হিমানী নভরত্ন তেল রিভিউ

আশা করি ভাল আছেন সবাই। আজকের রিভিউ এ আমি হিমানী নভরত্ন তেল সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আমি অনেক বছর ধরে এই তেল ব্যবহার করে আসছি তাই এর ভাল মন্দ দিকগুলো এই রিভিউ এর মাধ্যমে আপনাদের সবাইকে জানানোর সিদ্ধান্ত নিয়েছি। তাহলে চলুন শুরু করা যাক।

Navratan-cool-hair-oil-productreviewbd

হিমানী নভরত্ন তেলের ভাল দিকঃ

  • এই তেল তৈরী হয়েছে ভেষজ এবং প্রাকৃতিক উপাদান দিয়ে।
  • মালিশ এবং মাথাব্যাথার জন্য নভরত্ন হেয়ার অয়েল অনেক উপকারী। ক্লান্তি এবং অবসাদ দূর করার জন্য এই তেল ব্যবহারে ভাল ফল পাওয়া যায়।
  • দাম অনেক কম।
  • মাথা ঠাণ্ডা রাখে।
  • মাথার ত্বকে পুষ্টি যোগায়।

হিমানী নভরত্ন তেলের মন্দ দিকঃ

  • এই তেল অনেক ভাল মানের বোতলে করে বাজারে ছাড়া হয়েছে কিন্তু ব্যবহারের সময় বোতল বেয়ে তেল ঝড়ে পড়ে। বোতল না মুছে ক্যাবিনেটে রাখলে বোতলের বাইরে লেগে থাকা তেল বোতল বেয়ে ক্যাবিনেটে ছড়িয়ে পড়ে যেটা খুবই বিরক্তিকর।
  • অতি তীব্র ঘ্রান।
  • ঠান্ডাজনিত এলার্জী থাকলে এই তেল ব্যবহারে কাশি এবং ঠান্ডায় ভুগতে পারেন।

[wp-review id=”1613″]

পন্যের বিবরণ

বহুগুণাগুণ সম্পন্ন হিমানী নভরত্ন হেয়ার অয়েল তৈরী হয়েছে শুধুমাত্র হারবাল উপাদান দিয়ে যা চুল পড়া কমায়, চুল উৎপাদন বাড়ায়, খুশকি দূর করে, মাথা ঠান্ডা রাখে, এবং অনিদ্রা দূর করে। ম্যাসেজ অয়েল হিসেবে এটি অনেক কার্যকরী এবং পেশী ব্যথা বা মচকে যাওয়ার ক্ষেত্রে অনেক উপকারী। এছাড়া এই তেলে আছে মেন্থল এর ঘ্রান যা আপনাকে নিমিষেই সতেজ করে তুলবে।

navratna-oil-productreviewbd

এই তেল তৈরী হয়েছে শুধুমাত্র প্রাকৃতিক ঝড়িবুটি থেকে এবং এতে কোন ক্ষতিকর রাসায়নিক উপাদান নেই।

প্রস্তুতকারী প্রতিষ্ঠান এর ভাষ্য

সম্পূর্ন প্রাকৃতিক উপাদানে তৈরী হিমানী নভরত্ন হেয়ার অয়েল শরীর বা চুলের কোনরূপ ক্ষতি না করে ভাল পুষ্টি যোগায়। এই তেলে আছে ৯টি আয়ুর্বেদিক উপাদান যেগুলো ক্লান্তি, অবসাদ, অনিদ্রা, দুশ্চিন্তা, এবং শরীর ব্যথা থেকে শারীরিক এবং মানসিক ভাবে মুক্তি দেয়। এই তেল ব্যবহারে আপনি শরীর এবং মন দুই দিক থেকেই পুনরুজ্জীবিত হয়ে ঊঠবেন। এছাড়াও এই তেল ব্যবহারে –

  • চুল পড়া কমে।
  • মাথা ব্যথা দূর করে।
  • ভাল ঘুমে সাহায্য করে।
  • পেশীর গঠনে সাহায্য করে।
  • ক্লান্তি দূর করে।
  • কাটাছেড়া এবং পোড়া ক্ষত নিরাময়ে সাহায্য করে।
  • মালিশের তেল হিসেবেও অনেক কার্যকরী।
  • অকালে চুল পড়া রোধ করে।

মূল্য

হিমানী নভরত্ন হেয়ার অয়েল (মহিলাদের জন্য) ২০০ মিলি – ২৭৯ টাকা।

প্যাকেজিং

ফ্লিপ ক্যাপ এবং সরুমুখবিশিষ্ট গাড় লাল রঙের স্বচ্ছ প্লাস্টিক বোতলে এই তেল বাজারজাত করা হয়েছে। বোতল বেয়ে তেল নিচে পড়ে যায় তাই ক্যাবিনেটকে তেলের ঝামেলা থেকে দূরে রাখার জন্য আমি বোতলের সাথে আসা কার্টুনটি রেখে দিয়েছি।

