রঙ ফর্সা করার সবচেয়ে ভাল ১১ টি ফেয়ারনেস ক্রিম বা হোয়াইটেনিং ক্রিম

এখানে আমি রঙ ফর্সা করার সবচেয়ে ভাল ১১ টি ফেয়ারনেস ক্রিম বা হোয়াইটেনিং ক্রিমের একটি লিস্ট করেছি যা আমাদের মার্কেটগুলিতে পাওয়া যায়। এগুলির কিছু আছে তৈলাক্ত ত্বকের জন্য, কিছু শুষ্ক ত্বকের জন্য কিছু আছে, ডে ক্রিম, কিছু আছে নাইট ক্রীম। এই লিস্টের মধ্যে আপনি আপনার ত্বকের জন্য সঠিক ক্রিমটি অবশ্যই খুঁজে পাবেন।

 

সূর্যরশ্মি , ধুলা, আর দূষণের কারনে আমরা আমাদের প্রাকৃতিক গায়ের রঙ হারিয়ে ফেলি। অল্প বয়সী মেয়েদের এই সমস্যা আরও প্রকট হয় কারণ তারা  সূর্যরশ্মিতে বেশী সময় থাকে আর সমস্যায়ও ওরা বেশী ভোগে । এই সব সমস্যার কারনে আমরা আমাদের গায়ের রঙের পরিবর্তন করতে চাই।

আমি সব সময় বলি কেনা পণ্যের চেয়ে ঘরোয়া পণ্যের মাধ্যমে রূপচর্চা অনেক বেশী নিরাপদ। কিন্তু সব সময় এই সব ঘরোয়া পর্দ্ধতি চর্চা করা সম্ভব হয় নয় তাই ফেয়ারনেস ক্রিমের উপর নির্ভর করতে হয়।

১) গারনিয়ার ন্যাচারাল হোয়াইট কমপ্লিট মাল্টি একশান ফেয়ারনেস ক্রিম এস পি এফ ১৭

ত্বক ফর্সা করার জন্য এর মধ্যে আছে একটি অতি উত্তম এজেন্ট যা ভিটামিন সি এর তুলনায় ১০ গুন বেশী শক্তিশালী। ভিটামিন সি কে বলা হয় ত্বক ফর্সাকারী এজেন্ট। এটি ত্বককে  ইউভিএ / ইউভিবি  রশ্মি থেকে রক্ষা করে এবং দুই সপ্তাহের মধ্যে ত্বকের রঙ ফর্সা করে তোলে।

 Garnier-White-Complete-Multi-Action-Fairness-Cream-productreviewbd

গারনিয়ার ফেয়ার নেস ক্রিমের মূল্য – ১৮ গ্রামের দাম ১৮০- ২২০ টাকা ।

২)ল্যাকমে  পারফেক্ট রেডিয়েন্স ইনটেন্স হোয়াইটেনিং ডে ক্রিম

ল্যাকমে স্কিন হোয়াটেনিং ক্রিমটি একটি গ্রে রঙের জারে থাকে। এটি সব ধরণের ত্বকের জন্য এবং ছেলে ও মেয়ে সবাই ব্যবহার করতে পারেন। এই ক্রিমে আছে ভিটামিন বি৩ যা ত্বকে পুষ্টি দেয় ও সাথে সাথে ত্বক উজ্জ্বল করে তোলে। এর ভেজস উপাদান আপনার ত্বক মসৃণ করে তুলবে।

%e0%a6%ab%e0%a7%87%e0%a7%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b8-%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%ae-skinlightening

ল্যাকমে  পারফেক্ট রেডিয়েন্স ইনটেন্স হোয়াইটেনিং ডে ক্রিম এর মূল্য- ৫০ গ্রামের দাম- ৭০০ টাকা থেকে ৭৫০ টাকা।

৩) ল’ রিয়েল প্যারিস স্কিন পারফেক্ট এন্টি-ইমপারফেকসান্স অ্যান্ড হোয়াইটেনিং ক্রিম-

