ব্রেকিং নিউজঃ নুতুন Honda LIVO 110CC (Drum brake version) মোটরসাইকেল বাজারজাত করেছে WingsBD

হোন্ডা লিভো ১১০ [ Honda Livo 110সিসি]  সম্পূর্ণ প্রিমিয়াম কোয়ালিটির নতুন মোটরসাইকেল যা এখন ড্রাম ব্রেক ভার্সন ((Drum brake version)) এর হোন্ডা ড্রিম সিরিজের অন্তর্ভুক্ত ।

নুতুন-Honda-LIVO-110CC-মোটরসাইকেল

আকর্ষণীয় স্পোর্ট লুকের নতুন এই মোটরসাইকেলটির দাম তুলনা মূলক ভাবে এই ক্যাটাগরির অন্যান সকল বাইকের তুলনায় একটু বেশী ।

বাংলাদেশের মার্কেটে এর সমকক্ষ মোটরসাইকেল হিসেবে আছে [ Splendor Series ] স্প্লেন্ডর সিরিজ, [ Passion Series ]প্যাশন সিরিজ এবং অন্যান্য সকল ১০০ থেকে ১১০ সিসি মোটরসাইকেল । যদিও এর দাম অন্যান্য সকল ১২৫ সিসি মোটরসাইকেল এর সমান যেমন  [ TVS Phoenix  ]  টিভিএস ফোনিক্স এবং [ Honda Shine ] হোন্ডা শাইন ।

হোন্ডার সকল অথরাইজড ডিলার এর কাছেই বাইকটি পাওয়া যাবে ।

হোন্ডা লিভো ১১০-Honda Livo 110সিসি

চলুন দেখে নেই বিস্তারিত হোন্ডা লিভো ১১০ সিসি মোটরসাইকেল সম্পর্কে –

 

বাংলাদেশে হোন্ডা লিভো ১১০ সিসি মোটরসাইকেল এর দামঃহোন্ডা বাইক দাম

হোন্ডা লিভো এর দাম বাংলাদেশে নির্ধারন করা হয়েছে ১,৩০,০০০ টাকা ।

 

ডিজাইন এবং স্টাইল

হোন্ডা লিভো ১১০ সিসি মোটরসাইকেলটি সম্পূর্ণ আকর্ষণীয় ডিজাইনে বাজারজাত করা হয়েছে । সিবি টুইস্টার এর মতোই এর ফ্রন্ট লুক রাখা হয়েছে এবং সাইড থেকে দেখতে অনেকটাই সিবি ইউনিকর্ন এর মতো ।  ট্যাঙ্কের এখানেই হোন্ডার আইকনিক  লোগো দেয়া আছে ।  এর সম্পূর্ণ বডির লুক অনেক শার্প ।

মাসকুল্যার ট্যাংক , স্মার্ট রিয়ার এবং এন্ট্রি লেভেল হিসেবে অসাধারণ বলতেই হবে । স্বল্প থেকে মধ্যম বয়স্ক সবার জন্যেই বাইকটির ডিজাইন এবং স্টাইল একদম মানানসই ।

তবে স্বল্প মধ্য সবার মাঝেই বাইকটি সাড়া জাগাবে বলে সবাই আশাবাদী । এর হেডলাইট আরো আকর্ষণীয় এগ্রেসিভ লুক এর রাখা হয়েছে ।

সাস্পেনশনের কালার লাল রাখা হয়েছে । এবং আকর্ষণীয় লুক রাখার জন্য এর এক্সোস্ট রাখা হয়েছে শর্ট । এলয় হুইল সম্পূর্ণ প্রিমিয়াম ব্ল্যাক কালার । এর সিট এর  মাঝেও রয়েছে দুইজন মানুষ অনায়াসে  বসার জন্য পর্যাপ্ত জায়গা ।

টায়ার দেয়া হয়েছে আধুনিক টিউবলেস টায়ার । বাইকটির ফ্রেম সম্পূর্ণ ডায়ামন্ড ফ্রেম এর ।

ইন্সট্রুমেন্ট কনসোল

 

লিভো ১১০ এর আকর্ষণীয় নতুন একটি ফিচার হলো সম্পূর্ণ ব্যাতিক্রমধর্মী কনসোল । কনসোলের এনক্লোজিং বাউন্ডারি এর শেপ রাখা হয়েছে হেক্সাগোনাল এরেজমেন্ট এর উপরে এবং দেয়া হয়েছে মিরর ইফেক্ট ।

কনসোল সম্পূর্ণ এনালগ এবং ট্যাকোমিটারবিহীন । যা ১৫০ সিসি এর নিচে সাধারণত কোন বাইকের মাঝে থাকেনা ।

কনসোলের ডান পাশে আছে স্পিডোমিটার এবং ওডোমিটার আর লিভো ব্যাজ এবং ফুয়েল গজ ভেতরের দিকে আছে ।

এর স্পিডোমিটার এর ডিজাইন এর মাঝেও রয়েছে নতুনত্ব । ফুয়েল গজ এর মাঝে রয়েছে ওয়ার্নিং লাইট ।

ইঞ্জিন এবং পারফর্মেন্স

ইঞ্জিন অন্যান্য সকল হোন্ডা ১১০ সিসি মোটরসাইকেল এর মতই রাখা হয়েছে । ১০৯.১৯ সিসি ইঞ্জিন দ্বারা চালিত লিভো ১১০ এর ক্ষমতা 8.2 BHP @7500 RPM , 8.63NM @5500 RPM । আকর্ষণীয় এই বাইকটি ৪ স্পীড ম্যানুয়াল ট্রান্সমিশন সম্পন্ন । যার টপ স্পীড ৮৬ কিমিঃ প্রতি ঘন্টায় ।

