আইফোন ৮ প্লাস (iPhone 8 Plus) স্মার্টফোন রিভিউ

আইফোন ৮ প্লাস (iPhone 8 Plus) স্মার্টফোন রিভিউ


আজ আমরা অ্যাপল এর আইফোন সিরিজের আইফোন ৮ প্লাস রিভিউ  নিয়ে আলোচনা করবো ।

স্মার্টফোন  দুনিয়ায় অ্যাপলের  স্মার্টফোন সিরিজ আইফোন এর অবস্থান রয়েছে সবার  শীর্ষে  ।  প্রায় ১০ বছর ধরে অ্যাপল  তাঁদের আইফোন এর রাজত্ব পরিচালনা করে যাচ্ছে  এবং প্রত্যেকটি নতুন সিরিজের  মাঝেই রয়েছে নতুন নতুন সকল ফিচারসমুহ ।

আইফোন ৮ প্লাস (iPhone 8 Plus) স্মার্টফোন রিভিউ

ক্লাসিক এবং সর্বোচ্চ প্রিমিয়াম কোয়ালিটির আইফোনের মাঝে প্রতিনিয়তই আসছে নতুন ডিজাইন এবং নতুন নতুন সকল ফিচার এবং স্পেসিফিকেশন এর বৈচিত্র্য ।

আশা করি যারা আইফোন সিরিজের আইফোন ৮ প্লাস ক্রয়ে আগ্রহী তাঁরা প্রয়োজনীয় সকল তথ্য আমাদের আলোচনার মাধ্যমে জানতে পারবেন ।

চলুন তবে প্রথমেই কিছু সুবিধা অসুবিধা দেখে নেই আইফোন ৮ প্লাস  সম্পর্কে –

আইফোন ৮ প্লাস  এর সুবিধা সমুহঃ

  • অসাধারণ ভারসেটাইল ক্যামেরা পারফর্মেন্স
  • ব্লেজিং ফাস্ট স্পিড
  • কালারফুল ডিসপ্লে কোয়ালিটি
  • ওয়্যারলেস চার্জিং সুবিধা
  • সুপার হাই কোয়ালিটি স্পিকার

আইফোন ৮ প্লাস এর অসুবিধা সমুহঃ

  • অন্যান্য ফোনের তুলনায় ডিজাইন একদম সমসাময়িক
  • ব্যাটারি লাইফ আরো ভালো হতে পারতো
  • ওজন অন্যান্য স্মার্টফোনের তুলনায় একটু বেশি

 [wp-review id=”6466″]

আইফোন ৮ প্লাস এর ডিজাইন  অসাধারণ কিন্তু আপনি যদি বর্তমান সময়ের অন্যান্য ফোনের সাথে এর তুলনা করে তবে এর ডিজাইন বর্তমান সময় অনুযায়ী ঠিক আছে কিন্তু প্রতিনিয়ত আপগ্রেড সব ডিজাইনের স্মার্টফোনের মাঝে এর ডিজাইন আউটডেট হয়ে যাবার সম্ভাবনাই বেশি ।

চলুন দেখে নেই আইফোন ৮ প্লাস  এর কিছু মুল ফিচার ও স্পেসিফিকেশন ।

আইফোন ৮ প্লাস এর দাম

Price ৳ 76,990.00  (64 GB)

Price ৳ 92,500.00  (256 GB)

 

আইফোন প্লাস এর স্পেসিফিকেশন ও ফিচার  সমুহঃ

ডিসপ্লে—————————-5.5 inch HD True Tone display A11 Bionic

র‍্যাম——————————3 GB RAM

ক্যামেরা—————————12-megapixel f/1.8 camera with OIS & Telephoto lens feature

সেলফি ক্যামেরা———————8-megapixel selfie camera

আইওএস ভার্সন———————-iOS 11

অন্যান্য——————————TouchID

স্টোরেজ——————————64GB or 256GB storage

ইয়ারপড ফিচার————————Lightning EarPod

Non-removable Li-Ion 2691 mAh battery

আইফোন প্লাস এর ডিজাইনঃ

 আইফোন ৮ এর ফিচার

বাহ্যিক ভাবে আইফোন ৮ প্লাস  দেখতে সম্পুর্ন আইফোন ৭ এর মতোই ।  আইফোন ৭ এর মতোই এর মাঝে রয়েছে রাউন্ড এজ , কার্ভড বডি এবং কর্নার ।  রিয়ার সাইড সম্পুর্ন এলুমিনিয়াম এবং গ্লাস প্যানেল সমৃদ্ধ ।  রিয়ার এবং ফ্রন্ট উভয় পাশে করনিং গরিলা গ্লাস প্রোটেকশন থাকার ফলে এটির গ্রিপিং খমতা অসাধারণ এবং দেখতেও অনেক আকর্ষণীয় ।

