ব্রেকিং নিউজঃবাংলাদেশের বাজারে আসছে এপ্রিলিয়া (Aprilia)মোটরসাইকেল!!

বাংলাদেশের বাজারে আসছে এপ্রিলিয়া (Aprilia)মোটরসাইকেল

 

বাংলাদেশের বাজারে শিগ্রই আসছে  সুপার বাইক কোম্পানিগুলির মধ্যে একটি বিখ্যাত কোম্পানি এপ্রিলিয়া এর Aprilia RS4 125 motorcycle & Aprilia SR150  স্কুটার(Aprilia SR150 scooter in Bangladesh.) । এপ্রিলিয়া আরএস ১২৫ একটি স্পোর্টস বাইক  ।

 তবে এটা নিশ্চিতভাবে বলা যায় যে ,  Dhaka Bike Show 2017 তে Aprilia Motorcycle(Aprilia Motorcycle In Bangladesh)  চলে আসবে। Dhaka Bike Show 2017 অনুষ্ঠিত হবে  মার্চ ২৩-২৫-, ২০১৭ বন্সুন্ধরা কনভেনশান সেন্টারে ।

 এপ্রিলিয়া মূলত ইটালিয়ান কোম্পানি যা অনেক বছর ধরেই  সুপার বাইক ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ এ অংশ গ্রহণ করে আসছে।

Aprilia RS4 125 motorcycle

এপ্রিলিয়া আরএস ১২৫ একটি স্পোর্টস বাইক যার রয়েছে ৪ ভাল্ব সিঙ্গেল সিলিন্ডার ১২৫ সিসি ইঞ্জিন সাথে ইলেকট্রনিক ফুয়েল ইঞ্জেকশান ও লিকুইড কুলিং। এর শক্তিশালী ইঞ্জিন  ১০.৫০০ আরপিএম তে ১৫ বিএইচপি শক্তি উৎপাদন করে । বাংলাদেশের বাজারে ১২৫০সিসি ইঞ্জিনের মটোর সাইকেল গুলির মধ্যে একটি  অন্যতম শক্তিশালী মোটরসাইকেল ।

এই মোটরসাইকেলটি ১১ এনএম টর্ক বিশিষ্ট।

 

আরএস ১২৫ এ রয়েছে কুইক শিফট যা ক্লাচ এর ব্যবহার না করেই খুব মসৃণভাবে গতি পরিবর্তন করতে পারে। এতে রয়েছে ৪১ মিমি আপ সাইড ডাইন ফ্রন্ট শক সাথে ৩০০ মিমি ডিস্ক ব্রেক ও ৪ পিস্টন যার সাথে পিছনে ২২০ মিমি ডিস্ক। ১০০/৮০ সামনের ও ১৩০/৭০ পিছনের সাপোর্ট করার জন্য  রয়েছে ১৭ ইঞ্চি এলোয় স্পোক রিম ।

 

এখন একটি মাত্র রঙ্গের আসছে – এসবিকে এডিশন।

এর ফুয়েল ট্যাঙ্ক ১৫ লিটার ফুয়েল ধারন করতে সক্ষম আর এর ইঞ্জিন ইউরো৩ এমিশান ইঞ্জিন । মোটরসাইকেলটিতে এনালগ রিভ কাউন্টার এর সাথে  সম্পূর্ণ ডিজিটাল স্পিডোমিটারও রয়েছে।

এপ্রিলিয়া এস আর ১৫০ স্কুটার 

Aprilia SR150

এপ্রিলিয়া এস আর ১৫০ স্কুটার  যা বাংলাদেশে আসছে এপ্রিলিয়া এস আর ১৫০-১৫৫ সিসি ইঞ্জিন স্কুটার এর সাথে । এই ইঞ্জিনগুলি ১০.৪ বিএইচপি ও ১১.৪ এনএম টর্ক সমৃদ্ধ। ট্র্যান্স মিশান স্বয়ংক্রিয়।

উল্লেখযোগ্য ফিচারঃ

 

এপ্রিলিয়া আর এস ১২৫  ও এপ্রিলিয়া এস আর ১৫০ ঃ

 

