ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম -১০ টি কার্যকরী ফেয়ারনেস ক্রীম

ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম -১০ টি কার্যকরী ফেয়ারনেস ক্রীম


ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম নিয়ে আলাদা করে কথা বলার অবকাশ আছে কেননা, ছেলেদের ত্বকের সাথে মেয়েদের ত্বকের অনেক পার্থক্য রয়েছে। অ্যান্ড্রোজেন হরমোন নিঃসরণের কারনে ত্বকের ধরণ আলাদা হয়। এজন্যই ছেলেদের ত্বক মেয়েদের ত্বকের চেয়ে ২০% বেশি পুরু।

ভারী ত্বকের কারনে ছেলেদের ত্বকের আর্দ্রতায় সমস্যা হয়। ত্বকে সেবামের পরিমাণ এবং উৎপাদনের হারেরও কম বেশি থাকে। ছেলেদের চেয়ে মেয়েদের সেবামের উৎপাদনের হার অনেক কম।

ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম -১০ টি কার্যকরী ফেয়ারনেস ক্রীম

ছেলেদের কোলাজেনের ঘনত্ব মেয়েদের তুলনায় বেশি। কোলাজেনের পরিমাণই ত্বকে বয়সের ছাপ ফেলে। এজন্য একই বয়সে একজন মেয়ের ত্বক একজন ছেলের ত্বকের তুলনায় ১০ বছর বেশি।


>>>রঙ ফর্সা করার সবচেয়ে ভাল ১১ টি ফেয়ারনেস ক্রিম বা হোয়াইটেনিং ক্রিম/<<<


  • মেয়েদের ত্বকের চেয়ে ছেলেদের ত্বক ভিন্ন হয় কিভাবে?

  • ছেলেদের ত্বক তুলনামূলক ভারী – টেসটোস্টেরণের জন্য ছেলেদের ত্বক মেয়েদের চেয়ে প্রায় ২০% বেশি পুরু।
  • ছেলেদের ত্বকে কোলাজেনের পরিমাণ বেশি – কোলাজেন ত্বকে বয়সের ছাপ ফেলতে বাঁধা দেয়।
  • ফেসিয়াল হেয়ার – ছেলেদের ত্বকে থাকা ফেসিয়াল হেয়ারের ফলিকল চামড়ায় ভাঁজ ফেলতে বাঁধা দেয়।
  • মেয়েদের ত্বকের চেয়ে ছেলেদের ত্বকের আর্দ্রতা বেশি থাকে – ছেলেদের ঘাম বেশি হয় বলে ল্যাকটিক এসিডের পরিমাণও বেশি হয়। যা ত্বকের টিস্যু হাইড্রেশনে সহায়তা করে।
  • ছেলেদের ত্বকে পিএইচ এর পরিমাণ কম – ছেলেদের এসিডিক ত্বক ব্যাকটেরিয়া জন্মানোর জন্য উপযোগী। এজন্য ছেলেদের ত্বকে ব্রণ সমস্যা দেখা যায়।

ছেলেদের মুখের ক্রিম এর দাম কম এবং সহজেই পাওয়া যায়। তাহলে চলুন দেখে নেই,ছেলেদের তৈলাক্ত ত্বকের ক্রিম এবং ত্বক ফর্সা করার ক্রিম এর জন্য সেরা ১০ টি ফেয়ারনেস ক্রিম ফর ম্যান এবং এর দাম। আর পড়ুন ছেলেদের ফেসওয়াশ নিয়ে(ভালো ফেসওয়াশ) সেরা ২০ টি তালিকাঃ সেরা ২০টি ছেলেদেরফেসওয়াস.

>>>>ছেলেদের সেরা ১০ টি তৈলাক্ত ত্বকের ফেয়ারনেস ক্রিম<<<<


ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম :

 

বর্তমানের বেশিরভাগ ছেলেরাই তাদের ত্বক নিয়ে খুব সচেতন থাকে। তারা চায় সবসময় তাদেরকে সুন্দর দেখাবে।

বাজারে ছেলেদের জন্যও এখন অনেক ত্বক ফর্সাকারী ক্রীম পাওয়া যায়। তার মধ্যে সবচেয়ে ভালো মানের ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম ,ছেলেদের ফর্সা হওয়ার ক্রিমের নাম নিয়ে কথা বলবো আজ।

১।  Fair & Lovely Menz Active (ফেয়ার এন্ড লাভলী মেঞ্জ অ্যাক্টিভ) :