হোন্ডা কোম্পানির মতে নতুন এই মোটরসাইকেলটি প্রায় ৭৪কিমি মাইলেজ দিতে সক্ষম । মোটরসাইকেলটির ব্যাটারি সম্পূর্ণ মেইন্টেন্যান্স ফ্রি ।

ব্রেক এবং সাস্পেনশন

মোটরসাইকেলটির ফ্রন্ট হুইল এর মাঝে রয়েছে ২৪০ মিমি এর একটি অপশনাল ডিস্ক ব্রেক ।  রয়েছে ফুল হাইড্রোলিক লোডেড ফ্রন্ট স্প্রিং , টেস্কপিক ফর্ক সাস্পেনশন ।

বাইকের ব্রেকিং পাওয়ার এভারেজ বললেই চলে এবং রাইডিং কমফোর্ট ভালো । খাটো ব্যাক্তিদের জন্যও সুবিধাজনক উচ্চতার সিট । রিয়ার সাস্পেনশন ৫ স্টেপ এডজাস্টেবল সাস্পেনশন ।

কালার এবং শেড

হোন্ডা লিভো বাংলাদেশে তিনটি ভিন্ন কালার এ পাওয়া যাবে । কালার  গুলো হল  লাল,নীল এবং কালো ।এছারাও হোন্ডা লিভো এর দাম বাংলাদেশে নির্ধারন করা হয়েছে ১,৩৫,৫০০ টাকা এবং এটি বর্তমানে বাংলাদেশে হোন্ডা এর শো রুম থেকে ক্রয়  করতে পারবেন ।

Specifications
Displacement 109.19 cc
Maximum Power 8.25 Bhp @ 7500 rpm
Maximum Torque 8.63 Nm @ 5500 rpm
No. of Cylinders 1
No. of Gears 4
Seat Height 800 mm
Ground Clearance 180 mm
Kerb/Wet Weight 111 kg
Fuel Tank Capacity 8.5 litres
Top Speed 86 kmph

Honda Livo Dimension

Length – 2020mm
Width – 746mm
Height – 1099mm
Wheelbase – 1285mm
Ground Clearance – 180mm
Kerb Weight – 111kg
Fuel Tank Capacity – 8.5-litre

Suspension
Front – Telescopic fork
Rear – Spring loaded hydraulic

Tyre Size & Type
Front –80/100-18 (Tubeless)
Rear – 80/100-18 (Tubeless)

 

Highlights info row image
01763-220882
Highlights info row image
Typically replies within an hour
Highlights info row image

ইয়ামাহা আর ১৫ ( Yamaha R15) নাকি হোন্ডা সিবিআর(Honda CBR) ?

বাংলাদেশে মোটরসাইকেল এর দাম ২০১৭ – Product Review BD

www.bikroy.com/Motorbikes

বাইক হোন্ডা সিবি সাইন এর রিভিউ নিয়ে

হোন্ডা ট্রিগারঃহোন্ডা ট্রিগার আরম্ভ করা অফিসিয়াল স্পেসিফিকেশন।বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড (বিএইচএল) তাদের তিনটি মডেলের মোটরসাইকেলের দাম কমিয়েছে। মডেলগুলো হলো হোন্ডা নিও ড্রিম,হোন্ডা শাইন ও হোন্ডা সিবি ট্রিগার (সিঙ্গেল ডিস্ক ও ডাবল ডিস্ক উভয় ভার্সন) এবং এই মূল্য হ্রাস ১৭ জুলাই ২০১৬ থেকে কার্যকর করা হয়েছে।

Summary
ব্রেকিং নিউজঃ নুতুন Honda LIVO 110CC (Drum brake version) মোটরসাইকেল বাজারজাত করেছে WingsBD
Article Name
ব্রেকিং নিউজঃ নুতুন Honda LIVO 110CC (Drum brake version) মোটরসাইকেল বাজারজাত করেছে WingsBD
Description
হোন্ডা লিভো ১১০ [ Honda Livo 110সিসি] সম্পূর্ণ প্রিমিয়াম কোয়ালিটির নতুন মোটরসাইকেল যা এখন ড্রাম ব্রেক ভার্সন ((Drum brake version)) এর হোন্ডা ড্রিম সিরিজের অন্তর্ভুক্ত ।
Author
Publisher Name
http://productreviewbd.com/

Join the discussion

36 thoughts on “ব্রেকিং নিউজঃ নুতুন Honda LIVO 110CC (Drum brake version) মোটরসাইকেল বাজারজাত করেছে WingsBD

  1. Together with every thing that appears to be developing inside this specific area, many of your opinions are actually fairly refreshing. On the other hand, I appologize, because I do not subscribe to your whole idea, all be it exciting none the less. It would seem to everybody that your remarks are actually not totally justified and in simple fact you are generally your self not even wholly confident of your point. In any case I did take pleasure in examining it.

  2. I not to mention my guys appeared to be checking out the excellent suggestions found on your site while the sudden developed a terrible feeling I never thanked the website owner for those secrets. All of the women came for this reason excited to read through them and now have definitely been making the most of them. Appreciate your really being considerably helpful and then for going for certain very good areas millions of individuals are really desperate to learn about. Our own honest regret for not expressing gratitude to sooner.

  3. I have been browsing online more than 3 hours as of late, yet I never found any fascinating article like yours. It¦s pretty value enough for me. In my opinion, if all website owners and bloggers made excellent content material as you probably did, the net will likely be much more helpful than ever before.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।