আইফোন ৭ রিলিজ এর তারিখ,ডিজাইন,বৈশিষ্ট্য

এ বছরের সবচেয়ে বড় বিস্ময় আইফোন ৭ এর বাজারে আসার জন্য সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছে। সবাই জানতে চাই কি হবে নুতন নুতন ফিচার এই আইফোন ৭ এ।

আইফোন ৭ রিলিজ এর তারিখ

এর আগে যখনই নুতন আইফোন এসেছে তা বাজারে ছাড়া হয়েছে সেপ্টেম্বর মাসে। তাই এই কথা প্রচলিত আছে যে আইফোন ৭ও এ বছরের সেপ্টেম্বরে বাজারে আসবে।

আইফোন ৭ এর বৈশিষ্ট্য

সেফায়ার গ্লাস

এটা শোনা যাচ্ছে যে আইফোন ৭ এ কোরনিং গরিলা গ্লাসের পরিবর্তে থাকবে সেফায়ার গ্লাস। সেফায়ার গ্লাস অনেক শক্তিশালী যা সহজে ভাঙ্গে না  এবং অ্যাপেল ইতিমধ্যে এই গ্লাস ব্যবহার করেছে আইফোনে।

আর এটাই ভাল যদি অ্যাপেল এই সিদ্ধান্ত নেয় যে নুতন আইফোনে তারা এই গ্লাস ব্যবহার করবে। ম্যাক ওয়ার্ল্ড এর সুত্র মতে , অ্যারিজোনার জি টি এডভান্সে  টেকনলজি যাকে অ্যাপেল প্রমোট করছে অ্যাপেল এ ডিসপ্লে তৈরির জন্য।

 

বাটন লেস ডিজাইনঃ

অ্যাপেল তাদের ঐতিহ্য গত ডিজাইন থেকে সরে এসে নুতন আইফোন ৭ এ বাটন লেস ডিজাইন নিয়ে আসছে। এখনকার আই ফোনগুলিতে যে হোম  বাটন থাকে তা আর থাকবে না নুতন আইফোন ৭ যাতে স্ক্রিন এ অনেক বেশী স্পেস থাকে।

 

ওয়ারলেস চারজিং

অ্যাপেল এই প্রতিযোগী যেমন সামসাং ইতিমধ্যে বাজারে ওয়ারলেস চারজিং যুক্ত ফোন এনেছে যা ব্যবহারকারীদের জন্য সুবিধাজনক। সামসাং গ্যালাক্সি এস ৭ ওয়ারলেস চার্জ এর সুবিধা সমৃদ্ধ এবং এটি ক্রেতাদের প্রসংসা কুড়িয়েছে। অ্যাপেল তাদের প্রতিযোগীদের থেকে পিছনে পড়ে থাকতে পারে না আর এই প্রতিযোগিতা দূর করতে নুতন আইফোন ৭ এ তারা ওয়ার লেস চারজিং এর সুবিধা রাখছে। .

 

উন্নত আই সাইট ক্যামেরা 

ছবির  গুনগত মান বাড়াতে অ্যাপেল হয়ত আই সাইট ক্যামেরা ব্যবহার করবে যাতে ছবি উজ্জ্বল আর পরিষ্কার হয় সাথে থাকবে তার প্রধান ১৩ মেগা পিক্সেল ক্যামেরা। আইফোন ৭ এর ছবি হবে অনেক বেশী ভাল আগের তুলনায় যার সাথে আরও আছে তার ৮ মেগা পিক্সেল  ২য়  ক্যামেরা ।

 

পানি ও ময়লা নিরোধক

এমন একটি উন্নত  ডিভাইসের প্রতিরক্ষা দিতে ক্যালিফোর্নিয়ার এই প্রযুক্তি কোম্পানি পরিকল্পনা করেছে যে , আইফোন ৭  হবে পানি ও ময়লা নিরোধক। এটি হবে  আইপি ৬৭ স্ট্যান্ডার্ড যার মানে এটি পানি নিরোধক এবং একই সঙ্গে ময়লাও। আইপি ৬৭ এর ডিভাইসের বৈশিষ্ট্য হল এর  ডিভাইস ১ মিটার  পানির নীচে ৩০ মিনিট থাকলেও টা নষ্ট হবে না।

 

ও এল ই ডি  ডিসপ্লে 

সব চেয়ে বড়  বিস্ময় হল নুতন আইফোন ৭ এ ও এল ই ডি ডিসপ্লে ব্যবহার করা হবে এবং আগের আইফোন এ ছিল এল ই ডি ডিসপ্লে। ও এল ই ডি  ডিসপ্লে নিজেই আলো উৎপন্ন করে আর এল ই ডি স্ক্রিন এর জন্য ব্যাক লাইট লাগে গ্লো করার জন্য।

 

আইফোন ৭ এর দাম

এই উন্নত ফিচারের আইফোন ৭ এর দাম অনুমান করা হয় ৮০০ থেকে ৯০০ ডলারের মতো হবে। এটি নির্ভর করবে স্থান আর মেমোরি জিবি এর উপর। অপেক্ষা করা যাক তাহলে আইফোন ৭ এ জন্য আর কয়েকটি দিন।

 

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।