৫০০০ টাকা বাজেটের মাঝে সেরা ১০টি স্মার্টফোন

সাধ্যের মাঝে মোবাইল কিনতে ৫০০০ টাকাই যথেষ্ট। বর্তমানে বাজারে স্বল্প দামে মোটামুটি ভাল মানের স্মার্টফোন পাওয়া যাচ্ছে যা ব্যাবহার করে আপনি অন্যান্য দামি স্মার্টফোনের মত অনেক সুবিধায় উপভোগ করতে পারবেন। আপনি কি ৫০০০ টাকা বাজেটের মাঝে ভাল স্মার্টফোন খুঁজছেন? তাহলে আপনি সঠিক স্থানেই এসেছেন। ক্রেতার সাধ্য অনুযায়ী ভাল স্মার্টফোন পাওয়ার জন্য আমরা বিভিন্ন রিসার্চ করে ৫০০০ টাকা বাজেটের মাঝে সেরা ১০টি স্মার্টফোন  নির্বাচন করেছি। আশাকরছি এতে করে স্মার্টফোন খুঁজে বের করার সময়টুকু হলেও বাঁচানো সম্ভব।

ওয়াল্টন প্রিমো + (walton primo E7+)

এটি সদ্য বের হওয়া একটি অসাধারণ স্মার্টফোন। এটি প্রথম বাজারে আসে অত্র বছরের মার্চ মাসে।স্মার্টফোনটিতে আপনি পাচ্ছেন ৮ গিগাবাইট ইন্টার্নাল মেমোরি এবং ১ গিগাবাইট র‍্যাম। ফোনটি ৩২ গিগাবাইট পর্যন্ত এক্সটার্নাল মেমোরি সাপোর্ট করে। স্মার্টফোনটিতে কোয়াডকোর প্রসেসর ব্যাবহার করা হয়েছে এবং এর ব্যাটারি ২০০০ মিলি এম্পিয়ার ক্ষমতা সম্পন্ন। এটির ডিসপ্লে ৪.৫ ইঞ্চি এবং এন্ড্রোয়েড ভার্সন ললিপপ ৫.১ ব্যাবহৃত হয়েছে।

walton-primo-E7-productreviewbd

Walton primo E7+ mobile specification

Memory:RAM: 512 MB, Rom: 8GB

Display: 4.5 inch FWVGA

Battery: 2000 mAh Li-ion battery

memory slot: Upto 32 GB

বর্তমান বাজার মূল্যঃ ৪৫৫০ টাকা।

ওয়াল্টন প্রিমোফোনটি কেন কিনবেন?

আপনি যদি দামের তুলনায় বিশ্লেষণ করে দেখেন তাহলে এই ফোনটির প্রসেসর, র‍্যাম ও ব্যাটারি বর্তমান বাজারের একটি ৮০০০ টাকা মূল্যের স্মার্টফোনে পাওয়া যাচ্ছে। সুতরাং আপনি যদি এইসব দিক বিবেচনা করে কোন মোবাইল খুঁজে থাকেন তাহলে এই ফোনটি কিনতে পারেন।

সিম্ফনি এক্সপ্লোরার ভি৪৫ (Symphony Xplorer v45)

এটি ৫০০০ টাকা বাজেটের মাঝে এটি সিম্ফনির একটি অন্যতম স্মার্টফোন। এর ডিসপ্লে ৪.৫ ইঞ্চি টিএফটি। ফোনটিতে ৫১২ এমবি র‍্যাম এবং ৪ গিগা বাইট রম রয়েছে। এর পিছনের ক্যামেরা ৫ মেগা পিক্সেল এবং সামনের ক্যামেরা ২ মেগা পিক্সেল। স্মার্টফোনটির প্রসেসর ডুয়েল কোর ১.০ গিগাহার্টজ এবং মালি ৪০০ গ্রাফিক্স প্রসেসর ব্যাবহৃত হয়েছে। এর অপারেটিং সিস্টেম ভার্সন কিটকেট ৪.৪.২ এবং ৩২ জিবি পর্যন্ত এক্সটার্নাল মেমোরি সাপোর্ট করে। আপনি যে কোন অপারেটরে ২ টি সিম স্মার্টফোনটিতে ব্যাবহার করতে পারবেন।

Symphony Xplorer V45-productreviewbd

Symphony Xplorer V45 + Specifications

Display: 4.5 inches, FWVGA, 800*480 pixels

Battery: 1800 mAh

Storage: 512 MB RAM, 4GB Internal Memory.

Memory Slot: Abailable, up to 32 GB.

সিম্ফনি এক্সপ্লোরার ভি৪৫ এর বর্তমান বাজার মূল্য ৪৮৯০ টাকা।

এই স্মার্টফোনটি কেন কিনবেন?

