ত্বক ফর্সা করার ক্রিম না ত্বক ফর্সা করার সাবান?

ত্বক ফর্সা করার ক্রিম না ত্বক ফর্সা করার সাবান?

ত্বক উজ্জ্বল করার সাবান, ত্বক উজ্জ্বল করার ক্রিম থেকে কেন ভিন্ন?

ত্বক ফর্সা করার ক্রিম না ত্বক ফর্সা করার সাবান? অনেক মানুষের একটি ইচ্ছা থাকে যে তার ত্বকটা আরও একটু ফর্সা হবে-তাকে দেখতে আরও একটু উজ্জ্বল লাগবে। সৌন্দর্যের খাতিরেই সবাই চায়  মুখের উজ্জ্বল ফর্সা ত্বক। অথবা ত্বকে যদি অন্য কোন সমস্যা থাকে বা পিগমেন্টেসান থাকে তবে ত্বককে তা থেকে মুক্ত করার জন্যও সবাই তৎপর হয়।

এতো এতো, স্কিন পণ্যের মধ্যে যাতে বলা হয় আপনার ত্বক সুন্দর হবে- উজ্জ্বল হবে -ফর্সা হবে- এর মধ্যে আপনার ত্বকের জন্য সবচেয়ে কোনটি উপযুক্ত তা খুঁজে বের করা আসলেই কঠিন।

ত্বক ফর্সা করার জন্য দুই ধরণের পণ্য সাধারণত ব্যবহার করা হয়। একটি হল ত্বক ফর্সা করার ক্রিম  আর অন্যটি হল ত্বক ফর্সা করার সাবান। কিন্তু আসলে এদের পার্থক্য টা কি?

কোথায় পাবেন : akhoni.com

ত্বক  ফর্সা করার সাবান আসলে কি?

ত্বক ফর্সা করার সাবান যেমন সয়া ক্লিঞ্জিং সলিড যা আসলে সাধারণ সাবানের চেয়ে অন্য কিছু নয়-অন্তত দেখতে তো একই রকম। এবং অন্যান্য সাবানের মতো এটি মুলত ব্যবহার করা হয় শরীর পরিষ্কার করার জন্য যাতে  ব্যাকটেরিয়ার জনিত কারনে শরীরে যেসব দুর্গন্ধ হয় তা দূর করা যায় এবং একই সাথে ত্বক ফর্সা হয়।

ত্বক ফর্সা কারী সাবানগুলি একই সাথে  আপনার মুখের ত্বকের মৃত চামড়া সরিয়ে ফেলে নুতন সজীব কোষ বৃদ্ধি করে ত্বককে ফর্সা করে।

ত্বক ফর্সাকারী ক্রীম কি ?

বিভিন্ন রকমের ত্বক ফর্সাকারী ক্রিম পাওয়া যায়। তাদের ফরমুলেসানের লেভেল ও শক্তিও ভিন্ন এবং এসব ক্রিম শুধু ত্বক ফর্সা করার জন্য নয়, ত্বকের ধরণ ও প্রকৃতি অনুযায়ী এগুলা ত্বকে আরও অনেক ধরণের কাজ করে।

গার্ণীয়ার হোয়াইট কমপ্লিট মাল্টি একশান ফেয়ারনেস ক্রিম রিভিউ

Garnier-White-Complete-Multi-Action-Fairness-Cream-productreviewbd

এই ক্রিম গুলি সাধারণত ত্বক পরিষ্কার করার পর লাগানো হয় যা ত্বক কে হাইড্রেড করে এবং ময়েসচারাইজ করে ত্বককে ফর্সা, সজীব আর গ্লোইং করে তোলে।

লোটাস হারবালস হোয়াইটেনিং এন্ড ব্রাইটেনিইং জেল ক্রিম রিভিউ

lotusherbal-skin-whitening and brightening-cream-productreviewbd

Do you want to click who is selling this for you> কোথায় পাবেন : akhoni.com

আমি কি চাই

ত্বক ফর্সা কারী ক্রিম ও সাবান দুটোরই আলাদা আলাদা উপকারিতা আছে। আপনি যখই এই সব পণ্য কিনবেন প্রথমে দেখে নিবেন এগুলি তৈরির উপাদানগুলি প্রাকৃতিক কিনা।

একটিভ উপাদানের মধ্যে  ত্বক ফর্সাকারী সাবানে যেমন হলুদের নির্যাস, রাসবেরীর নির্যাস, সাইট্রাস নির্যাস  আছে কিনা নিশ্চিত হবেন, কারণ এগুলি ত্বককে ফর্সা করতে কার্যকরী।

ত্বক স্বাস্থ্যকর রাখতে যেসব উপাদান সাহায্য করে তার মধ্যে  আছে জোজোবা ওয়েল, রোজ ওয়েল, মধু, কেলেনডুলা ফুলের নির্যাস , আমন্ড ওয়েল । অনেক প্রস্তুতকারক এসব উপাদান তাদের পণ্যে যোগ করেন না কারণ এগুলি ত্বক ফর্সা করার জন্য জরুরী নয়।  কিন্তু আপনি যদি ত্বককে সুন্দর আর কোন অসস্তি থেকে রক্ষা করতে চান তবে এগুলি অবশ্যই জরুরী।

 

কোনটি আপনার ত্বকের জন্য সঠিক?