তবে কর্নার এর প্রত্যেকটা শেষ অংশে যেখানে মেটাল অর্থাৎ এলুমিনিয়াম সাইড মিশে গিয়েছে সেখানে গ্লাস প্রোটেকশন এর ব্লেডিং আরো নিখুঁত হবার প্রয়োজন ছিলো অনেক  সময়ই সেখানে নখ আটকে যায় , যা সত্যি বিরক্তিকর একটা ব্যপার । তারপরেও এটা হয়তো অনেকের জন্য সমস্যা নয় এবং এর জন্য সম্পুর্ন ডিজাইন একদম বাজে এরকমও কিছু নয় ।

  ভালো  প্রোটেকশনের জন্য স্মার্টফোনটির ডিসপ্লের মাঝে রাখা হয়েছে গরিলা গ্লাস ৫ প্রোটেকশন  সিস্টেম এর সুবিধা ।  তারপরেও আমার কাছে মনে হয় স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর প্রোটেকশন সিস্টেম আরো হয়তো ভালো ।

আইফোন ৮ প্লাস এর একটি ভালো দিক হলো এটি সম্পুর্ন আইপি৬৭ রেটেড ওয়াটার রেজিস্ট্যান্ট  ফিচার সম্পন্ন ।  এর ব্যাকসাইড এবং ফ্রন্ট সাইড উভয় পাশের গ্লাস এর ফিল অনেক স্মুদ এবং কাজ করে অনেক ফাস্ট  আর এটাও একটা অনেক বড় ভালো সুবিধা ।

প্রায় এক বছর হয়ে গেছে এপল তাঁদের স্মার্টফোন সিরিজের কোন ফোনের মাঝেই আর হেডফোন জ্যাক এর সুবিধা রাখছেনা ।  বর্তমানের আইফোনের সকল সিরিজের মতোই আইফোন ৮ প্লাস  এর মাঝে রয়েছে ওয়্যারলেস হেডফোন সিস্টেম ।

আইফোন ৮ প্লাস  এর ডিসপ্লে এবং স্ক্রিন কোয়ালিটিঃ

 

আইফোন ৮ প্লাস এর মাঝে রয়েছে ৪.৭ স্ক্রিন  যার রেজুলেশন ১০৮০ পিক্সেল ।  যদিও আইফোন ৮ প্লাস এর ডিসপ্লে এর মাঝে তেমন ভালো লাগার মতো আপগ্রেড আনা হয়নাই তারপরেও এর মাঝে রয়েছে নতুন ট্রু টোন টেকনোলজি ।

আমার মতে এটি অনেক ভালো একটি ফিচার যা আপনার ডিসপ্লে কালার গুলো সঠিক ভাবে ব্যালেন্স করতে সক্ষম ।  এছাড়াও আইফোন ৮ প্লাস এর মাঝে রয়েছে নতুন ডলবি

ভিশন সাপোর্ট এবং এইচডিআর ১০ ফরম্যাট সাপোর্ট ।  এসব কিছু আপগ্রেড ছাড়া বাকি সব ফিচার রয়েছে আগের মতোই ।  আগের মতোই এর মাঝে এখনো রয়েছে আইপিএস এলসিডি ডিসপ্লে ।

তবে সব দিক মিলিয়ে এখনো অন্যান্য সকল স্মার্টফোনের চাইতে আইফোনের  ডিসপ্লে কোয়ালিটি আমার কাছে ভালোই লাগে ।

আইফোন প্লাস এর পারফর্মেন্স এবং সফটওয়্যারঃ

 