সাধারণত এই স্মার্টফোনটির ক্যামেরা ৫০০০ টাকা বাজেটের তুলনায় অনেক ভাল। তো আপনি যদি ছবি তুলতে আগ্রহী হন তো সেক্ষেত্রে এই স্মার্টফোনটি ভালো হবে।

সিম্ফনি  এক্সপ্লোরার ই৭৮  (Symphony Xplorer E78)

২ জি ও ৩ জি দুটোই আছে এটি সিম্ফনির অন্যতম একটি স্মার্টফোন। স্মার্টফোনটিতে ৪ ইঞ্চি ডিসপ্লে ব্যাবহার করা হয়েছে। এর গ্রাফিক্স মালি ৪০০ এবং প্রসেসর ডুয়েল কোর ১.৩ গিগাহার্টজ। এর সামনের ক্যামেরা ৩ মেগা পিক্সেল এবং পিছনের ক্যামেরা ২ মেগাপিক্সেল। ফোনটিতে আপনি দুইটি সিম ব্যাবহার করতে পারবেন। একটি সিম স্লট নর্মাল এবং আরেকটি মাইক্রো। স্মার্টফোনটির অপারেটিং সিস্টেম কিটকেট ৪.৪.২। স্মার্টফোনটি প্রথম বাজারে আসে ২০১৫ সালের ডিসেম্বর মাসে। এছাড়াও স্মার্টফোনটিতে রয়েছে ব্লুটুথ, জিপিএস, এমপি৩, এমপি৪, রেডিও, জিপিআরএস এবং লাউডস্পীকার।

Symphony Xplorer E78 -productreviewbd

Symphony Xplorer E78  Specifications

Display:  4.0 inches

Battery: 1400 mAh

Storage: 512MB ram, 4GB rom

Camera: front 3 Mp back 2 mp

Memory Slot: Available, Up to 32 GB.

সিম্ফনি  এক্সপ্লোরার ই৭৮ স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্যঃ ৩৫৯০ টাকা।

সিম্ফনি  এক্সপ্লোরার ই৭৮ স্মার্টফোনটি কেন কিনবেন?

যারা সাধারণ সিম্পলের মাঝে কিছুটা স্টাইল ডিজাইন পছন্দ করেন তাদের জন্য এই স্মার্টফোনটি পারফেক্ট। এটির ডিজাইন এবং বডি সম্পূর্ণ কালো রঙে করা কিন্তু স্মার্টফোনটির এই সিম্পল স্টাইলের মাঝে দারূণ লাগে। তাই ইচ্ছা হলে কিনতে পারেন।

ওয়াল্টন প্রিমো ডি৭ (Walton primo D7)

এটি ওয়াল্টনের চমৎকার আরেকটি স্মার্টফোন। এটি প্রথম বাজারে আসে জানুয়ারী, ২০১৬ সালে এবং কালো, সাদা ও নীল এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে। স্মার্টফোনটিতে মালি ৪০০ গ্রাফিক্স ব্যাবহার করা হয়েছে। এতে এন্ড্রোয়েড কিটকেট ৪.৪.২ এবং কোয়াড কোর ১.২ জিগা হার্টজ প্রসেসর ব্যাবহার করা হয়েছে। এটিতে দুইটি সিম স্লট রয়েছে, সবগুলোই মিনি সিম এবং ৩ জি সাপোর্ট করে। ফোনটির অন্যতম বৈশ্যিষ্ট্য হচ্ছে এটি এইচডি ৭২০ পিক্সেলের ভিডিও রেকর্ড করতে পারে।

Walton-Primo-D7-productreviewbd

Walton Primo D7  Specifications

Display: 4.0 inches

Battery: 1400 mAh

Camera:2MP, LED Flash

Storage: 512 MB ram, 4 GB rom.

Memory Slot: Available, up to 32 GB

Walton Primo D7 স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্য ৩৬৯০ টাকা।

Walton Primo D7 স্মার্টফোনটি কেন কিনবেন?

আপনি যদি এই স্মার্টফোনটির দামের সাথে সকল ফিচারস বিবেচনা করে দেখেন তাহলে অতি সহজেই বোঝতে পারবেন স্মার্টফোনটিতে কতটুকু উন্নত প্রযুক্তি ব্যাবহার করা হয়েছে। মাত্র অল্প দামের মাঝেই আপনি পাচ্ছে কোয়াড কোর প্রসেসর যা ভাবতেই অনেকটা অবিশ্বাস্য মনে হয়।

