সেরা ৮টি ফ্রি অনলাইন ভাইরাস স্ক্যানার

সেরা ৮টি ফ্রি অনলাইন ভাইরাস স্ক্যানার

১। Bitdefender Quick Scan :

বিট-ডিফেন্ডার Bitdefender

বর্তমান প্রজন্মে বিট-ডিফেন্ডার Bitdefender  সবচাইতে বড় কম্পিউটার সিকিউরিটি ভেন্ডর হিসেবেই পরিচিত। Bitdefender Quick Scan হল অনলাইনে ফ্রি ভাইরাস স্ক্যান করার একটি সম্পূর্ণ ফ্রি প্রোডাক্ট এবং আস্থাশীল। এটি অনেক দ্রুত আপনার কম্পিউটার স্ক্যান  করতে পারে এবং অন্যান্য এন্টি ভাইরাস এর মত পিসি স্লো করে না ।

 Download link: Bitdefender Quick Scan

২। Trend Micro HouseCall – Free Online Virus Scan :

ট্রেন্ড মাইক্রো সিকিউরিটি

ট্রেন্ড মাইক্রো সিকিউরিটি আরেকটি ভালো মানের অনলাইন  ফ্রি ভাইরাস স্ক্যানার সিস্টেম । যার প্রধান শাখা জাপানের টোকিওতে অবস্থিত।

আর এর অনলাইনে বিদ্যমান ফ্রি ভাইরাস স্ক্যানার এর নাম Trend Micro HouseCall । এটি আপনার যেকোন উইন্ডোজ ভার্সনের জন্য ব্যবহার করতে পারবেন এবং ব্যবহারবিধিও অনেক সহজ ।

৩।  Eset Online Scanner :

Eset Online Scanner এন্টিভাইরাস

Eset Online Scanner এন্টিভাইরাস ইন্ডাস্ট্রি এর মাঝে এটি সবচাইতে নামকরা। ইসেট অনলাইন স্ক্যানার তাঁদের ফ্রি অনলাইন স্ক্যানার মডিউল এর নাম। আপনার পিসিতে ম্যালওয়্যার এর আক্রমন হবার সাথে সাথে আপনি এটি ব্যবহারে অনেক সুবিধা পাবেন এবং  পিসি থেকে ম্যালওয়্যার নিধন করতে পারবেন।

৪। F-Secure Online Scanner :

F-secure ফ্রি ভাইরাস স্ক্যানার

F-secure আরেকটি  শক্তিশালী অনলাইন ফ্রি ভাইরাস স্ক্যানার এবং এফ সিকিউর প্রতিষ্ঠানটিও সারা বিশ্বে যথেষ্ট সুনামধন্য একটি প্রতিষ্ঠান অনলাইন এবং অফলাইন ভাইরাস সিকিউরিটি সিস্টেম প্রদানের জন্য। এটিও আপনার পিসির মাঝে বিদ্যমান সকল ম্যালওয়ার ভাইরাস নিস্ক্রিয় করতে কার্যকরি ।

৫। Panda ActiveScan :

Panda ActiveScan পাণ্ডা সিকিউরিটি সিস্টেম

Panda ActiveScan পাণ্ডা সিকিউরিটি সিস্টেম থেকে এই অনলাইন সিকিউরিটি স্ক্যানারটি তৈরি করা হয়েছে । এটির অনলাইন ভাইরাস স্ক্যানার সম্পূর্ণ ফ্রি । এটি আপনাকে ভাইরাস স্ক্যানার ছাড়াও ক্লাউড ক্লিনিং সিস্টেম এর সুবিধা প্রদান করতে পারবে।

৬। VirusTotal :

ফ্রি ভাইরাস স্ক্যান

এটিও অন্যান্য সফটওয়্যার গুলোর মত অনলাইনে ফ্রি ভাইরাস স্ক্যান এবং ভাইরাস ডিলিট করার সুবিধা প্রদান করে থাকে । এটার মাঝে আরো সুবিধা আছে আপনি ইচ্ছে করলেই কোন ওয়েবসাইটের ইউয়ারএল পেস্ট করে চেক করতে পারবেন সেখানে  ম্যালওয়্যার অথবা  অন্যান্য ভাইরাস আছে কিনা।

এর অনলাইন এই ভার্সন ছাড়াও বিভিন্ন ব্রাউজার এর জন্য রয়েছে এর  এক্স-টেনশন ।

৭। Metascan Online :

মেটা স্ক্যান অনলাইন

মেটা স্ক্যান অনলাইন একটি ওয়েবসাইট যেখানে ফ্রি এবং দুইভাবেই ইউয়ারএল, ফাইল, আইপি এড্রেস এবং ফাইল স্ক্যান করতে পারবেন। এর গুগল ক্রোম এক্সটেনশন বিদ্যমান আছে।

৮। BullGuard Virus Scan :

BullGuard Virus Scan

এটিও অনলাইনে বিভিন্ন ব্রাউজার এর মাঝে এক্সটেনশন হিসবে ব্যবহার করা যায় এবং সরাসরি সাইটে প্রবেশের  মাধ্যমেও আপনি আপনার সকল ফাইল স্ক্যান করে ভাইরাস মুক্ত করতে পারবেন।


অ্যান্ড্রয়েড স্মার্টফোন বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ডিভাইস। আবার এই অ্যান্ড্রয়েড ফোন এর জন্য আন্ড্রয়েড অ্যাপস তৈরি করতে হয়। অ্যান্ড্রয়েড অ্যাপস বা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট করা অনেক ধারনা প্রয়োজন। এন্ড্রয়েড টিউটোরিয়াল দেখে আপনি এন্ড্রয়েড সফটওয়্যার বা অ্যান্ড্রয়েড সাজেশন তৈরি করতে পারবেন।

অ্যান্ড্রয়েড সাজেশন কিম্বা android tips and tricks bangla বা মোবাইল টিপস এন্ড ট্রিকস (android tips)পেতে হলে আমদের সাথেই থাকুন। এন্ড্রয়েড সফটওয়্যার ও এন্ড্রয়েড টিউটোরিয়াল (android in bangla),অ্যান্ড্রয়েড কি, অ্যান্ড্রয়েড রুট নিয়ে ও আমরা  শীঘ্রই আসছি। সাথে নুতুন পর্বে আছে সেরা ১০ টি অ্যান্ড্রয়েড মোবাইল টিপস।

এন্ড্রয়েড মোবাইলের টিপস দিয়ে আপনি এন্ড্রয়েড স্মার্টফোন এর উপযুক্ত ব্যবহার করতে পারবেন। অ্যান্ড্রয়েড রুট এর মাধ্যমে আপনার ডিভাইস এর প্যানেল ব্রেক করতে পারবেন। এন্ড্রয়েড সমস্যার জন্য আপনি অ্যান্ড্রয়েড টিপস ফলো করতে পারেন। অ্যান্ড্রয়েড সাজেশন (android suggestions) বা এন্ড্রয়েড মোবাইল টিপস্ কিম্বা এন্ড্রয়েড এপস এর আপডেট এর খবরাখবর জানতে productreviewbd.com/ এর সাথেই থাকুন।

Comments

comments

Join the discussion

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।