ল’ রিয়েল  এর এটি একটি নুতন ক্রিম  ত্বকের জন্য। বছরের পর বছর ধরে ল’ রিয়েল অনেক অনেক ত্বকের যত্নের ক্রিম বাজারে এনেছে। এই ক্রিমটিতে আছে ভিটামিন বি৩, ভিটামিন ই ও সি। তাই এটি আপনার ত্বক শুধু ফর্সা করবে তাই  নয় বরং আপনার ত্বকের বয়স বাড়তেও  দেবে না। আপনার ত্বক রাখবে চিরতরুন। আমি নিজে এটি ব্যবহার করি। এটা সব ধরণের ত্বকে ব্যবহার করা যায়। তবে খুব শুষ্ক ত্বকে এটি ময়েসচারাইজ করতে পারে না।

loreal-paris-skin-perfect-anti-imperfections-whitening-cream-productreviewbd

লল’ রিয়েল প্যারিস স্কিন পারফেক্ট এন্টি-ইমপারফেকসান্স অ্যান্ড হোয়াইটেনিং ক্রিম (l’oreal paris skin perfect anti-imperfections and whitening cream) এর মূল্য – ২০ মিলি. এর দাম -২২০ টাকা ।

৪) বায়োটিক বায়ো কোকোনাট হোয়াইটেনং অ্যান্ড ব্রাইটেনিং ক্রিম-

বায়োটিক ত্বক ও চুলের জন্য একটি ভেজস ব্র্যান্ড। এই ক্রিমে আছে এক্সট্রা  ভার্জিন নারকেল তেল ও অন্যান্য ভেজস উপাদান। এটি শুষ্ক ত্বকের ফর্সাকারী হিসেবে ও ময়েসচারাইজের জন্য খুব ভাল। তবে যাদের তৈলাক্ত ত্বক তাদের জন্য এটা আমি সুপারিশ করব না কারণ এটি একটু তেলতেলে ক্রিম যা ত্বকের পোর ব্লক করে দিতে পারে।

biotique-bio-coconut-whitening-brighting-cream-productreviewbd

বায়োটিক বায়ো কোকোনাট হোয়াইটেনং অ্যান্ড ব্রাইটেনিং ক্রিম(biotique bio coconut whitening & brightening cream) এর মূল্য-৫০ গ্রামের প্যাকেটের দাম ৪৫০ টাকা।

 

৫) ফেয়ার এন্ড লাভলী মাল্টি ভিটামিন ফেয়ারনেস ক্রিম উইথ এসপি এফ ১৫ ক্রিম –                                                                           

ফেয়ার এন্ড লাভলী হল সবচেয়ে জনপ্রিয় রঙ ফরসাকারি ক্রিম। আশা করি আপনারা সবাই এটি স্বীকার করবেন। এর নুতন সংস্করনটি ব্যবহার অনেক সহজ আর এতে আছে এসপিএফ  ও সাথে মাল্টি ভিটামিন। এটি প্রতিদিনের ব্যবহারের জন্য ভাল। যাদের ত্বক তৈলাক্ত ও মিশ্র ধরণের তাদের জন্য পরামর্শ হল শুধু এই ক্রিম  এর উপর ভরসা না করে প্রতি সপ্তাহে অন্তত দুবার ত্বক এক্সফলিয়েট করবেন । এটা আপনার ত্বকে একটি আলাদা প্রভাব ফেলবে।

fair-lovely-multi-vitamin

ফেয়ার এন্ড লাভলী মাল্টি ভিটামিন ফেয়ারনেস ক্রিম(fair and lovely multivitamin fairness cream) উইথ এসপিএফ ১৫ ক্রিমের মূল্য- ৫০ গ্রামের দাম ২২০ টাকা।

৬) ভিএলসিসি স্নিগ্ধ ফেয়ারনেস ক্রিম-

 ভিএলসিসি এর এই ক্রিম দাবি করে যে, এটা ত্বককে টান টান আর মসৃণ করার সাথে সাথে ত্বকের পিগমেন্টেসান সমস্যাও দূর করে। এতে আছে কাঁচা হলুদ, লেবুর খোসা, তুঁত এবং যষ্টিমধু। যষ্টিমধুন আপনার ত্বক উজ্জ্বল করে আর লেবুর খোসা ও হলুদ ত্বকের টেক্সচার উন্নত করে। সাথে সাথে ত্বকের দাগও দূর করে। তুঁত আপনার ত্বকে মেলানিন তৈরি করতে বাধা দেয়। এই ত্বক ফর্সাকারী ক্রিমে আছে এসপিএফ ২৫ । এটি তৈলাক্ত ত্বকের জন্য সঠিক বাছাই নাও হতে পারে।

vlcc-fairness-cream

ভিএলসিসি স্নিগ্ধ ফেয়ারনেস ক্রিম(vlcc fairness cream) এর মূল্য – ৫০ মিলি. এর দাম ৮২০ টাকা।

