২০১৭ সালের সেরা ১০ টি গাড়ি এবং ব্র্যান্ড

২০১৭ সালের সেরা ১০ টি গাড়ি  এবং ব্র্যান্ড

আজ আমরা আলোচনা করবো ২০১৭ সালের সেরা ১০ টি গাড়ি এবং ব্র্যান্ড নিয়ে । আমাদের আলোচনার মাঝে উঠে আসা সেরা ১০ টি গাড়ি নির্বাচন করা হয়েছে  দাম , ক্রয় এর পরিমাণ , পারফর্মেন্স , রিভিউ ইত্যাদি বিভিন্ন তথ্যের উপর ভিত্তি  করে ,বর্তমান  বিশ্বের মাঝে আধুনিকতার ছোঁয়া দিন দিন প্রসারিত হচ্ছে ।

কয়েকদশক আগে থেকে বর্তমান শতাব্দীর মাঝে আমুল পরিবর্তন এসেছে ট্রান্সপোর্ট   ব্যবস্থার মাঝে । মানুষ এখন চাইলেই  অনেক আধুনিক  প্রযুক্তি সম্পন্ন মোটরসাইকেল এবং গাড়ি ব্যবহার করতে পারছে চলাচলের সর্বোচ্চ সুবিধার জন্য ।  প্রায় সকলের জন্যই রয়েছে বাজেটের ভেতর সর্বোচ্চ সুবিধা লাভের এক নিশ্চয়তা ।

 

তবে চলুন দেখে নেই আমাদের আজকের সেরা ১০ টি গাড়ি সম্পর্কে –

 

১। Subcompact Car: Toyota Yaris iA  টয়োটা ইয়ারিস আইএ

Subcompact Cartoyota Yaris iA টয়োটা ইয়ারিস আইএ

সাব-কম্প্যাক্ট কার  টয়োটা ইয়ারিস  ডেভলপ করা হয়েছে  বিখ্যাত গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান মাজডা দ্বারা  এবং লঞ্চ করা হয়েছে Scion কোম্পানির মাধ্যমে ।  গাড়িটি বর্তমানে মার্কেটিং করা হচ্ছে  টয়োটা কোম্পানির নিজস্বতায় ।

টয়োটা ইয়ারিস আই এ এমন একটি গাড়ি যা কিনা প্রমাণ করতে সক্ষম যে , সাব কমপ্যাক্ট গাড়ি ও হতে পারে যথেস্ট ডিলাইট । গাড়িটি সম্পূর্ণ ফার্স্ট ক্লাস সেডান গাড়ির সমমান ।

এর মাঝে রয়েছে ফোর সিলিন্ডার ইঞ্জিন , স্লিক সিক্স স্পীড অটোম্যাটিক ট্রান্সমিশন সিস্টেম ,  রিলেটিভলি কমপ্লায়েন্ট রাইড । স্টিয়ারিং  টিউন করা হয়েছে সম্পূর্ণ মাজডা এর মতোই । রয়েছে ফুল ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং লো স্পীড অটোম্যাটিক ইমারজেন্সি ব্রেকিং সিস্টেম ।  গাড়িটির মাইলেজ 35 mpg ( Overall ) ।

 

২।  কমপ্যাক্ট কারঃ শেভ্রলেট ক্রুজ Compact Car: Chevrolet Cruze

Compact Car Chevrolet Cruze

টপ ক্লাস  রিডিজাইন সেডান কার এর মাঝে রয়েছে , Stalwarts , Honda Civic , Toyota Corolla এবং এই গাড়ি গুলো ওভারঅল ভালো স্কোর এর মাঝে রয়েছে । শেভ্রলেট এর এই কমপ্যাক্ট  কারটি সত্যি অসাধারণ এবং ফার্স্ট ক্লাস একটি গাড়ি ।

এর ভেতর পর্যাপ্ত জায়গা যেমন দেয়া হয়েছে তেমনি আকর্ষণীয় স্মুদ ড্রাইভিং অনুভূতি দিতেও গাড়িটি সম্পূর্ণ সক্ষম ।

এর মাইলেজ 30mpg  এবং বাজেট ফ্রেন্ডলি ।  এর মাঝে ইঞ্জিন এর ক্ষমতা রয়েছে ১৫৩ হর্স পাওয়ার  এবং  সম্পূর্ণ টার্বোচার্জড ফোর সিলিন্ডার ইঞ্জিন ।  এর হাইওয়ে মাইলেজ ৪৭ এম্পিইজি ।

 