লাভা আইরিস এক্স ১ এটোম

৫ মেগা পিক্সেল ক্যামারেধারী এটিই ৫০০০ টাকার মাঝে সেরা স্মার্টফোন। বর্ত্মান বাজারে এটি ছাড়া এই বাজেটে ৫ মেগাপিক্সেলের কোন স্মার্টফোন নেই। এটিতে রয়েছে ২ জি, ৩জি এবং কোয়াড কোর ১.২ গিগা হার্টজ প্রসেসর। ফোনটি গত বছর বাজারে আসে। এটি এইডি ভিডিও রেকর্ড করতে সক্ষম। বর্তমানে ফোনটি সাদা, রূপালী, কালো, সোনালী এই কয়েকটি রঙে পাওয়া যাচ্ছে। এটির অপারেটিং সিস্টেম ভাররন কিটকেট ৪.৪ কিন্তু আপনি চাইলে ললিপপ ৫.০ ভার্সনেও আপগ্রেড করতে পারবেন।

Lava-Iris-X1-Atom-Smartphone-productreviewbd

Lava Iris X1 atom  Specifications

Display: 4.0 inches

Battery: 1750 mAh

Storage: 512 MB ram and 4 GB rom

Memory Slot: Yes, expandable up to 32 GB.

Lava Iris X1 atom স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্যঃ ৪৯৯০ টাকা।

Lava Iris X1 atom স্মার্টফোনটি কেন কিনবেন?

আপনি যদি ক্যামেরা প্রিয় মানুষ অর্থাৎ ছবি তুলতে পছন্দ করেন তাহলে গ্যারান্টিসহকারে বলা যায় এটি এই বাজেটের মাঝে সেরা ফোন। এছাড়া এটির প্রসেসরও অনেক উন্নত মানের।

ওয়াল্টন প্রিমো ই৭ (Walton Primo E7 )

উচ্চ ব্যাটারি ক্ষমতা সম্পন্ন এটির ৫০০০ টাকা বাজেটের অন্যতম একটি সেরা স্মার্টফোন। এর সামনের ক্যামেরা ৩. মেগাপিক্সেল এবং পিছনের ক্যামেরা ২ মেগা পিক্সেল, স্মার্টফোনটিতে মালি ৪০০ প্রসেসর ব্যাবহার করা হয়েছে এবং কালো, সাদা, নীল এবং সোনালী রঙে পাওয়া যাচ্ছে। এর প্রসেসর কোয়াড কোর ১.২ গিগা হার্টজ এবং এন্ড্রোয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেম। এটি জানুরায়ী ২০১৬তে প্রথম বাজারে আসে।

walton-primo-E7old-productreviewbd

Walton Primo E7  Specifications

Display: 4.5 inches

Battery: 2000 mAh

Storage: 8 GB Rom and 512 MB rom

Memory Slot: Yes, Up to 32 GB

Walton Primo E7  স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্যঃ ৩৯৯০ টাকা।

Walton Primo E7  স্মার্টফোনটি কেন কিনবেন?

যদি আপনি সর্বোপরি বিবেচনা করে দেখেন তাহলে আলচ্য বাজেটের মাঝে এর সব কিছুই মোটামুটি ভাল মানের এবং যথেষ্ট উন্নত প্রযুক্তির ব্যাবহার হয়েছে।

ওকাপিয়া বন্ধু

গত বছরের শেষের দিকে বের হওয়া এটির বর্তমানে আলোচ্য বাজেটের মাঝে ওকাপিয়ার সেরা স্মার্টফোন। এটি ২ জি এবং ৩ জি উভয় নেটওয়ার্কই সাপোর্ট করে। এর সামনের ক্যামেরা ২ মেগাপিক্সেল এবং পিছনের ক্যামেরা .৩ মেগা পিক্সেল। এর প্রসেসর কোয়াড কোর ১.৩ গিগা হার্টজ এবং গ্রাফিক্স মালি ৪০০ ব্যাবহৃত হয়েছে। এটি শুধুমাত্র কালো বর্ণে পাওয়া যাচ্ছে।

okapia-bondhu-productreviewbd

Okapia Bondhu  Specifications

Display: 4 inches

Storage: Ram: 512 and rom 4 GB

Battery: 1500 mAh

Memory Slot: Available, up to 32 GB

Okapia Bondhu স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্যঃ ৩৯৯০ টাকা।

Okapia Bondhu স্মার্টফোনটি কেন কিনবেন?

