TRESemme Keratin Smooth শ্যাম্পু – রিভিউ

TRESemme Keratin Smooth শ্যাম্পু – রিভিউ

১ মাস আগে বোনের বিয়ে উপলক্ষে পার্লারে গেলাম চুলে একটা খোঁপা করতে  আর তখনই ওখানকার প্রধান বিউটিশিয়ান  আমাকে বলল এই TRESemme Keratin Smooth Shampoo টির কথা। প্রতিদিন আমাকে ঘরের বাইরে বেরুতে হয়। অফিস যেতে আসতেই ৩ ঘণ্টা বাইরে থাকতে হয় আর স্বভাবতই চুলে প্রচুর ধুলা লাগে। গত কয়েক মাস ধরেই খেয়াল করলাম চুল আসলেই খুব রুক্ষ হয়ে গেছে। এমনিতেই আমার চুল কোঁকড়া আর তাতে যদি আসে রুক্ষতা তাহলেই বুঝুন অবস্থা।

বিউটিশিয়ান আমাকে জানালেন কোঁকড়া আর রুক্ষ চুলের জন্য এটি দারুণ একটি শ্যাম্পু।  চুলকে পরিষ্কার আর সুন্দর রাখার জন্য বাজারের হাজারো শ্যাম্পুর মধ্য থেকে সঠিক শ্যাম্পুর ব্রান্ড নির্বাচন করাঅত্যন্ত জরুরী ।আরপৃথিবী বিখ্যাত শ্যাম্পু গুলির মধ্যে একটি হল TRESemme Keratin Smooth Shampoo।আমি আমার অভিজ্ঞতা থেকেই বলছি , চুলকে সুন্দর,মোলায়েম আর  আকর্ষণীয় রাখতে এই শ্যাম্পুটি দারুণ কার্যকর।

 

TRESemme Keratin  Shampoo ভাল দিকঃ

১. এটি খুব সুন্দরভাবে ফ্লিপটপ ক্যাপসহ বোতলজাত করা হয়েছ ।

২.এটি শুষ্ক, কর্কশ, কোঁকড়ান আর ড্যামেজ হয়ে যাওয়া চুলকে প্রাণবন্ত করে তুলতে ভীষনভাবে কার্যকর।

৩.  এটি চুলকে ঝলমলে আর সিল্কি করে তোলার সাথে সাথে নরম ও মসৃণ করে তোলে।

৪.TRESemmeশ্যাম্পু ব্যবহারে আমি দেখেছি মাথায় প্রচুর ফেনা হয় যা চুলকে সঠিকভাবে পরিষ্কার করে।

৫. শ্যাম্পু করার পর পুরো ২৪ ঘণ্টা আমারচুলে শ্যাম্পুটির সুঘ্রান থাকে।

৬.TRESemme Keratin Smooth Shampoo টির লেবেল দেখে আমরা  অনুমান  করতে পারি যে, শ্যাম্পুটিতে সল্প মাত্রায় সালফেট রয়েছে যা চুলের জন্য ক্ষতিকর নয়।

৭. TRESemmeশ্যাম্পু ব্যবহারে আমার মত আপনি ও পেতে পারেন সুন্দর মসৃণ, ঝলমলে চুল।

খারাপ দিক

তবে, যথাযথ ফলাফল পেতে হলে আপনাকে TRESemme শ্যাম্পুর সাথে TRESemmeConditioner ব্যবহার করতে হবে। শ্যাম্পুটির বোতল  যেহেতু ফ্লিপটপ ক্যাপ দিয়ে আটকান থাকে অনেকের কাছে পুরো ক্যাপটি সরিয়ে শ্যাম্পু বের করা    কখনও  কখন  বিরক্তিকর  মনে হতে পারে। ৫৮০ মিলি. এর বোতলটি অনেক ভারী বিধায় এটি বহন করা সহজ নয়।

