স্যামসাং গ্যালাক্সি এস ৮ স্মার্টফোন রিভিউ

স্যামসাং গ্যালাক্সি এস ৮ স্মার্টফোন রিভিউ

 

স্মার্টফোনের দুনিয়ায় টেক জায়ান্ট স্যামসাং এর সকল গ্যালাক্সি সিরিজের স্মার্টফোনের মাঝেই রয়েছে নতুন নতুন সব ফিচার , আকর্ষণীয় ডিসপ্লে এবং  দুর্দান্ত পারফর্মেন্স । শুধু মাত্র গ্যালাক্সি নোট ৭ এর   বিপর্যয় বাদে অন্যান্য সকল স্মার্টফোনগুলোর মাঝেই রয়েছে একজন গ্রাহকের জন্য সকল ধরণের বিনোদনের পরিপূর্ণ ব্যবস্থা ।

স্যামসাং গ্যালাক্সি এস ৮ স্মার্টফোন রিভিউ

আমরা আজ স্যামসাং গ্যালাক্সি এস ৮  স্মার্টফোনের রিভিউ আপনাদের সামনে তুলে ধরবো , যারা গ্যালাক্সি এস৮  কিনতে আগ্রহী আশা করি স্মার্টফোনটি সম্পর্কে আমাদের তথ্যগুলো আপনাদের কাজে লাগবে ।

আইফোন ৮ (iPhone 8) স্মার্টফোন রিভিউ

চলুন তবে প্রথমেই দেখে নেই স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর কিছু সুবিধা এবং  অসুবিধা ।

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর সুবিধাঃ

  • আকর্ষণীয় ডিসপ্লে
  • আধুনিক সকল ফিচার এবং স্টাইলিশ ডিজাইন
  • স্টানিং ক্যামেরা পারফর্মেন্স
  • ইনোভেটিভ

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর অসুবিধাঃ

  • ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এর প্লেসমেন্ট আরো ভালো জায়গায় দেবার প্রয়োজন ছিলো
  • বিক্সবি সাপোর্ট এর তেমন প্রয়োজনীয়তা অনুভব করিনি

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর মাঝে (নতুন মোবাইল ২০১৭)  এই দুটি সামান্য সমস্যা ছাড়া আমি আর কোন ঝামেলা খুঁজে পাইনি এখন পর্যন্ত । যদিও অনেকের কাছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নিয়ে তেমন কোন মাথা ব্যাথা নেই তবে আমার মতে এটি অন্য কোথাও প্লেসমেন্ট করলে হয়তো আরো ভালো হত ।

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর দাম 

53,990.00 Taka

[wp-review id=”6019″]

 

যাই হোক চলুন এক নজরে স্যামসাং গ্যালাক্সি এস ৮ (Samsung Galaxy S8 )এর প্রধান কিছু স্পেসিফিকেশন এবং ফিচার দেখে নেই –

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর প্রধান স্পেসিফিকেশন এবং ফিচারঃ

 

  • ডিসপ্লে———————————5.8-inch quad-HD Infinity Display (AMOLED)
  • চিপসেট——————————–Samsung Exynos 8895 (Europe and Asia) or Qualcomm Snapdragon 835 (USA)
  • র‍্যাম ও স্টোরেজ —————————–4GB RAM, 64GB storage (microSD up to 256GB)
  • ব্যাটারি————————————–3000mAh battery with wireless and fast charging
  • রিয়ার ক্যামেরা——————————-Rear camera: 12 megapixels, f/1.7 aperture and Dual Pixel sensor
  • ফ্রন্ট ক্যামেরা——————————Front camera: 8 megapixels, f/1.7 and autofocus
  • স্ক্যানার————————————Iris and fingerprint scanner
  • অন্যান্য————————————Samsung Bixby personal assistant
  • এন্ড্রয়েড ভার্সন—————————–Android 7 Nougat with Google Assistant

