাখো পেইড এপস থেকে শুরু করে ফ্রি এন্ড্রয়েড এপস ।

একজন গ্রাহক তার প্রয়োজন অনুযায়ী যেকোন এপস ডাউনলোড করে নিতে পারে খুব সহজেই । আজ আমরা এ বছরের শীর্ষ স্থানে থাকা কিছু  এন্ড্রয়েড এপস এর কথা আলোচনা করবো , চলুন তবে জেনে নেই এ  বছরের শীর্ষ  ১০ টি এন্ড্রয়েড এপস সম্পর্কে ।

২০১৭ সালের সেরা ১০ টি  এন্ড্রয়েড এপসঃ

১। এক্সপ্রেস ভিপিএন (Express VPN )

 

1. VPN Express

ভিপিএন এর ব্যবহার অনেক কাজেই লাগে । বিশেষ করে পাবলিক ওয়াইফাই এর মাঝে ব্রাউজিং হতে পারে সবচাইতে বিপদজ্জনক , কারণ যেকোন সময়  হ্যাক হবার সম্ভাবনা থাকে আপনার স্মার্টফোন অথবা ম্যালিসিয়াস বিভিন্ন  ম্যালওয়্যার এর কারণে স্মার্টফোন হয়ে পরতে পারে অনেক স্লো আর তাই এ ধরণের সমস্যা এড়াতে প্রয়োজন পরে থাকে ভিপিএন ব্যবহারের ।

এক্সপ্রেস ভিপিএন আপনাকে ফ্রি এবং পেইড দুই রকমের  অপশন প্রদান করে থাকে তবে ফ্রি ট্রায়াল এর মেয়াদ স্বল্প কয়েকদিনের জন্য আপনি এর সর্বোচ্চ সুবিধা পেতে হলে আপনাকে প্রতি মাসে ৮.৩২ ডলার পেইড করতে হবে সার্ভিস চার্জ হিসেবে । এক্সপ্রেস ভিপিএন এর সুবিধাগুলোর মাঝে রয়েছে সুপারফাস্ট ব্রাউজিং স্পীড এবং ১০০ এর বেশি দেশ এর প্রক্সি আইপি ব্যবহারের সুযোগ ।

 DOWNLOAD EXPRESSVPN ON GOOGLE PLAY!

২। ওয়ান ওয়েদার ( 1 Weather )

ওয়ান ওয়েদার বর্তমানে চলমান সকল ওয়েদার এপস এর মাঝে সবচাইতে বেস্ট ওয়েদার এপস হিসেবে পরিচিতি পেতে সক্ষম হয়েছে ।  এর আকর্ষণীয় এবং সহজবোধ্য ইন্টারফেস এর মাঝে আপনি প্রতিদিনের  ওয়েদার ফোরক্যাস্ট সম্পর্কে সকল তথ্য জানতে পারবেন।  এছারাও এর মাঝে রয়েছে রাডার এবং ফান স্ট্যাটস।

আপনি ইচ্ছে করলে এপসটির মাঝে থাকা  উইজেট ব্যবহার করতে পারবেন যা সম্পুর্ন কাস্টমাইজেবল । রাডার এর মাধ্যমে আপনি ঝড় এর পুর্বাভাস পেতে সক্ষম হবেন এবং এর ডিজাইন সম্পুর্ন মিনিম্যালিস্টিক ।  এটি ফ্রি ভার্সনে পাওয়া যায় তবে আপনি চাইলে ১.৯৯ ডলার খরচ করে এর ফুল ভার্সন কিনে নিতে পারেন ।

DOWNLOAD ON GOOGLE PLAY

৩। গুগল ড্রাইভ সুইট( Google Drive Suite)

 