ব্যবহারকারীরা যা বলেনঃ

চুলের যত্নে শ্যাম্পুর কোন বিকল্প নেই।আর চুলকে সুন্দর আর স্বাস্থ্যময় রাখতে আমাদেরকে অবশ্যই TRESemme Keratin Smooth Shampooমত কোন শ্যাম্পুই কেনা উচিৎ।কেননা, বিশ্বজুড়ে এই শ্যাম্পুটিকে এর ব্যবহারকারীরা এর মূল্য, ঘ্রান,  উপযোগিতা আর এর ঘনত্বের উপর ভিত্তি করে ৫ এর ভিতর ৪ রেটিং করেছেন,  আর সামগ্রিক ভাবে রেটিং করছেন ৪’১। আমি নিজেই এই TRESemme Keratin Smooth Shampooটি দারুণ উপভোগ করছি।

গত ১মাস ব্যবহারের ফলে আমার চুল এখন অনেক বেশি সতেজ আর মসৃণ ও মোলায়েম। আসলেই শ্যাম্পুটি খুব ভাল কাজ করছে ড্যামেজ হয়ে যাওয়া চুলকে প্রাণবন্ত আর আকর্ষণীয় করে তুলতে।

কোথায় পাবেন

আপনার নিকটস্থ যেকোনো বিউটি শপ বা সুপার শপ বা বড় বড় দোকান গুলোতে আপনি আপনার প্রিয় TRESemme Keratin Smooth Shampooকিনতে পারবেন।

মূল্য তালিকা

৫৮০ মিলি. TRESemme Keratin Smooth Shampoo এর মূল্য মাত্র ৬৭৫ টাকা

আর ২০০ মিলি. এর বোতলের মূল্য ২৭০ টাকা।

TRESemme পণ্য 

TRESemme Keratin Smooth Shampooমূলত একটি ইউনিলিভার পণ্য।পণ্যটির উৎপাদনকারী প্রতিষ্ঠান এর সাথে সাথে পণ্যটির ব্যাবহারকারীরাও পণ্যটি সম্পর্কে খুবই উচ্চ ধারনা পোষণ করেন। ড্যামেজ হয়ে যাওয়া চুলে প্রাণ ফিরিয়ে আনতে এর জুড়ি নেই।এটি আপনার চুলের কেরাটিন এর লেবেল বজায় রাখতে এবং একইসাথে চুলের সাথে আটকে যাওয়া বাহ্যিক ধুলা ময়লা কার্যকরীভাবে পরিস্কার করে চুলকে করে তোলে শাইনি আর নরম। একই সাথে আপনার চুলে এনে দেবে আভিজাত্য ।

TRESemme Keratin Smooth Shampooঅন্যান্য উচ্চমাত্রার সালফেট যুক্ত শ্যাম্পুর তুলনায় কোমল আর এজন্যই বিউটি এক্সপার্টরা যাদের চুল শুষ্ক,কোঁকড়ানো, ঘন যা সামলানো সত্যি খুব কঠিন আর যাদের চুল ড্যামেজ হওয়ার পথে তাদেরকে এই শ্যাম্পুটি ব্যাবহারের পরামর্শ দিয়ে  থাকেন। আমি নিজেই আমার অফিসের কয়েকজন সহকর্মীকে বলেছি যারা তাদের রুক্ষ চুল নিয়ে খুবই বিব্রত ছিল ।

ওরা এখন  TRESemme Keratin Smooth Shampoo ব্যবহার করছে আর দারুণভাবে উপকার পাচ্ছে।আমি গত ১ মাস ধরে এটি ব্যবহার করছি আর চুলকে সুন্দর রাখতে এটি থেরাপির মতো কাজ করছে। তবে,শ্যাম্পুটির সাথে TRESemmeConditioner ও ব্যবহার করতে হবে।

বিশ্বের বিখ্যাত শ্যাম্পুর ব্রান্ডগুলির মধ্যে TRESemme অন্যতম যা পূর্বে শুধুমাত্র ইউনিলিভার এর বিউটি স্যালুনে বিক্রি করা হত। এখন বিশ্বজুড়ে  TRESemme Keratin Smooth Shampoo এর ৫৮০মিলি. ও ২০০মিলি. এর এই অভিজাত শ্যাম্পুটি আপনার আমার হাতের নাগালেই পাওয়া যাচ্ছে।