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮(Samsung Galaxy S8 ) সম্পর্কে কিছু তথ্যঃ

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮

স্যামসাং গ্যালাক্সি  এস ৮ বিগত  কয়েক মাস আগেই  বাজারে প্রবেশ করে এবং অনেক আলোরন সৃষ্টি করতেও সক্ষম হয়েছে ।  ২০১৭ সালের মাঝে স্যামসাং এর পক্ষ থেকে প্রকাশিত এই স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর কাট টু কাট এজড ডিজাইন সত্যি অনেক নজরকাড়া ।

যদিও বর্তমানে বাজারে গুগল পিক্সেল ২ এক্স এল, আইফোন এক্স , এলজি ভি ৩০ এসব স্মার্টফোন আসতে যাচ্ছে এবং অনেকগুলো রয়েছে তারপরেও স্যামসাং গ্যালাক্সি এস ৮ এখনো সেরা ।

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর ডিজাইনঃ

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর ডিজাইন অনেক আকর্ষণীয় রাখা হয়েছে এবং সহজেই যে কারো ভালো লাগার মতো , এর ডিজাইন সম্পূর্ণ আধুনিক এবং ভবিষ্যৎ প্রজন্মের স্মার্টফোনের মতোই ।  এর রিয়ার সাইড সম্পূর্ণ কার্ভড এবং অনেকটাই গ্যালাক্সি এস ৭ এর মতো ।

আকর্ষণীয় তিনটি কালারে স্যামসাং গ্যালাক্সি এস ৮ আপনি বাজারে পাবেন তার মাঝে কালার গুলো হল – ডার্ক ব্লু , ডার্ক ব্ল্যাক , ব্রাইট সিলভার এবং গ্রে ।  কোন খুঁত আপনি এর লুকিং এর মাঝে খুঁজে পাবেন না , কার্ভড সাইড গুলোর ফিনিশিং অত্যান্ত সুন্দর এবং ডিসপ্লের  শেষ দিকে কোন ধরণের সাদা আলাদা রেখা নেই ।

ভলিউম রকার এবং স্ট্যান্ডবাই সুইচ  নতুন ধরণের বাটনে সাইডে রাখা হয়েছে ।  আর এই বাটনটির নাম রাখা হয়েছে বিক্সবি এসিস্ট্যান্ট বাটন ।  গ্যালাক্সি এস ৮ অনেক পাতলা এবং দেখতে স্লিম এর ওজন মাত্র ১৫৫ গ্রাম ।

গ্যালাক্সি এস ৮ প্লাস

রয়েছে ন্যানো সিম ট্রে এবং মাইক্রো এস ডি কার্ড স্লট । স্মার্টফোনটি চার্জ দেবার জন্য রয়েছে কিউআই ওয়্যারলেস চার্জিং সিস্টেম ।  স্মার্টফোনটি সম্পূর্ণ ওয়াটার রেজিস্ট্যান্ট এবং ৩০ মিনিট পর্যন্ত এটি পানির ভেতরে সুরক্ষিত থাকতে সক্ষম ।

তবে স্যামসাং এর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রাখা হয়েছে  ব্যাক সাইডে এটা আম্র কাছে ভালো লাগেনি ।  তবে আপনাকে ডিসপ্লের সবটুকু সেরা পারফর্মেন্স দিতেই হয়তো স্যামসাং ফ্রন্ট সাইডে কোন কিছু রাখেনি ।  রয়েছে গরিলা গ্লাস ৫ এর ডিসপ্লে প্রোটেকশন সিস্টেম ।

তবে ফিঙ্গারপ্রিন্ট  স্ক্যানার এর জায়গা পরিবর্তিত হলেও পারফর্মেন্স এখন রয়েছে আগের মতোই অসাধারণ ।

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর স্ক্রিনঃ

 