৭) রেভলন টাচ অ্যান্ড গ্লো এডভান্স ফেয়ারনেস ক্রিম-

এটি হালকা গোলাপি ও সাদা টিউবে পাওয়া যায় । এতে রয়েছে সান স্ক্রিন যা দিনের বেলায় আপনি অনায়াসেই ব্যবহার করতে পারবেন। এছাড়া রয়েছে ভিটামিন ও মধু যা ত্বকের বার্ধক্য  রোধ করে ও ত্বক ফর্সা করে।

revlon-touch-and-glow-advanced-fairness-cream

রেভলন টাচ অ্যান্ড গ্লো এডভান্স ফেয়ারনেস ক্রিম(revlon touch and glow advanced fairness cream) এর মূল্য- ৭৫ গ্রামের দাম ৪৯০ টাকা।

৮) হিমালয়া হারবাল ফেয়ারনেস ক্রিম-

হিমালয়া হারবাল ফেয়ারনেস ক্রিমে আছে প্রাকৃতিক নির্যাস যেমন এলোভেরা, ওয়ালনাট, কমলা, গোলাপ ইত্যাদির নির্যাস যা ত্বকে অনেক ধরণের কাজ করে। এটি স্কিন টোন করে, দাগ দূর করে ও ত্বক মসৃণ করে তেলতেলে করা ছাড়াই। এতে কোন ব্লিচিং এজেন্ট নেই তাই ত্বকে একটি প্রাকৃতিক ফেয়ারনেস দেয়।

himalaya-fairness-cream-productreviewbd

হিমালয়া হারবাল ফেয়ারনেস ক্রিম (himalaya herbal fairness cream) এর মুল্য -১৭০ টাকা।

৯) লোটাস হারবাল হোয়াইট গ্লো স্কিন হোয়াইটেনিং অ্যান্ড ব্রাইটেনিং জেল ক্রিম-

যাদের ত্বক তৈলাক্ত তাদের ত্বক ফর্সা করার জন্য লোটাস হারবাল জেল ক্রিমটি পারফেক্ট। এটার ক্রিমি ফর্মুলা যার ওজন হালকা ও ত্বকের পোর বল্ক করে না বা ত্বককে আরও তেলতেলেও করে ফেলে না। এটা খুব দ্রুত ত্বকে মিশে যায় ও ত্বক উজ্জ্বল করে। এর এসপিএফ ২৫ এটাকে একটি সঠিক ডে ক্রিমে পরিণত করেছে।

lotus-herbals-whiteglow-skin-whitening-brightening-gel-cream

লোটাস হারবাল হোয়াইট গ্লো স্কিন হোয়াইটেনিং অ্যান্ড ব্রাইটেনিং জেল ক্রিম এর মূল্য- সবচেয়ে ছোট সাইজের দাম ২২০ টাকা।

১০) ওলে ন্যাচারাল হোয়াইট ইনস্ট্যান্ট গ্লোইং ফেয়ারনেস সিরাম –

ওলে এর সবচেয়ে বড় বাজারজাতকরন ক্রিম হল এটি। এটা ওজনে হালকা স্কিন সিরাম যা ত্বকের রঙ ফর্সা করে। সহজে ত্বকে মিশে যায় আর এটা তেলতেলে নয় তাই তৈলাক্ত ত্বকের জন্যও ভাল। তবে শুষ্ক ত্বকের সবাইও এটা ব্যবহার করতে পারবেন।

olay-natural-white-instant-glowing-fairness-cream

ওলে  ন্যাচারাল হোয়াইট ইনস্ট্যান্ট গ্লোইং ফেয়ারনেস সিরাম (olay natural white instant glowing fairness serum) এর মূল্য -২০ গ্রামের টিউবের দাম -১৯০ টাকা।

১১) পন্ডস ফ্ল লেস হোয়াইট ভিজিবল স্কিন লাইটেনিং ক্রিম-

ত্বক ফর্সা আর উজ্জ্বল করার অনেক রকমের ক্রিমের মধ্যের পন্ডসের এই ক্রিমটি একটু দামী  আর এর হালকা টেক্সচার এর জন্য গরমে এটি ব্যবহার খুব আরামদায়ক এবং এটা সব ধরণের ত্বকের জন্যই কার্যকরী। এতে রয়েছে ভিটামিন বি৩ ।

ponds-flawless-white-visible-lightening-daily-cream

পন্ডস ফ্ল লেস হোয়াইট ভিজিবল স্কিন লাইটেনিং ক্রিম (pond’s flawless white visible lightening daily cream) এর মূল্য-৫০ গ্রামের দাম ১১২০ টাকা।