কিভাবে ব্যবহার করবেন

TRESemme Keratin Smooth Shampoo শ্যাম্পু ব্যবহার করার অতি সহজ। আপনার চুলকে ভিজিয়ে তারপর শ্যাম্পু নিয়ে আঙ্গুল দিয়ে আস্তে আস্তে মাথার ত্বকে আর চুলের গোঁড়ায় শ্যাম্পু লাগাতে হবে এবং ফেনা তুলে কয়েক মিনিট রেখে দিতে হবে এবং তারপর খুব ভালভাবে পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। কার্যকরী আর ভাল ফলাফলের জন্য একই সাথে TRESemmeConditioner ব্যবহার করুন।

আর যারা চুলকে straight করার জন্য heat styling tools ব্যাবহার করেন তারা Keratin Smooth Flat Iron Smoothing Spray ব্যাবহার করতে পারেন । আমি কোন দাওয়াত বা প্রোগ্রাম এ যেতে প্রচুর পরিমানে চুলকে straight করি এবং Keratin Smooth Flat Iron Smoothing Spray ব্যবহার করার ফলে চুলকে heat styling tools এর ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা করতে পারছি।

প্যাকেজিং

TRESemme Keratin Smooth Shampooএর বোতলটি আসলেই আপনার নজর কাড়বে অতি সহজেই। আমার দারুণ লাগে। এর সাটিন রঙের লাল বোতল এর সামনের দিকে রয়েছে গোল্ডেন রঙ যা বোতলটিকে করেছে অত্যন্ত আকর্ষণীয়। এরসাথে রয়েছে ফ্লিপটপ ক্যাপ। বোতলটি খুবই মজবুত এবং শক্ত। কিছুদিন ব্যবহারের পর কখনও কখনও  জ্যাম লেগে যেতে পারে।

TRESemme  Shampoo  দেখেতে কেমন

TRESemme Keratin Smooth Shampoo মূলত সাদা রঙের এবং এটি ক্রিমি অনুভত হবে যখন আপনি হাতে নেবেন।এটি খুব ঘন নয় আবার খুব পাতলাও নয়।

texture-tresemme-shampoo

ঘ্রান

এই শ্যাম্পুটির ঘ্রানও অত্যন্ত চমৎকার।

কি দিয়ে তৈরি TRESemme Keratin Smooth Shampoo:

যেকোন পণ্যেরই এর ভিতরকার উপাদানগুলি সম্পর্কে আমাদের জেনে রাখা দরকার। তাই আসুন নিচের ছবিতে দেখে নেই কি কি আছে  TRESemme Keratin Smooth Shampooতেঃ

tresemme-keratin-smooth-shampoo-ingredients

উল্লেখযোগ্য উপকারিতাঃ

TRESemme Keratin Smooth Shampooসল্পমাত্রার সালফেট যুক্ত

এটি মাথায় প্রচুর ফেনা তৈরি করে চুলকে সঠিকভাবে পরিস্কার করে

শ্যাম্পুটির ঘ্রান খুবই চমৎকার

এটি বিশ্বমানের একটি শ্যাম্পু

ঘন  কোঁকড়ানো চুলকে সঠিকভাবে পরিস্কার করে

TRESemme Keratin Smooth Shampoo টি পরীক্ষিত  যে এটি রুক্ষ ,শুষ্ক চুলে প্রান ফিরিয়ে আনে।

এটি অবশ্যই আপনার জন্য

বিশ্বজুড়ে  অধিকাংশ TRESemme Keratin Smooth Shampooব্যবহারকারীরাই বলেন যে, এটি অত্যন্ত চমকপ্রদ একটি শ্যাম্পু এবং I just love it.এটি আমার মত অনেকরই রুক্ষ আর শুষ্ক চুলে প্রান ফিরিয়ে দিয়েছে । এটি স্বল্প মাত্রার সালফেটযুক্ত যা আপনার মাথার ত্বক বা চুলকে ক্ষতিগ্রস্ত করবে না এবং এর সুঘ্রান আপনার চুল কে অন্যের কাছে করে তুলবে আকর্ষণীয়ও। তো আমার মত আপনারও TRESemme Keratin Smooth Shampoo সাথে হয়ে যাক ঘন কালো ঝলমলে চুলের জাদুময় সম্পর্ক ।

 

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।