ছেলেদের ব্রণ দূর করার ক্রিম: সবচেয়ে ভালো ৮টি ব্রণের ক্রিম

ছেলেদের ব্রণ দূর করার ক্রিম: সবচেয়ে ভালো ৮টি ব্রণের ক্রিম


ছেলেদের ব্রণ দূর করার ক্রিম এর কথাই বলবো আজ। মুখে ব্রণ নিয়ে থাকাটা অনেকের কাছেই অস্বস্তিকর। এটা তাদের সৌন্দর্যকে ম্লান করে দেয়। শুধুমাত্র মেয়েদেরই এই সমস্যায় ভুগতে হয় এমন না, ছেলেদেরও এই সমস্যা কম পোহাতে হয় না। বর্তমানে ছেলেরাও ব্রণ নিয়ে অনেক সচেতন থাকেন।

ছেলেদের মুখের ব্রণ দূর করার উপায়:ঘরোয়া পদ্ধতি

আপেল এবং মধু এর মিশ্রণ হচ্ছে ব্রণের দাগদূর করার সবচেয়ে জনপ্রিয় ব্রণ দূর করার ঔষধ বা ঘরোয়া পদ্ধতি ।

বরফ দিয়ে ব্রণের চিকিৎসা শুরু করতে পারেন।  পেঁপে ব্রণ দূর করার উপাদান হিসেবে চমৎকার। এটি ত্বক থেকে বাড়তি তেল দূর করে এবংমুখের মৃত কোষ দূর করতে সাহায্য করে। মুখের ব্রণের দাগ দূর করার উপায়-লেবু আর চিনি মিক্স করে আধাঘন্টা মুখে লাগিয়ে ফেসওয়াস দিয়ে মুখ ধুয়ে অলিভওয়েল দিয়ে রাখলেওদাগ দূর হবে  –

সেরা ২০ টি ছেলেদের ফেসওয়াস >> Read

ব্রণ কেন হয়:

আপনার হরমোনের পরিবর্তন বা স্বাস্থ্যবিধির কারণে এই ব্রণ হতে পারে। এর মধ্যে  হরমনের পরিবর্তন * ত্বকে ধুলোময়লা জমে থাকা * বংশগত কারণ * ত্বকে ভিটামিনের অভাব * কোষ্ঠকাঠিন্য কারণে এই ব্রণ হতে পারে। যে কারণেই ব্রণ হোক না কেন কম বেশি আমরা সবাই চাই সুন্দর ব্রণ মুক্ত থাকতে।

ছেলেদের মেয়েদের ত্বকের পার্থক্যের কারণে তাদের জন্য ভিন্ন ধরণের পন্য ব্যবহার করা উত্তম।

ছেলেদের সেরা ১০ টি তৈলাক্ত স্কিন এর ফেয়ারনেস ক্রিম ও দাম  >>Read

ছেলেদের ব্রণ সমস্যা দূর করতে সবচেয়ে ভালো ৮টি ব্রণের ক্রিম  এর কথাই বলবো আজ।

১। Garnier Acno Fight 6 in1 Pimple Clearing Face Wash (গার্নিয়ার একনো ফাইট সিক্স ইন ওয়ান পিম্পল ক্লিয়ারিং ফেস ওয়াশ) :

Garnier-Acno-Fight-6-in1-Pimple-Clearing-Face-Wash-2

ছেলেদের ত্বকের যত্নে এটি একটি অন্যতম পণ্য। সাধারণত যাদের ত্বক তৈলাক্ত তাদের জন্য এটা খুবই ভালো। এতে রয়েছে পুদিনা লেবুর নির্যাস যা আপনার ত্বক গভীর থেকে পরিষ্কার করে আপনাকে সতেজ অনুভূতি দেবে।

এছাড়াও এতে থাকা ভ্যাকসিনিয়াম মার্টিলাস ফলের নির্যাস ত্বকের পুষ্টি জোগায় এবং ত্বককে গভীর থেকে ময়েশ্চারাইজ করে।

এতে রয়েছে অ্যান্টি এজিং অ্যান্টি অক্সিডেন্ট ফর্মুলা যা আপনার ত্বকের অতিরিক্ত তেল বের করে আনে এবং ব্রণ থেকে মুক্তি দেয়।

২। Mankind Acnestar removal gel (ম্যানকাইন্ড অ্যাকনেস্টার রিমুভাল জেল) :

acnestar-pimple-gel

এটি একটি ক্লিন্ড্যামাইকিন নিকোটিনামিড জেল যা ত্বকের বিভিন্ন ক্ষত দূর করে এবং ব্রণের ব্যাকটেরিয়া থেকে ত্বককে সুরক্ষা দেয়। এটা ছেলে মেয়ে উভয়ই ব্যবহার করতে পারেন যাদের ব্রণ সমস্যা রয়েছে।

এটি আপনার ব্রণ শুকিয়ে পুরোপুরি নিরাময় করতে দিন সময় নিবে। আপনাকে এটা রাতে ব্যবহার করে সকালে ধুয়ে ফেলতে হবে। এটি দামেও অনেক সাশ্রয়ী, মাত্র ৯৫ টাকা।

৩। Nivea Whitening Oil Control Moisturizer for Men (নিভিয়া হোয়াইটেনিং অয়েল কন্ট্রোল ময়েশ্চারাইজার ফর ম্যান) :