আইফোন ৮ প্লাস এর মাঝে  রয়েছে এ১১ বায়োনিক প্রসেসর যা এখন পর্যন্ত আইফোন  সিরিজের সকল  স্মার্টফোনের চাইতে সেরা । আইওএস ভার্সন রয়েছে আইওএস ১১ ।

আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস দুটি মডেলের মাঝেই রয়েছে আইফোন সিরিজের এখন পর্যন্ত সবচাইতে সেরা প্রসেসর বায়োনিক প্রসেসর ও চিপসেট ।

 আইফোন ৮  এর মাঝে সবচাইতে ভালো পারফর্মেন্স  নিশ্চিত  করার জন্য স্মার্টফোনের  মাঝে  রয়েছে  ২ গিগবাইট র‍্যাম এবং আইফোন ৮ প্লাস  এর মাঝে রয়েছে ৩ গিগাবাইট র‍্যাম ।

 আইফোন ৮ প্লাস  এর বায়োনিক প্রসেসর সিক্স কোর সম্পন্ন ।  নতুন কিছু  ভালো লাগার মতো আপগ্রেডেশন এর মাঝে আপনার প্রথমেই হয়তো এর ফ্রন্ট ফেসিং স্পিকার গুলোর  পারফরমেন্স ভাল লাগতে পারে ।

 এছারাও এর কল কোয়ালিটি  এবং ওয়াইফাই সিস্টেম ও অসাধারণ রকমের ভালো ।

আইফোন ৮ প্লাস  এর ক্যামেরাঃ

আইফোন ৮ প্লাস  এর মাঝে অন্যান্য সকল স্পেসিফিকেশন এর মাঝে ব্যাপক পরিবর্তন না আসলেও এর ক্যামেরা ফিচার গুলো আমার মতে অনেক আপগ্রেড করা হয়েছে ।  এর ১২ মেগাপিক্সেল সিঙ্গেল লেন্স টেলিফটো ক্যামেরা ফিচার আপনার ভালো লাগবেই আর তার সাথে যুক্ত রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধা ।

 আইফোন ৮ প্লাস এর মাধ্যমে ক্যাপচার করা ইমেজ গুলো অনেক বেশি ডিটেইলড এবং কালার ও আসে অনেক বাস্তব নির্ভর ।  আপনি চাইলেই ইচ্ছেমতো কালার স্যাচুরেটেড করে নিতে পারবেন ।

  এর ক্যাপচার করা ইমেজ গুলোর মাঝে কালার কম্বিনেশন যেমন আসে অনেক ভালো তেমনি আপনি অনেক ভালো ফোকাস করতে পারবেন যখন আপনার কিছু ক্লোজ শট এর প্রয়োজন পরবে ।

 লো – লাইট এবং সুপার ব্রাইট যেকোন মোডের মাধ্যমে ইমেজ ক্যাপচার হবে আরো অসাধারণ।  ল্যান্ডস্ক্যাপ থেকে পোট্রেইট মোড সকল ইমেজ ক্যাপচার হয় একদম নিখুঁত ।

ক্যামেরার মাঝে রয়েছে  নতুন অটো এইচডিআর মোড  যদিও আপনি এটি সুইচ অফ করেও ক্যাপচার করতে পারবেন ।  ভিডিও ধারন  খেত্রেও পাচ্ছেন  কিছু নতুন সুবিধা।

আপনি চাইলেই আপনার আইফোন ৮ প্লাস এর মাধ্যমে ২৪ এফপিএস ফ্রেম রেটে ৪কে ভিডিও ক্যাপচার করে নিতে পারবেন খুব সহজেই।  জুমিং এবং ব্রাইটনেস কনট্রোল এর জন্যও রয়েছে অসাধারণ সকল ফিচার।

আইফোন ৮ প্লাস  এর ব্যাটারি লাইফ ও ক্রয় নির্দেশনাঃ

ব্যাটারি লাইফ নিয়ে আমি আইফোন ৭ এর প্রতি  একদম সন্তুষ্ট নেই (Non-removable Li-Ion 2691 mAh battery)। স্মার্টফোনের মাঝে থাকা আকর্ষণীয় সকল ফিচারগুলো নিজের মতো করে ব্যবহার করার আগেই যদি আপনার স্মার্টফোনের ব্যাটারি লো হয়ে যায় তাহলে ব্যাপারটা সত্যি অনেক বিরক্তিকর লাগে ।