ফেয়ার এন্ড লাভলী মেঞ্জ অ্যাক্টিভ

ফেয়ার এন্ড লাভলী, বিশ্বে জনপ্রিয় ত্বক ফর্সাকারী ক্রীম। মেয়েদের ত্বক ফর্সাকারী ক্রীম থেকে ছেলেদের এই ক্রীমটি বেশি কার্যকরী প্রমাণ হয়েছে। দৈনন্দিন দুইবার করে প্রায় ৬ সপ্তাহ ব্যবহারে ত্বকে কার্যকরী ফলাফল পাওয়া যায়।

এছাড়াও প্রতিবার ব্যবহারে আপনি পাবেন কোমল, সুন্দর ত্বক এবং শেভের পরবর্তী সুরক্ষা।

২।  Fair and Handsome Fairness Cream (ফেয়ার এন্ড হ্যান্ডসাম ফেয়ারনেস ক্রীম) :

তৈলাক্ত ত্বকের জন্য ক্রিম

ছেলেদের জন্য হুব ভালো একটি ক্রীম। এটি ত্বকের লাবন্যতা বাড়ায় এবং ত্বকের বয়সের ছাপ কমাতে সাহায্য করে। শেভ করার ফলে ত্বকে একধরণের কালচে ভাব সৃষ্টি হয়। এই ক্রীম তা দূর করতে কার্যকরী ভূমিকা রাখে।

মেয়েদের ত্বকে ও ছেলেদের ত্বকে কোলাজেনের পরিমাণ ভিন্ন হয়। এই ক্রীম ব্যবহারের ফলে আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়বে সাথে সাথে ত্বক কোমল ও মসৃণ হয়ে উঠবে।

৩। Garnier Men Power Light (গার্নিয়ার ম্যান পাওয়ার লাইট) :

ছেলেদের ফেয়ারনেস ক্রিমGarnier-Men-Power-Light

গার্নিয়ার ম্যান পাওয়ার লাইট ছেলেদের জন্য সবচেয়ে ভালো একটি ক্রীম। এটি একমাত্র ময়েশ্চারাইজার ক্রীম যা খুবই হালকা ধরণের নন স্টিকি একটি ক্রীম। এটি ত্বকের তৈলাক্ততা কমিয়ে ত্বকে একধরণের উজ্জ্বলতা ও কোমলতা নিয়ে আসে।

৪। Himalaya Natural Glow Fairness Cream (হিমালয়া ন্যাচারাল গ্লো ফেয়ারনেস ক্রীম) :

ছেলেদের মুখের ক্রিমHimalaya-Natural-Glow-Fairness-Cream

ছেলেদের ত্বকে খুব কার্যকরী একটি ক্রীম। এই ক্রীমের মূল উপাদান হচ্ছে জাফরান ও আলফালাফা। আলফালাফা ত্বকে মেলানিনের পরিমাণ কমায়, জাফরান ত্বকের বিবর্ণতা দূর করে ত্বকের উজ্জ্বলতা বাড়ায়।

এই দুই উপাদানের মিশ্রণ আপনার ত্বককে প্রাকৃতিকভাবে উজ্জ্বল করে তুলতে সহায়তা করে।

৫। Nivea Men Advanced Whitening Oil Control Moisturiser (নিভিয়া ম্যান অ্যাডভান্সড হোয়াইটেনিং অয়েল কন্ট্রোল ময়েশ্চারাইজার) :

ছেলেদের তৈলাক্ত ত্বকের ক্রিমNivea-Men-Advanced

তৈলাক্ত ত্বকের জন্য এটি খুব ভালো মানের একটি ক্রীম। এতে রয়েছে ভিটা কমপ্লেক্স প্লাস যা আপনার ত্বকের তৈলাক্ততা নিয়ন্ত্রণে আনে এবং ত্বকের কালো দাগ দূর করে। এটি ব্রণের ব্যাকটেরিয়া দূর করে ত্বককে প্রায় ৯৯% পরিষ্কার রাখে।

৬। Pond’s Men Oil Control Fairness Moisturizer (পন্ডস ম্যান অয়েল কন্ট্রোল ফেয়ারনেস ময়েশ্চারাইজার) :

ছেলেদের মুখের ত্বকের যত্নPond’s-Men-Oil-Control

পন্ডস হচ্ছে ইউনিলিভার কোম্পানীর পণ্য। এই কোম্পানীর পণ্য বিশ্বের প্রায় ৫০ টি দেশে যায়। এই ক্রীম ত্বকে তৈলাক্ততা কমিয়ে ত্বককে শুধু উজ্জলই করে না সাথে সাথে ত্বককে ময়েশ্চারাইজও করে।