গুগল ড্রাইভ একটি  ক্লাউড স্টোরেজ ভিত্তিক সমাধান যা যেকোন এন্ড্রয়েড ইউজার সম্পুর্ন ফ্রি ভাবে ব্যবহার করতে পারে।  সকল নতুন গ্রাহক ১৫ গিগাবাইট ক্লাউড স্টোরেজ সম্পুর্ন বিনামূল্যে পেতে পারে সাইন আপ করার পর । আপনার যদি আরো বেশি স্টোরেজ এর প্রয়োজন পরে তবে আপনি ১৫ গিগাবাইট এর পরে আরো বেশি স্টোরেজ নির্ধারিত মুল্য পরিশোধের  মাধ্যমে ক্রয় করতে পারবেন । গুগল ড্রাইভ সুইট এর মাঝে রয়েছে গুগল ডক , গুগল শিট , গুগল স্লাইড সহ আরো অন্যান্য সকল প্রফেশনাল এবং অত্যান্ত গুরুত্বপূর্ণ সকল এপস । প্রফেশনাল কিংবা পার্সোনাল যেকোন কাজের জন্য গুগল ড্রাইভ সুইট অন্ত্যান্ত উপকারী একটি এপস ।

DOWNLOAD ON GOOGLE PLAY

৪। গুগল ম্যাপ (Google Maps)

আপনার পথচলা আরো সহজ করে দিতে আমার মতে এই এপসের কোন জুড়ি নেই । অপরিচিত জায়গায় কোথায় কি আছে সকল তথ্য এক নিমিষে দেখা নেবার জন্য আপনার প্রয়োজন হবে গুগল ম্যাপ এপস এর ।

আপনি এর মাধ্যমে জিপিএস নেভিগেশন ,  ট্র্যাকিং থেকে শুরু করে ডিরেকশন সকল কিছু পেতে পারেন অনেক সহজে । এর ইন্টারফেস ও সকলের ব্যবহারযোগ্য করে বানানো হয়েছে আর তাই এটি এখন পর্যন্ত সেরা একটি নেভিগেশন এপস হিসেবে তার জায়গা ধরে রাখতে সক্ষম হয়েছে ।

DOWNLOAD ON GOOGLE PLAY

৫।  গুগল এসিস্ট্যান্ট ( Google Assistant)

গুগল এসিস্ট্যান্ট একটি অত্যান্ত পাওয়ারফুল এন্ড্রয়েড এপস । এটি প্রায় সকল এন্ড্রয়েড স্মার্টফনের মাঝেই সক্রিয় ভাবে কাজ করে থাকে । এটি ব্যবহার করাও অনেক সহজ আপনাকে শুধু এটি ইন্সটল করে প্লে স্টোর থেকে ইনেবল করে রাখতে হবে ।

এর মাধ্যমে আপনি ফোনের লাইট , ব্রাইটনেস কনট্রোল করতে পারবেন এবং এমন ধরণের অনেক কাজ শুধু মাত্র মাইক্রোফোনের মাঝে বলেই করে নিতে পারবেন ।

DOWNLOAD ON GOOGLE PLAY

৬।  লস্ট পাস পাসওয়ার্ড ম্যানেজার (Lost Pass Password Manager )

লস্ট পাস এন্ড্রয়েড স্মার্টফোন ইউজারদের জন্য আরেকটি আকর্ষণীয় এপস । এটি একটি পাসওয়ার্ড ম্যানেজার এপস এর মাধ্যমে আপনি আপনার সকল লগ ইন ক্রেডেনশিয়াল গুলো সেভ করে রাখতে পারবেন অত্যান্ত শক্তিশালী সিকিউরিটি ব্যবস্থার সাথে ।

এটি ক্রস প্ল্যাটফর্ম এপস হবার কারণে আপনি এটিকে আপনার এন্ড্রয়েড ফোন এবং আপনার কম্পিউটার উভয় জায়গায় ব্যবহার করতে পারবেন । যদিও প্লে ষ্টোরের মাঝে এমন অনেক এপস বিদ্যমান রয়েছে তবে এর সুবিধাগুলো অন্যতম এবং ইন্টারফেস ও সিকিউরিটিও অনেক ভালো মানের । আর তাই আপনার পাসওয়ার্ড ম্যানেজড রাখতে আপনি ব্যবহার করতে পারেন লস্ট পাস পাসওয়ার্ড ম্যানেজার এপসটি ।