আমার মতে আইফোন ৭  এর ব্যাটারি লাইফ আরো অনেক বাড়ানোর প্রয়োজন ছিলো ।

আইফোন ৭ থেকেও ছোট ব্যাটারি রয়েছে আইফোন ৮ প্লাস এর মাঝে ।  যা একটু আকর্ষণীয় বটে এবং আইফোন  ৭ এর সাথে তুলনা করলে আইফোন ৮ প্লাস এর ব্যাটারি অনেকটাই ভালো রাখা হয়েছে তবে আরো ভালো সাপোর্ট হয়তোবা  এপল দিতে পারতো আইফোন ৮ প্লাস এর মাঝে ।

 পুরো একদিন আপনি ইচ্ছেমতো  ইমেজ ক্যাপচার ,  মিউজিক প্লে সহ ওয়েব ব্রাউজিং করতে পারবেন নিশ্চিন্তে ।

 আইফোন ৮ প্লাস  এর মাঝে দেয়া হয়েছে লাইটেনিং ক্যাবল যা দেখতে  আকর্ষণীয় এবং চার্জ হয় সুপার ফাস্ট ।  আপনি এক ঘন্টায় ০ থেকে ৮০% চার্জ পেতে সক্ষম হবেন আইফোন ৮ প্লাস এর মাঝে ।

 এছাড়াও আইফোন ৮ প্লাস  কিউআই ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে ।

ক্রয় নির্দেশনা হিসেবে আমি বলবো আপনি চাইলেই এটি ক্রয় করতে পারেন কারণ আইফোন ৮ প্লাস  আইফোন ৭ থেকে অনেক বেশি কিছু আপগ্রেড সম্পন্ন না হলেও আইফোন থেকে  আলাদা এবং অনেকটাই বেশি স্মার্ট ফিচার সম্পন্ন । তবে যেহেতু সামনে আইফোন এক্স আসছে সেক্ষেত্রে আপনি ক্রয় এর আগে একবার ভেবে দেখতে পারেন ।

Summary
আইফোন ৮ প্লাস (iPhone 8 Plus) স্মার্টফোন রিভিউ
Article Name
আইফোন ৮ প্লাস (iPhone 8 Plus) স্মার্টফোন রিভিউ
Description
আজ আমরা অ্যাপল এর আইফোন সিরিজের আইফোন ৮ প্লাস রিভিউ নিয়ে আলোচনা করবো ।আইফোন ৮ প্লাস এর মাঝে দেয়া হয়েছে লাইটেনিং ক্যাবল যা দেখতে আকর্ষণীয় এবং চার্জ হয় সুপার ফাস্ট । আপনি এক ঘন্টায় ০ থেকে ৮০% চার্জ পেতে সক্ষম হবেন আইফোন ৮ প্লাস এর মাঝে ।এছাড়াও আইফোন ৮ প্লাস কিউআই ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে ।
Author
Publisher Name
http://productreviewbd.com/

Join the discussion

16 thoughts on “আইফোন ৮ প্লাস (iPhone 8 Plus) স্মার্টফোন রিভিউ

  1. Good ?V I should certainly pronounce, impressed with your web site. I had no trouble navigating through all tabs and related info ended up being truly simple to do to access. I recently found what I hoped for before you know it in the least. Quite unusual. Is likely to appreciate it for those who add forums or something, site theme . a tones way for your customer to communicate. Excellent task..

  2. I’ve been exploring for a little bit for any high quality articles or weblog posts in this kind of space . Exploring in Yahoo I eventually stumbled upon this site. Studying this info So i am satisfied to convey that I’ve a very just right uncanny feeling I found out exactly what I needed. I such a lot surely will make sure to don’t disregard this website and give it a look on a constant basis.

  3. Howdy just wanted to give you a quick heads up. The text in your article seem to be running off the screen in Chrome. I’m not sure if this is a format issue or something to do with browser compatibility but I figured I’d post to let you know. The design and style look great though! Hope you get the problem resolved soon. Cheers

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।