আপনি যখন ত্বক ফর্সাকারী সাবান আর ক্রিম এর মধ্যে তফাৎ খুঁজে দেখতে চান তখন প্রথমেই আপনাকে বুঝতে হবে আপনি কখন ও কিভাবে পণ্যটি ব্যবহার করতে চান।

ত্বক ফর্সা কারী ক্রিম ব্যবহার খুব কঠিন কিছু নয়। আর ত্বক ফর্সাকারী সাবান তো সহজেই অনেক ব্যবহার করা যায়।  এই সাবান অন্যান্য সবানের মতো আপনি যখন ত্বক পরিষ্কার করতে চান তখন এই সাবান দিয়ে ত্বক পরিষ্কার করবেন। যেহেতু ত্বক ফর্সাকারী সাবান আপনার ত্বক পরিস্কার করার জন্য ব্যবহার করবেন তাই এর সাথে আপনাকে অন্য কোন সাবান ব্যবহার করতে হবে না।

আর সবচেয়ে উপাকারী হল যে, এই ত্বক ফর্সাকারী সাবান গোসলের সময় আপনার সব শরীরের ত্বকেই  লাগবে যা ত্বক ফর্সাকারী জেল বা ক্রিমের মাধ্যমে করা সম্ভব না।

একই  সাথে আরও একটি গুরুত্বপূর্ণ তথ্য হল, এই ত্বক ফর্সাকারি সাবান অনেক বেশী শক্তিশালী ফর্মুলা দিয়ে তৈরি যা আপানার সারা শরীরে গোসলের সময় লাগাতে পারেন। তবে যাদের ত্বক সংবেদনশীল তারা নিয়মিত ত্বক ফর্সা কারী সাবান ব্যাবহার করলে ত্বকে ইরিটেসান হতে পারে।

এখানেই ত্বক ফর্সাকারী ক্রিম ব্যবহারের উপকারিতা যা আপনার শরীরের নির্দিষ্ট স্থানে ব্যবহার করতে হয় । এই ক্রিম গুলি সাধারণত মুখের ত্বকে ব্যবহারের জন্য। অন্যান্য কিছু ক্রিম আছে সারা শরীরে লাগানোর জন্য যা খুব বেশী শক্তিশালী।  যেমন কোলাড হোয়াইট স্কিন পিগমেন্টেসান রিডিউসিং হ্যান্ড এন্ড বডি মিল্ক যা ত্বককে

হাইড্রেড করার সাথে সাথে রুক্ষ ত্বকের পরিচর্যা করে। এটা আপনি হাতের কুনুই, হ্যান্ড, হাঁটু তে ব্যবহার করবেন।  তাই সান টান হয়ে গেলে রোঁদে পুড়ে ত্বক কালো হলে , ত্বক তৈলাক্ত হলে -এসব সমস্যা সমাধানে  সবার জন্য অনেক ধরণের ক্রিম পাবেন ।

শেষ কথা

আপনি কোনটি পছন্দ করবেন? উত্তর হল দুটোই। এসব পণ্য একসাথে ব্যবহারে মতো করে তৈরি করা হয় যাতে একটি আরেকটিকে কার্যকরী করতে সাহায্য করে। ক্রিম ও সাবানের ফরমুলাসানের উপর নির্ভর করে আপনি আপনার ত্বকের ধরণ অনুযায়ী ত্বক ফর্সাকারী সাবান ও ত্বক ফর্সাকারী ক্রিম খুঁজে নিন আপনার নিয়মিত স্কিন কেয়ারে।

 

Join the discussion

8 thoughts on “ত্বক ফর্সা করার ক্রিম না ত্বক ফর্সা করার সাবান?

  1. Thanks for sharing excellent informations. Your website is very cool. I am impressed by the details that you?¦ve on this web site. It reveals how nicely you perceive this subject. Bookmarked this web page, will come back for extra articles. You, my friend, ROCK! I found just the info I already searched everywhere and simply couldn’t come across. What a great web-site.

  2. I must show some appreciation to you for rescuing me from this type of difficulty. Right after browsing through the the net and finding opinions which were not beneficial, I believed my life was well over. Living devoid of the strategies to the problems you’ve fixed as a result of your main post is a critical case, as well as those that might have in a wrong way damaged my entire career if I had not discovered your blog. Your own personal know-how and kindness in touching the whole lot was valuable. I am not sure what I would’ve done if I hadn’t come upon such a subject like this. It’s possible to at this time look forward to my future. Thank you very much for the expert and amazing guide. I won’t hesitate to refer your web blog to any individual who desires counselling on this topic.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।