Vaseline 100% Pure Petroleum Jelly-রিভিউ

Vaseline 100% Pure Petroleum Jelly-রিভিউ

সাধারণত সব বাড়িতেই শীতের দিনে একটা বড় ফ্যামিলি সাইজের Vaseline Pure Petroleum Jelly কেনা হয়। আমাদের বাড়ীতে কিন্তু সারা বছরই এটি হরদম ব্যবহার হয়। আমার ড্রেসিং টেবিলের অন্যতম সৌন্দর্য পণ্য এটি। আপনারা হয়ত সবাই জানেন যে, এটি ১০০% পেট্রোলিয়াম  জেলি দিয়ে তৈরি ।

ছোট খাট ইনজুরি, কাটা বা ত্বক ছিলে গেলে Vaseline Pure Petroleum Jelly ব্যবহারে আরাম হয়। শুষ্ক ত্বকের যত্নে, ব্যবহার করলে অতি দ্রুত ত্বকে আদ্রতা ফিরে আসে। ত্বকে ভাজ পড়া বা রিঙ্কেল দূর করে।

Vaseline-Pure-Petroleum-Jelly

Vaseline 100% Pure Petroleum Jelly  এর অসাধারন কিছু ব্যবহারঃ

-মেনিকিউর বা পেডিকিউর করার সময়  Vaseline Pure Petroleum Jelly নখের উপরে দিলে সুন্দর একটি পলিশ ভাব আসে। শুষ্ক ত্বকের যত্নে অতুলনীয়।

-অল্প একটু Vaseline নিয়ে  যেসব যায়গার ত্বক বেশী শুষ্ক হতে পারে যেমন কনুই, পায়ের গোড়ালি -এসব যায়গায় এটি ব্যবহারে ত্বক নরম ও মোলায়েম থাকবে।

-এটি লিপবাম হিসেবেও দারুন। ঠোঁটকে নরম, কোমল আর মসৃণ রাখতে আমিতো সারা বছরই ঠোঁটে Vaseline লাগাই ।

-চোখের আইল্যাশ এর একটি ঘন লুক আনতে,আর চোখের চারপাশে হাই লাইট করতে, এটি ব্যবহার করা যায়। আর আইল্যাশ এর গ্লু এর পরিবর্তে আইল্যাশ লাগানোর জন্য  ব্যবহার করতে পারি।

-মেকআপ রিমুভার হিসেবেও বহুল প্রচলিত।

-শেভ করার পর ত্বককে নরম আর আরামদায়ক রাখতে এটি অনেক ছেলেরাই ব্যাবহার করে থাকেন।

-ত্বককে নরম আর সুন্দর রাখতে  অতুলনীয়।

-চামড়ার তৈরি ব্যাগ বা জুতায় একটু Vaseline Pure Petroleum Jelly দিয়ে পলিস  করলে মুহূর্তেই আপনার ব্যাগ বা জুতা শাইনি হয়ে উঠবে।

-অনেক কাপড়ে আমদের লালচে  এলারজির মতো হয়। বিশেষ করে বিভিন্ন ধরনের আন্ডার গার্মেন্টস এর জন্য। আন্ডারগার্মেন্টস ব্যবহারে এরকম হলে Vaseline Pure Petroleum Jelly ব্যবহারে আরাম হবে।

-ক্রাফট তৈরির সময় ডো বানতে এই Vaseline ব্যবহার করা যায় অনায়াসেই।

 

পোষা প্রানীর যত্নে

বিড়ালের চুলের জট ছাড়াতে বা কুকুরের পায়ের তলায় ফেটে গেলে Vaseline Pure Petroleum Jelly ব্যবহারে কার্যকরী ফল পাবেন।

ব্যবহারকারীরা যা বলেনঃ

এটি ইউনিলিভারের একটি পণ্য। ত্বকের যত্নে Vaseline 100% Pure Petroleum Jelly  অনেক ভাবে আমরা ব্যবহার করতে পারি। বিশ্বজুড়ে এই পন্যটিকে এর ব্যবহারকারীরা এর  কার্যকারিতা আর  উপযোগিতার  উপর ভিত্তি করে  সামগ্রিক ভাবে রেটিং করছেন ৪.৯। আমি নিজেই সারা বছর এই Vaseline 100% Pure Petroleum Jelly  করছি।