এতে রয়েছে মিনারেল ক্লে ও হেযেল নির্যাস। এই ক্রীম আপনার ত্বককে ইউভি রশ্মি থেকেও সুরক্ষা দেয়।

৭। L’Oreal Paris Men Expert White Active Moisturising Fluid (লরিয়াল প্যারিস ম্যান এক্সপার্ট হোয়াইট অ্যাক্টিভ ময়েশ্চারাইজিং ফ্লুইড) :

গার্নিয়ার ফেসওয়াশL’Oreal-Paris-Men-Expert

অনুজ্জ্বল ত্বকের জন্য সবচেয়ে উপযোগী ক্রীম। এর প্রধান উপাদান হচ্ছে ভিটামিন সি, এসপিএফ ২০ পিএ +++ এবং মিলানো ব্লক যা আপনাকে ক্ষতিকর ইউভি রশ্মি থেকে সুরক্ষা দেবে এবং ত্বককে উজ্জ্বল করে তুলবে।

৮। VLCC Men Active Light Fairness Moisturiser (ভিএলসিসি ম্যান অ্যাক্টিভ লাইট ফেয়ারনেস ময়েশ্চারাইজার) :

ফেসওয়াশ ব্যবহারের নিয়মVLCC-Men-Active-Light

ত্বকের জন্য ক্ষতিকর দূষণকারী পদার্থ, সূর্যরশ্মি এবং এমন অনেক কিছু যা আপনার ত্বকের বিবর্ণতার জন্য দায়ী সেসব কিছু থেকে এই ক্রীমটি আপনাকে সুরক্ষা দেবে।

এটি একটি অয়েল ফ্রি ময়েশ্চারাইজার যা আপনার ত্বকে উজ্জ্বলভাব নিয়ে আসবে এবং ত্বকের দাগ দূর করবে।

এতে রয়েছে মালবেরী ও মিন্ট নির্যাস যা আপনার স্কিন টোন বাড়াবে, এসপিএফ ২০ সুরক্ষা দেবে, রোদের পোড়াভাব কমাবে, সূর্যের ক্ষতিকর ইউভিএ এবং ইউভিবি রশ্মি থেকে আপনার ত্বককে রক্ষা করবে।

৯। Vaseline Men Face Whitening + Antispot Face Cream (ভেজলিন ম্যান ফেস হোয়াইটেনিং + অ্যান্টি স্পট ফেস ক্রীম) :

নাইট ক্রিম বানানোর পদ্ধতিVaseline-Men-Face

এটি ভেজলিনের একটি জনপ্রিয় পণ্য। এই ক্রীমটিও ইউনিলিভারের একটি পণ্য। এতে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট, এসপিএফ ১৫ এবং ভিটামিন বি ৩ যা শুধু আপনার ত্বকের উজ্জ্বলতাই বাড়ায় না সাথে সাথে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকেও সুরক্ষা দেয়।

১০। Oriflame North for Men Fairness Moisturising Lotion (অরিফ্লেম নর্থ ফর ম্যান ফেয়ারনেস ময়েশ্চারাইজিং লোশন) :

ছেলেদের মুখের ত্বকের যত্নOriflame-North

ছেলেদের ত্বক ফর্সাকারী খুব ভালো একটি ক্রীম। এতে রয়েছে হোয়াইট কমপ্লেক্স ও মালবেরী নির্যাস যা স্কিন টোন বাড়াতে ও ত্বকের দাগ পুরোপুরি দূর করতে সাহায্য করে।

বর্তমানে বাজারে অনেক কোম্পানীর অনেক পণ্য পাওয়া গেলেও ভালো মানের পণ্য ব্যবহার করা উচিত। ভালো মানের পণ্য আপনার কাংক্ষিত ফলাফল দেবে এবং আপনার ত্বকে নানা সমস্যা দূর করতে সহায়তা করবে।


ভালো ফেসওয়াস কোনটি? এবং ত্বক পরিষ্কার এর পাশাপাশি মূখের ব্রন দুর করবে এবং মুখের তৈলাক্ততা দূর করবে? আজকাল কস্মেতিক্স কোম্পানি মেয়েদের পণ্য বানানোর পাশাপাশি ছেলেদের মুখের যত্নেছেলেদের ফেসওয়াশ, ছেলেদের মুখের ক্রিম, ছেলেদের জন্য ক্রিম বানাচ্ছে। অনেক পাঠক জানতে চেয়েছেন,ছেলেদের ত্বক ফর্সা করার উপায় >>>>