৩।  কমপ্যাক্ট হাইব্রিডঃ টয়োটা প্রিয়াস Compact Hybrid: Toyota Prius

Toyota Prius

হাইব্রিড কোয়ালিটির সকল কার এর মাঝে এটি সবার চাইতে এগিয়ে । এর আকর্ষণীয় ফুয়েল ইফিসিয়েন্সি ফিচার গাড়িটিকে ক্রেতার পছন্দের একটি গাড়ি হতে বাধ্য করেছে ।  এর মাইলেজ ৫২ এমপিজি ।

এর ক্যাবিন  নয়েজ অত্যান্ত কম , এবং গাড়িটির  নতুন ডিজাইন নজরকাড়ার মতো ।

লাক্সারি সিট এবং মুভমেন্ট । এছাড়াও ভেতরে পর্যাপ্ত জায়গা রয়েছে এবং  রয়েছে সকল ধরণের ইনফোটেইনমেন্ট এবং এন্টারটেইনমেন্ট অপশন এর ব্যবস্থা ।  রাইডিং কমফোর্ট আগের চাইতে  অনেক বেশি  এবং রয়েছে আধুনিক সকল সেফটি ফিচার সমুহ ।

এর ইঞ্জিন হিসেবে রাখা হয়েছে নতুন অত্যাধুনিক গ্রিন মেশিন ।

 

৪।  স্পোর্টস কারঃ মাজডা এমএক্স – ৫ মিয়াটা Sports Car: Mazda MX-5

Mazda MX-5

ড্রাইভিং প্লেসার এর জন্য যদি আপনি কোন গাড়ি বিশেষ করে স্পোর্টস কার  খুঁজে থাকেন তবে অনায়াসে মাজডা এমএক্স ৫ মিয়াটা সিলেক্ট করতে পারেন ।  ১৯৯০ সাল থেকে এর Alchemical Formula সবকিছুর সেরা হিসেবে প্রমানিত হয়ে আসছে ।

এর মাঝে রয়েছে ফোর সিলিন্ডার ইঞ্জিন , রিয়ার হুইল ড্রাইভ , শার্প হ্যান্ডেলিং , ফিচার সমুহ । মাজডা এমেক্স-৫ মিয়াটা সম্পুর্ন লাইট ওয়েট একটি স্পোর্টস কার ।  এর মেশিন ড্রাইভার কে অনেক দ্রুত  রেসপন্স দিতে সক্ষম আর এটাই এই গাড়ির প্রধান আকর্ষণ ।

এর মাঝে রয়েছে আকর্ষণীয় স্লিক ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেম ।  এর ফুয়েল ইকোনমি রেট ও যথেস্ট ভালো , এর মাইলেজ পাবেন আপনি ৩৪ এম্পিজি ।

 

৫। মিড-সাইজ সেডানঃ কিয়া অপ্টিমা Mid Size Sedan: Kia optima

মিডসাইজ সেডানের মাঝে অন্যান্য সকল গাড়িকে পেছনে ফেলে আলোচনায় উঠে আসতে সক্ষম  হয়েছে কিয়া অপটিমা ।  যারা একটি আকর্ষণীয় ফ্যামিলি সেডান কার খুঁজছেন , আশা করি তাঁদের পছন্দ হবার মতো সকল কিছুই এর মাঝে রয়েছে ।  এর ফিচারগুলো হল –

  • Steady Ride
  • Pleasant Powertrain
  • Short Stopping Distance
  • Easy to Use Controls
  • Roomy Backseat

এর কালার এবং ডিজাইন সত্যি অসাধারণ , আপনি প্রয়োজনে এর একটি টেস্ট ড্রাইভ নিয়ে দেখতে পারেন আপনার নিজস্ব   স্যাটিসফেকশনের জন্য ।

 

৬। লার্জ সেডানঃ শেভ্রলেট ইম্পালা  Large Sedan: Chevrolet Impala

Chevrolet Impala

ইমপালা এর মাইলেজ পাবেন আপনি ২২ এম্পিজি । সুপার লার্জ সেডান এবং ফার্স্ট ক্লাস সকল ফিচার নিয়ে এসেছে নতুন ডিজাইনের এই আকর্ষণীয় শেভ্রলেট ইমপালা ।

এর মাঝে রয়েছে রুমি সিট স্টাইল , ইজি কনট্রোল , এবং লাক্সারি লুক এবং আকর্ষণীয় সকল কালারের সমাহার ।  ভেতরে রয়েছে  পর্যাপ্ত পরিমানের জায়গা , পেছনের সিটে অনায়াসে তিনজন বসা যাবে এবং পেছনে এম্পল  ট্রাংকের মাঝে আপনার সকল ব্যাগ সহ অন্যান্য সকল জিনিস অনায়াসে আপনি বহন করতে পারবেন ।