কোথায় পাবেন

আপনার নিকটস্থ যেকোনো বিউটি শপ বা সুপার শপ বা এমনকি আপনার পাড়ার ছোট ছোট দোকানগুলোতেও আপনি আপনার প্রিয় Vaseline  কিনতে পারবেন।

কিভাবে ব্যবহার করবেন

Vaseline 100% Pure Petroleum Jelly  অল্প একটু হাতে নিয়ে আপনার প্রয়োজনীয়  স্থানে  আলতো করে লাগিয়ে দিলেই হবে ।  এর ব্যবহারে বিশেষ কোন নিয়ম নীতি নেই।

প্যাকেজিং

Vaseline 100% Pure Petroleum Jelly  এর কৌটাটি প্লাস্টিক দিয়ে তৈরি এবং পুরোপুরি পরিষ্কার ধরণের প্লাস্টিক নয়। কুয়াশাচ্ছন্ন রঙের। কৌটার চারিদিক সমান আর ক্যাপটি  নীল রঙের  দৃষ্টিনন্দন ফ্লিপ ক্যাপ ।

Vaseline Petroleum Jelly   দেখেতে কেমন

Vaseline Petroleum  মূলত সাদা রঙের  অথবা বলতে পারেন এটির কোন রঙ নেই।

vaseline-petrolium-jelly

ঘনত্ব

Vaseline 100% Pure Petroleum Jelly  তেলতেলে কিন্তু  চটচটে নয়। আপনি যখন এটি হাতে নিবেন, এটি ক্রিমি অনুভত হবে।

ঘ্রান

Vaseline Petroleum Jelly   এর  কোন ঘ্রান নেই।

কি দিয়ে তৈরি  Vaseline 100% Pure Petroleum Jelly   :

যেকোন পণ্যেরই এর ভিতরকার উপাদানগুলি সম্পর্কে আমাদের জেনে রাখা দরকার। Vaseline 100% Pure Petroleum Jelly এর একটিভ উপাদান হল সাদা পেট্রোলিয়াম ইউএসপি।

vaseline-ingredients

উল্লেখযোগ্য উপকারিতাঃ

Vaseline 100% Pure Petroleum Jelly  অত্যন্ত কার্যকরী একটি  পণ্য।

কোন কিছু লুব্রিক্যান্ট করতে এটি ব্যবহার করা যায়।

পণ্যটিতে  এলারজি হওয়ার সম্ভাবনা নেই।

এটি পরীক্ষিত  যে ত্বকের রুক্ষ ,শুষ্ক স্থানে Vaseline 100% Pure Petroleum Jelly ব্যবহারে ত্বক নরম ও মোলায়েম হয়ে ওঠে।

সতর্কতা

এটি শুধুমাত্র বাহ্যিক ব্যবহারের জন্য। খুব বেশী আঘাত বা সংক্রমনে এটি ব্যবহারে তেমন কোন কাজ হবে না । সবসময় বাচ্চাদের নাগালের বাইরে রাখুন।

কখন  Vaseline 100% Pure Petroleum Jelly   ব্যবহার করবেন না 

  • নতুন ট্যাটুতে এটি ব্যবহার করবেন না।
  • কানের ব্যথায় ব্যবহার করবেন না।
  • ময়েসচারাইজার হিসেবে Vaseline 100% Pure Petroleum Jelly   ব্যবহার করা ঠিক নয়। ত্বকের ময়েসচারাইজার এর জন্য  সঠিক পণ্য  ব্যবহার করতে হবে।

Vaseline 100% Pure Petroleum Jelly   অবশ্যই আপনার জন্য

বিশ্বজুড়ে  Vaseline 100% Pure Petroleum Jelly বহুল সমাদৃত একটি পণ্য। এটি আপনি অতি সহজেই ও নিঃসন্দেহে ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন। আমি আমার পরিবারের সবাই সারা বছরই ত্বকের সাধারন যত্নে Vaseline 100% Pure Petroleum Jelly  ব্যবহার করি আর আশাতীত সুফল পাই।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।