আপনি আপনার ত্বক এর ধরণ বুঝে আপনার ক্রিম বেছে নিন।

 

Join the discussion

155 thoughts on “রঙ ফর্সা করার সবচেয়ে ভাল ১১ টি ফেয়ারনেস ক্রিম বা হোয়াইটেনিং ক্রিম

  1. Great – I should certainly pronounce, impressed with your website. I had no trouble navigating through all the tabs as well as related info ended up being truly easy to do to access. I recently found what I hoped for before you know it at all. Quite unusual. Is likely to appreciate it for those who add forums or anything, web site theme . a tones way for your customer to communicate. Nice task.

  2. Thanks for sharing excellent informations. Your web site is so cool. I’m impressed by the details that you’ve on this site. It reveals how nicely you understand this subject. Bookmarked this web page, will come back for extra articles. You, my friend, ROCK! I found simply the info I already searched everywhere and just could not come across. What an ideal website.

  3. With havin so much written content do you ever run into any problems of plagorism or copyright violation? My website has a lot of completely unique content I’ve either authored myself or outsourced but it appears a lot of it is popping it up all over the web without my authorization. Do you know any solutions to help protect against content from being ripped off? I’d truly appreciate it.

  4. シームレスドール なんてこった!このブログ投稿は、これ以上うまく書くことができませんでした!この記事を読むと、以前のルームメイトを思い出します。彼は絶えずこれについて話し続けました。この投稿を彼に送信します。彼がよく読むことはかなり確実です。共有していただきありがとうございます!

  5. PBN sites
    We shall establish a web of private blog network sites!

    Pros of our privately-owned blog network:

    We execute everything so Google doesn’t grasp THAT this A self-owned blog network!!!

    1- We purchase domain names from distinct registrars

    2- The primary site is hosted on a virtual private server (Virtual Private Server is rapid hosting)

    3- The remaining sites are on distinct hostings

    4- We allocate a separate Google ID to each site with verification in Google Search Console.

    5- We make websites on WordPress, we don’t utilize plugins with the help of which Trojans penetrate and through which pages on your websites are produced.

    6- We do not reiterate templates and utilize only distinct text and pictures

    We refrain from work with website design; the client, if desired, can then edit the websites to suit his wishes

  6. ggg
    هنا النص مع استخدام السبينتاكس:

    “بناء الروابط الخلفية

    بعد التحديثات العديدة لمحرك البحث G، تحتاج إلى تنفيذ خيارات ترتيب مختلفة.

    هناك شكل لجذب انتباه محركات البحث إلى موقعك على الويب باستخدام الروابط الخلفية.

    الروابط الخلفية ليست فقط أداة فعالة للترويج، ولكن تحمل أيضًا حركة مرور عضوية، والمبيعات المباشرة من هذه الموارد على الأرجح غالبًا ما لا تكون كذلك، ولكن التحولات ستكون، وهي حركة المرور التي نحصل عليها أيضًا.

    ما سنحصل عليه في النهاية في النهاية في الإخراج:

    نعرض الموقع لمحركات البحث من خلال الروابط الخلفية.
    2- نحصل على تحويلات عضوية إلى الموقع، وهي أيضًا إشارة لمحركات البحث أن المورد يستخدمه الناس.

    كيف نظهر لمحركات البحث أن الموقع سائل:
    1 يتم عمل لينك خلفي للصفحة الرئيسية حيث المعلومات الرئيسية

    نقوم بعمل صلات خلفية من خلال عمليات تحويل المواقع الموثوقة
    الأهم من ذلك أننا نضع الموقع على أداة منفصلة من أساليب تحليل المواقع، ويدخل الموقع في ذاكرة التخزين المؤقت لهذه المحللات، ثم الروابط المستلمة التي نضعها كإعادة توجيه على المدونات والمنتديات والتعليقات.
    هذا العملية المهم يُظهر لمحركات البحث خارطة الموقع، حيث تعرض أدوات تحليل المواقع جميع المعلومات عن المواقع مع جميع الكلمات الرئيسية والعناوين وهو أمر جيد جداً
    جميع المعلومات عن خدماتنا على الموقع!

  7. Hi there! I know this is kind of off topic but I was wondering which blog platform are you using for this website? I’m getting fed up of WordPress because I’ve had problems with hackers and I’m looking at alternatives for another platform. I would be fantastic if you could point me in the direction of a good platform.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।