আমার মতে স্ক্রিনের দিক থেকে সবচাইতে বেস্ট লুকিং ফোন হিসেবে স্যামসাং গ্যালাক্সি এস ৮ রয়েছে  ।  এর ডিসপ্লে কোয়ালিটি অসাধারণ ।  স্যামসাং গ্যালাক্সি এস ৮  এর ডিসপ্লে শুধু দেখতেই সুন্দর নয় এর পারফর্মেন্স ও অসাধারণ , স্ক্রিন এর এসপেক্ট রেশিও ১৮.৫:৯ ।  স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর মাঝে রয়েছে  ৫.৮ ইঞ্চি ডিসপ্লে ।  অনেক বড় ডিসপ্লে থাকা সত্ত্বেও স্মার্টফোনটি একদম কমপ্যাক্ট  এবং কম্ফোর্টেবল ।

ডিসপ্লে রয়েছে ফুল এইচডি এমোলেড ২৯৬০x১৪৪০ রেজুলেশন এর । এছাড়াও ফিচার হিসেবে রয়েছে এইচডিআর সাপোর্ট ।  আপনি স্ক্রিন এর মাঝে পাবেন সঠিক  স্যাচুরেটেড কালার এবং রিয়েল লাইফ ফিল ।

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর পারফর্মেন্স ও সফটওয়্যারঃ

 

স্টানিং বডি  ডিজাইন এর  সাথে  আকর্ষণীয়  পারফর্মেন্স প্রদানেও  গ্যালাক্সি এস ৮ এর  জুড়ি নেই ।  সুপার ফাস্ট কাজ করার জন্য স্মার্টফোনটির মাঝে  রয়েছে এক্সাইনোস ৮৮৯৫ চিপসেট  এবং  এটি অনেক বেশি পাওয়ার সেভ করতে সক্ষম ।  রয়েছে দ্রুত কাজ করতে সক্ষম ৪ গিগাবাইট র‍্যাম সাপোর্ট  ও ৬৪ এবং ২৫৬ গিগাবাইট এর অসাধারণ স্টোরেজ সুবিধা ।

একমাত্র চিপসেটের কারণে এটি অন্যান্য সকল স্ন্যাপড্রাগন চিপসেট সম্বলিত  স্মার্টফোন থেকে বেশি ফাস্ট।

গ্যলাক্সি এস ৮ এর মাঝে রয়েছে গিগাবিট এলটিই সাপোর্ট ।  এছাড়াও রয়েছে কুইক চার্জ ফিচার স্বল্প সময়ে অধিক চার্জ করার জন্য ।  গ্যালাক্সি এস ৮ এর মাঝে  রয়েছে এন্ড্রেনো ৫৪০ গ্রাফিক্স ইউনিট আর এটি যেকোন থ্রিডি গেম কোন প্রকার ঝামেলা ছাড়া রান করতে সক্ষম ।

সফটওয়্যার হিসেবে গ্যালাক্সি এস ৮ এর মাঝে রয়েছে এন্ড্রয়েড ৭.০ নোগাট  ভার্সন । আইকন গুলো আগের চাইতে অনেক আকর্ষণীয় রাখা হয়েছে  এবং  গ্যালাক্সি এস ৮ এর মাঝেই স্যামসাং এর প্রথম অন স্ক্রিন বাটন ফিচার সংযুক্ত করা হয়েছে ।

ডে ড্রিম , সাপোর্ট , গুগল সার্চ ইঞ্জিন সাপোর্ট , বিক্সবি  ভার্চুয়াল এসিস্ট্যান্ট সাপোর্ট সহ আরো অনেক আধুনিক ফিচার রয়েছে গ্যালাক্সি এস  ৮ এর মাঝে ।  আর বায়োমেট্রিক স্ক্যানার মাধ্যমে ফন আনলক এর খেত্রেও এর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্যান্য স্মার্টফোন এর চাইতে অনেক ভালো কাজ করে ।

ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ছাড়াও ফোনটির মাঝে রয়েছে আইরিশ স্ক্যানার , হার্ট রেট স্ক্যানার , ফেস রেকজনিশন টুল সহ অনেক সিকিউরিটি অপশন ।

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর ক্যামেরা ও ব্যাটারি লাইফঃ

 

গ্যালাক্সি এস ৮ এর ক্যামেরার মাঝেও রয়েছে  অনেক আপডেট ফিচার । রয়েছে ডুয়েল সেন্সর সিস্টেম ।  ওয়াইড লেন্স কিংবা ভ্যারিয়েবল এপার্চার সিস্টেম নেই । এস সেভেন এর মতোই ডুয়েল পিক্সেল সিস্টেম এ ১২ মেগাপিক্সেল ক্যামেরাটি কাজ করে থাকে ।

 

মাল্টি ফ্রেম প্রসেসরের মাধ্যমে প্রতি স্ন্যাপ এ তিনটি ইন্সট্যান্ট শট নেয়া যায় ।  পাওয়ার কি  এর মাঝে ডাবল ট্যাপ করলেই অন হয়ে যাবে ক্যামেরা আর আপনি ফোকাস ঠিক করে ফাস্ট ক্লিক করে নিতে পারবেন যেকোন সময় ।

দিনের আলো কিংবা স্বল্প আলো সকল সময়ই এর ক্যামেরা পারফর্মেন্স দুর্দান্ত কাজ করে থাকে ।  সামনের ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেল এর এবং এর মাধ্যমেও আপনি ব্রাইট সেলফি তুলতে পারবেন যেকোন সময় ।

ব্যাটারি ব্যাকআপের জন্য স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর মাঝে আপনি পাচ্ছেন ৩০০০ মিলি এম্পিয়ার ব্যাটারি সাপোর্ট ।  সম্পুর্ন একটি দিন ভালো ব্যাকআপ পেতে সক্ষম হবেন আপনি এর মাধ্যমে আর ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকার কারনে চার্জ হবে দ্বিগুণ ফাস্ট ।

 

সর্বশেষ মতামতঃ

 

স্যামসাং গ্যালাক্সি এস ৮ সম্পর্কে সর্বশেষ আমার মতামত হবে আপনি যদি এই দামের ভেতরে অন্যান্য স্মার্টফোনের সাথে এর তুলনা দেন তবে আমার মতে সেখানে স্যামসাং গ্যালাক্সি এস ৮ হয়তো আপনার বেশি ভালো লাগবে । এর ক্যামেরা , ব্যাটারি পারফর্মেন্স এবং ডিজাইন সকল কিছুর চাইতে একদম আলাদা । স্টানিং লুকিং এর ফিউচার ফিচার সমৃদ্ধ একটি ফোন হিসেবে আপনি এটি বেছে নিতে পারেন ।


আইফোন ৮ এর দাম  তুলনামূলকভাবে কম রাখবে অ্যাপল।আইফোন ৭ (৩২ জিবি) মূল্য ৭৬,০০০ টাকা, আইফোন ৭ (১২৮ জিবি) মূল্য ৮৭,৬৫০ টাকা এবং আইফোন ৭ (২৫৬ জিবি) মূল্য ৯৯,২৫০ টাকা।

স্যামসাং মোবাইল এর দাম ২০১৭ – Product Review BD

স্যামসাং জে২ ২০১৬/ – Product Review BD

 