DOWNLOAD ON GOOGLE PLAY

 

৭।  নোভা লঞ্চার ( Nova Launcher )

যদিও লঞ্চার কোন এপস এর মাঝে থাকাটা অস্বাভাবিক বলে আপনাদের কাছে মনে হতে পারে তবে এই লিস্ট এর মাঝে নোভা লঞ্চার রাখার পেছনে রয়েছে যথেস্ট কারন ।  এটি নরমাল অন্যান্য সকল লঞ্চার থেকে একদম আলাদা রকমের একটি লঞ্চার এপ।

এর মাঝে রয়েছে রিস্টোর এবং ব্যাকআপ অপশন , স্ক্রিন সেট আপ অপশন ,  এছারাও প্রায় টন খানেক কাস্টমাইজেশন ফিচার এবং এপটি সকল সময় আপডেটেড থাকে আর তাই এটি সেরা একটি এন্ড্রয়েড লঞ্চার এপ বলে আমি মনে করি । আপনি এর ফ্রি এবং প্রিমিয়াম দুই রকমের ভার্সন আপনার স্মার্টফোনের মাঝে ব্যবহার করতে পারবেন অনায়াসে আর এর ইন্টারফেস ও একদম মিনিম্যাল ।

DOWNLOAD ON GOOGLE PLAY

৮। সলিড এক্সপ্লোরার ( Solid Explorer)

এন্ড্রয়েড এর মাঝে প্রায় সবাই কিন্তু আমরা একটি না একটি ফাইল এক্সপ্লোরার এপ ব্যবহার করে থাকি ।  ফাইল এক্সপ্লোরার এর ক্ষেত্রে আমার দেখা এ পর্যন্ত সকল এপস এর মাঝে ইএস ফাইল এক্সপ্লোরার এবং সলিড এক্সপ্লোরারই সেরা মনে হয়েছে ।

এর ডিজাইন ম্যাটিরিয়াল টাইপের এবং প্রায় সকল স্মার্টফোনের মাঝেই সাপোর্ট করে থাকে । এর মাঝে আকর্ষণীয় ক্লাউড সার্ভিস সুবিধা রয়েছে । আপনি এর ১৪ দিনের ফ্রি  ট্রায়াল প্যাক ব্যবহার করে দেখতে পারেন আবার চাইলে পরবর্তীতে ভালোলাগলে ১.৯৯ ডলার এর মাধ্যমে এর প্রিমিয়াম সুবিধাগুলো উপভোগ করতে পারেন ।

DOWNLOAD ON GOOGLE PLAY

৯। সুইফট কি বোর্ড ( Suiftkey)

সুইফট কি বোর্ড এখন পর্যন্ত প্লে স্টোরে বিদ্যমান সকল কি বোর্ড এপসের মাঝে সবচাইতে পাওয়ারফুল এবং কাস্টমাইজেবল কি-বোর্ড এপস । এটি একটি সম্পুর্ন থার্ড পার্টি এপস ।

এটি ফ্রি ডাউনলোড করা যায় এবং রয়েছে অনেক আকর্ষণীয় থিম প্যাক ।  এর মাল্টিপল ল্যাগুয়েজ সাপোর্ট অসাধারণ কাজ করে থাকে । বর্তমানে এই এপসটির স্বত্বাধিকারী মাইক্রোসফট ।

DOWNLOAD ON GOOGLE PLAY

১০। জেজ ( Zedge)