Nivea-for-Men-Oil-Control-Moisturizer

যেসব ছেলেদের ত্বক তৈলাক্ত তাদের ত্বকের মূল সমস্যা হচ্ছে তেল সেবাম। শুধুমাত্র ছেলেদেরই এই সমস্যা তা নয় মেয়েদেরও এই সমস্যা পোহাতে হয়। যারা দিনের বেশির ভাগ সময় বাইরে থাকেন তাদের ত্বকে অনেক ধূলাবালি জমে।

তাদের জন্য এই ময়েশ্চারাইজারটি খুব ভালো। এটি ঘন্টা আপনার ত্বকের তৈলাক্তভাব নিয়ন্ত্রণ করবে এবং আপনার ত্বককে উজ্জ্বল রাখবে। এটি দামেও সাশ্রয়ী, প্রায় ১২০ টাকা।

ছেলেদের তৈলাক্ত ত্বকের জন্য এটি খুব ভালো মানের একটি ময়েশ্চারাইজার।

৪। The Body Shop Tea Tree Skin Clearing Face Wash (দ্যা বডি শপ টি ট্রি স্কিন ক্লিয়ারিং ফেস ওয়াশ):

The-Body-shop-Tea-Tree-Oil-Control-Face-Wash

এই ফেস ওয়াশটি তুলনামূলক দামী। এটা প্রায় ৮৮০ টাকা। ব্রণ ব্রণের দাগ থেকে মুক্তি দিতে এটি খুবই কার্যকরী একটি ফেস ওয়াশ। এতে রয়েছে প্রাকৃতিক চা পাতার নির্যাস যা আপনার ত্বককে পরিষ্কার সতেজ রাখতে সহায়তা করে।

এটি ব্রণের দাগ বা ছোপ দূর করতে সাহায্য করে। এটি ছেলে মেয়ে উভয়ের জন্যই টোনার বা ফেস মাস্কের মত কাজ করে।

৫। Clean & Clear Pimple Clearing Face Wash (ক্লিন অ্যান্ড ক্লিয়ার পিম্পল ক্লিয়ারিং ফেস ওয়াশ) :

Clean-Clear-Pimple-Clearing-Face-Wash

এটি স্যালিসাইলিক অ্যাসিডের ফর্মুলায় তৈরি যা ত্বকে গভীরে পৌছে ত্বক পরিষ্কার রাখে ব্রণের জীবাণু ধ্বংস করে এবং ত্বকের অতিরিক্ত তেল দূর করে। এছাড়াও ব্রণে ত্বকের লালচে ভাব হওয়া দূর করে। এটি মাত্র ৭০ টাকা।

৬। Nivea Men Dark Spot Reduction Face Wash (নিভিয়া ম্যান ডার্ক স্পট রিডাকশন ফেস ওয়াশ) :

Nivea-Men-Dark-Spot-Reduction-Face-Wash

যদি আপনার ত্বক তৈলাক্ত হয় ত্বকে ব্রণ এবং ব্রণের দাগ থাকে তখন এই পণ্যটি আপনার জন্য খুব কার্যকরী হবে। এটি ব্রণের দাগ দূর করতে সাহায্য করে এবং এর সাথে আপনার ত্বকের তৈলাক্ততা ধূলাবালিও দূর করে। আপনি এটি মাত্র ১২০ টাকায় কিনতে পারেন।

এতে রয়েছে বেশকিছু শক্তিশালী উপাদান, যেমনলিকোরাইস, জিঙ্কো পাতা, ভিটামিন হোয়াইটেন্ট ভিটা কমপ্লেক্স প্লাস যা আপনার ত্বকে নানা রকম সমস্যা দূর করতে সক্ষম।

৭। Pond’s Men Oil Control Face Wash (পন্ডস ম্যান অয়েল কন্ট্রোল ফেস ওয়াশ) :

Ponds-Men-Oil-Control-Moisturizer

এতে রয়েছে হ্যাজেল মুলতানি মাটি যা আপনার ত্বক দ্বারা দ্রুত শোষিত হয়ে ত্বকের গভীর থেকে তেল, ধূলা ময়লা বের করে নিয়ে আসে।

এছাড়াও এতে রয়েছে স্যালিসাইলিক অ্যাসিড যা আপনার ত্বকে থাকা ব্রণের জীবাণু ধবংস করে এবং ব্রণের পুরানো ক্ষত ঠিক করতে সহায়তা করে।

৮। Garnier Men Oil Clear Fairness cream (গার্নিয়ার ম্যান অয়েল ক্লিয়ার ফেয়ারনেস ক্রীম) :

Garnier-Men-Oil-Clear-fairness-cream

আপনার ত্বকের তৈলাক্ততা যদি আপনার ত্বকের উজ্জ্বলতা নষ্ট করে দেয় তাহলে আপনার উচিত এই ক্রীমটি ব্যবহার করা। এটি আপনার ব্রণ সমস্যাতেও কার্যকরী ভূমিকা রাখবে।

এর দাম হবে প্রায় ২২০ টাকা।

মুখের কালো দাগ দূর করার ক্রিমের নাম:আপনি মুখে ব্রন ও ব্রনের দাগ দুর করতে বেটনোভেট ক্রিম , UPTAN FACE PACK , Mederma নামে একটা ক্রীম আছে, ব্যবহার করতে পারেন।

ব্রনের কালো দাগ দূর করার ক্রিম: ত্বকের কালচে দাগ দূর করতে মধু ব্যবহার করা যায়। প্রতিরাতে তুলার নরম বল নিমপাতা সেদ্ধ পানিতে ভিজিয়ে মুখে লাগাতে হবে। এতে ব্রণ, ক্ষত চিহ্ন, মুখের কালো দাগ দূর হবে।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।