আপনি যদি উপরের সকল স্মার্টফোনের প্রসেসরের বিষয়টি লক্ষ্য করে থাকেন এবং শক্তিশালী স্মার্টফোন খুঁজে থাকেন তাহলে এর প্রসেসরের ক্ষমতা অন্য স্মার্টফোনগুলোর তুলনায় এগিয়ে আছে। যা কিনা এই স্মার্টফোনটি কেনার অন্যতম কারণ হতে পারে।

ম্যাক্সিমাস বিজয় সুপ্রিম

এটি এই লিস্টের মাঝে অন্যতম সেরা একটি ফোন। এটি ২ জি এবং ৩ জি দুটি নেটওয়ার্কই সাপোর্ট করে। এর সামনের ক্যামেরা ২ মেগাপিক্সেল এবং পিছনের ক্যামেরা ৫ মেগা পিক্সেল। এর সিপসেট এসসি ৭৭৩১ মডেলের। এটিতে কোয়াড কোর ১.৩ গিগা হার্টজ প্রসেসর ব্যাবহার করা হয়েছে। বর্তমানে ফোনটি বাজারে সাদা, কালো এবং নীল বর্ণে পাওয়া যাচ্ছে। এর অপারেটিং সিস্টেম ভার্সন ললিপপ ৫.১।

Maximus Bijoy Supreme  Specifications

Display: 4.0 inches

Battery: 1500 mAh

Storage: 1GB ram and 8 GB rom

Memory Slot: yes, up to 32 GB

Maximus Bijoy Supreme এর বর্তমান বাজারমূল্য ৪৯৯০ টাকা।

Maximus Bijoy Supreme স্মার্টফোনটি কেন কিনবেন?

আপনি যদি একটু খেয়াল করে দেখেন তাহলে আপনি বোঝতে পারবেন কেন এটি অন্যতম সেরা। এর র‍্যাম ১ জিবি, প্রসেসর কোয়াড কোর ১.৩ গিগা হার্টজ এবং ক্যমেরা ৫ মেগা পিক্সেল ও ২ মেগা পিক্সেল। যদি আপনি এই বাজেটের মাঝে এই সবকিছু একসাথে পান তাহলে মন্দ কিসের? আশাকরি ব্যাপারটা বোঝতে পেরেছেন।

সিম্ফনি ভি ২৮ (Symphony V28)

গত বছরের শেষের দিকে বের হওয়া এই স্মার্টফোনটি এখনো বাজারে যথেষ্ট প্রভাব রেখেছে। এর রয়েছে ৫ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ক্যামেরা, শক্তিশালী ১.২ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর, মালি ৪০০ গ্রাফিক্স এবং আরো অনেক। স্মার্টফোনটি শুধুমাত্র কালো রঙেই বাজারে পাওয়া যাচ্ছে। এর অপারেটিং সিস্টেম ভার্সন ৪.৪.২।

Symphony-Xplorer-V28-productreviewbd

Symphony V 28  Specifications

Huawei Y3C স্মার্টফোনটি কেন কিনবেন?

আপনি যদি এই স্মার্টফোনটির সর্বোপরি বিবেচনা করে দেখেন তাহলে সহজেই বোঝতে পারবেন যে দামের তুলনায় আর সুবিধা কতটুকু বেশি। আপনি চাইলে অন্যান্য স্মার্টফোনগুলোর দামের সাথে এর তুলনা করে ফিচারস দেখতে পারেন এবং সহজেই বোঝতে পারবেন কোনটি এগিয়ে আছে। যদি আপনি চান কম খরচ করতে তাহলে আমরা এই স্মার্টফোনটি সাজেস্ট করবো।

হুয়াওয়ে ওয়াই৩সি (Huawei Y3C)

হুয়াওয়ে বর্তমানে স্মার্টফোন বাজারে চমকপ্রদ একটি কোম্পানী। প্রতিনিয়ত নতুন নতুন চমক নিয়ে আসছে। হুয়ায়ের এই স্মার্টফোনটিতে রয়েছে ২জি এবং ৩ জি, ৪ ইঞ্চি ডিসপ্লে, টিএফটি টাচ স্ক্রিন, মালি ৪০০ গ্রাফিক্স, কোয়াড কোর ১.২ গিগা হার্টজ প্রসেসর।

Huawei Y3C  Specifications

Display: 4 inches

Storage: 512 MB ram, rom 4 GB

Battery: 1800 mAh

Memory Slot: yes, Up to 3Gb

Huawei Y3C স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্যঃ ৪৯৯০ টাকা।

Huawei Y3C স্মার্টফোনটি কেন কিনবেন?

আপনি যদি এর ফিচারস বিশ্লেষণ করে দেখেন তাহলে খুব সহজেই বোঝতে পারবেন এর ক্যমেরার ক্ষমতা ৫০০০ টাকা বাজেটের তুলনায় একটু হাই কোয়ালিটির এবং সাথে আছে দুটি এলইডি লাইট যা কি না আপনাকে রাতেও ভালো ছবি তুলতে ব্যাপক সহায়তা করবে। গ্রাফিক্স এবং প্রসেসরও রয়েছে যথেষ্ট মানসম্মত।

               আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। আপনার বাজেট যদি আরেকটু বেশি থাকে অর্থাৎ ৫০০০ টাকার উপর থাকে তাহলে আমাদের অন্য আর্টিকেলগুলো দেখতে পারেন। আশাকরি কিছুটা হলেও উপকৃত হবেন। ধন্যবাদ সকলকে।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।