মোটরসাইকেল নির্বাচন করবেন কীভাবে: নতুন চালকদের মোটরসাইকেল নির্বাচন

মোটরসাইকেল নির্বাচন করবেন কীভাবে : নতুন চালকদের মোটরসাইকেল নির্বাচন

মোটর সাইকেল চালান শুরু করুন একটি স্ট্যান্ডার্ড বাইক দিয়ে ।

নুতন মোটরবাইক কেনার ১0 টি অত্যাবশ্যক টিপস

 

যারা নুতন মোটরবাইক কেনার প্ল্যান করছেন এবং মোটর সাইকেল চালানো শুরু করতে যাচ্ছেন, তারা প্রথমে একটি স্ট্যান্ডার্ড মোটর বাইক দিয়ে মোটর সাইকেল চালানো শুরু করবেন। কেননা,মোটর বাইক চালানোর নিয়ম না জেনে কখনোই বেশী সিসি বাইক চালানো জীবনের জন্য ঝুকিপূর্ণ হতে পারে।

এতে হয়ত অনেক বিশেষায়িত ফিচার থাকবে না কিন্তু স্টারটারদের জন্য স্ট্যান্ডার্ড মোটর বাইকই উপযুক্ত। মোটরসাইকেল কিনব আর বাজারে গিয়া পরোখ না করে কিনে ফেলাটা কন বুদ্ধিমানের কাজ নয়।

মোটর বাইক চালানোর সময় আপনার কি কি পরিধান করা উচিৎ এবং মোটরসাইকেল চালানোর নিয়ম

মোটর বাইক চালানোর সময় আপনার কি কি পরিধান করা উচিৎ

কেমন হবে  স্ট্যান্ডার্ড বাইকের ইঞ্জিন সাইজ –

স্ট্যান্ডার্ড বাইকগুলিতে অনেক ধরণের ডিসপ্লেসমেন্ট থাকে তবে আপনার পছন্দ করতে হবে মোটরসাইকেল চালানোর দক্ষতা আর আপনার চলার প্রয়োজন অনুযায়ী ইঞ্জিন। ইঞ্জিন যেন বড় হয় তবে আবার এমন বড় না হয় যাতে আপনার মাইলেজ কমে যায় আর বাইকের অতিরিক্ত ওজন বেশী না হয়।

বাংলাদেশে জনপ্রিয় ১০ টি ১০০ সিসি মোটর বাইক

মোটরসাইকেল ধৌত করার সর্বোত্তম ১০টি টিপস।

 

স্ট্যান্ডার্ড বাইকের খোলা সিট-

ভালমানের স্ট্যান্ডার্ড মোটর বাইকগুলিতে আপনার জন্য উঁচু সিট থাকবে। আপনাকে  চালক হিসেবে নিচু হতে হবে না বা স্পোর্টস বাইকের মতো সামনে ঝুকেও যেতে হবে না -স্ট্যান্ডার্ড বাইক গুলিতে এমনভাবে সিট টি বসানো থাকে যা নুতন চালকদের জন্য খুবই দরকারী।

 %e0%a6%ae%e0%a7%8b%e0%a6%9f%e0%a6%b0%e0%a6%b8%e0%a6%be%e0%a6%87%e0%a6%95%e0%a7%87%e0%a6%b2-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%be%e0%a6%9a%e0%a6%a8-%e0%a6%95%e0%a6%b0%e0%a6%ac%e0%a7%87

স্ট্যান্ডার্ড বাইকের  ফুটপেগ পজিসান বা অবস্থান –

এমন কোন মডেলের মোটর সাইকেল নিবেন যাতে ফুটপেগটি  আপনার সিট থেকে একটু সামনে থাকে । আর আপনি যাতে ফুট পেগের উপর খুব সহজেই কোন কষ্ট করা ছাড়া দাড়াতে পারেন এমন ফুট পেগ যুক্ত বাইক পছন্দ করবেন।

স্ট্যান্ডার্ড বাইকের একসেসরিস

স্ট্যান্ডার্ড বাইকের মুল কথা হল এতে আপনার প্রয়োজনীয় সব একসেসরিস  থাকবে তবে আবার অতিমাত্রায় যেন না থাকে যাতে আপনার চলতে বা মোটর বাইক চালাতে অসুবিধা না হয়। একটা  ট্র্যাঙ্ক বা ট্যাঙ্ক ব্যাগ থাকবে যাতে আপনি গিয়ার সব সময় সাথে রাখতে পারেন আর উইন্ড শিল্ড থাকে যাতে বৃষ্টি বা বাতাসে আপনার মোটর বাইক চালানো সুবিধাজনক হয়।

 

স্ট্যান্ডার্ড বাইকের  ফুয়েল ক্যাপাসিটি

 

স্ট্যান্ডার্ড মোটর বাইক গুলির চালকেরা সাধারণত এমন  বাইক চান যাতে ফুয়েল ট্যাঙ্ক অন্তত ৩.৫ গ্যালন বা ১৩.২৫ লিটার ফুয়েল ধারন করকে পারে।  যাতে আরোহী বা বাইক চালক ১৫০ মাইল বা ২৪০ কিমি অনায়াসেই চলতে পারে। পথের মধ্যে যাতে চালককে ফুয়েল সমস্যায় পড়তে নয়া হয়  সে জন্যই ফুয়েল ট্যাঙ্কের ধারন ক্ষমতার উপর লক্ষ্য রাখা উচিৎ।