সেরা ২০ টি ছেলেদের ফেসওয়াস

ছেলেদের ত্বক ফর্সাকারী সবচেয়ে ভালো ৫টি ফেস মাস্কঃ ঘরোয়া পদ্ধতি

ফেয়ারনেস ক্রিম, জেনে নিন বিখ্যাত ও জনপ্রিয় সব ত্বক ফর্সাকারী ক্রিমের …

 

Summary
ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম -১০ টি কার্যকরী ফেয়ারনেস ক্রীম
Article Name
ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম -১০ টি কার্যকরী ফেয়ারনেস ক্রীম
Description
ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম নিয়ে আলাদা করে কথা বলার অবকাশ আছে কেননা, ছেলেদের ত্বকের সাথে মেয়েদের ত্বকের অনেক পার্থক্য রয়েছে। অ্যান্ড্রোজেন হরমোন নিঃসরণের কারনে ত্বকের ধরণ আলাদা হয়। এজন্যই ছেলেদের ত্বক মেয়েদের ত্বকের চেয়ে ২০% বেশি পুরু।
Author
Publisher Name
http://productreviewbd.com/

Join the discussion

61 thoughts on “ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম -১০ টি কার্যকরী ফেয়ারনেস ক্রীম

  1. Magnificent items from you, man. I have consider your stuff previous to and you’re just extremely excellent. I actually like what you have acquired here, really like what you’re saying and the way in which through which you say it. You make it entertaining and you continue to take care of to stay it sensible. I can’t wait to read much more from you. That is really a tremendous site.

  2. A powerful share, I just given this onto a colleague who was doing a bit evaluation on this. And he the truth is bought me breakfast as a result of I discovered it for him.. smile. So let me reword that: Thnx for the deal with! But yeah Thnkx for spending the time to debate this, I feel strongly about it and love studying extra on this topic. If possible, as you develop into expertise, would you thoughts updating your blog with extra particulars? It’s highly useful for me. Large thumb up for this blog submit!

  3. Good post. I be taught something tougher on different blogs everyday. It is going to always be stimulating to learn content material from different writers and practice a little something from their store. I’d favor to use some with the content on my weblog whether or not you don’t mind. Natually I’ll give you a hyperlink in your net blog. Thanks for sharing.

  4. Услуга по сносу старых домов и вывозу мусора в Москве и Московской области. Мы предоставляем услуги по сносу старых зданий и удалению мусора на территории Москвы и Подмосковья. Услуга демонтаж домов выполняется опытными специалистами в течение 24 часов после оформления заказа. Перед началом работ наш эксперт бесплатно приезжает на объект для оценки объёма работ и консультации. Чтобы получить дополнительную информацию и рассчитать стоимость услуг, свяжитесь с нами по телефону или оставьте заявку на сайте компании.

  5. Услуга по сносу старых зданий и утилизации отходов в Москве и Московской области. Мы предоставляем услуги по сносу старых сооружений и удалению мусора на территории Москвы и Московской области. Услуга http://demontazh-doma-msk8.ru выполняется квалифицированными специалистами в течение 24 часов после оформления заказа. Перед началом работ наш эксперт бесплатно посещает объект для определения объёма работ и предоставления консультаций. Чтобы получить дополнительную информацию и рассчитать стоимость услуг, свяжитесь с нами по телефону или оставьте заявку на сайте компании.

  6. አንጀት መተካት ከእንቅስቃሴ ጋር የሚሆነው የእንቅስቃሴ ዓይነት እና የእንቅስቃሴ እንቅስቃሴ መንገድ ላይ ያሉ የተካሄደ ወጪ ነው። እንቅስቃሴ አንጀትን በመጠቀም በመሰራጨት እና በመያዝ ለመተካት ያለውን የአንጀት መረጃ በሚጠቀም በሁለት ጊዜ ያሳየው ወጣት ይችላል። በአንጀት መረጃ ውስጥ የሚያሳይ ወይም የሚሰራ ውጤት እንዲሁም ሌሎች የተካሄደ መረጃዎች በመካከላቸው ይታወሳሉ።

  7. PBN sites
    We will generate a network of privately-owned blog network sites!

    Pros of our PBN network:

    We carry out everything so google does not grasp that this is A PBN network!!!

    1- We obtain domains from various registrars

    2- The leading site is hosted on a virtual private server (VPS is high-speed hosting)

    3- The rest of the sites are on separate hostings

    4- We attribute a separate Google account to each site with confirmation in Google Search Console.

    5- We develop websites on WordPress, we do not employ plugins with the help of which Trojans penetrate and through which pages on your websites are produced.

    6- We never reiterate templates and employ only individual text and pictures

    We refrain from work with website design; the client, if desired, can then edit the websites to suit his wishes

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।