৭। স্মল এসইউভিঃ সুবারু ফরেস্টার Small SUV: Subaru Forester

Subaru Forester

 

স্মল এসইউভি এর সকল স্টান্ডার্ড কোয়ালিটি ফিচার রয়েছে নতুন সুবারু ফরেস্টার এর মাঝে ।  সুবারু ফরেস্টার এর মাইলেজ পাবেন আপনি ২৬ এম্পিজি ।  এর ফিচার হিসেবে রয়েছে –

  • Roomy Packaging
  • Fuel Efficient
  • Solid Reliability
  • Easy Access

এর বড় উইন্ডো এবং বক্স শেপ এর কারনে এর লুক  অনেক সত্যি অসাধারণ স্টাইলিশ । এর ড্রাইভিং অনেক কমফোর্ট প্রদানে সক্ষম এবং কনট্রোল সহজ ,   এর মাঝে রয়েছে ২.৫ লিটার ফোর সিলিন্ডার ইঞ্জিন । সেফটি ফিচার হিসেবে রয়েছে ফরোয়ার্ড কলিশন ওয়ার্নিং , অটোম্যাটিক ইমারজেন্সি ব্রেকিং ।

 

৮। মিডসাইজ এসইউভিঃ টয়োটা হাই ল্যান্ডার Midsize SUV: Toyota Highlander

Toyota Highlander

সম্পূর্ণ ফ্যামিলি ফ্রেন্ডলি একটি মিড সাইজ এসইউভি কার টয়োটা হাইল্যান্ডার ।  এর ফিচার গুলো হল-

  • All-Weather Traction
  • Three Row Seating
  • Generous Cargo Size
  • Light Towing
  • Best Fuel Economy
  • 25 More HP V6 Engine
  • 2 Additional Gear
  • Advanced Safety Equipments

 

টয়োটা হাইল্যান্ডার এর মাইলেজ পাবেন আপনি প্রায় ২০ এম্পিজি ।

 

৯।  লাক্সারি এসইউভিঃ অডি কিউ সেভেন Luxury SUV: Audi Q7

Audi Q7

সেভেন পেসেঞ্জার কিউ সেভেন বর্তমান এর সবচাইতে চাহিদা সম্পন্ন  এসইউভি ।  এর লুকিং এবং ডিজাইন সম্পূর্ণ লাক্সারি সেডান ফিল এর ।  এর ভেতর সম্পূর্ণ সাইলেন্ট  এবং রোড ট্রিপ ফ্রেন্ডলি প্রিমিয়াম কোয়ালিটির সিট ।

এর মাঝে রয়েছে ফুল ইনফোটেইনমেন্ট সিস্টেম ।  এর ব্রেক  র‍্যাপিড স্টপ এর জন্য সেরা । কিউ সেভেন এর মাইলেজ পাবেন ২০ এম্পিজি ।

 

১০।  কমপ্যাক্ট পিক-আপঃ হোন্ডা রিজলাইন Compact Pickup: Honda

Honda-pickup

হোন্ডা এর  রিজলাইন পিক আপ ট্র্যাক হলেও এর ডিজাইন প্রকাশ করে যে ট ট্র্যাক চাইলে হতে পারে রিফাইন্ড এবং ভার্সাটাইল উভয়ই ।  এটি অন্যান্য স্কল কমপ্যাক্ট অথবা ফুল সাইজ পিক আপের চাইতে বেশি শক্তিশালী এবং দূরের যাত্রা পাড়ি দিতে সক্ষম ।  এর ফুয়েল ইকনোমি অন্যান্য সকল পিক আপের চাইতে অসাধারণ ।

এর মাইলেজ পাবেন আপনি ২০ এম্পিজি ।  এর ডিজাইনের মাঝেও রয়েছে নতুনত্ব এবং আকর্ষণীয় স্পোর্টি লুক ।

Summary
Article Name
২০১৭ সালের সেরা ১০ টি গাড়ি এবং ব্র্যান্ড
Description
২০১৭ সালের সেরা ১০ টি গাড়ি এবং ব্র্যান্ড আজ আমরা আলোচনা করবো ২০১৭ সালের সেরা ১০ টি গাড়ি এবং ব্র্যান্ড নিয়ে । আমাদের আলোচনার মাঝে উঠে আসা সেরা ১০ টি গাড়ি নির্বাচন করা হয়েছে দাম , ক্রয় এর পরিমাণ , পারফর্মেন্স , রিভিউ ইত্যাদি বিভিন্ন তথ্যের উপর ভিত্তি করে ,বর্তমান বিশ্বের মাঝে আধুনিকতার ছোঁয়া দিন দিন প্রসারিত হচ্ছে ।
Author
Publisher Name
http://productreviewbd.com/

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।