ইঞ্জিন- এপ্রিলিয়া আর এস ১২৫  ও এপ্রিলিয়া এস আর ১৫০ দুটোরই  সিঙ্গেল সিলিন্ডার , ৪ স্ট্রোক , ফুয়েল ইঞ্জেকশান  ইঞ্জিন।

 

এপ্রিলিয়া আর এস ১২৫  ও এপ্রিলিয়া এস আর ১৫০ এর ইঞ্জিন ডিপ্লেসমেন্ট  যথাক্রমে ১২৪.২ সিসি ও ১৫৪.৮ সিসি।

 

এপ্রিলিয়া আর এস ১২৫  ও এপ্রিলিয়া এস আর ১৫০ এর সর্বচ্চ শক্তি যথাক্রমে ১৫ এইচপি (১১ কিলোওয়াট) এ ১০.৫০০ আরপিমএম আর ১০.৪ এইচপিএ ৬৭৫০ আরপিমএম এবং সর্বচ্চ টর্ক যথাক্রমে  ১০.৯০ এন এম এতে ৮২৫০ আরপিএম ও ১১.৪ এনএম এতে ৫০০০ আর পিএম ।

 

তবে  এপ্রিলিয়া আর এস ১২৫ এ আছে ৬ স্পীড গিয়ার বক্স আর এপ্রিলিয়া এস আর ১৫০ এ স্বয়ংক্রিয় গিয়ার বক্স।

 

এপ্রিলিয়া আর এস ১২৫ এর সামনে ৪১ মিমি আপ সাইড ডাউন ফরক আর পিছনে হাইড্রোলিক মনোশক এবজরবার। অন্যদিকে এপ্রিলিয়া এস আর ১৫০ এর সামনে হাইড্রোলিক ডাবল টেলিস্কোপ ফরক ও পিছনে হাইড্রোলিক শক এবজরবার।

এদের দুটোরই উল্লেখযোগ্য ফ্রন্ট ব্রেক হল যথাক্রমে স্টেইনলেস ষ্টীল ডিস্ক (৩০০ মিমি)  ৪ পিস্টন রেডিয়াল কেলিপার ও ২২০ মিমি ডিস্ক সাথে ২ পিস্টন কেলিপার।

এপ্রিলিয়া আর এস ১২৫  এর পিছনের ব্রেক হল স্টেইনলেস ষ্টীল ডিস্ক (২১৮ মিমি)সাথে সিঙ্গেল পিস্টন  কেলিপার   ও এপ্রিলিয়া এস আর ১৫০ এর ড্রাম ১৪০ মিমি। দুটোরই টিউবলেস টায়ার।

 

বাংলাদেশের বাজারের জন্য এপ্রিলিয়া মোটরসাইকেল সত্যি একটি বিশাল চমক হিসেবে আসছে। সবাই এটার জন্য অধীর আগ্রহে আছে ।

Join the discussion

44 thoughts on “ব্রেকিং নিউজঃবাংলাদেশের বাজারে আসছে এপ্রিলিয়া (Aprilia)মোটরসাইকেল!!

  1. Thank you so much for providing individuals with an extremely superb possiblity to read articles and blog posts from this web site. It is often so excellent and also packed with amusement for me and my office acquaintances to visit your blog on the least 3 times per week to learn the latest things you have got. Not to mention, we are always happy considering the splendid advice you serve. Some 3 ideas in this post are unequivocally the most impressive we have all had.

  2. Prostadine helps clear out inflammation in the prostate.Prostadine claims the root cause of most prostate issues is due to the accumulation of toxic mineral buildup due to hard water. When unchecked, this toxic buildup leads to inflammation in the prostate and the rest of your urinary tract. This impairs your ability to urinate, ejaculate, and produce hormones needed for your overall health.

  3. What makes Sumatra Slim Belly Tonic even more unique is its inspiration from the beautiful Indonesian island of Sumatra. This supplement incorporates ingredients that are indigenous to this stunning island, including the exotic blue spirulina. How amazing is that? By harnessing the power of these rare and natural ingredients, Sumatra Slim Belly Tonic provides you with a weight loss solution that is both effective and enchanting.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।