ঘ্রাণ

এই তেলে আছে মেন্থল এবং ভেষজ উপাদান এর মিশ্র সুগন্ধ যা আপনাকে নিমিষেই সতেজ করে তুলবে।

উপাদান

হিমানী নভরত্ন হেয়ার অয়েল তৈরি হয়েছে শুধুমাত্র ভেষজ ঔষধি উপাদানের নির্যাস থেকে। এই তেলে কোন ক্ষতিকর এবং কৃত্তিম রাসায়নিক উপাদান ব্যবহার করা হয়নি। এছাড়া এই তেলে অনেক ঔষধি গুণাগুণও রয়েছে

Himani-Navratna-Oil-ingredients-productreviewbd

রং/ধরনঃ

হিমানী নভরত্ন তেল গাড় লাল রঙের ও অনেক পিচ্ছিল।

হিমানী নভরত্ন তেল সম্পর্কে আমার অভিজ্ঞতাঃ

কয়েক বছর আগে আমার বড় আপু নভরত্ন তেল ব্যবহারের উপদেশ দেয় এবং আমি তখন থেকেই এটি ব্যবহার করে আসছি। এটি চুল পড়া কমিয়ে চুলের উৎপাদন বাড়ায়, খুশকি দূর করে, মনে প্রশান্তি এনে দেয় এবং অনিদ্রা দূর করে।

প্রস্তুতকারী প্রতিষ্টানের কথামত সত্যিই এই তেল গাড় ঘুমে সাহায্য করে, মাথা ব্যথা দূর করে, ক্লান্তি দূর করে, চুল সুন্দর করে। তবে কাটাছেড়া, বা পুড়ে যাওয়া যায়গায় এবং শরীরে ব্যবহার করে কী রকম ফল পাওয়া যায় সেটি বলতে পারব না কারণ আমি এই তেল শুধুমাত্র মাথায় এবং চুলে ব্যবহার করি। আমি এই তেল সপ্তাহে মাত্র দুইবার চুলে ব্যবহার করেই ভাল উপকার পাচ্ছি।

গাড় লাল রঙের এই তেল অনেক পিচ্ছিল। চুলে এবং মাথায় ব্যবহারের সাথে সাথেই এটি ঠান্ডা এবং শিহরীত অনুভব এনে দেয় যা আপনাকে নিমিষেই সতেজ করে তুলবে। এই ঠান্ডা এবং শিহরণ জাগানোভাব অনেকক্ষন পর্যন্ত থাকে।

কড়া ঘ্রান এবং চুল আটালো করে ফেলার কারণে আমি এই তেল রাতে ঘুমানোর আগে মাথায় দেই এবং সকালে উঠে ধুয়ে ফেলি। এছাড়া এটি মাথার ত্বকে এবং চুলে পুষ্টি যোগায়।

কীভাবে এবং কয়দিন পরপর ব্যবহার করবেন

হাতের তালুতে অল্প তেল নিন এবং শরীরের যে জায়গায় মালিশ করতে চান সেখানে মাখুন। এরপর ত্বকে ভালভাবে মিশে যাওয়ার আগ পর্যন্ত আলতো করে মালিশ করতে থাকুন। মালিশ করার সময় আপনার মধ্যে এক ধরনের ঠান্ডা সতেজ ভাব চলে আসবে।

এই অনুভূতি দীর্ঘসময় থাকে এবং সতেজ রাখে। তবে এই তেলের কড়া ঘ্রাণ এবং চুল আটালো করে ফেলার কারণে এটি রাতে ঘুমানোর আগে ব্যবহার করে সকালে উঠে চুল ধুয়ে ফেলাই সবচেয়ে উত্তম।

এটি চুল ও মাথার ত্বকে পুষ্টি যোগায় এবং সম্পূর্ন পার্শ্বপ্রতিক্রিয়া মুক্ত তাই আপনি এই তেল নির্ভয়ে ব্যবহার করতে পারেন।

কেন আমি এটি নিয়মিত ব্যবহার করছি?

আমি হিমানী নভরত্ন হেয়ার অয়েল বছরের পর বছর ব্যবহার করে আসছি এবং করে যাব কারন ক্লান্তি, অনিদ্রা, মাথা ঠান্ডা রাখা, এবং আরো অন্যান্য উপসর্গ থেকে দূরে থাকার জন্য হিমানী নভরত্ন হেয়ার অয়েল এর কোন তুলনা হয় না।

 

Join the discussion

7 thoughts on “হিমানী নভরত্ন তেল রিভিউ

  1. Have you ever thought about adding a little bit more than just your articles? I mean, what you say is valuable and all. Nevertheless think of if you added some great pictures or videos to give your posts more, “pop”! Your content is excellent but with images and clips, this site could definitely be one of the very best in its field. Terrific blog!

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।