 

স্ট্যান্ডার্ড বাইকের আরোহী ধারন ক্ষমতা

আপনি যদিও আপনার একা চলার জন্য হয়ত স্ট্যান্ডার্ড বাইক কিনছেন কিন্তু এটা তো সত্যি যে অতিরিক্ত কেউ আপনার সঙ্গি হয়ে যাতে আপনার বাইকে চড়তে পারে সেই সুযোগ যেন থাকে । তাই স্ট্যান্ডার্ড বাইক কেনার সময় খেয়াল করবেন যে সিটটি যাতে যথেষ্ট বড় হয় যাতে আপনি ও আপনার আরোহন সঙ্গী সহজেই আরাম করে বসতে পারেন আর লম্বা পথ চলার পর সে যাতে আপনাকে কোন অভিযোগ না করে।

মোটরসাইকেল চালানোর কিছু প্রয়োজনীয় পরামর্শ,নূতনদের জন্য

 

স্ট্যান্ডার্ড বাইকের  ট্র্যান্সমিশান  

অবশ্যই স্ট্যান্ডার্ড ট্র্যান্সমিশান থাকবে কিন্তু তাতে যাতে অনেক বিকল্প থাকে সেদিকে লক্ষ্য রাখবেন । বাজারে স্বয়ংক্রিয় আর ডুয়াল ক্লাচ ট্র্যান্সমিশান রয়েছে।

 

স্ট্যান্ডার্ড বাইকের  স্টাইল

অনেক ধরণের স্ট্যান্ডার্ড বাইক বাজারে আছে। আপনি আপনার পছন্দ আর বাজেটের মধ্যে প্রয়োজনীয় অপ্সান দেখে আপনার স্ট্যান্ডার্ড বাইক বেছে নিন। নুতন চালকদের জন্য স্টাইলের চেয়ে আরাম আর সুবিধার কথাই বেশী মনে রাখতে হবে বাইক কেনার সময়।

 

মোটর বাইক রিভিউ পড়তে পারেন  bike.com.bd সাথে জেনে নিন মোটর বাইকের দাম

মোটরবাইক লাইসেন্স এবং মোটরসাইকেল নিবন্ধন ফি পুনঃনির্ধারণ

মোটর সাইকেল ড্রাইভিং লাইসেন্স কিভাবে করবেন? 

ড্রাইভিং লাইসেন্স করার উপায়

ড্রাইভিং লাইসেন্সের লিখিত পরীক্ষার স্ট্যান্ডার্ড প্রশ্ন ব্যাংক ও উত্তর

মোটর বাইকিং And ড্রাইভিং A টু Z [পর্ব-০১] :: সূচনা, বিভিন্ন মটরসাইকেল, কেনার সময় লক্ষণীয় ও বাইক ইঞ্জিন

Join the discussion

42 thoughts on “মোটরসাইকেল নির্বাচন করবেন কীভাবে: নতুন চালকদের মোটরসাইকেল নির্বাচন

  1. Читай также: Летние платье, скрывающее недостатки фигуры Если ты хочешь рисовать белые стрелки, обязательно делай это на «голых» веках, иначе лайнер просто потеряется и утратит весь свой смысл. Гораздо красивее он смотрится, когда фокус остается именно на нем! Поэтому вместе с тенями избегай и ярких помад. Загрузка файла Основы для макияжа Существует несколько вариантов применения белой подводки. Самым популярным вариантом является подводка внутренних уголков глаз. Таким образом, вы сможете распахнуть глаза, придать взгляду ясность, а также скорректировать близко посаженные глаза. Очередной воскресший прием из 60-х, когда к макияжу относились, как к экспериментальному искусству. Название техники floating crease дословно переводится как «парящая складка», что логично — стрелка в этом случае парит между бровью и складкой верхнего века. Белый лайнер для приема используют очень часто — он не перегружает макияж и отлично сочетается с тенями и лайнерами других оттенков. https://iris-wiki.win/index.php?title=Средство_для_роста_ресниц_квинлаш Ищете положительные и негативные отзывы о Kiss New York Professional карандаш для бровей Top Brow + тушь? Маша: Обожаю-обожаю-обожаю! И всем советую) У туши необычная щеточка, за что мы прозвали ее «тараканчик». За пару движений кистью превращает обычные брови в объемные, пушистые и, не побоюсь этого слова, роскошные. Лена: Те, кто считают, что все гели для бровей одинаковые, очевидно, не пробовали Fiber Brow Gel. Фишка в щеточке. Она идеально – идеально! – укладывает волоски. Не склеивает их в одну брове-палку, а художественно распушает и надежно фиксирует в таком виде. Ищете лучшую водостойкую тушь для бровей? Перед вами — Wonder’Full Brow — идеальный продукт для ежедневного макияжа. Будьте уверены: тушь не размажется, а идеальная укладка волосков продержится 24 часа. Как выбрать подходящую тушь? Отзывы(2) Качественная декоративная косметика обволакивает исключительно волоски, при сильном нажатии мягко ложится на кожу, надежно фиксирует брови, не склеивает их и не образует комочков. При выборе лучшей туши для бровей учтите следующие параметры:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।