Apple’s iPhone 7 and iPhone 7 Plus একটু দেরীতেই বাজারে আসছে

Apple’s iPhone 7 and iPhone 7 Plus ২০১৬ এর যে সময়ে বাজারে আসার কথা ছিল তার থেকে একটু দেরীতেই আসছে। সুতারং iPhone বাজারে আসার পূর্বনির্ধারিত তারিখ পরিবর্তন হতে পারে। অ্যাপেল এর Apple’s iPhone 7 এবং iPhone 7 Plus সরবরাহকারী প্রতিষ্ঠান Taiwan Semiconductor Manufacturing Company (TSMC) সম্প্রতি তাইওয়ানে সংঘটিত ভূমিকম্প এ ক্ষতিগ্রস্ত হওয়ায় নুতন iPhone

এর মডেল দুটি একটু দেরীতেই বাজারে আসছে।

iPhone-7-plus-in market-delay-product-review-bd

প্রাপ্ত সংবাদ হতে জানা যায় যে, Taiwan Semiconductor Manufacturing Company (TSMC) তাইওয়ানে সাম্প্রতিক ঘটে যাওয়া ভূমিকম্পের কারনে অ্যাপেলকে যথা সময়ে তাদের সরবারাহ বাতিল করেছে। ফেব্রুয়ারি মাসের ৬ তারিখে ৬.৪ মাত্রার প্রবল ভুমিকম্প তাইওয়ানে আঘাত হানে যাতে ১০৫ জনের প্রানহানি ঘটে । TSMC জানিয়েছে যে, ভূমিকম্পের কারনে তারা কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে, যার জন্য তারা অ্যাপলের এর সরবারাহ কিছুদিন পিছিয়ে দিয়েছে। যদিও ক্ষতিটা খুব বেশী নয় ,তবুও তারা তাদের পূর্ব নির্ধারিত সংখ্যায় অ্যাপলের এর সরবারাহ দিতে পারছে না।বর্তমানে TSMC অ্যাপলের A9 চিপ সরবরাহকারী এবং A9 চিপটি iPhone 6s এবং iPhone 6s Plus এ ব্যবহৃত হচ্ছে। সম্প্রতিক বছর গুলিতে অ্যাপেল এবং TSMC মধ্যে অ্যাপেল এর A10 চিপটি তৈরির বিষয়ে একটি সমযোতা প্রতিষ্ঠিত হয়।

অ্যাপেল তাদের A10 চিপ তৈরির জন্য TSMC কে তাদের সরবারাহকারি হিসেবে অগ্রাধিকার দিয়ে থাকে কারণ TSMC অ্যাপলের 16-nanometer process তৈরি করেছে যা মোবাইল ডিভাইস হিপ হিসেবে তুলনামুলকভাবে অনেক বেশী সমৃদ্ধ।

ফ্রী iPhone পেতে পারেন এমন সব লিঙ্ক

কিছু কিছু প্রতিষ্ঠান আছে যারা তাদের গ্রাহকদের বিনা মুল্যে iPhone দিয়ে থাকে।

এখানে এমন কিছু লিঙ্ক দেয়া হল যা আপনিও চেষ্টা করে দেখতে পারেন-

www.xpango.com/free–iphone

Enter free iPhone 6 giveaway™ & win a free iPhone 6 এটা সত্যি স্বপ্নের মতো যে আপনি একটা iPhone ফ্রী পেয়েছেন। সাম্প্রতিক

বছরগুলিতে অনেকেই iphone 4s ,free iphone 5 and free iphone 4 পেয়েছে বিনামুল্যে। তাই আপনিও এই keyword “get a free iphone” দিয়ে চেষ্টা করে দেখতে পারেন।

Comments

comments

Join the discussion

One thought on “Apple’s iPhone 7 and iPhone 7 Plus একটু দেরীতেই বাজারে আসছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।