Join the discussion

5 thoughts on “স্যামসাং গ্যালাক্সি এস ৮ স্মার্টফোন রিভিউ

  1. Немаловажный фактор при выборе массажера для лица. К примеру, механический роликовый массажер может стоить от 600 грн, цена на качественный электрический гаджет может варьироваться от 1500 и выше. Сохранить молодость кожи, убрать морщины, придать овалу лица упругость помогут массажеры для лица. Массажеры бывают разного типа и размера, начиная от простых каменных, до ультразвуковых, вакуумных, микротоковых и т.д. Все они помогают эффективно бороться с проблемами кожи. Как помощников в борьбе с морщинами, массажеры для лица рекомендуется использовать после 35-40 лет. Для юных девушек эти устройства могут быть полезны другим – сужают поры, стимулируют выработку эластина и коллагена, а также выравнивают цвет лица, сглаживая следы от акне и других высыпаний. Компактный массажер-щетка для чистки лица от Foreo достоин быть Вашим постоянным спутником! В комплекте всего 1 насадка из силикона, но она выполняет разнообразные функции — от очищения до лифтинга. Это возможно благодаря необычной пульсации. Корпус водонепроницаемый, можно пользоваться в ванной. Блогеры рекомендуют ежедневное применение для максимального эффекта. https://www.thediplomatnetwork.com/community/profile/thedachamplin02/ Нефритовый валик для лица. женская рука держит зеленый нефритовый камень ГДЕ КУПИТЬ НЕФРИТОВЫЙ ВАЛИК ДЛЯ ЛИЦА? Как мы уже говорили выше, массажный валик для фитнеса эффективен при использовании перед тренировкой, перед упражнениями на гибкость или просто для начала дня. Он чрезвычайно полезен для облегчения боли в мышцах и исправления мышечных дисбалансов. А также увеличивает диапазон движений частей тела и способен предотвратить серьезные травмы. Скребок гуаша и нефритовый валик для массажа лица коллекция натуральных зеленых нефритовых камней разной формы Что мне больше всего нравилось в нефритовом валике так это то как хорошо он работал с моей сывороткой на моем лице. Как правило, после того, как я применяла сыворотку или масло я всегда чувствовала что я должна ждать чтобы впитаться, прежде чем применить что-нибудь еще. Но после использования ролика я смогла применить свой увлажняющий крем сразу.

  2. Diamond Extreme Eye After to applied under the eye area felt like a lift and soft and bright the skin. Is very effective to puffiness bags, dark circles, this is a eye treatment excellent. My favorite BB cream to use! I love Diamond Infused Lifting & Stretching Serum so much! It’s a fair amount of coverage and it doesn’t look patchy. However it does tend to wear off quite fast. Other than that it’s easy to blend and also apply! I received many Forever Flawless products. It has been a big disappointment. The packages are beautiful but the creams and Thermal Mask do not do the job they are supposed to do. The Thermal Mask is useless. The diamond infused Facial Peeling Gel is okay, but L’Oreal and other less expensive products are just as good. The Hydra am moisture cream feels sticky as well as the Diamond Age-Defying Cream. The vitamin C is too sticky to put on my face. We are paying for the beautiful packaging which would make a beautiful decoration. https://aussieqs.com.au/community/profile/rileyconnors961/ BEAUTY TIP:Get SET for goof proof brows! To lock in goof proof brow pencil’s soft color for 24 budge-proof hours** apply ready, set, BROW clear brow gel on top.**instrumental test on 21 panelists Have A Question? Goof proof your brows! About Us Benefit cosmetics wholly believe in faking it ’til you make it! Their fast and fabulous beauty solutions, make for affordable makeup essentials every woman will love! Use the wide part of the custom goof-proof tip to fill and shape brows. Build colour with a couple of strokes. Use the pointed edge to define the tailВќ of your brow. Blend with the spoolie brush. If you are someone who is used to filling in your brows with creamy eye pencils then you will find this product fairly easy to use but if you are a beginner then you may need a couple of tries before you figure out how to use this product perfectly because it is more on the pigmented side. It has a somewhat triangulated tip which is very thin on one end to help with precise outlining and creating fine strokes to mimic hair while the other side is flatter to fill in the brows quickly. Overall, I would give this 4 out of 5 stars when it comes to ease of use because you have to be a little careful to not go in with a heavy hand when you use this product.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।