আপনার স্মার্টফনের জন্য আকর্ষণীয় ওয়ালপেপার , রিং টোন , থিম ইত্যাদি খুঁজছেন ? তবে সবচাইতে বেস্ট সমাধান হতে পারে আপনি যদি জেজ এপস টি ডাউনলোড করে নিতে পারেন । এর মাঝে রয়েছে কয়েকটন এইচডি কোয়ালিটির ওয়ালপেপার , টোন , থিম সহ অনেক ফিচার সম্বলিত এপস এর সমাহার ।

আপনার স্মার্টফোনকে নিজের মতো করে কাস্টমাইজ করতে এর থেকে ভালো আর কিছু নেই । সকল সময় আপনি পাবেন আপডেট সব ডাউনলোড লিস্ট ।  এর মাঝে কোন ধরণের বাগ কিংবা বিরক্তিকর এড শো করবেনা ।  প্রয়োজনীয় টোন , ওয়ালপেপার ইত্যাদি সকল কিছু ডাউনলোড করার ক্ষেত্রে আজই আপনি এটি ব্যবহার করতে পারেন ।

অ্যান্ড্রয়েড স্মার্টফোন বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ডিভাইস। আবার এই অ্যান্ড্রয়েড ফোন এর জন্য আন্ড্রয়েড অ্যাপস তৈরি করতে হয়। অ্যান্ড্রয়েড অ্যাপস বা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট করা অনেক ধারনা প্রয়োজন। এন্ড্রয়েড টিউটোরিয়াল দেখে আপনি এন্ড্রয়েড সফটওয়্যার বা অ্যান্ড্রয়েড সাজেশন তৈরি করতে পারবেন।

অ্যান্ড্রয়েড সাজেশন কিম্বা android tips and tricks bangla বা মোবাইল টিপস এন্ড ট্রিকস (android tips)পেতে হলে আমদের সাথেই থাকুন। এন্ড্রয়েড সফটওয়্যার ও এন্ড্রয়েড টিউটোরিয়াল (android in bangla),অ্যান্ড্রয়েড কি, অ্যান্ড্রয়েড রুট নিয়ে ও আমরা শীঘ্রই আসছি। সাথে নুতুন পর্বে আছে সেরা ১০ টি অ্যান্ড্রয়েড মোবাইল টিপস।

এন্ড্রয়েড মোবাইলের টিপস দিয়ে আপনি এন্ড্রয়েড স্মার্টফোন এর উপযুক্ত ব্যবহার করতে পারবেন। অ্যান্ড্রয়েড রুট এর মাধ্যমে আপনার ডিভাইস এর প্যানেল ব্রেক করতে পারবেন। এন্ড্রয়েড সমস্যার জন্য আপনি অ্যান্ড্রয়েড টিপস ফলো করতে পারেন। অ্যান্ড্রয়েড সাজেশন (android suggestions) বা এন্ড্রয়েড মোবাইল টিপস্ কিম্বা এন্ড্রয়েড এপস এর আপডেট এর খবরাখবর জানতে productreviewbd.com/ এর সাথেই থাকুন।

Summary
২০১৭ সালের সেরা ১০ টি  এন্ড্রয়েড  এপস
Article Name
২০১৭ সালের সেরা ১০ টি এন্ড্রয়েড এপস
Description
সাধারণত বেশীরভাগ স্মার্টফোন ইউজার ব্যবহার করে থাকে এন্ড্রয়েড নির্ভর সকল মোবাইল ফোন এবং এসব ফোনের জন্য গুগল প্লে ষ্টোরের মাঝে রয়েছে লাখো পেইড এপস থেকে শুরু করে ফ্রি এন্ড্রয়েড এপস ।একজন গ্রাহক তার প্রয়োজন অনুযায়ী যেকোন এপস ডাউনলোড করে নিতে পারে খুব সহজেই । আজ আমরা এ বছরের শীর্ষ স্থানে থাকা কিছু এন্ড্রয়েড এপস এর কথা আলোচনা করবো , চলুন তবে জেনে নেই এ বছরের শীর্ষ ১০ টি এন্ড্রয়েড এপস সম্পর্কে ।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।